কম্পিউটার

কেন RalinkLinuxClient উইন্ডোজ নেটওয়ার্কে প্রদর্শিত হচ্ছে?

নেটওয়ার্কের অংশ হিসাবে এই পিসিতে তালিকাভুক্ত একটি Ralink Linux ক্লায়েন্ট এন্ট্রি দেখার পরে অনেক উইন্ডোজ ব্যবহারকারী দ্বিধাগ্রস্ত হয়েছেন . প্রথম নজরে, এটি অবশ্যই আপনার নেটওয়ার্ক হ্যাক করা হয়েছে বলে মনে হচ্ছে, কিন্তু এটি এমন নয়৷
কেন RalinkLinuxClient উইন্ডোজ নেটওয়ার্কে প্রদর্শিত হচ্ছে?

RalinkLinuxClient কি?

রালিঙ্ক লিনাক্স ক্লায়েন্ট হল একটি অভ্যন্তরীণ চিপসেট যা রাউটারগুলির জন্য ব্যবহৃত হয়। সবচেয়ে বড় ওয়্যারলেস অ্যাডাপ্টার প্রস্তুতকারকদের বিশ্লেষণ করার সময় Ralink সবচেয়ে বড় মার্কেট শেয়ারের একটি ধারণ করে। রালিঙ্ক লিনাক্স ক্লায়েন্ট গিগাবাইট, ডি-লিঙ্ক, এইচপি, বেলকিং, আসুস নেটগিয়ার, ইত্যাদি সহ অনেক কোম্পানি ব্যবহার করে।

বেশিরভাগ ক্ষেত্রে, আপনার নেটওয়ার্কের অংশ হিসাবে রালিঙ্ক লিনাক্স ক্লায়েন্ট ডিভাইসটি উদ্বিগ্ন হওয়ার কিছু নেই৷

কেন Ralink Linux ক্লায়েন্ট  করে নেটওয়ার্কের অধীনে প্রদর্শিত হবে?

বেশিরভাগ সময়, Ralink Linux ক্লায়েন্ট নেটওয়ার্কে প্রদর্শিত হবে৷ কারণ আপনার এলাকায় অন্য একটি ওয়্যারলেস কনফিগারেশন রয়েছে যা আপনার রাউটারের মতো একই ঠিকানা পরিসীমা ব্যবহার করছে – এর ফলে এটি ফিল্টারিং পাস করবে এবং আপনার নেটওয়ার্কের অংশ হিসাবে দেখাবে৷ এটি সাধারণত রাউটারগুলির সাথে ঘটে যা ডিফল্ট IP ঠিকানা পরিসরের সাথে কাজ করে৷

এছাড়াও, কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তাদের Ralink Linux ক্লায়েন্ট প্রকৃতপক্ষে একই Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত একটি স্মার্ট টিভির MAC ঠিকানা হিসাবে চিহ্নিত করা হয়েছিল৷ আপনি সাময়িকভাবে আপনার স্মার্ট টিভি থেকে WI-FI সংযোগ নিষ্ক্রিয় করে এই তত্ত্বটি পরীক্ষা করতে পারেন৷ আরেকটি জনপ্রিয় ধরনের ডিভাইস যেটি Ralink Linux ক্লায়েন্ট  হিসেবে দেখানোর জন্য কুখ্যাতভাবে পরিচিত এটি একটি আউটডোর ক্যামেরা৷

আরও, Ralink Linux ক্লায়েন্ট  একাধিক নেটওয়ার্ক কার্ড আছে এমন কম্পিউটারে একটি নিয়মিত ঘটনা। এটি ঘটে যখন আপনি একই রাউটারের মধ্যে দুটি ভিন্ন Wi-Fi নেটওয়ার্ক সক্রিয় করেন (2.5 এবং 5.0)।

একটি Ralink Linux ক্লায়েন্ট এন্ট্রি নিয়ে কাজ করা

আপনি যদি এক বা একাধিক Ralink Linux ক্লায়েন্ট দেখতে পান এই পিসির অধীনে আপনার নেটওয়ার্কের অংশ হিসাবে তালিকাভুক্ত ডিভাইসগুলি, একটি দূষিত হুমকির সম্ভাবনা দূর করা গুরুত্বপূর্ণ৷

আপনি যদি উদ্বিগ্ন হন যে আপনি আপনার নেটওয়ার্ক নিরাপত্তা লঙ্ঘনের সাথে মোকাবিলা করছেন, পদ্ধতি 1 অনুসরণ করুন সেই সম্ভাবনা দূর করতে। আপনি যদি একটি পদ্ধতি অনুসরণ করেন এবং আপনি এখনও একটি Ralink Linux ক্লায়েন্ট দেখতে পান আপনার নেটওয়ার্কের অংশ হিসাবে তালিকাভুক্ত এন্ট্রি, পদ্ধতি 2 অনুসরণ করুন Ralink Linux ক্লায়েন্ট প্রতিরোধ করতে আপনার নেটওয়ার্কের অংশ হিসাবে উপস্থিত থেকে অন্যান্য ডিভাইস থেকে উদ্ভূত ভূত।

পদ্ধতি 1:আপনার WiFi নেটওয়ার্কের নাম পরিবর্তন করুন এবং পাসওয়ার্ড পরিবর্তন করুন

যদিও এই ধরনের ঘটনাগুলি কার্যত শোনা যায় না, এটি তাত্ত্বিকভাবে সম্ভব যে আপনার নেটওয়ার্কে প্রবেশ করেছে এমন একটি ডিভাইসের নাম বিশেষভাবে Ralink Linux ক্লায়েন্ট  যে কোন ধরণের সন্দেহ দূর করার জন্য।

যাইহোক, আপনার Wi-Fi নাম এবং পাসওয়ার্ড পরিবর্তন করে এটি মোকাবেলা করা অত্যন্ত সহজ। এটি করলে Ralink Linux ক্লায়েন্ট -এর সম্ভাবনা শেষ হয়ে যাবে নিরাপত্তা লঙ্ঘনের একটি উপসর্গ হিসেবে উপস্থিত হচ্ছে।

অবশ্যই, আপনার Wi-Fi নাম এবং পাসওয়ার্ড পরিবর্তন করার প্রক্রিয়া আপনার রাউটার প্রস্তুতকারকের উপর নির্ভর করে। যেহেতু পদক্ষেপগুলি প্রস্তুতকারক থেকে প্রস্তুতকারকের মধ্যে আলাদা, তাই আমরা একটি Wi-Fi এর নাম এবং পাসওয়ার্ড পরিবর্তন করার জন্য একটি নির্দিষ্ট গাইড তৈরি করতে পারি না৷ কিন্তু আপনার জন্য এটি সহজ করার জন্য এখানে কয়েকটি পয়েন্টার রয়েছে:

  1. ওয়াই-ফাই নাম এবং পাসওয়ার্ড পরিবর্তন করার জন্য, আপনাকে আপনার রাউটারের সেটিংস অ্যাক্সেস করতে হবে - কিন্তু এর জন্য, আপনার আইপি ঠিকানার প্রয়োজন হবে৷ আপনার রাউটারের IP ঠিকানা জানতে, Windows key + R টিপুন একটি রান বক্স খুলতে। তারপর, “cmd টাইপ করুন ” এবং Enter চাপুন কমান্ড প্রম্পট খুলতে।
    কেন RalinkLinuxClient উইন্ডোজ নেটওয়ার্কে প্রদর্শিত হচ্ছে?
  2. কমান্ড প্রম্পটে, টাইপ করুন “ipconfig ” এবং আপনার IP কনফিগারেশনের একটি ওভারভিউ পেতে এন্টার টিপুন . তারপর, ডিফল্ট গেটওয়ে এর সাথে যুক্ত ঠিকানাটি দেখুন - এটি আপনার রাউটারের IP ঠিকানা৷
    কেন RalinkLinuxClient উইন্ডোজ নেটওয়ার্কে প্রদর্শিত হচ্ছে?
  3. আপনার রাউটারের IP ঠিকানাটি অনুলিপি করুন এবং আপনার ব্রাউজারের নেভিগেশন বারে পেস্ট করুন এবং এন্টার চাপুন। এর পরে, লগ ইন করার জন্য আপনাকে ডিফল্ট অ্যাকাউন্ট এবং পাসওয়ার্ড কনফিগারেশনগুলিতে একটি অনলাইন অনুসন্ধান করতে হবে৷
    কেন RalinkLinuxClient উইন্ডোজ নেটওয়ার্কে প্রদর্শিত হচ্ছে?
  4. এরপর, আপনার রাউটারের সেটিংসে প্রবেশ করতে ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড প্রবেশ করান। এই মুহূর্ত থেকে, সেটআপটি আপনার প্রস্তুতকারকের উপর অত্যন্ত নির্ভরশীল, তাই আপনি আটকে গেলে আপনার রাউটার মডেলের সাথে সম্পর্কিত অফিসিয়াল ডকুমেন্টেশন দেখুন।

কেন RalinkLinuxClient উইন্ডোজ নেটওয়ার্কে প্রদর্শিত হচ্ছে?

একবার আপনি আপনার Wi-Fi নেটওয়ার্কের নাম এবং পাসওয়ার্ড পরিবর্তন করতে পরিচালনা করলে, সমস্ত বহিরাগতদের আটকানো হবে – আপনি আর একটি Ralink Linux ক্লায়েন্ট দেখতে পাবেন না আপনার নেটওয়ার্ক লঙ্ঘন করা হলে এন্ট্রি করুন।

ইভেন্টে যে আপনি WI-Fi সেটিংস পরিবর্তন করে কোনো প্রভাব ফেলেছেন, পদ্ধতি 2 পড়ুন ভূত অপসারণের পদক্ষেপের জন্য Ralink Linux ক্লায়েন্ট এই PC থেকে এন্ট্রি .

পদ্ধতি 2:Windows Connect Now পরিষেবাগুলি অক্ষম করুন

আপনার রাউটারের নাম এবং পাসওয়ার্ড পরিবর্তন করলে Ralink Linux ক্লায়েন্ট না হয়ে থাকে এই PC,  থেকে অদৃশ্য হয়ে যায় এটা স্পষ্ট যে আপনি একটি দূষিত হুমকির সাথে মোকাবিলা করছেন না। পরিবর্তে, এটি সম্ভবত Ralink Linux ক্লায়েন্ট -এর একটি ক্লাসিক কেস ভূত যে আসলে কোন নিরাপত্তা উদ্বেগ.

যাইহোক, যদি এটি একটি বিভ্রান্তিকর দৃষ্টিভঙ্গি হয়, তাহলে আপনি সহজেই Ralink Linux ক্লায়েন্ট প্রতিরোধ করতে পারেন আপনার নেটওয়ার্কের অংশ হিসাবে উপস্থিত থেকে ভূত. এখানে Ralink Linux ক্লায়েন্ট  বানানোর সবচেয়ে সহজ উপায় Windows Connect Now পরিষেবা নিষ্ক্রিয় করে ভূত চলে যায়:

  1. ফাইল এক্সপ্লোরার খুলুন, এই পিসিতে ডান-ক্লিক করুন এবং পরিচালনা-এ ক্লিক করুন . তারপর, হ্যাঁ টিপুন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) -এ প্রম্পট।
    কেন RalinkLinuxClient উইন্ডোজ নেটওয়ার্কে প্রদর্শিত হচ্ছে?
  2. কম্পিউটার ব্যবস্থাপনায় , পরিষেবা এবং অ্যাপ্লিকেশন-এ ডাবল-ক্লিক করুন তারপর পরিষেবা-এ ডাবল-ক্লিক করুন .
  3. পরিষেবা তালিকার মাধ্যমে স্ক্রোল করুন এবং Windows Connect Now সনাক্ত করুন৷ সেবা. তারপর, এটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি চয়ন করুন৷ (বা এটিতে ডাবল ক্লিক করুন)।
  4. Windows Connect Now-এ সম্পত্তি , সাধারণ ট্যাবে যান এবং স্টার্টআপের ধরনটিকে “অক্ষম”-এ পরিবর্তন করুন। প্রয়োগ করুন চাপতে ভুলবেন না পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷
    কেন RalinkLinuxClient উইন্ডোজ নেটওয়ার্কে প্রদর্শিত হচ্ছে?

একবার আপনি এটি করে ফেললে এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করলে, দুর্বৃত্ত Ralink Linux ক্লায়েন্ট  এই পিসিতে ভূতের আর উপস্থিত হওয়া উচিত নয় আপনার নেটওয়ার্কের অংশ হিসেবে।


  1. Amazon KFAUWI ডিভাইসটি নেটওয়ার্কে প্রদর্শিত হচ্ছে ঠিক করুন

  2. উইন্ডোজ 10-এ নেটওয়ার্কে দেখা যাচ্ছে না কম্পিউটারগুলি ঠিক করুন

  3. Windows 10 এ RalinkLinuxClient কেন দেখা যাচ্ছে?

  4. লিনাক্স কেন উইন্ডোজের মতো জনপ্রিয় নয়?