কম্পিউটার

উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)

আপনার সিস্টেমের আঞ্চলিক ও ভাষা সেটিংস সঠিকভাবে কনফিগার করা না থাকলে আপনি আপনার সিস্টেম থেকে একটি ভাষা সরাতে ব্যর্থ হতে পারেন। তাছাড়া, অনুপযুক্ত রেজিস্ট্রি সেটিংসও সমস্যার কারণ হতে পারে।

সমস্যা দেখা দেয় যখন কোনো ব্যবহারকারী কোনো ভাষা অপসারণ করতে ব্যর্থ হয় (অথবা বিকল্পটি ধূসর হয়ে যায়) অথবা ভাষাটি স্বয়ংক্রিয়ভাবে সিস্টেমে পুনরায় যুক্ত হয় (ভাষা অপসারণের পরে)। কিছু ব্যবহারকারীর জন্য, ভাষা বারে একটি ভাষা দেখানো হয়েছে কিন্তু Windows সেটিংসে উপস্থিত নয়৷

উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)

আপনি নীচে উল্লিখিত সমাধানগুলি চেষ্টা করে Windows 10 থেকে ভাষাগুলি সরাতে পারেন, তবে তার আগে, "ভাষা পছন্দগুলি" নিশ্চিত করুন (আপনার সেটিংস সিঙ্ক করুন-এ ) নিষ্ক্রিয় করা. এছাড়াও, আপনার সিস্টেমের Windows এবং ড্রাইভারগুলি আপডেট করা আছে কিনা তা পরীক্ষা করুন৷ . অতিরিক্তভাবে, ডিক্টেশন কিনা তা পরীক্ষা করুন বৈশিষ্ট্য সমস্যা সৃষ্টি করছে না. অধিকন্তু, আপনার সিস্টেমকে ক্লিন বুট করা সমস্যাটির সমাধান করে কিনা তা পরীক্ষা করে দেখুন (Razer's Synapse Software &Language Indicator অ্যাপ্লিকেশনগুলি সমস্যাটির কারণ বলে রিপোর্ট করা হয়েছে)। তদ্ব্যতীত, সিস্টেম ড্রাইভে ডিস্ক ক্লিনআপ করা ভাষা সমস্যাটি সমাধান করে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 1:ভাষা সেটিংস সম্পাদনা করুন

আপনার সিস্টেমের ভাষা সেটিংস সঠিকভাবে কনফিগার করা না থাকলে আপনি একটি ভাষা সরাতে ব্যর্থ হতে পারেন। এই ক্ষেত্রে, প্রাসঙ্গিক ভাষা সেটিংস সম্পাদনা সমস্যার সমাধান করতে পারে। এগিয়ে যাওয়ার আগে, নিশ্চিত করুন যে আপনি যে ভাষাটি সরাতে চান এবং এর কীবোর্ড লেআউটটি ভাষা বারে নির্বাচন করা হয়নি৷

প্রদর্শনের ভাষা পরিবর্তন করুন

  1. উইন্ডোজ টিপুন কী এবং সেটিংস খুলুন .
  2. এখন সময় ও ভাষা নির্বাচন করুন &ভাষা-এ স্টিয়ার করুন ট্যাব উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  3. তারপর আপনার সিস্টেমে একটির বেশি ভাষা ইনস্টল করা আছে কিনা তা পরীক্ষা করুন . যদি না হয়, একটি ভাষা যোগ করুন এ ক্লিক করুন৷ এবং ভাষা যোগ করতে প্রম্পট অনুসরণ করুন। উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  4. যদি ইতিমধ্যেই একটি দ্বিতীয় ভাষা যোগ করা হয়ে থাকে, তাহলে উইন্ডোজ ডিসপ্লে ল্যাঙ্গুয়েজ-এর ড্রপডাউনটি প্রসারিত করুন এবং সেই ভাষা নির্বাচন করুন। আপনি যে ভাষাটি সরাতে চান সেটি উইন্ডোজ ডিসপ্লে ল্যাঙ্গুয়েজ হিসেবে সেট করা নেই তা নিশ্চিত করুন। সদৃশ ভিত্তি ভাষা নেই এমন একটি ভাষা ব্যবহার করা ভাল হবে৷ যেটি আপনি ব্যবহার করতে চান যেমন, আপনি যদি USA English সরাতে চান, তাহলে UK English নির্বাচন করবেন না। উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  5. তারপর রিবুট করুন আপনার পিসি এবং আপনি সমস্যাযুক্ত ভাষা সরাতে পারেন কিনা তা পরীক্ষা করুন।
  6. যদি এটি কৌশলটি না করে, তবে সমস্যাযুক্ত ভাষা পুনরায় যোগ করলে ভাষা সমস্যাটি সমাধান হয় কিনা তা পরীক্ষা করে দেখুন৷
  7. যদি না হয়, তাহলে দেখুন সরানো হচ্ছে/ পুনরায় যোগ করা হচ্ছে ভাষা যা আপনি রাখতে চান৷ ভাষার সমস্যা সমাধান করে।

যদি সমস্যাটি থেকে যায়, তাহলে একটি অফিস অ্যাপ্লিকেশন এর মাধ্যমে সমস্যাযুক্ত ভাষাগুলি সরানো হচ্ছে কিনা তা পরীক্ষা করুন (যেমন, শব্দ) সমস্যার সমাধান করে।

ভাষাগুলি পুনরায় সাজান

  1. ভাষা খুলুন উইন্ডোজ সেটিংসের সময় ও ভাষার ট্যাবে (উপরে আলোচনা করা হয়েছে)।
  2. এখন প্রসারিত করুন যে ভাষাটি আপনি রাখতে চান যেমন, ইংরেজি (মার্কিন যুক্তরাষ্ট্র), এবং তার উপর-তীর-এ ক্লিক করুন (যতক্ষণ না এটি তালিকার শীর্ষে পৌঁছায়)। উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  3. তারপর ভাষা সরানো নিশ্চিত করুন৷ (যেটি আপনি সরাতে চান) নীচে ভাষা তালিকার এবং রিবুট আপনার পিসি।
  4. রিবুট করার পরে, আপনি সফলভাবে সমস্যাযুক্ত ভাষা সরাতে পারেন কিনা তা পরীক্ষা করুন৷

সমস্যাযুক্ত ভাষার ভাষা প্যাক ইনস্টল করুন

  1. ভাষায় নেভিগেট করুন উইন্ডোজ সেটিংসে (উপরে আলোচনা করা হয়েছে) সময় ও ভাষার ট্যাব এবং সমস্যাযুক্ত ভাষা প্রসারিত করুন।
  2. তারপর বিকল্প-এ ক্লিক করুন এবং একটি ভাষা প্যাক কিনা তা পরীক্ষা করুন ভাষার জন্য উপলব্ধ। যদি তাই হয়, তাহলে ভাষা প্যাক যোগ করুন এবং আপনার পিসি রিবুট করুন। উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  3. রিবুট করার পরে, আপনি সমস্যাযুক্ত ভাষা সরাতে পারেন কিনা তা পরীক্ষা করুন।
  4. যদি না হয়, তাহলে সরানো/পুনরায় যোগ করা হচ্ছে কিনা তা পরীক্ষা করুন কীবোর্ড সমস্যাযুক্ত ভাষাতে (বা আপনি যে ভাষা রাখতে চান) সমস্যার সমাধান করে।

সমাধান 2:আপনার সিস্টেমের আঞ্চলিক সেটিংস পরিবর্তন করুন

আপনার সিস্টেমের আঞ্চলিক সেটিংস আপনাকে সমস্যাযুক্ত ভাষা অপসারণ করা থেকে (বা এটির পুনরাবির্ভাব ঘটাতে) বাধা দিচ্ছে। এই প্রসঙ্গে, আপনার সিস্টেমের আঞ্চলিক সেটিংস সম্পাদনা সমস্যার সমাধান করতে পারে। এগিয়ে যাওয়ার আগে, নিশ্চিত করুন যে আপনার সিস্টেমের আঞ্চলিক সেটিংস আপনার ভৌগলিক অবস্থানের সাথে মেলে যেমন, আপনি কানাডায় থাকলে, আপনার অঞ্চলটি কানাডায় সেট করা আছে৷

সিস্টেম লোকেল পরিবর্তন করুন

  1. উইন্ডোজ টিপুন কী এবং অনুসন্ধান বাক্সে, কন্ট্রোল প্যানেল টাইপ করুন। তারপর, দেখানো ফলাফলে, কন্ট্রোল প্যানেল নির্বাচন করুন . উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  2. এখন ঘড়ি এবং অঞ্চল খুলুন এবং অঞ্চল-এ ক্লিক করুন . উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  3. তারপর প্রশাসনিক-এ যান ট্যাব করুন এবং সিস্টেম লোকেল পরিবর্তন করুন-এ ক্লিক করুন . উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  4. এখন, নিশ্চিত করুন যে আপনি যে ভাষাটি সরাতে চান সেটি বর্তমান সিস্টেম লোকেল হিসাবে সেট করা নেই &চেকমার্ক বিটা:বিশ্বব্যাপী ভাষা সমর্থনের জন্য ইউনিকোড UTF-8 ব্যবহার করুন . উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  5. এখন আবেদন করুন আপনার পরিবর্তন এবং রিবুট করুন সমস্যাযুক্ত ভাষা সরানো যায় কিনা তা পরীক্ষা করার জন্য আপনার পিসি।

ওয়েলকাম স্ক্রিনে সেটিংস কপি করুন

  1. সরান৷ সমস্যাযুক্ত ভাষা (যদি সম্ভব হয়, একটি অফিস অ্যাপ্লিকেশন ব্যবহার করুন ভাষা অপসারণ করতে)।
  2. তারপর প্রশাসনিক-এ যান অঞ্চলের ট্যাব (উপরে আলোচনা করা হয়েছে) এবং কপি সেটিংস-এ ক্লিক করুন . উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  3. এখন, নিশ্চিত করুন যে বর্তমান ব্যবহারকারী সেটিংস আপনার পছন্দসই সেটিংস, এবং তারপর, উইন্ডোর নীচে, “আপনার বর্তমান সেটিংস কপি করুন-এর উভয় বিকল্পে চেকমার্ক " (অর্থাৎ, "ওয়েলকাম স্ক্রিন এবং সিস্টেম অ্যাকাউন্টস" এবং "নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট")। উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  4. তারপর আবেদন করুন আপনার পরিবর্তন এবং রিবুট করুন ভাষা সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য আপনার পিসি।

সমাধান 3:PowerShell কমান্ড ব্যবহার করুন

যদি সমাধানগুলির কোনোটিই আপনার জন্য কৌশল না করে, তাহলে আপনি সমস্যাযুক্ত কমান্ডগুলি সরাতে নিম্নলিখিত কমান্ডগুলি চেষ্টা করতে পারেন৷

ডান-ক্লিক করুন উইন্ডোজে বোতাম এবং দ্রুত অ্যাক্সেস মেনুতে, Windows PowerShell (অ্যাডমিন) নির্বাচন করুন। যদি একটি UAC প্রম্পট পাওয়া যায়, হ্যাঁ ক্লিক করুন . এখন এটি সমস্যাযুক্ত ভাষা সরিয়ে দেয় কিনা তা পরীক্ষা করতে নীচে আলোচনা করা কমান্ডগুলি চালান৷

উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)

সমস্যাপূর্ণ ভাষা সরান

  1. এক্সিকিউট নিম্নলিখিত:
    Get-WinUserLanguageList
  2. এখন লিপিবদ্ধ করুন LanguageTag সমস্যাপূর্ণ ভাষা এর (যেমন, en-US)।
    উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  3. তারপর চালনা করুন নিম্নলিখিতগুলি (আপনি যে ভাষার ট্যাগটি মুছে ফেলতে চান তার সাথে প্রতিস্থাপন করতে ভুলবেন না যেমন en-US):
    $LangList = Get-WinUserLanguageList
    
    $MarkedLang = $LangList | where LanguageTag -eq "<languagecode>"
    
    $LangList.Remove($MarkedLang)
    
    Set-WinUserLanguageList $LangList -Force
    উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  4. এখন রিবুট করুন৷ আপনার পিসি এবং সমস্যাযুক্ত ভাষা সরানো হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

ডিফল্ট হিসাবে পছন্দসই ভাষা সেট করুন

  1. LanguageTag নোট করুন (উপরে আলোচনা করা হয়েছে) আপনার পছন্দের ভাষা যা আপনি রাখতে চান , যেমন, আপনি যদি মার্কিন ইংরেজিকে ডিফল্ট হিসেবে সেট করতে চান, তাহলে নিম্নোক্তগুলি সম্পাদন করুন:
    $1 = New-WinUserLanguageList en-US
  2. তারপর চালনা করুন নিম্নলিখিত:
    Set-WinUserLanguageList $1
    উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  3. এখন বন্ধ করুন পাওয়ারশেল &রিবুট করুন আপনার পিসি।
  4. রিবুট করার পরে, সমস্যাযুক্ত ভাষাটি সরানো যায় কিনা তা পরীক্ষা করুন।

lpksetup কমান্ড ব্যবহার করুন

  1. দ্রষ্টব্য LanguageTag সমস্যাযুক্ত ভাষার (উপরে আলোচনা করা হয়েছে), যেমন, আপনি যদি ইংলিশ ইউকে অপসারণ করতে চান তবে এর LanguageTag হল en-GB। তারপরে এটি সরাতে নিম্নলিখিতটি চালান:
    lpksetup.exe /u en-GB
    উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  2. তারপর রিবুট করুন আপনার পিসি এবং ভাষা সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

LanguageExperiencePack সরান

  1. এক্সিকিউট নিম্নলিখিত:
    Get-AppxPackage -allusers *LanguageExperiencePack*
    উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  2. এখন, দেখানো তালিকায়, লিপিবদ্ধ করুন PackageFullName সমস্যাপূর্ণ ভাষা এর , যেমন, আপনি যদি ইংরেজি-GB মুছে ফেলতে চান, তাহলে এর PackageFullName হল Microsoft.LanguageExperiencePacken-GB_19041.15.36.0_neutral__8wekyb3d8bbwe।
  3. তারপর চালনা করুন নিম্নলিখিত:
    Remove-AppxPackage -AllUsers -Package " LanguageExperiencePacken-GB_19041.15.36.0_neutral__8wekyb3d8bbwe”
    উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  4. এখন রিবুট করুন৷ আপনার পিসি এবং ভাষা সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 4:সিস্টেমের রেজিস্ট্রি সম্পাদনা করুন

যদি সমস্যাটি অব্যাহত থাকে, তাহলে ভাষা সমস্যাটি সিস্টেমের রেজিস্ট্রির একটি ভুল কনফিগারেশনের ফলাফল হতে পারে। এই প্রসঙ্গে, প্রাসঙ্গিক রেজিস্ট্রি কীগুলি সম্পাদনা সমস্যার সমাধান করতে পারে৷

সতর্কতা :অত্যন্ত সতর্কতার সাথে এবং আপনার নিজের ঝুঁকিতে অগ্রসর হোন কারণ সিস্টেমের রেজিস্ট্রি সম্পাদনা করা একটি দক্ষ কাজ এবং যদি সঠিকভাবে না করা হয় তবে আপনার সিস্টেম এবং ডেটা ঝুঁকিতে পড়তে পারে৷

আপনার সিস্টেমের রেজিস্ট্রি ব্যাক আপ নিশ্চিত করুন।

এখন উইন্ডোজ টিপুন কী এবং অনুসন্ধানে, টাইপ করুন:রেজিস্ট্রি এডিটর . তারপর, দেখানো ফলাফলে, ডান-ক্লিক করুন রেজিস্ট্রি এডিটরে, এবং সাব-মেনুতে, প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন . তারপর আপনি নিম্নলিখিত সম্পাদনা করার চেষ্টা করতে পারেন৷

উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)

InstallLanguage Key সম্পাদনা করুন

  1. নেভিগেট করুন নিম্নলিখিত:
    Computer\HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\Control\Nls\Language
    উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  2. তারপর ডাবল-ক্লিক করুন InstallLanguage-এ এবং এর মান অন্য ভাষায় পরিবর্তন করুন (আপনি রাখতে চান) আপনি কীবোর্ড শনাক্তকারী থেকে ভাষার মান খুঁজে পেতে পারেন (যেমন, ইউকে ইংরেজির মান 0x00000809, এবং আপনি যদি ইউকে ইংরেজি ব্যবহার করতে চান, তাহলে InstallLanguage মান পরিবর্তন করে 00000809 করুন)। উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  3. এখন রিবুট করুন৷ আপনার পিসি এবং ভাষা সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

ব্যবহারকারী প্রোফাইলে ভাষা কীটির নাম পরিবর্তন করুন

  1. নেভিগেট করুন নিম্নলিখিত:
    HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows NT\CurrentVersion\ProfileList
    উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  2. এখন প্রোফাইললিস্ট প্রসারিত করুন কী এবং প্রথম উপ-কী নির্বাচন করুন এর অধীনে।
  3. তারপর, ডান ফলকে, ProfileImagePath-এর মান পরীক্ষা করুন . যদি এটি আপনার প্রোফাইলের সাথে মেলে, তবে এটি নোট করুন, অন্যথায়, প্রোফাইল ইমেজপথ চেক করুন অন্যান্য সাব-কী এর যতক্ষণ না আপনি আপনার ব্যবহারকারীর প্রোফাইলের সাথে মেলে খুঁজে পান (যেমন, S-1-5-21 থেকে শুরু হওয়া ফোল্ডার হল আপনার ব্যবহারকারীর প্রোফাইল)।
  4. এখন নেভিগেট করুন নিম্নলিখিত:
    HKEY_USERS\
  5. তারপর ব্যবহারকারীর প্রোফাইল প্রসারিত করুন যা আপনার প্রোফাইলের সাথে মিলে যায় (ধাপে পাওয়া যায় 3) এবং নেভিগেট করুন নিম্নলিখিত সাব-কিগুলিতে:
    Control Panel>>International>>User Profile
    উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  6. এখন, নাম পরিবর্তন করুন ভাষা আপনি যে ভাষা ব্যবহার করতে চান তার কী (যেটি আপনি ব্যবহার করতে চান না) (যেমন, আপনি যদি EN-GB ব্যবহার করতে না চান কিন্তু EN-US রাখতে চান, তাহলে EN-GB কীটির নাম পরিবর্তন করে EN-US করুন )।
  7. তারপর বন্ধ করুন সম্পাদক এবং রিবুট করুন আপনার পিসি।
  8. রিবুট করার পরে, সিস্টেমটি ভাষা সমস্যা থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন।

কীবোর্ড লেআউট কী মুছুন

  1. নেভিগেট করুন নিম্নলিখিত পাথে:
    HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\Control\Keyboard Layouts\
    উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  2. এখন সমস্যাপূর্ণ ভাষার মান খুঁজুন . আপনি মান খুঁজে পেতে পারেন কীবোর্ড শনাক্তকারীতে, যেমন, আপনি যদি ইংরেজি-USA কীবোর্ড ব্যবহার করতে না চান, তাহলে 00000409 মান বিশিষ্ট কীটি মুছে দিন।
  3. তারপর রিবুট করুন আপনার পিসি এবং ভাষাটি সরানো যায় কিনা তা পরীক্ষা করুন৷

প্রিলোড রেজিস্ট্রি কী সম্পাদনা করুন

  1. নেভিগেট করুন নিম্নলিখিত:
    Computer\HKEY_USERS\.DEFAULT\Keyboard Layout\Preload
    উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  2. এখন একটি ওয়েব ব্রাউজার চালু করুন৷ (রেজিস্ট্রি এডিটর বন্ধ করবেন না) এবং মাইক্রোসফ্ট কীবোর্ড আইডেন্টিফায়ার পৃষ্ঠায় নেভিগেট করুন।
  3. তারপর, রেজিস্ট্রি এডিটরে স্যুইচ করুন এবং ডেটা কলামের মান নোট করুন প্রথম এন্ট্রির জন্য (ডিফল্টের নিচে) যেমন, 00000409।
  4. এখন, কীবোর্ড শনাক্তকারী-এ স্যুইচ করুন পৃষ্ঠা এবং অনুসন্ধান মানের জন্য (যেমন, 00000409)।
  5. তারপর চেক করুন কোন কীবোর্ড লেআউটটি মানটি নির্দেশ করে (যেমন, 00000409 মার্কিন যুক্তরাষ্ট্র - ইংরেজিকে বোঝায়)। পুনরাবৃত্তি যতক্ষণ না আপনি সমস্যাযুক্ত ভাষা কীবোর্ডের মান খুঁজে না পান ততক্ষণ পর্যন্ত একই।
  6. একবার সমস্যাযুক্ত ভাষার সনাক্তকারী পাওয়া গেলে, রেজিস্ট্রি এডিটরে স্যুইচ করুন এবং মুছুন কী সমস্যাযুক্ত ভাষার সাথে সম্পর্কিত।
  7. এখন, পুনরাবৃত্তি নিম্নলিখিতগুলিতে একই:
    HKEY_CURRENT_USER\Keyboard Layout\Preload
    
    HKEY_USERS\.DEFAULT\Control Panel\International\User Profile
    
    HKEY_USERS\.DEFAULT\Control Panel\International\User Profile System Backup
  8. এখন আপনার পিসি রিবুট করুন এবং সিস্টেমটি ভাষা সমস্যা থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন (যদি না হয়, তাহলে উইন্ডোজ সেটিংসে ভাষা মুছে দিলে সমস্যাটি সমাধান হয় কিনা তা পরীক্ষা করুন)।
  9. যদি সমস্যাটি এখনও থেকে থাকে, তাহলে প্রিলোড কী-তে কীবোর্ডের মান (যার প্রয়োজন নেই) পরিবর্তন হচ্ছে কিনা তা পরীক্ষা করুন। 0 থেকে এবং সিস্টেম রিবুট করলে সমস্যার সমাধান হয় (ভাষা বার টাস্কবারে নাও দেখাতে পারে)।
  10. যদি সমস্যাটি থেকে যায়, প্রিলোড রেজিস্ট্রি কী-এ নেভিগেট করুন (ধাপ 1) এবং প্রিলোড কী-তে ডান-ক্লিক করুন।
  11. এখন অনুমতি বেছে নিন এবং উন্নত-এ ক্লিক করুন বোতাম উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  12. তারপর উত্তরাধিকার নিষ্ক্রিয় করুন এ ক্লিক করুন৷ এবং এটি নিষ্ক্রিয় করতে নিশ্চিত করুন। উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  13. এখন প্রয়োগ করুন এ ক্লিক করুন এবং প্রিলোডের অনুমতি-এ উইন্ডো, সিস্টেম নির্বাচন করুন . উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  14. তারপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ বিকল্প থেকে টিক চিহ্ন সরিয়ে দিন (নিশ্চিত করুন যে আপনি সিস্টেম অ্যাকাউন্টের অনুমতিগুলি সম্পাদনা করছেন, আপনার কোনও প্রশাসকের অ্যাকাউন্ট নয়) এবং আবেদন করুন আপনার পরিবর্তন। আপনি যোগ/মুছে ফেলতে সক্ষম নাও হতে পারেন৷ যেকোন নতুন কীবোর্ড লেআউট, যতক্ষণ না আপনি সম্পূর্ণ নিয়ন্ত্রণ সিস্টেম অ্যাকাউন্টে প্রত্যাবর্তন করেন। উইন্ডোজ 10 থেকে একটি ভাষা সরানো যাবে না (ফিক্স)
  15. এখন রিবুট করুন৷ আপনার পিসি এবং ভাষা সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  16. যদি সমস্যাটি থেকে যায়, তাহলে সিস্টেমটির সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিষ্ক্রিয় করা হচ্ছে কিনা তা পরীক্ষা করুন কীবোর্ড লেআউটে অ্যাকাউন্ট কী (প্রিলোডের মূল কী) সমস্যার সমাধান করে।
  17. যদি না হয়, তাহলে মোছা হচ্ছে কিনা চেক করুন প্রিলোড নিম্নলিখিত পথের কী সমস্যার সমাধান করে:
    Computer\HKEY_USERS\.DEFAULT\Keyboard Layout\Preload

যদি সমস্যাটি থেকে যায়, তাহলে একটি নতুন ব্যবহারকারীর অ্যাকাউন্ট তৈরি করা সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন। যদি সমস্যাটি এখনও থেকে থাকে, তাহলে 3 rd ব্যবহার করছেন কিনা তা পরীক্ষা করুন পার্টি ক্লিনার ইউটিলিটি সমস্যাটি সমাধান করে।


  1. উইন্ডোজ 10 এ হোমগ্রুপ তৈরি করা যাবে না ঠিক করুন

  2. Windows 10 থেকে সক্রিয় Windows Watermark সরান

  3. কিভাবে Windows 10 থেকে Avast সরাতে হয়

  4. FIX:Windows 10 এ কীবোর্ড ভাষা সরানো যাবে না