কম্পিউটার

ফিক্স:টাস্কবার উইন্ডোজ 10-এ স্বয়ংক্রিয়ভাবে লুকাতে অস্বীকার করে

সাধারণত ব্যবহৃত অ্যাপগুলির সাথে কাজ করার সময় উইন্ডোজ টাস্কবার কার্যকর। যাইহোক, এমন অনেক উদাহরণ রয়েছে যখন আপনি টাস্কবারটি লুকিয়ে রাখতে চান এবং আপনার এটি সত্যিই খারাপ প্রয়োজন। এবং এটা খুবই সাধারণ যে টাস্কবার লুকাতে অস্বীকার করে বা পপ আপ করতে চায় না।

এখানে বর্ণিত পদ্ধতিগুলি Windows 8.x এবং 7-এর মতো উইন্ডোজের পুরানো সংস্করণগুলিতে সমানভাবে প্রযোজ্য৷ আমরা সমাধানগুলিতে ডুব দেওয়ার আগে, নিশ্চিত হয়ে নিন যে আপনি স্বয়ংক্রিয়ভাবে লুকানোর জন্য উইন্ডোজ টাস্কবার সেট করেছেন৷ টাস্কবারে ডান ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন। নিশ্চিত করুন যে টাস্কবার চেকবক্স স্বতঃ-লুকান চেক করা হয়।

ফিক্স:টাস্কবার উইন্ডোজ 10-এ স্বয়ংক্রিয়ভাবে লুকাতে অস্বীকার করে

প্রায়শই, উইন্ডোজ টাস্কবার লুকাতে অস্বীকার করে কারণ বিজ্ঞপ্তি এলাকায় চলমান একটি প্রোগ্রাম টাস্কবারকে লুকানো থেকে বাধা দিচ্ছে। এখন পর্যন্ত সমস্যা নির্ণয় করা সহজ ছিল। যাইহোক, আসল চ্যালেঞ্জ হল সেই প্রোগ্রামটি খুঁজে বের করা যা টাস্কবারকে লুকিয়ে রাখা বন্ধ করছে।

কিভাবে প্রোগ্রামটি খুঁজে বের করবেন যা টাস্কবার ফর্ম লুকানো প্রতিরোধ করছে

অ্যাকশন সেন্টার দিয়ে শুরু করুন . অ্যাকশন সেন্টারে ক্লিক করুন এবং এতে কোনো বার্তা থাকলে দেখুন s কারো কাছে আপনার জন্য কোনো বার্তা থাকলে অন্যান্য বিজ্ঞপ্তি এলাকার আইকন দেখুন। একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন ইনস্টল করার পরে সমস্যাটি শুরু হলে, সেই প্রোগ্রামের বিজ্ঞপ্তি এলাকা আইকনে ক্লিক করার চেষ্টা করুন বা উপযুক্ত হলে সেই প্রোগ্রাম থেকে বেরিয়ে আসার চেষ্টা করুন। ম্যালওয়্যারবাইটস অ্যান্টি-এক্সপ্লয়েট (MBAE), জাভা আপডেট এবং ইনপুট ডিরেক্টরের নোটিফিকেশন আইকনগুলি এই সমস্যাটির জন্য পরিচিত কিছু প্রোগ্রাম। যাইহোক, সেখানে অগণিত প্রোগ্রাম রয়েছে এবং তাদের মধ্যে যে কোনও একটি আপনার সিস্টেমে এই সমস্যাটি সৃষ্টি করতে পারে। কখনও কখনও, শুধুমাত্র বিজ্ঞপ্তি এলাকায় আইকনে ক্লিক করলেই সমস্যার সমাধান হয়৷

ফিক্স:টাস্কবার উইন্ডোজ 10-এ স্বয়ংক্রিয়ভাবে লুকাতে অস্বীকার করে আপনার টাস্কবারে সাধারণত স্বয়ংক্রিয়ভাবে লুকাতে সমস্যা না হলে, আপনি আপনার কম্পিউটার পুনরায় চালু করার চেষ্টা করতে পারেন। যদি এটি একটি অস্থায়ী সমস্যা হয়, উইন্ডোজ পুনরায় চালু করলে এটি ঠিক হতে পারে৷


  1. Windows 10 টাস্কবার ফ্লিকারিং ঠিক করুন

  2. কিভাবে Windows 11 টাস্কবার কাজ করছে না ঠিক করবেন

  3. উইন্ডোজ 10 টাস্কবার আইকন অনুপস্থিত ঠিক করুন

  4. উইন্ডোজ 10-এ ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করুন