কম্পিউটার

$sysreset ফোল্ডারটি কী এবং কীভাবে এটি মুছবেন?

$SysReset ফোল্ডার হল একটি ফোল্ডার যা কিছু পরিস্থিতিতে Windows10 দ্বারা স্বয়ংক্রিয়ভাবে তৈরি করা হয়। পরিস্থিতির উপর নির্ভর করে, $SysReset ফোল্ডারে কয়েক গিগাবাইট স্থান থাকতে পারে। আপনি যদি একটি সীমিত C ড্রাইভের সাথে কাজ করেন (যখন এটি উপলব্ধ খালি স্থানের ক্ষেত্রে আসে) $SysReset মুছে ফেলুন ফোল্ডার অত্যন্ত লোভনীয় হতে পারে. কিন্তু $SysReset মুছে ফেলা কি ঠিক আছে ফোল্ডার?

$sysreset ফোল্ডারটি কী এবং কীভাবে এটি মুছবেন?

$SysReset ফোল্ডার কি?

$GetCurrent-এর মতো ফোল্ডার, $SysReset ফোল্ডার ডিফল্টরূপে লুকানো হয়. এর মানে হল যে আপনি এটি দেখতে পাবেন না যদি না ফাইল এক্সপ্লোরার লুকানো ফাইলগুলি প্রদর্শন করার জন্য কনফিগার করা হয়৷

দ্রষ্টব্য: ফাইল এক্সপ্লোরারে লুকানো ফাইলগুলিকে সক্ষম করতে, দেখুন-এ যান৷ ট্যাব করুন এবং নিশ্চিত করুন যে বাক্সটি লুকানো আইটেম এর সাথে যুক্ত চেক করা হয়।

$sysreset ফোল্ডারটি কী এবং কীভাবে এটি মুছবেন?

ঠিক যেমন $GetCurrent $SysReset আপগ্রেড করার প্রক্রিয়া চলাকালীন ডিরেক্টরি তৈরি করা হয় আপনি যখন আপনার Windows সংস্করণ রিসেট বা রিফ্রেশ করার প্রক্রিয়াটি সম্পাদন করা শুরু করেন তখন ফোল্ডারটি আপনার অপারেটিং সিস্টেম দ্বারা স্বয়ংক্রিয়ভাবে তৈরি হয়। $SysReset  এর উদ্দেশ্য ফোল্ডার বিভিন্ন লগ ফাইল এবং মাইগ্রেশন XML নথি সংরক্ষণ করা হয়. রিসেট অপারেশন ব্যর্থ হলে এই লগ ফাইলগুলি অপরাধীদের চিহ্নিত করতে সক্ষম৷

লগ ফাইলগুলি নিয়মিত ব্যবহারকারীর জন্য খুব বেশি ব্যবহার করে না এবং শুধুমাত্র অভিজ্ঞ সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটরদের দ্বারা পড়া যায় এই বিষয়টি বিবেচনা করে, $SysReset  dispensable বিবেচনা করা যেতে পারে। এটি মাথায় রেখে, রিসেট প্রক্রিয়া চলাকালীন কী ভুল হয়েছে তা বের করার জন্য আপনাকে লগ ফাইলগুলি পর্যালোচনা করার প্রয়োজন না হলে, আপনি এগিয়ে যেতে পারেন এবং $SysReset মুছে ফেলতে পারেন ফোল্ডার।

যাইহোক, কারণ $SysReset  ভাঁজটি $GetCurrent  থেকে যথেষ্ট ছোট ডিরেক্টরি, এটি মুছে ফেলা অপারেটিং সিস্টেম ড্রাইভে এত বড় প্রভাব ফেলবে না।

$SysReset ডিরেক্টরি কিভাবে মুছবেন

উইন্ডোজের ক্লিনআপ টুল (ডিস্ক ক্লিনআপ টুল) বিভিন্ন OS অপারেশনের ফলে অবশিষ্ট ফাইলগুলিকে সরিয়ে ফেলার জন্য মোটামুটি ভাল কাজ করে। যাইহোক, এই ক্ষেত্রে, ক্লিনআপ টুল স্বয়ংক্রিয়ভাবে $SysReset ফোল্ডারটি মুছে ফেলবে না। এর মানে হল আপনাকে এটি নিজে করতে হবে।

উপরে বলা হয়েছে, $SysReset  মুছে ফেলা হচ্ছে আপনার পিসি ভালোভাবে কাজ করতে কোনো অতিরিক্ত সমস্যা সৃষ্টি করবে না। আপনার অপারেটিং সিস্টেমের দ্বারা লগ ফাইলগুলির প্রয়োজন হলে, $SysReset ফোল্ডারটি আবার তৈরি করা হবে৷

$SysReset মুছতে ফোল্ডারে, কেবল এটিতে ডান-ক্লিক করুন এবং মুছুন – নির্বাচন করুন মনে রাখবেন যে কাজটি সম্পূর্ণ করার জন্য আপনাকে প্রশাসনিক অনুমতি প্রদান করতে হতে পারে। তারপর আপনি রিসাইকেল বিন এর বিষয়বস্তু সাফ করে এটিকে স্থায়ীভাবে মুছে ফেলতে পারেন . আপনি Shift চেপে ধরে একবারে দুটি ধাপও করতে পারেন মুছুন চাপার সময় কী কী (নির্বাচিত ফোল্ডার সহ)।

কিছু ব্যবহারকারীর রিপোর্ট অনুযায়ী, কিছু নির্দিষ্ট পরিস্থিতিতে রয়েছে যেখানে $SysReset  ফোল্ডার প্রচলিতভাবে মুছে ফেলা হতে অস্বীকার করে। এটি একটি দূষিত লগ ফাইলের কারণে বা আপনার উপযুক্ত অনুমতি না থাকার কারণে ঘটতে পারে। যদি এটি হয়, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং নিশ্চিত করুন যে আপনি আপনার প্রশাসক অ্যাকাউন্টে লগ ইন করেছেন৷ আপনি যদি এখনও $SysReset  মুছতে না পারেন ফোল্ডার, নীচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. স্টার্ট অ্যাক্সেস করুন মেনু (নীচে বাম কোণে) এবং টাইপ করুন “cmd বিল্ট-ইন অনুসন্ধান ফাংশন ব্যবহার করতে। তারপর, কমান্ড প্রম্পটে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে।
    $sysreset ফোল্ডারটি কী এবং কীভাবে এটি মুছবেন?
  2. উন্নত কমান্ড প্রম্পটে, নিম্নলিখিত কমান্ডটি প্রবেশ করান এবং এন্টার টিপুন $SysReset মুছে ফেলতে ফোল্ডার:
    RD /S /Q “C:\$SysReset”
  3. এটাই। $SysReset ফোল্ডারটি মুছে ফেলা উচিত। আপনি এলিভেটেড কমান্ড প্রম্পটটি বন্ধ করতে পারেন এবং ম্যানুয়ালি তার অবস্থানে ব্রাউজ করে ফোল্ডারটি সরানো হয়েছে কিনা তা দেখতে পারেন৷

  1. BIOS কী এবং কীভাবে BIOS আপডেট করবেন?

  2. উইন্ডোজ 10 এ সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন ফোল্ডার কীভাবে মুছবেন

  3. Windows.old ফোল্ডার কি এবং কিভাবে এটি মুছে ফেলতে হয়।

  4. কিভাবে উইন্ডোজে ফোল্ডার এবং ফাইলগুলিকে জোর করে মুছে ফেলা যায়?