কম্পিউটার

উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

উইন্ডোজ স্পটলাইট এমন একটি বৈশিষ্ট্য যা স্বয়ংক্রিয়ভাবে লক স্ক্রিনে পটভূমি হিসাবে Bing ছবিগুলিকে ডাউনলোড এবং সেট করে। কিন্তু এটি লক্ষ্য করা গেছে যে স্পটলাইট একটি আদর্শ উইন্ডোজ বৈশিষ্ট্য নয় এবং কখনও কখনও আপনি সমস্যার সম্মুখীন হতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি দেখতে পারেন যে ছবিটি দীর্ঘ সময়ের জন্য লক স্ক্রিনে আটকে আছে বা বৈশিষ্ট্যটি হঠাৎ কাজ করা বন্ধ করে দিতে পারে। ব্যবহারকারীরা স্পটলাইট বৈশিষ্ট্যটি উপভোগ করেন তবে সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে, লক স্ক্রিনে স্পটলাইট ছবিগুলি আর স্যুইচ হচ্ছে না৷

উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

Windows স্পটলাইট লক স্ক্রীনের ছবি পরিবর্তন না হওয়ার কারণ কি?

গভীর পর্যবেক্ষণ থেকে, এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে অনেকগুলি জিনিস রয়েছে যার কারণে উইন্ডোজ স্পটলাইট কাজ করা বন্ধ করে দিতে পারে। কিছু মূল কারণ নীচে তালিকাভুক্ত করা হল:

  • উইন্ডোজ আপডেট ক্র্যাশ: যত তাড়াতাড়ি Windows আপডেট পরিষেবা বন্ধ হয়ে যায়, এটি লক স্ক্রীন পটভূমির জন্য নতুন Bing ছবি লোড করাও বন্ধ করে দেয়। এইভাবে, একটি সমস্যা সৃষ্টি করে।
  • দুষ্ট ফাইল: কারিগরি কর্তৃপক্ষ রিপোর্ট করেছে যে দূষিত ইমেজ ফাইল বা দূষিত Windows স্পটলাইট সিস্টেম ফাইলের ফলে এই ত্রুটি দেখা দিতে পারে। দূষিত ফাইল স্ক্রীন জমে যাওয়া বা ছবি আটকে যাওয়ার জন্ম দেয়।
  • ব্যাকগ্রাউন্ড অ্যাপস এক্সিকিউশন অক্ষম: উইন্ডোজ স্পটলাইট হল উইন্ডোজের ব্যাকগ্রাউন্ডে চলমান অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি। অতএব, এটি শুধুমাত্র যৌক্তিক যে যদি ব্যাকগ্রাউন্ড অ্যাপ্লিকেশন এক্সিকিউশন অক্ষম করা হয়, তাহলে উইন্ডোজ স্পটলাইট তার প্রক্রিয়াগুলি চালাতে সক্ষম হবে না। এটি শেষ পর্যন্ত বিবেচনাধীন সমস্যা সৃষ্টি করবে।

সমাধান 1:উইন্ডোজ স্পটলাইট রিসেট করুন

একটি সম্পূর্ণ উইন্ডোজ স্পটলাইট রিসেট করা (সম্পদ এবং সেটিংস পরিষ্কার করা) অনলাইন সম্প্রদায়ের অনেক ব্যবহারকারীর জন্য সহায়ক বলে প্রমাণিত হয়েছে। সম্পূর্ণ উইন্ডোজ স্পটলাইট রিসেট করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন> সেটিংস . উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?
  2. ব্যক্তিগতকরণ এ ক্লিক করুন . এটি পটভূমি, রং, লক স্ক্রীন ইত্যাদি বৈশিষ্ট্যগুলির জন্য সেটিংস খুলবে। উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?
  3. ক্লিক করুন স্ক্রিন লক করুন , নিশ্চিত করুন যে Windows স্পটলাইট নির্বাচন করা হয়নি এবং বিকল্পটিকে ছবিতে পরিবর্তন করুন৷ অথবা স্লাইডশো পটভূমি অধীনে. এখন লক স্ক্রিনের ব্যাকগ্রাউন্ডটি আপনার নির্বাচিত বিকল্পের উপর নির্ভর করে একটি ছবি বা ছবির একটি সেট হবে। উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?
  4. Windows + R টিপুন আপনার কীবোর্ডে একসাথে কীগুলি। এটি রান ডায়ালগ বক্স খুলবে৷ . উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?
  5. কমান্ড স্পেসে নিম্নলিখিত অবস্থানের ঠিকানাটি কপি-পেস্ট করুন এবং ঠিক আছে ক্লিক করুন . এটি আপনাকে সম্পদ নামে একটি লুকানো সিস্টেম ফোল্ডারে নিয়ে যাবে যেখানে উইন্ডোজ বৈশিষ্ট্যগুলির সমস্ত ওভাররাইট করা সেটিংস উপলব্ধ৷
    %USERPROFILE%\AppData\Local\Packages\Microsoft.Windows.ContentDeliveryManager_cw5n1h2txyewy\LocalState\Assets
    উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?
  6. Ctrl + A টিপুন সমস্ত ফাইল নির্বাচন করতে আপনার কীবোর্ডে একসাথে কীগুলি, ডান-ক্লিক করুন এবং মুছুন নির্বাচন করুন সমস্ত ফাইল মুছে ফেলার জন্য। উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?
  7. একইভাবে, ডায়ালগ বক্স চালান ব্যবহার করে নিম্নলিখিত সেটিংস ডিরেক্টরি খুলুন। এটি আপনাকে সেটিংস নামে অন্য একটি সিস্টেমের লুকানো ফোল্ডারে নিয়ে যাবে যেখানে উইন্ডোজ সামগ্রী ব্যবস্থাপনা ফাইলগুলি উপলব্ধ রয়েছে৷
    %USERPROFILE%\AppData\Local\Packages\Microsoft.Windows.ContentDeliveryManager_cw5n1h2txyewy\Settings
  8. settings.dat ডান-ক্লিক করুন , পুনঃনামকরণ নির্বাচন করুন এবং নাম পরিবর্তন করে settings.dat.bak করুন . উইন্ডোজ এখন স্বয়ংক্রিয়ভাবে স্টক সেটিংস ফাইলের খসড়া তৈরি করবে যা এখন কোনো সংশোধন বা পরিবর্তন ছাড়াই থাকবে। উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?
  9. একইভাবে, roaming.lock-এর নাম পরিবর্তন করুন roaming.lock.bak-এ এবং পুনরায় শুরু করুন আপনার পিসি। এই ক্ষেত্রেও একই ঘটনা পরিলক্ষিত হবে।
  10. প্রথম দুটি ধাপ পুনরাবৃত্তি করুন, স্ক্রিন লক করুন ক্লিক করুন এবং উইন্ডোজ স্পটলাইট নির্বাচন করুন পটভূমি অধীনে. এখন লক স্ক্রিনের ব্যাকগ্রাউন্ড উইন্ডোজ স্পটলাইট ফিচার অনুযায়ী সেট করা হবে। উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?
  11. Windows + L টিপুন আপনার পিসি লক করতে আপনার কীবোর্ডে একসাথে কীগুলি। উইন্ডোজ স্পটলাইট বৈশিষ্ট্য এখন ভাল কাজ করা উচিত।

দ্রষ্টব্য: সবকিছু প্রত্যাশিতভাবে কাজ করলে, রান ডায়ালগ বক্স ব্যবহার করে সেটিংস ফোল্ডারে ফিরে যান এবং অতিরিক্ত আবর্জনা থেকে মুক্তি পেতে ব্যাকআপ ফাইলগুলি (settings.dat.bak এবং roaming.dat.bak) মুছুন৷

সমাধান 2:Windows PowerShell ব্যবহার করে উইন্ডোজ স্পটলাইট নিবন্ধন করুন

PowerShell ব্যবহার করে উইন্ডোজ স্পটলাইট নিবন্ধন করা অনেক অনলাইন ব্যবহারকারীদের জন্য সহায়ক বলে প্রমাণিত হয়েছে কারণ এটি অতীতে তৈরি করা যেকোনো কনফিগারেশনকে উপেক্ষা করে এবং বৈশিষ্ট্য রেজিস্ট্রি সেটিংস পুনরায় সেট করে। Windows PowerShell ব্যবহার করে উইন্ডোজ স্পটলাইট পুনঃনিবন্ধন করতে নীচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন> সেটিংস .
  2. ব্যক্তিগতকরণ এ ক্লিক করুন . এটি ব্যাকগ্রাউন্ড, কালার, লক স্ক্রিন ইত্যাদি সহ বৈশিষ্ট্যগুলির জন্য সেটিংস খুলবে।
  3. ক্লিক করুন স্ক্রিন লক করুন এবং উইন্ডোজ স্পটলাইট নির্বাচন করুন পটভূমি অধীনে. এখন লক স্ক্রিনের পটভূমি উইন্ডোজ স্পটলাইট বৈশিষ্ট্য অনুযায়ী সেট করা হবে।
    দ্রষ্টব্য: আপনি যদি এখন বৈশিষ্ট্যটি সক্ষম না করেন, তাহলে সম্ভবত Windows PowerShell-এ কমান্ড চালানোর সময় আপনি একটি ত্রুটি পেতে পারেন৷
  4. শুরু এ ক্লিক করুন , Windows PowerShell অনুসন্ধান করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন . উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?
  5. নিচে দেওয়া কমান্ডটি কপি-পেস্ট করুন এবং এন্টার টিপুন . এটি উইন্ডোজ স্পটলাইট বৈশিষ্ট্যটি পুনরায় সেট করবে। এই কমান্ডটি উইন্ডোজকে উইন্ডোজ স্পটলাইট বৈশিষ্ট্যটি পুনরায় নিবন্ধন করার পাশাপাশি একটি সম্পূর্ণ রিসেট সম্পাদন করতে সক্ষম করবে। উইন্ডোজ স্পটলাইট তাজা উইন্ডোজ কপিতে যেমন নতুন তেমনই পাবে।
    Get-AppxPackage -allusers *ContentDeliveryManager* | foreach {Add-AppxPackage "$($_.InstallLocation)\appxmanifest.xml" -DisableDevelopmentMode -register }
    উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?
  6. পুনরায় শুরু করুন৷ তোমার কম্পিউটার. উইন্ডোজ স্পটলাইট বৈশিষ্ট্য এখন ভাল কাজ করছে৷

সমাধান 3:পটভূমি অ্যাপগুলি চালানোর জন্য উইন্ডোজ সক্ষম করুন

যেমনটি পূর্বে আলোচনা করা হয়েছে, উইন্ডোজ স্পটলাইট হল উইন্ডোজের ব্যাকগ্রাউন্ডে চলমান অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি। অতএব, এই জাতীয় অ্যাপ্লিকেশনগুলিকে অবশ্যই ব্যবহারকারীকে কোনও সমস্যা ছাড়াই পটভূমিতে চালানোর অনুমতি দিতে হবে। অনেক ব্যবহারকারী এই সমাধানটিকে সহায়ক বলে মনে করেছেন কারণ তারা পটভূমিতে চালানোর জন্য অ্যাপ্লিকেশনগুলিকে অক্ষম করেছে৷ নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন> সেটিংস .
  2. গোপনীয়তা এ ক্লিক করুন . এটি ডিভাইস, অ্যাপ্লিকেশন, তাদের ডায়াগনস্টিকস ইত্যাদির জন্য গোপনীয়তা সেটিংস খুলবে। উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?
  3. ক্লিক করুন ব্যাকগ্রাউন্ড অ্যাপস এবং অ্যাপগুলিকে ব্যাকগ্রাউন্ডে চলতে দিন সক্ষম করুন৷ . উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?
  4. এর অধীনে অ্যাপ্লিকেশানগুলির একটি তালিকা থাকবে কোন অ্যাপগুলি ব্যাকগ্রাউন্ডে চলতে পারে তা চয়ন করুন . নিচে স্ক্রোল করুন এবং সেটিংস সক্ষম করুন . এটি অবশেষে আপনার সমস্যার সমাধান করা উচিত। এটি উইন্ডোজকে তার ইউটিলিটি এবং পরিষেবাগুলিকে ব্যাকগ্রাউন্ডে চালানোর অনুমতি দেবে (উইন্ডোজ স্পটলাইট হল Windows 10 এর একটি ব্যাকগ্রাউন্ড পরিষেবা)।
    নোট: আপনি তালিকার মধ্য দিয়ে যেতে পারেন এবং ইচ্ছামতো ব্যাকগ্রাউন্ডে চালানোর জন্য অন্য কোনো অ্যাপ্লিকেশন নিষ্ক্রিয় করতে পারেন।

    উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

সমাধান 4:মিটারযুক্ত সংযোগ বন্ধ করা

মিটারযুক্ত সংযোগ হল Wi-Fi বা নেটওয়ার্ক সেটিংসে উপস্থিত একটি সেটিং যা একটি নির্দিষ্ট সংযোগকে মিটারযুক্ত হিসাবে ফ্ল্যাগ করে। এই প্রোটোকলে, উইন্ডোজ এর কিছু অ্যাপ্লিকেশন এবং বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করে ডেটা ব্যবহার কম করে। এটি উইন্ডোজ স্পটলাইটের ক্ষেত্রেও প্রযোজ্য কারণ এটি নিয়মিত ছবি ডাউনলোড করে। আমরা আপনার ডিভাইসে মিটারযুক্ত সংযোগ নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারি এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করতে পারি।

  1. নিশ্চিত করুন যে আপনি একটি কার্যকরী ইন্টারনেট সংযোগ সহ আপনার পছন্দসই নেটওয়ার্কের সাথে সংযুক্ত আছেন৷ Windows + S টিপুন আপনার স্টার্ট মেনুর সার্চ বার চালু করতে। টাইপ করুন “সেটিংস ” ডায়ালগ বক্সে এবং প্রথম ফলাফলটি খুলুন যা আসে।
  2. নেটওয়ার্ক এবং ইন্টারনেট বিকল্পটি নির্বাচন করুন " উপলব্ধ বিকল্পের তালিকা থেকে। উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?
  3. নেটওয়ার্ক এবং ইন্টারনেট সেটিংসে একবার, “সংযোগ বৈশিষ্ট্য পরিবর্তন করুন-এ ক্লিক করুন " নেটওয়ার্ক স্থিতির উপশিরোনামের অধীনে উপস্থিত৷

উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

  1. মিটারযুক্ত সংযোগ হিসেবে সেট করুন-এর চেকবক্সে ক্লিক করুন অক্ষম করতে এটি মিটারযুক্ত সংযোগ হিসাবে পতাকাঙ্কিত নেটওয়ার্কগুলির তালিকা থেকে আপনার নেটওয়ার্ককে সরিয়ে দেবে৷ আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং উইন্ডোজ স্পটলাইট প্রত্যাশিতভাবে কাজ করা শুরু করেছে কিনা তা পরীক্ষা করুন৷

উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

সমাধান 5:লক স্ক্রীন থেকে মেল এবং ক্যালেন্ডার অক্ষম করা হচ্ছে

উইন্ডোজ আপনার লাইভ অ্যাকাউন্টের সাথে সিঙ্ক করে এবং আপনার ইমেল এবং ক্যালেন্ডার সম্পর্কিত তথ্য নিয়ে আসে। এই ইউটিলিটিগুলি আপনার লক স্ক্রিনে দেখানো যেতে পারে এবং ডিফল্টরূপে, এগুলি সক্ষম করা আছে৷ এটা সম্ভব যে সিঙ্ক্রোনাইজেশন প্রক্রিয়ার সাথে কিছু সমস্যা আছে এবং আপনার ইউটিলিটিগুলি আপডেট হচ্ছে না। এই আপডেটের ত্রুটির কারণে, স্পটলাইটও নতুন ছবি লোড করতে অস্বীকার করে। আমরা আপনার সেটিংস থেকে এই ইউটিলিটিগুলি নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারি এবং সমস্যাটি এখনও থেকে যায় কিনা তা পরীক্ষা করতে পারি৷

  1. Windows + S টিপুন এবং টাইপ করুন “weather "সংলাপ বক্সে। প্রথম ফলাফলটি খুলুন যা আসে।
  2. আবহাওয়া খোলা হয়ে গেলে, সেটিংস আইকনে ক্লিক করুন স্ক্রিনের নীচে বাম দিকে উপস্থিত৷

উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

  1. সাধারণ ট্যাবে নেভিগেট করুন এবং নিচে স্ক্রোল করুন। এখানে আপনি “লঞ্চ অবস্থান নামে একটি সেটিং পাবেন ” নিশ্চিত করুন যে এটি "ডিফল্ট অবস্থান হিসাবে সেট করা আছে৷ ” আপনি প্রয়োজনীয় পরিবর্তন করার পরে, আবহাওয়া অ্যাপ্লিকেশন থেকে প্রস্থান করুন।

উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

  1. Windows + S টিপুন এবং টাইপ করুন “লক স্ক্রীন "সংলাপ বক্সে। প্রথম বিকল্পটি খুলুন যা আসে।

উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

  1. লক স্ক্রিন সেটিংসে একবার, মেল আইকনে ক্লিক করুন "দ্রুত অবস্থা দেখানোর জন্য অ্যাপগুলি বেছে নিন" শিরোনামের অধীনে উপস্থিত। বিকল্পের একেবারে শীর্ষে নেভিগেট করুন এবং "কোনটিই নয় নির্বাচন করুন৷ ” ক্যালেন্ডারের জন্য একই কাজ করুন . এখন আনচেক করুন যে বিকল্পটি বলে “সাইন-ইন স্ক্রিনে লক স্ক্রিন ব্যাকগ্রাউন্ড দেখান৷ ” পরিবর্তনগুলি করার পরে, স্পটলাইট আবার কাজ করা শুরু করেছে কিনা তা পরীক্ষা করতে Windows + L টিপুন। যদি তা না হয়, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

দ্রষ্টব্য:  যদি ধাপ 5 কাজ না করে, তাহলে "বিস্তারিত স্থিতি দেখানোর জন্য একটি অ্যাপ চয়ন করুন" এর উপশিরোনামের নীচে উপস্থিত আবহাওয়া আইকনে ক্লিক করার পরে আপনি "কোনও নয়" বিকল্পটি বেছে নিয়ে আপনার লক স্ক্রীন থেকে আবহাওয়ার তথ্য মুছে ফেলতে পারেন। সমস্ত পরিবর্তন বাস্তবায়নের পরে সমাধান 1 পুনরাবৃত্তি করুন এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 6:প্রক্সি সেটিংস নিষ্ক্রিয় করা

আপনি যদি আপনার কাজ বা বিশ্ববিদ্যালয়ের জন্য প্রক্সি সেটিংস ব্যবহার করেন, তাহলে এটা সম্ভব যে এটি সমস্যা সৃষ্টি করছে। প্রক্সি সেটিংস ইন্টারনেট কাজ করার জন্য অন্য পথ প্রদান করে। এই প্রয়োগটি মূলত এমন প্রতিষ্ঠান বা কর্মক্ষেত্রে করা হয় যেগুলি সম্পূর্ণ ইন্টারনেট অ্যাক্সেসের অনুমতি দেয় না বা এটি পর্যবেক্ষণ করে। উইন্ডোজ স্পটলাইট প্রক্সি সার্ভারে ছবি ডাউনলোড করে না। আপনি প্রক্সি সার্ভার নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারেন, একটি কার্যকরী ইন্টারনেট সংযোগ পান প্রক্সি ছাড়াই এবং এটি আমাদের কেস সমাধান করে কিনা তা পরীক্ষা করুন৷

  1. Windows + S টিপুন আপনার শুরুর অনুসন্ধান বার চালু করতে। টাইপ করুন “প্রক্সি ” ডায়ালগ বক্সে এবং প্রথম যে ফলাফলটি আসবে তা নির্বাচন করুন।

উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

  1. LAN সেটিংস টিপুন উইন্ডোর কাছাকাছি প্রান্তে উপস্থিত বোতাম।

উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

  1. বক্সটি আনচেক করুন যা বলে “আপনার LAN এর জন্য একটি প্রক্সি সার্ভার ব্যবহার করুন ” পরিবর্তনগুলি সংরক্ষণ এবং প্রস্থান করতে ওকে টিপুন৷

উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

  1. এখন পরীক্ষা করে দেখুন সমস্যাটি ঠিক হয়েছে কিনা।

সমাধান 7:একটি স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করা

এটা সম্ভব যে আপনি যে সমস্যার সম্মুখীন হচ্ছেন সেটি আপনার প্রোফাইলে কিছু ত্রুটির কারণে বা প্রশাসক আপনাকে অ্যাক্সেস দেয়নি। আপনি যদি এই কম্পিউটারের মালিক হন এবং এখনও স্পটলাইট সঠিকভাবে কাজ করতে না পারেন, আমরা একটি নতুন স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করার চেষ্টা করতে পারি এবং এটি কিছু ঠিক করে কিনা তা পরীক্ষা করতে পারি৷

  1. একটি প্রশাসক অ্যাকাউন্ট খুলুন। সেটিংস টাইপ করুন স্টার্ট মেনু ডায়ালগ বক্সে এবং অ্যাকাউন্টস-এ ক্লিক করুন .

উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

  1. এখন “পরিবার এবং অন্যান্য ব্যবহারকারীদের ক্লিক করুন " বিকল্পগুলি উইন্ডোর বাম দিকে উপস্থিত৷
  2. একবার ভিতরে মেনু নির্বাচন করুন, "এই পিসিতে অন্য কাউকে যোগ করুন নির্বাচন করুন৷ ”।

উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

  1. এখন উইন্ডোজ আপনাকে তার উইজার্ডের মাধ্যমে কীভাবে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে হয় সে সম্পর্কে গাইড করবে। যখন নতুন উইন্ডো আসবে, তখন ক্লিক করুন “আমার কাছে এই ব্যক্তির সাইন-ইন তথ্য নেই ”।

উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

  1. এখন "Microsoft ছাড়া একজন ব্যবহারকারী যোগ করুন বিকল্পটি নির্বাচন করুন৷ ” উইন্ডোজ এখন আপনাকে একটি নতুন মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট তৈরি করতে অনুরোধ করবে এবং এইরকম একটি উইন্ডো প্রদর্শন করবে৷

উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

  1. সমস্ত বিবরণ লিখুন এবং একটি সহজ পাসওয়ার্ড বেছে নিন যা আপনি মনে রাখতে পারেন।
  2. এখন সেটিংস> অ্যাকাউন্ট> আপনার অ্যাকাউন্ট-এ নেভিগেট করুন .
  3. আপনার অ্যাকাউন্টের ছবির নীচের স্থানে, আপনি একটি বিকল্প দেখতে পাবেন যা বলে “পরিবর্তে একটি স্থানীয় অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন ”।
  4. আপনার বর্তমান লিখুন প্রম্পট এলে পাসওয়ার্ড দিন এবং পরবর্তী-এ ক্লিক করুন .
  5. এখন আপনার স্থানীয় অ্যাকাউন্টের জন্য ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন এবং "সাইন আউট করুন এবং শেষ করুন এ ক্লিক করুন ”।
  6. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং স্পটলাইট প্রত্যাশা অনুযায়ী কাজ করে কিনা তা পরীক্ষা করুন। যদি এটি হয়, আপনি সহজেই আপনার সমস্ত ব্যক্তিগত ফাইল এবং সেটিংস সরাতে পারেন৷
  7. এখন সেটিংস> অ্যাকাউন্ট> আপনার অ্যাকাউন্ট-এ নেভিগেট করুন এবং "এর পরিবর্তে একটি Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন বিকল্পটি নির্বাচন করুন৷ ”।

উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

  1. আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন এবং সাইন ইন এ ক্লিক করুন।

উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

স্পটলাইটের একটি বিকল্প:ডায়নামিক থিম

উপরের সমস্ত পদ্ধতি কাজ না করলে, উইন্ডোজ আপডেট ব্যবহার করে আপনার উইন্ডোজ আপডেট করার চেষ্টা করুন। যদি এখনও সমস্যাটি থেকে যায়, আপনি উইন্ডোজ স্টোর থেকে ডায়নামিক থিম ডাউনলোড করতে পারেন। এটি একটি বিকল্প হিসাবে কাজ করে কিন্তু একই উদ্দেশ্য পূরণ করে৷

  1. Windows + S টিপে উইন্ডোজ স্টোর খুলুন এবং টাইপ করুন “store ” দোকান খোলা হয়ে গেলে, “ডাইনামিক থিম-এর জন্য অনুসন্ধান বারে টাইপ করুন ” ফলাফলে প্রথম অ্যাপ্লিকেশনটি খুলুন।

উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

  1. অ্যাপ্লিকেশনটি ডাউনলোড এবং ইনস্টল করুন। অ্যাপ্লিকেশনটি ইনস্টল হয়ে গেলে, এটি খুলুন৷
  2. লক স্ক্রীন-এ ক্লিক করুন ” বাম নেভিগেশন ফলক থেকে। পটভূমি-এ ক্লিক করুন ড্রপ-ডাউন বিকল্পের তালিকা থেকে নির্বাচন করুন। আপনি ইমেজগুলির জন্য Bing বা Windows Spotlight বেছে নিতে পারেন যা উইন্ডোর মাধ্যমে অ্যাপ্লিকেশনের মতো ঘোরবে৷

উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

  1. আপনি সেটিংস পরিবর্তন করে সরাসরি আপনার কম্পিউটারে Windows স্পটলাইট ছবি ডাউনলোড করতে পারেন। “দৈনিক Windows স্পটলাইট চিত্র-এ নেভিগেট করুন ” এবং নিচে স্ক্রোল করার পর বিকল্পটি নির্বাচন করুন।

উইন্ডোজ স্পটলাইট লক স্ক্রিন ছবি উইন্ডোজ 10 এ পরিবর্তন হবে না কিভাবে ঠিক করবেন?

দ্রষ্টব্য:  Appuals কোনো তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনের সাথে অধিভুক্ত নয়। আমরা ব্যবহারকারীদের তাদের নিজস্ব সহজতা এবং সুবিধার জন্য নির্দিষ্ট সফ্টওয়্যার সুপারিশ করি। আপনার ঝুঁকিতে এই সমস্ত সফ্টওয়্যার ইনস্টল করুন এবং চালান৷


  1. কিভাবে উইন্ডোজ 10 স্পটলাইট লক স্ক্রীন ব্যক্তিগতকৃত করবেন

  2. কিভাবে উইন্ডোজ 11 স্পটলাইট কাজ করছে না তা ঠিক করবেন

  3. Windows 11 লক স্ক্রীন ইমেজ এবং ক্লক কিভাবে পরিবর্তন করবেন?

  4. Windows 11 এ কিভাবে স্ক্রিনসেভার পরিবর্তন করবেন