কম্পিউটার

Windows 10-এ প্রসঙ্গ মেনু থেকে OneDrive-এ সরান সরান

OneDrive-এ সরান থেকে পরিত্রাণ পেতে চান উইন্ডোজ 10 এ রাইট-ক্লিক প্রসঙ্গ মেনু থেকে বিকল্প? এই টিউটোরিয়ালটি আপনাকে আপনার Windows 10 পিসিতে প্রসঙ্গ মেনু থেকে OneDrive বিকল্পটি সরাতে সাহায্য করবে। OneDrive-এ সরান বৈশিষ্ট্য আপনাকে আপনার ফাইলগুলিকে OneDrive-এ সংরক্ষণ করতে সক্ষম করে। যদি OneDrive অ্যাপটি ব্যাকগ্রাউন্ডে চলছে, তাহলে আপনি ফাইলের প্রসঙ্গ মেনু থেকে OneDrive বিকল্পটি অ্যাক্সেস করতে এবং ব্যবহার করতে পারবেন।

এখন, আপনি যদি সত্যিই আপনার পিসিতে এই বিকল্পটি ব্যবহার না করেন, বা আপনি দুর্ঘটনাক্রমে এই বিকল্পটিতে ট্যাপ করেন কারণ এটি অন্যান্য গুরুত্বপূর্ণ বিকল্পগুলির সাথে প্রসঙ্গ মেনুর শীর্ষে উপস্থিত হয়, আপনি এটি অপসারণ করতে বেছে নিতে পারেন। এর জন্য, আপনাকে কিছু রেজিস্ট্রি হ্যাক চেষ্টা করতে হবে এবং ম্যানুয়ালি কিছু সেটিংস সম্পাদনা করতে হবে। আসুন এখনই সমাধানগুলি পরীক্ষা করে দেখি!

আমি সমাধানগুলি নিয়ে এগিয়ে যাওয়ার আগে, নিরাপত্তার দৃষ্টিকোণ থেকে রেজিস্ট্রি ডেটা ব্যাকআপ করার জন্য অত্যন্ত সুপারিশ করা হয়৷

Windows 10-এ প্রসঙ্গ মেনু থেকে OneDrive-এ সরান সরান

Windows 10-এ কনটেক্সট মেনু থেকে OneDrive-এ সরান সরান

Windows 10-এ রাইট-ক্লিক কনটেক্সট মেনু থেকে Move to OneDriver বিকল্পটি সরানোর জন্য মূলত দুটি উপায় রয়েছে:

  1. রেজিস্ট্রি এডিটর অ্যাপ ব্যবহার করে OneDrive বিকল্পে সরান অপসারণ।
  2. Move to OneDrive বিকল্পটি সরাতে ম্যানুয়ালি একটি রেজিস্ট্রি ফাইল তৈরি করুন৷

আসুন এই পদ্ধতিগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করি!

1] রেজিস্ট্রি এডিটর ব্যবহার করুন

প্রথমত, আপনার পিসিতে রেজিস্ট্রি এডিটর অ্যাপটি চালু করুন। এবং তারপরে, নীচের পাথটিকে এর ঠিকানা বারে অনুলিপি করুন এবং আটকান:

HKEY_CURRENT_USER\Software\Microsoft\Windows\CurrentVersion\Shell Extensions\Blocked

আপনি যদি ব্লকড নামে একটি ফোল্ডার দেখতে না পান, কোন সমস্যা নেই, আপনি একটি নতুন তৈরি করতে পারেন। কেবলমাত্র শেল এক্সটেনশন ফোল্ডারে ডান-ক্লিক করুন এবং তারপরে নতুন> কী নির্বাচন করুন বিকল্প এর পরে, ফোল্ডারটির নাম “ব্লকড”।

Windows 10-এ প্রসঙ্গ মেনু থেকে OneDrive-এ সরান সরান

এখন, ব্লক করা ফোল্ডারে ডান-ক্লিক করুন এবং নতুন> স্ট্রিং মান নির্বাচন করুন বিকল্প।

Windows 10-এ প্রসঙ্গ মেনু থেকে OneDrive-এ সরান সরান

এর পরে, সদ্য তৈরি মানটির জন্য নিম্নলিখিত নাম লিখুন:

{CB3D0F55-BC2C-4C1A-85ED-23ED75B5106B}

Windows 10-এ প্রসঙ্গ মেনু থেকে OneDrive-এ সরান সরান

আপনি এখন রেজিস্ট্রি এডিটর অ্যাপটি বন্ধ করতে পারেন এবং ডান-ক্লিক প্রসঙ্গ মেনু থেকে OneDrive-এ সরান বিকল্পটি সরানো হবে।

যদি আপনি ডান-ক্লিক মেনুতে OneDrive-এ সরান বিকল্পটি পুনরুদ্ধার করতে চান, তাহলে আপনাকে যা করতে হবে তা হল ব্লক করা ফোল্ডারে আপনার তৈরি করা মানটি মুছে ফেলা। শুধু স্ট্রিং মানটিতে ডান-ক্লিক করুন এবং মুছুন নির্বাচন করুন এটি অপসারণ করার বিকল্প৷

2] ম্যানুয়ালি একটি রেজিস্ট্রি ফাইল তৈরি করুন

OneDrive বিকল্পটি সরানোর আরেকটি পদ্ধতি হল ডান-ক্লিক মেনু থেকে OneDrive বিকল্পটি সরাতে ম্যানুয়ালি একটি রেজিস্ট্রি ফাইল তৈরি করা। এটি করতে, নোটপ্যাড অ্যাপ্লিকেশনটি খুলুন এবং তারপরে নীচের কমান্ডগুলি টাইপ করুন:

Windows Registry Editor Version 5.00[HKEY_CURRENT_USER\Software\Microsoft\Windows\CurrentVersion\Shell Extensions\Blocked]"{CB3D0F55-BC2C-4C1A-85ED-20ED-20ED""
 পরবর্তী, একটি রেজিস্ট্রি ফাইল হিসাবে কমান্ড সংরক্ষণ করুন. এর জন্য, ফাইল> সেভ অ্যাজ অপশনে ক্লিক করুন। এবং, ফাইলটি সংরক্ষণ করার সময়, সমস্ত ফাইলে টাইপ হিসাবে সংরক্ষণ করুন নির্বাচন করুন এবং .reg রাখুন ফাইলের নামের পরে এক্সটেনশন। সবশেষে, সেভ বোতামে ক্লিক করে রেজিস্ট্রি ফাইল সেভ করুন।

Windows 10-এ প্রসঙ্গ মেনু থেকে OneDrive-এ সরান সরান

এখন, আপনার তৈরি করা রেজিস্ট্রি ফাইলটিতে ডাবল ক্লিক করুন। এটি একটি সতর্কতা প্রম্পট প্রদর্শন করবে। পড়ুন এবং তারপরে আপনি যদি পরিবর্তন করতে চান তবে হ্যাঁ বিকল্পটি নির্বাচন করুন। আপনার পিসি রিস্টার্ট করুন এবং আপনি প্রসঙ্গ মেনুতে OneDrive-এ সরান বিকল্পটি দেখতে পাবেন না।

আপনি যদি OneDrive বিকল্পটি ফিরে যোগ করার সিদ্ধান্ত নেন ডান-ক্লিক মেনুতে, আপনি কমান্ডের সামান্য পরিবর্তনের সাথে আবার একটি রেজিস্ট্রি ফাইল তৈরি করতে পারেন:

Windows Registry Editor Version 5.00[HKEY_CURRENT_USER\Software\Microsoft\Windows\CurrentVersion\Shell Extensions\Blocked]"{CB3D0F55-BC2C-4C1A-85ED-23EDB65B5>"প্রে 

তৈরি করা রেজিস্ট্রি ফাইলে ডাবল-ক্লিক করুন, আপনার পিসি রিবুট করুন এবং তারপরে দেখুন OneDrive বিকল্পটি ডান-ক্লিক মেনুতে পুনরুদ্ধার করা হচ্ছে।

আশা করি এই নিবন্ধটি আপনাকে সাহায্য করবে যদি আপনি প্রসঙ্গ মেনু থেকে OneDrive-এ সরানোর জন্য একটি সমাধান খুঁজছেন।

এখন পড়ুন: Windows 10

-এ OneDrive শেয়ার্ড ফাইল নোটিফিকেশন বন্ধ করুন Windows 10-এ প্রসঙ্গ মেনু থেকে OneDrive-এ সরান সরান
  1. Windows 10

  2. উইন্ডোজ 10 ফাইল এক্সপ্লোরার থেকে কীভাবে ওয়ানড্রাইভ সরাতে হয়

  3. উইন্ডোজ 10-এর প্রসঙ্গ মেনু থেকে অ্যাক্সেস দিন সরান

  4. Windows 10 বা Windows 11 এ ফাইল এক্সপ্লোরার থেকে কিভাবে OneDrive সরাতে হয়