কম্পিউটার

ঠিক করুন:দ্রুত অ্যাক্সেস মেনু থেকে Windows 10 FTP লিঙ্ক আনপিন করা যাবে না

কিছু ব্যবহারকারী রিপোর্ট করছেন যে উইন্ডোজ 10-এর কুইক অ্যাকসেস মেনু থেকে FTP লোকেশন আনপিন করতে পারছে না৷ এই সমস্যাটি বেশিরভাগই ঘটে যদি ব্যবহারকারী ফাইল এক্সপ্লোরার ব্যবহার করে একটি FTP সার্ভার অ্যাক্সেস করার চেষ্টা করে এবং সহজে অ্যাক্সেসের সুবিধার্থে দ্রুত অ্যাকশন বিভাগে এটিকে পিন করে৷ কখনও কখনও শর্টকাটটি আউট হয়ে যাবে এবং আটকে থাকবে, দ্রুত অ্যাক্সেস মেনু থেকে আনপিন করতে অস্বীকার করবে৷

যখনই এই সমস্যা দেখা দেয়, পিন করা FTP ফোল্ডারে ডান-ক্লিক করলে শুধুমাত্র একটি বিকল্প দেখাবে (প্রসারিত করুন ), যা ধূসরও হয়। সাধারণত, একটি পিন করা FTP ফোল্ডারে ডান-ক্লিক করলে দ্রুত অ্যাক্সেস থেকে আনপিন সহ অতিরিক্ত বিকল্পের সম্পূর্ণ আধিক্য প্রদর্শন করা উচিত। মেনু বিকল্প।

ঠিক করুন:দ্রুত অ্যাক্সেস মেনু থেকে Windows 10 FTP লিঙ্ক আনপিন করা যাবে না

আপনি যদি বর্তমানে এই বিশেষ সমস্যাটির সাথে লড়াই করছেন, আমরা দুটি ভিন্ন সমাধান সনাক্ত করতে পেরেছি যা আপনি এই অসুবিধার কাছাকাছি পেতে ব্যবহার করতে পারেন। সমস্যা সমাধানের জন্য আপনার পক্ষে যে পদ্ধতিটি আরও সুবিধাজনক মনে হয় অনুগ্রহ করে অনুসরণ করুন এবং Windows 10-এর দ্রুত অ্যাক্সেস মেনু থেকে FTP লিঙ্কগুলি আনপিন করুন৷

পদ্ধতি 1:একসাথে একাধিক আইটেম আনপিন করুন

আমি জানি এটি একটি অদ্ভুত সমাধানের মতো মনে হতে পারে, কিন্তু কিছু ব্যবহারকারী আবিষ্কার করেছেন যে আপনি যদি পিন করা একাধিক আইটেম একবারে (FTP ফোল্ডার সহ) নির্বাচন করেন এবং তারপরে একবারে সেগুলি আনপিন করার চেষ্টা করেন, তাহলে আপনার কাছে আসলে বিকল্প থাকবে দ্রুত অ্যাক্সেস থেকে আনপিন করুন-এ ক্লিক করুন .

এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. ফাইল এক্সপ্লোরার খুলুন এবং দ্রুত অ্যাক্সেস মেনু প্রসারিত করুন .
  2. এরপর, পিন করা FTP ফোল্ডারটি নির্বাচন করুন এবং তারপর Ctrl ধরে রাখুন মাল্টি-সিলেক্ট করতে অন্য পিন করা ফোল্ডার নির্বাচন করার সময় কী।
  3. উভয় পিন করা ফোল্ডার সিলেক্ট করা হলে, যে কোনোটিতে ডান-ক্লিক করুন। এখন প্রসঙ্গ মেনু বিকল্পগুলি সঠিকভাবে প্রদর্শিত হওয়া উচিত এবং আপনি দ্রুত অ্যাক্সেস থেকে আনপিন এ ক্লিক করতে সক্ষম হবেন বিকল্প।
    ঠিক করুন:দ্রুত অ্যাক্সেস মেনু থেকে Windows 10 FTP লিঙ্ক আনপিন করা যাবে না যদি এই পদ্ধতিটি প্রযোজ্য না হয় বা আপনি একটি ভিন্ন পদ্ধতি খুঁজছেন, তাহলে -এ যান পদ্ধতি 2 যেখানে আমরা সমস্ত দ্রুত অ্যাক্সেস শর্টকাটগুলি সাফ করি৷

পদ্ধতি 2:দ্রুত অ্যাক্সেস শর্টকাট ফোল্ডারটি সাফ করা

স্বয়ংক্রিয় গন্তব্যে নেভিগেট করেও এই সমস্যাটি সমাধান করা যেতে পারে ফোল্ডার এবং সেখানে সবকিছু মুছে ফেলা। এই ফোল্ডারটি ফাইল এক্সপ্লোরারে পিন করা আইটেমগুলি সম্পর্কে তথ্য ধারণ করার জন্য দায়ী৷

কিছু ব্যবহারকারী দ্রুত অ্যাক্সেস তালিকা সাফ করার পরে দ্রুত অ্যাক্সেস মেনু থেকে FTP ফোল্ডারটিকে শেষ পর্যন্ত আনপিন করার ব্যবস্থাপনার রিপোর্ট করেছেন . এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান উইন্ডো খুলতে। তারপর, রান বক্সে নিম্নলিখিত অবস্থানটি আটকান এবং এন্টার টিপুন স্বয়ংক্রিয় গন্তব্য খুলতে ফোল্ডার:
    %APPDATA%\Microsoft\Windows\Recent\AutomaticDestinations
  2. Ctrl + A টিপুন স্বয়ংক্রিয় গন্তব্যে উপস্থিত প্রতিটি ফাইল নির্বাচন করতে ফোল্ডার এবং সব মুছে দিন।
    ঠিক করুন:দ্রুত অ্যাক্সেস মেনু থেকে Windows 10 FTP লিঙ্ক আনপিন করা যাবে না
  3. স্বয়ংক্রিয় গন্তব্য ফোল্ডারের বিষয়বস্তু মুছে ফেলা হলে, ফাইল এক্সপ্লোরার বন্ধ করুন এবং তারপরে আবার খুলুন। পিন করা FTP ফোল্ডারটি আর দ্রুত অ্যাক্সেস-এ দৃশ্যমান হওয়া উচিত নয়৷ মেনু।

  1. উইন্ডোজ 10 ইউএসবি থেকে বুট হবে না ঠিক করুন

  2. উইন্ডোজ 11 এ কীভাবে দ্রুত অ্যাক্সেস সক্ষম বা অক্ষম করবেন

  3. উইন্ডোজ 10-এ ফাইলের ত্রুটি অ্যাক্সেস করতে পারে না প্রক্রিয়াটি ঠিক করুন

  4. 7 স্টার্ট মেনুর জন্য দ্রুত সমাধান Windows 11 এ আর খোলে না