কম্পিউটার

স্থির করুন:api-ms-win-crt-stdio-l1-1-0.dll অনুপস্থিত

ত্রুটি “api-ms-win-crt-stdio-l1-1-0.dll অনুপস্থিত” ব্যবহারকারী যখন অফিস অ্যাপ্লিকেশন, অরিজিনস বা আইটিউনস খোলার চেষ্টা করেন তখন সাধারণত এর সম্মুখীন হয়। আমাদের তদন্ত থেকে, মনে হচ্ছে ত্রুটিটি ভিজ্যুয়াল C++ এর অন্তর্নিহিত লক্ষণ। বেশিরভাগ সময়, সমস্যাটি ঘটে কারণ সিস্টেমটি ভিজ্যুয়াল C++ 2015 রানটাইম-এ অন্তর্ভুক্ত একটি ক্রমবর্ধমান আপডেট অনুপস্থিত। .

স্থির করুন:api-ms-win-crt-stdio-l1-1-0.dll অনুপস্থিত

আপনি যদি বর্তমানে এই সমস্যাটির সাথে লড়াই করছেন তবে নীচের পদ্ধতিগুলি সাহায্য করবে৷ আমরা কয়েকটি সম্ভাব্য সমাধান চিহ্নিত করতে পেরেছি যা একই পরিস্থিতিতে ব্যবহারকারীদের জন্য সমস্যাটির সফলভাবে সমাধান করেছে। অনুগ্রহ করে নীচের পদ্ধতিগুলি অনুসরণ করুন যতক্ষণ না আপনি দেখতে পান যে আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে সমস্যা সমাধানে একটি সমাধান কার্যকর। শুরু করা যাক!

পদ্ধতি 1:সমস্ত মুলতুবি থাকা উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল করুন

আপনি নীচের অন্যান্য সংশোধনগুলি অনুসরণ করা শুরু করার আগে, আসুন নিশ্চিত করি যে আপনার অপারেটিং সিস্টেম নিজেই সমস্যাটি সমাধান করতে সক্ষম নয়৷ Windows 8 এবং Windows 10 স্বয়ংক্রিয়ভাবে KB2999226 আপডেট  ইনস্টল করে সমস্যার সমাধান করতে সক্ষম হওয়া উচিত WU (উইন্ডোজ আপডেট) এর মাধ্যমে .

সম্ভবত, “api-ms-win-crt-stdio-l1-1-0.dll অনুপস্থিত”  আপনি Windows আপডেটে মুলতুবি থাকা প্রতিটি একক (অ-ঐচ্ছিক) আপডেট ইনস্টল করেছেন তা নিশ্চিত করে স্বয়ংক্রিয়ভাবে সমাধান করা হবে। এটি করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে বাক্স এরপরে, “wuapp টাইপ করুন ” অথবা “ms-settings:windowsupdate ” (Windows 10 এর জন্য), এবং Enter চাপুন উইন্ডোজ আপডেট  খুলতে উইন্ডো।
    স্থির করুন:api-ms-win-crt-stdio-l1-1-0.dll অনুপস্থিত
  2. তারপর, আপডেটগুলির জন্য চেক করুন ক্লিক করুন৷ অনুপস্থিত আপডেটগুলি ইনস্টল করতে বোতাম এবং অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷
    স্থির করুন:api-ms-win-crt-stdio-l1-1-0.dll অনুপস্থিতদ্রষ্টব্য: মনে রাখবেন যে মুলতুবি আপডেটের সংখ্যার উপর নির্ভর করে, আপনাকে সম্ভবত আপনার পিসি কয়েকবার পুনরায় চালু করতে হবে।
  3. একবার সমস্ত মুলতুবি আপডেট সফলভাবে প্রয়োগ করা হলে, একটি চূড়ান্ত পুনঃসূচনা করুন এবং অ্যাপ্লিকেশনটি খুলুন যেটি আগে দেখাচ্ছিল “api-ms-win-crt-stdio-l1-1-0.dll অনুপস্থিত”  শক্তিশালী> পরবর্তী স্টার্টআপে।

যদি এখনও সমস্যাটি সমাধান না হয়, তাহলে নিচের পদ্ধতিগুলি দিয়ে চালিয়ে যান৷

পদ্ধতি 2:ম্যানুয়ালি KB2999226 আপডেটটি ইনস্টল করা

আপনি যদি Windows 7 (বা তার বেশি) ব্যবহার করেন তবে সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে সম্ভবত একটি অতিরিক্ত পদক্ষেপ করতে হবে। অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে ভিজ্যুয়াল C++ রিডিস্ট্রিবিউটেবল প্যাকেজটি ইনস্টল করতে অক্ষম যেটিতে অনুপস্থিত ফাইল রয়েছে।

সম্ভবত, এটি ঘটে কারণ আপনার সিস্টেমে KB2919355 এর অভাব রয়েছে আপডেট (ভিজ্যুয়াল C++ 2015 পুনরায় বিতরণযোগ্য) এর অংশ . “api-ms-win-crt-stdio-l1-1-0.dll অনুপস্থিত”  ত্রুটি সাধারণত ঘটে যখন ইউনিভার্সাল CRT আপডেট করুন (KB2919355) ভিজ্যুয়াল C++ 2015 পুনরায় বিতরণযোগ্য এর সাথে ব্যর্থ হয় অথবা পুরো প্যাকেজটি অনুপস্থিত।

দ্রষ্টব্য: নতুন Windows সংস্করণ (Windows 8 এবং Windows 10) স্বয়ংক্রিয়ভাবে প্রয়োগ করা উচিত KB2999226  WU (উইন্ডোজ আপডেট) এর মাধ্যমে আপডেট করুন . কিন্তু আপনার যদি অনেকগুলি মুলতুবি আপডেট থাকে এবং সেগুলি প্রয়োগ করার জন্য পর্যাপ্ত সময় না থাকে (কিন্তু আপনার উচিত), আপনি এখনও নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন৷

সমস্যা সমাধানের জন্য, KB2999226 (ইউনিভার্সাল CRT) ইনস্টল করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন আপনার কম্পিউটারে আপডেট করুন:

  1. এই লিঙ্কে যান (এখানে ) এবং ডাউনলোড টিপুন ইনস্টলার ডাউনলোড করার জন্য বোতাম।
  2. ডাউনলোড সম্পূর্ণ হলে, ইনস্টলার খুলুন এবং আপনার সিস্টেমে আপডেটটি প্রয়োগ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷
  3. পরিবর্তনগুলিকে সিমেন্ট করতে আপনার কম্পিউটার রিবুট করুন৷ পরবর্তী স্টার্টআপে, অ্যাপ্লিকেশনটি খুলুন যা আগে দেখাচ্ছিল “api-ms-win-crt-stdio-l1-1-0.dll অনুপস্থিত”  এবং দেখুন এই পদ্ধতিটি সমস্যার সমাধান করতে পেরেছে কিনা।

আপনি যদি এখনও একই ত্রুটি দ্বারা বিরক্ত হন, তাহলে সরাসরি পদ্ধতি 3-এ যান।

পদ্ধতি 3:ভিজ্যুয়াল C++ 2015 পুনরায় বিতরণযোগ্য ইনস্টল করা

যদি প্রথম পদ্ধতিটি সমস্যার সমাধান না করে, তাহলে দেখা যাক ভিজ্যুয়াল C++ 2015 রিডিস্ট্রিবিউটেবল-এ উপস্থিত বাকি ফাইলগুলি ইনস্টল করা হচ্ছে কিনা ইচ্ছাশক্তি. বেশিরভাগ ব্যবহারকারীই রিপোর্ট করেছেন যে ক্রমবর্ধমান ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য 2015 ইনস্টল করা হচ্ছে তাদের OS আর্কিটেকচার অনুযায়ী সফলভাবে সমস্যাটি সমাধান করতে পেরেছে।

এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. আপনার অপারেটিং সিস্টেম আর্কিটেকচারের সাথে যুক্ত নীচের লিঙ্কগুলির একটিতে যান এবং উপযুক্ত vc_redist ডাউনলোড করুন ইনস্টলার:
    ভিজ্যুয়াল C++ 2015 পুনরায় বিতরণযোগ্য (vc_redist.64.exe) – Windows 64 – বিটের জন্য
    Visual C++ 2015 পুনরায় বিতরণযোগ্য (vc_redist.86.exe) – Windows 32-- বিটের জন্য
    >
  2. vc_redist খুলুন ইনস্টলার এবং ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য ইনস্টল করার জন্য অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন আপনার সিস্টেমে প্যাকেজ।
  3. ইন্সটলেশন সম্পূর্ণ হয়ে গেলে, আপনার সিস্টেম আবার রিবুট করুন এবং যে অ্যাপ্লিকেশনটি আগে দেখাচ্ছিল সেটি খুলুন “api-ms-win-crt-stdio-l1-1-0.dll অনুপস্থিত”> ত্রুটি।

  1. উইন্ডোজ 10 এ MSVCR120.dll অনুপস্থিত ঠিক করুন [সমাধান]

  2. Windows 11-এ VCRUNTIME140.dll অনুপস্থিত ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ অনুপস্থিত steam_api64.dll ঠিক করুন

  4. Windows 10-এ AdbwinApi.dll অনুপস্থিত ত্রুটি ঠিক করুন