কম্পিউটার

এটি কী, এটি কীসের জন্য এবং VoWiFi কলিং পরিষেবা কীভাবে কাজ করে?

এটি কী, এটি কীসের জন্য এবং VoWiFi কলিং পরিষেবা কীভাবে কাজ করে?

আমরা জানি যে ফোনে একটি ভাল সংকেত একটি সর্বোত্তম কলের নিশ্চয়তা দেয়৷ যাইহোক, আমরা যদি এমন জায়গায় থাকি যেখানে কভারেজ কম আমাদের একটি পরিষেবা যেমন VoWiFi প্রয়োজন৷ তাই এটি নিজেকে জিজ্ঞাসা করা মূল্যবান:VoWiFi কলিং পরিষেবা কী, এটি কীসের জন্য এবং এটি কীভাবে কাজ করে?

আমরা পরবর্তীতে আপনার কাছে যা উপস্থাপন করব তা হল ইন্টারনেট নেটওয়ার্কের মাধ্যমে আপনার সেল ফোনে কল করার একটি উপায়, তবে আপনার মোবাইলে কল করার জন্য স্কাইপ ব্যবহার করার মতো অন্যান্য বিকল্প রয়েছে এবং আমরা আপনাকে জানার পরামর্শ দিচ্ছি।

এটি কী, এটি কীসের জন্য এবং VoWiFi কলিং পরিষেবা কীভাবে কাজ করে?

ব্যবহারকারী এবং তাদের মোবাইল ফোনের ইন্টারেক্টিভ অভিজ্ঞতা টেলিফোন অপারেটরদের সাফল্যের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই কারণে, একটি VoWiFi নামে একটি পরিষেবা৷ ডিভাইসে কম সিগন্যাল থাকা সত্ত্বেও কোয়ালিটি কলের গ্যারান্টি দেওয়ার উদ্দেশ্যে।

VoWiFi কলিং পরিষেবা কি?

VoWiFi বা ভয়েস ওভার ওয়াইফাই এটি ভিওআইপি প্রযুক্তির বিবর্তন যা আইপি-র মাধ্যমে ভয়েস কল করার উপর ভিত্তি করে। VoWiFi এর ক্ষেত্রে, WiFi নেটওয়ার্কের মাধ্যমে কল করা এবং গ্রহণ করার জন্য ওয়্যারলেস সংযোগ তৈরি করা হয়।

এই পরিষেবাটি খুবই উপযোগী হওয়ার প্রতিশ্রুতি দেয় এবং এর জন্য কোনও অতিরিক্ত অ্যাপ্লিকেশন ইনস্টল করার প্রয়োজন হয় না কারণ এটি একটি মোবাইল ডিভাইসের জন্য উপলব্ধ WiFi নেটওয়ার্কের সাথে সরাসরি কাজ করে (স্মার্টফোন)।

ইন্টারনেটের মাধ্যমে একটি ফোন থেকে বিনামূল্যে কল করার সময় এর একটি স্পষ্ট উদাহরণ পাওয়া যায়। নিঃসন্দেহে এটি যোগাযোগের একটি নতুন রূপ যা প্রতিদিনের জীবনে আরও বেশি প্রাসঙ্গিক হয়ে ওঠে৷

VoWiFi এর মাধ্যমে, মানসম্পন্ন কল করা এবং গ্রহণ করা সম্ভব কারণ কোনো অতিরিক্ত অর্থপ্রদানের প্রয়োজন ছাড়াই ফোনের কভারেজ বাড়ানো হয়। এইভাবে, এই প্রযুক্তিটি সংযোগ বজায় রাখে এমনকি যখন ডিভাইসটি বাড়ির ভিতরে থাকে যেখানে সংকেত শক্তি কমে যায়।

VoWiFi কলিং পরিষেবা কিসের জন্য?

VoWiFi হল এমন একটি পরিষেবা যা WiFi নেটওয়ার্ক ব্যবহার করে ডিভাইসগুলির মধ্যে একটি আন্তঃসংযোগ তৈরি করতে কাজ করে . প্রকৃতপক্ষে, ব্যবহারকারীরা যখন কম সংকেতযুক্ত স্থানে থাকে তখন তারা কল করতে এবং গ্রহণ করতে পারে।

VoWiFi তৈরি করা হয়েছে একটি ভাল ব্যবহারকারীর অভিজ্ঞতা দেওয়ার জন্য মানসম্পন্ন কলের মাধ্যমে। কখনও কখনও মোবাইল ফোন অন্দর এলাকায় ব্যবহার করা হয় যেখানে কভারেজ সবচেয়ে পর্যাপ্ত নয়; তারপর ব্যবহারকারীর একটি বিকল্প প্রয়োজন যা তাকে সংযুক্ত থাকতে দেয়।

এই অর্থে, ভয়েস ওভার ওয়াইফাই প্রযুক্তি বিশেষত সেই মুহুর্তগুলিতে উপকারী যখন সংকেত শূন্য এবং এটি একটি ঐতিহ্যগত কল করা সম্ভব নয়, যেহেতু এটি বিনামূল্যে অনলাইনে একটি সেল ফোনে কল করা সম্ভব করে তোলে৷

VoWiFi কলিং পরিষেবা কীভাবে কাজ করে?

VoWiFi কলিং পরিষেবাটি কাজ করার জন্য আপনাকে অবশ্যই একটি WiFi নেটওয়ার্ক অ্যাক্সেস করতে হবে৷ . এই নেটওয়ার্কের সাথে সংযোগ স্থাপন হয়ে গেলে, আপনি আপনার ফোনের কীবোর্ড ব্যবহার করে কল করবেন। ডিভাইসটি ভাল মোবাইল সিগন্যাল আছে কিনা তা পরীক্ষা করে এবং না থাকলে VoWiFi পরিষেবা সক্রিয় করে৷

আপনার অপারেটর এই পরিষেবাটি অফার করে কিনা তা যাচাই করা গুরুত্বপূর্ণ৷ উপরন্তু, আপনার জানা উচিত যে VoWiFi পরিষেবা শুধুমাত্র কাজ করে যখন ওয়াইফাই সংযোগ সক্রিয় থাকে।

এটি কী, এটি কীসের জন্য এবং VoWiFi কলিং পরিষেবা কীভাবে কাজ করে?

VoWiFi কলিং পরিষেবা সম্পর্কে অতিরিক্ত তথ্য

VoWiFi কলের পরিষেবা উপভোগ করতে আপনার অবশ্যই 4G VoLTE নেটওয়ার্কের সাথে সামঞ্জস্যপূর্ণ একটি ডিভাইস থাকতে হবে (বিশেষভাবে) এবং একটি আপডেট করা অপারেটিং সিস্টেম। যে ব্যক্তি কলটি গ্রহণ করছেন তার পরিষেবা বা ওয়াইফাই সংযোগের প্রয়োজন নেই৷

অবশেষে, আপনার জানা উচিত যে কলের গুণমান ওয়াইফাই সংযোগ প্রদানকারী ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর উপর নির্ভর করবে। এছাড়াও একটি মোবাইল ফোন থেকে ডেটা শেয়ার করা সম্ভব৷ (টিথারিং) এবং VoWiFi দিয়ে কল করুন।

পরিষেবাটি অ্যাক্সেস করার জন্য প্রায় 96 kbit/s ব্যান্ডউইথ প্রয়োজন৷ অন্যদিকে, হস্তান্তর করার জন্য সরঞ্জামগুলির জন্য -122dBm বা তার কম অভ্যর্থনা স্তর থাকা আবশ্যক৷ এই প্রক্রিয়াটি একটি স্বয়ংক্রিয়ভাবে একটি মোবাইল নেটওয়ার্ক থেকে একটি WiFi নেটওয়ার্কে পরিবর্তন করা নিয়ে গঠিত।

আপনি হয়তো লক্ষ্য করেছেন, এই ধরনের প্রযুক্তি ক্রমবর্ধমানভাবে প্রাসঙ্গিক, কিন্তু কলের জগতটি বিকশিত হচ্ছে। এখন Google ভয়েসের মাধ্যমে আন্তর্জাতিক কল করা এবং গ্রহণ করাও সম্ভব এবং আরও অনেক বড় কোম্পানি এই ধরনের পরিষেবা শুরু করছে৷


  1. ওয়াইফাই রাউটার:এটি কী এবং এটি কীসের জন্য? এটা কিভাবে কাজ করে + প্রকার + বৈশিষ্ট্য? - কেনাকাটার নির্দেশিকা

  2. উইন্ডোজ অ্যাক্টিভেশন কি এবং এটি কিভাবে কাজ করে?

  3. কম্পিউটার ভাইরাস কি এবং এটি কিভাবে কাজ করে?

  4. ম্যাজেন্টো কিলার কি এবং এটি কিভাবে কাজ করে?