কম্পিউটার

উইন্ডোজ 10-এ অনুপস্থিত অ্যাডভান্সড ডিসপ্লে সেটিংস কীভাবে ঠিক করবেন?

আমরা ব্যবহারকারীদের কাছ থেকে অসংখ্য অভিযোগ পেয়েছি যেখানে তারা অভিযোগ করেছে যে তারা সম্ভাব্য Windows 10 আপডেটের পরে তাদের কম্পিউটারে উন্নত প্রদর্শন সেটিংস সনাক্ত করতে অক্ষম। এই সমস্যাটি বিশ্বব্যাপী রিপোর্ট করা হয়েছে এবং প্রায় প্রত্যেকের কাছেই ঘটেছে যারা 1703 বা Fall Creators আপডেটে আপডেট করেছেন।

উইন্ডোজ 10-এ অনুপস্থিত অ্যাডভান্সড ডিসপ্লে সেটিংস কীভাবে ঠিক করবেন?

ব্যবহারকারীরা ব্যবহার করা সবচেয়ে সাধারণ বৈশিষ্ট্যটি ছিল 'টেক্সট সাইজ সেটিং ' অ্যাডভান্সড ডিসপ্লে সেটিংস ব্যবহার করে, ব্যবহারকারীরা খুব বেশি ঝামেলা ছাড়াই সহজেই তাদের পাঠ্যের আকার পরিবর্তন করতে সক্ষম হয়েছিল। যাইহোক, এটি আপডেট করা উইন্ডোজের সাথে পরিবর্তন করা হয়েছিল। এই নিবন্ধে, আমরা আপনার কম্পিউটারে কেন এই সমস্যাটি ঘটতে পারে এবং সমস্যাটি সমাধানের জন্য কী কী উপায় রয়েছে তার সমস্ত কারণের মধ্য দিয়ে যাব৷

'উন্নত প্রদর্শন সেটিংস' অদৃশ্য হওয়ার কারণ কী?

সমস্ত ব্যবহারকারীর প্রতিবেদন, মাইক্রোসফ্ট থেকে বিবৃতি এবং আমাদের গবেষণা বিশ্লেষণ করার পরে, আমরা এই সিদ্ধান্তে পৌঁছেছি যে সমস্যাটি বিভিন্ন কারণে ঘটেছে। আপনি যে কারণে ‘উন্নত ডিসপ্লে সেটিংস’ অনুপস্থিত খুঁজে পেতে পারেন তার কয়েকটি কারণ কিন্তু এতেই সীমাবদ্ধ নয়:

  • ফিচারটি আপডেটে সরানো হয়েছে: জানা গেছে, মাইক্রোসফ্ট আনুষ্ঠানিকভাবে উইন্ডোজে উপলব্ধ বিকল্পটি সরিয়ে দিয়েছে। এটি সম্প্রদায়ের কাছ থেকে প্রচুর প্রতিক্রিয়ার মুখোমুখি হয়েছিল। এই নিবন্ধটি লেখার সময়, মাইক্রোসফ্ট এখনও এটি ফিরিয়ে আনার কথা ভাবছে৷
  • খারাপ গ্রাফিক্স ড্রাইভার: আরেকটি আশ্চর্যজনক সমস্যা যা আমরা পেয়েছি তা হল যেখানে খারাপ গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল করার কারণে ডিসপ্লে সেটিংস অদৃশ্য হয়ে যায়। ড্রাইভার আপডেট করা বা রোলব্যাক করা সাধারণত সমস্যার সমাধান করে।
  • অন-বোর্ড গ্রাফিক্সের সাথে সংঘর্ষ: এমন উদাহরণও রয়েছে যেখানে অনবোর্ড গ্রাফিক্স তৃতীয় পক্ষের গ্রাফিক্স ড্রাইভারের সাথে বিরোধ করতে পারে। অনবোর্ড গ্রাফিক্স নিষ্ক্রিয় করা এতে সাহায্য করতে পারে।
  • উইন্ডোজ দূষিত ইনস্টলেশন ফাইল: উইন্ডোজের ইনস্টলেশন ফাইলগুলি দূষিত হতে পারে এমন উদাহরণও থাকতে পারে। এখানে, একটি পূর্ববর্তী সংস্করণ পুনরুদ্ধার করা বা একটি পরিষ্কার ইনস্টলেশন করা সাহায্য করতে পারে৷

সমাধান শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনি আপনার কম্পিউটারে প্রশাসক হিসাবে লগ ইন করেছেন। উপরন্তু, আপনার সমস্ত কাজ সংরক্ষণ করুন কারণ আমরা আপনার কম্পিউটার বারবার পুনরায় চালু করছি৷

সমাধান 1:বিকল্প বিকল্পগুলি ব্যবহার করা

যদি আপনার কম্পিউটার প্রকৃতপক্ষে আপডেট করা হয় এবং আপনি বিকল্পটি অনুপস্থিত খুঁজে পান, তাহলে সম্ভবত এটি Microsoft দ্বারা মুছে ফেলা হয়েছে। তারা অ্যাডভান্সড ডিসপ্লে সেটিংসের ভিতরে উপস্থিত বিকল্পগুলিকে উইন্ডোজের অন্য জায়গায় প্রতিস্থাপন করেছে। আমরা সেখানে নেভিগেট করব এবং সেখান থেকে টেক্সট ফরম্যাটিং/সাইজ সেটিংস অ্যাক্সেস করব।

  1. Windows + I টিপুন আপনার সেটিংস চালু করতে। এখন, সিস্টেম-এর সাব-ক্যাটাগরিতে ক্লিক করুন . উইন্ডোজ 10-এ অনুপস্থিত অ্যাডভান্সড ডিসপ্লে সেটিংস কীভাবে ঠিক করবেন?
  2. একবার সিস্টেম ট্যাবে, ডিসপ্লে -এ ক্লিক করুন স্ক্রিনের বাম-পাশ থেকে।
  3. এখন ডানদিকে, আপনি ডিসপ্লে অ্যাডাপ্টারের বৈশিষ্ট্য বিকল্পটি না পাওয়া পর্যন্ত নিচে স্ক্রোল করুন . এটি ক্লিক করুন. এখানে, আপনি আপনার ডিসপ্লের অন্যান্য সেটিংস যেমন স্কেল এবং লেআউট পরিবর্তন করতে পারেন এবং একাধিক প্রদর্শন উইন্ডোজ 10-এ অনুপস্থিত অ্যাডভান্সড ডিসপ্লে সেটিংস কীভাবে ঠিক করবেন?
  4. এখন, Intel HD গ্রাফিক্স কন্ট্রোল প্যানেলে নেভিগেট করুন এবং তারপর বৈশিষ্ট্য -এ ক্লিক করুন
  5. এখন, গ্রাফিক্স বৈশিষ্ট্য -এ ক্লিক করুন এবং তারপর ডিসপ্লে -এ যান প্রয়োজন অনুযায়ী পরিবর্তন করার জন্য সেটিং।

এছাড়াও, যদি আপনি এখানে আপনার প্রয়োজনীয় সেটিং খুঁজে না পান, আপনি সর্বদা রঙ পরিচালনায় নেভিগেট করতে পারেন।

  1. Windows + S টিপুন, টাইপ করুন “রঙ ব্যবস্থাপনা ” ডায়ালগ বক্সে এবং অ্যাপ্লিকেশনটি খুলুন।
  2. রঙ ব্যবস্থাপনায় একবার, উন্নত -এ ক্লিক করুন
  3. এখন আপনি যদি ডিসপ্লে ক্যালিব্রেট করতে চান তবে ডিসপ্লে ক্যালিব্রেট করুন এ ক্লিক করুন . উইন্ডোজ 10-এ অনুপস্থিত অ্যাডভান্সড ডিসপ্লে সেটিংস কীভাবে ঠিক করবেন?
  4. আপনার ডিসপ্লে ক্যালিব্রেট করার পর, Finish এ ক্লিক করুন এবং ClearType Text Tuner-এ যান . উইন্ডোজ 10-এ অনুপস্থিত অ্যাডভান্সড ডিসপ্লে সেটিংস কীভাবে ঠিক করবেন?
  5. এখান থেকে, আপনি কোন সমস্যা ছাড়াই টেক্সট টাইপ পরিবর্তন করতে পারবেন।

সমাধান 2:তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করা

যদি উপরের পদ্ধতিটি আপনার জন্য কাজ না করে এবং আপনার সেটিংস পরিবর্তন করতে এখনও সমস্যা হয়, আমরা একটি তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ডাউনলোড করার চেষ্টা করব এবং আমরা এটি কাজ করতে পারি কিনা তা দেখব। আপনার কম্পিউটার প্রকৃতপক্ষে আপডেট করা হলে এটি একটি সমাধান দেওয়া হয়। যদি এটি না হয় এবং আপনি বিকল্পটি অনুপস্থিত দেখতে পান, নীচে তালিকাভুক্ত অন্যান্য সমাধানগুলিতে এগিয়ে যান৷

উইন্ডোজ 10-এ অনুপস্থিত অ্যাডভান্সড ডিসপ্লে সেটিংস কীভাবে ঠিক করবেন?

WinTools পৃষ্ঠা থেকে সিস্টেম ফন্ট সাইজ চেঞ্জার ডাউনলোড করুন এবং এটি আপনার কম্পিউটারে ইনস্টল করুন। আপনি যখন অ্যাপ্লিকেশনটি চালু করবেন, তখন আপনি তাদের সেটিংস পরিবর্তন করার ক্ষমতা বিভিন্ন বিকল্প দেখতে পাবেন। এছাড়াও আপনি একটি শর্টকাট তৈরি করতে পারেন এবং যখনই প্রয়োজন হয় টুলটি অ্যাক্সেস করতে পারেন৷

সমাধান 3:হার্ডওয়্যার এবং ডিভাইস ট্রাবলশুটার চালানো

প্রতিটি Windows OS-এর একটি হার্ডওয়্যার ট্রাবলশুটার রয়েছে যা ব্যবহারকারীদের আপনার বর্তমান অপারেটিং সিস্টেমের সমস্যাগুলি সনাক্ত করতে এবং ধাপগুলির একটি সিরিজের পরে তাদের সমাধান করতে সহায়তা করে৷ এই সমাধানটি প্রযোজ্য যদি আপনি Windows আপডেট না করে থাকেন এবং ডিসপ্লে সেটিংস বিকল্পটি আপনার স্ক্রীন থেকে স্বয়ংক্রিয়ভাবে অদৃশ্য হয়ে যায়।

  1. স্ক্রীনের নীচে বাম দিকে উপস্থিত Windows আইকনে ডান-ক্লিক করুন বা Windows + X টিপুন বোতাম এবং কন্ট্রোল প্যানেল নির্বাচন করুন . যদি এটি কাজ না করে, Windows + S টিপুন এবং ডায়ালগ বক্সে, "কন্ট্রোল প্যানেল" টাইপ করুন এবং এন্টার টিপুন।
  2. এখন স্ক্রিনের উপরের ডানদিকে, দেখুন এ ক্লিক করুন এবং বড় আইকন নির্বাচন করুন উপলব্ধ বিকল্পের তালিকা থেকে।
  3. এখন সমস্যা সমাধান বিকল্পটি নির্বাচন করুন৷ কন্ট্রোল প্যানেল থেকে।
উইন্ডোজ 10-এ অনুপস্থিত অ্যাডভান্সড ডিসপ্লে সেটিংস কীভাবে ঠিক করবেন?
  1. এখন উইন্ডোর বাম দিকে, "সবগুলি দেখুন নির্বাচন করুন৷ ” আপনার কম্পিউটারে উপলব্ধ সমস্ত সমস্যা সমাধানের প্যাকগুলি তালিকাভুক্ত করার বিকল্প৷
  2. এখন “হার্ডওয়্যার এবং ডিভাইস নির্বাচন করুন ” অথবা প্রদর্শন উপলব্ধ বিকল্পগুলির তালিকা থেকে এবং এটিতে ক্লিক করুন।
উইন্ডোজ 10-এ অনুপস্থিত অ্যাডভান্সড ডিসপ্লে সেটিংস কীভাবে ঠিক করবেন?
  1. এখন পরবর্তী নির্বাচন করুন নতুন উইন্ডোতে যা আপনার সামনে পপ আপ হয়।
  2. এখন Windows হার্ডওয়্যার সমস্যাগুলির জন্য অনুসন্ধান করা শুরু করবে এবং যদি এটি কোন খুঁজে পায় তবে সেগুলি সমাধান করবে৷ আপনার সমস্ত হার্ডওয়্যার চেক করা হচ্ছে বলে এই প্রক্রিয়াটিতে কিছু সময় লাগতে পারে৷ ধৈর্য ধরুন এবং প্রক্রিয়াটি সফলভাবে সম্পূর্ণ হতে দিন।
  3. সমস্যা সমাধানের জন্য উইন্ডোজ আপনাকে আপনার পিসি পুনরায় চালু করার অনুরোধ জানাতে পারে। অনুরোধটি বিলম্বিত করবেন না, আপনার কাজ সংরক্ষণ করুন এবং "এই সংশোধনটি প্রয়োগ করুন টিপুন৷ ”।

সমাধান 4:অনবোর্ড গ্রাফিক্স অক্ষম করা (যদি ডেডিকেটেড গ্রাফিক্স ইনস্টল করা থাকে)

আরেকটি সমস্যা যা আমরা লক্ষ্য করেছি যে জর্জরিত ব্যবহারকারীরা যেখানে আপনার কম্পিউটারে ডেডিকেটেড গ্রাফিক্স OS এর সাথে বিভিন্ন সমস্যা সৃষ্টি করছে। এটি খুব অসম্ভাব্য কিন্তু সাধারণত ঘটে যদি সিস্টেমের সাথে ড্রাইভারদের বিরোধ থাকে। এই সমাধানে, আমরা অনবোর্ড গ্রাফিক্স নিষ্ক্রিয় করব। এটি আপনার ডেডিকেটেড গ্রাফিক্সের সাথে সংঘর্ষ এবং সমস্যা সৃষ্টি করছে কিনা তা নির্ধারণ এবং সমস্যা সমাধান করতে আমাদের সাহায্য করবে৷

  1. Windows + R টিপুন, টাইপ করুন “devmgmt.msc ” ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন।
  2. একবার ডিভাইস ম্যানেজারে, "ডিসপ্লে অ্যাডাপ্টার এন্ট্রিতে নেভিগেট করুন ”, অন-বোর্ড গ্রাফিক্সে ডান-ক্লিক করুন এবং ডিভাইস নিষ্ক্রিয় করুন নির্বাচন করুন . উইন্ডোজ 10-এ অনুপস্থিত অ্যাডভান্সড ডিসপ্লে সেটিংস কীভাবে ঠিক করবেন?
  3. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন। এখন, শুধুমাত্র আপনার ডেডিকেটেড গ্রাফিক্স সক্রিয় হবে. সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 5:রেজিস্ট্রি এন্ট্রি পরিবর্তন করা

আপনি যদি সত্যিই আপনার কম্পিউটারের পাঠ্য আকার পরিবর্তন করতে চান (বা এটির কিছু অংশ), আপনি রেজিস্ট্রি ফাইল ব্যবহার করে ক্রিয়া সম্পাদন করতে পারেন। রেজিস্ট্রিগুলি হল নির্দেশাবলী এবং আপনার কম্পিউটারের জন্য এক ধরণের ম্যানুয়াল যা এটিকে জানিয়ে দেয় যে কিছু নির্দিষ্ট ক্রিয়া ঘটলে এটি কী করতে হবে৷ এখানে, আমরা একটি বাহ্যিক ডাউনলোড করে এবং এটি ইনস্টল করে আপনার রেজিস্ট্রিতে পরিবর্তন করব। যখন আমরা এটি ইনস্টল করি, কম্পিউটারটি স্বয়ংক্রিয়ভাবে নতুন এবং বিদ্যমান একটিকে একত্রিত করে।

দ্রষ্টব্য: রেজিস্ট্রিতে পরিবর্তন করা একটি ঝুঁকিপূর্ণ কাজ তাই নিশ্চিত করুন যে আপনি আপনার অনুরোধে এগিয়ে যাচ্ছেন এবং অন্য কোনো এন্ট্রিতে কোনো পরিবর্তন করবেন না।

  1. ডাউনলোড করুন৷ নিচের লিঙ্ক থেকে প্রয়োজনীয় রেজিস্ট্রি ফাইল:
How to Change Text Size of Icons in Windows 10

How to Change Text Size for Menus in Windows 10

How to Change Text Size for Message Boxes in Windows 10

How to Change Text Size for Title Bars in Windows 10

How to Change Text Size for Tooltips in Windows 10
  1. রেজিস্ট্রি ফাইলটি ডাউনলোড করার পরে, এটিতে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন .
  2. যদি আপনাকে ব্যবহারকারীর অ্যাক্সেস কন্ট্রোলের সাথে অনুরোধ করা হয়, তাহলে হ্যাঁ টিপুন .
  3. এখন, আপনার কম্পিউটার সম্পূর্ণরূপে পুনরায় চালু করুন। পুনরায় চালু করার পরে, সমস্যাটি সত্যিই সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন। এন্ট্রিটি প্রত্যাবর্তনের জন্য আপনি সর্বদা বিপরীত রেজিস্ট্রি এন্ট্রি চালাতে পারেন।

সমাধান 6:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করা

আপনি যখন আপনার কম্পিউটারে গেম খেলছেন তখন গ্রাফিক্স ড্রাইভারগুলি খেলার প্রধান উপাদান। মাদারবোর্ড থেকে আপনার গ্রাফিক্স হার্ডওয়্যারে তথ্য রিলে করার কাজ তাদের আছে। যদি গ্রাফিক্স ড্রাইভারদের নিজেরাই সমস্যা হয়, তাহলে সুপারিশ করা হয় যে আপনি যত তাড়াতাড়ি সম্ভব সেগুলি আপডেট করুন এবং দেখুন জিনিসগুলি কোথায় যায়৷

এই সমাধানে, আমরা প্রথমে ডিফল্ট ড্রাইভার ইনস্টল করার চেষ্টা করব এবং দেখব এটি সমস্যার সমাধান করে কিনা৷

  1. এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে DDU (ডিসপ্লে ড্রাইভার আনইনস্টলার) ডাউনলোড এবং ইনস্টল করুন।
  2. ইনস্টল করার পরে ডিসপ্লে ড্রাইভার আনইনস্টলার (DDU) , আপনার কম্পিউটারকে নিরাপদ মোডে চালু করুন . আপনি কিভাবে আপনার কম্পিউটারকে নিরাপদ মোডে বুট করবেন সে সম্পর্কে আমাদের নিবন্ধটি দেখতে পারেন।
  3. DDU চালু করার পরে, প্রথম বিকল্পটি নির্বাচন করুন “পরিষ্কার করুন এবং পুনরায় চালু করুন ” এটি আপনার কম্পিউটার থেকে বর্তমান ড্রাইভারগুলি সম্পূর্ণরূপে আনইনস্টল করবে৷
উইন্ডোজ 10-এ অনুপস্থিত অ্যাডভান্সড ডিসপ্লে সেটিংস কীভাবে ঠিক করবেন?
  1. এখন আনইনস্টল করার পর, নিরাপদ মোড ছাড়াই আপনার কম্পিউটারকে স্বাভাবিকভাবে বুট করুন। Windows + R টিপুন, টাইপ করুন “devmgmt. msc ” ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন। যেকোনো স্পেসে ডান-ক্লিক করুন এবং “হার্ডওয়্যার পরিবর্তনের জন্য অনুসন্ধান করুন নির্বাচন করুন ” ডিফল্ট ড্রাইভার ইনস্টল করা হবে. গেমটি চালু করার চেষ্টা করুন এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন৷
  2. অধিকাংশ ক্ষেত্রে, ডিফল্ট ড্রাইভারগুলি আপনার জন্য কাজ করবে না তাই আপনি Windows আপডেটের মাধ্যমে সর্বশেষ ড্রাইভারগুলি ইনস্টল করতে পারেন বা আপনার প্রস্তুতকারকের ওয়েবসাইটে নেভিগেট করতে পারেন এবং সর্বশেষগুলি ডাউনলোড করতে পারেন৷
উইন্ডোজ 10-এ অনুপস্থিত অ্যাডভান্সড ডিসপ্লে সেটিংস কীভাবে ঠিক করবেন?
  1. আপনি ড্রাইভার ইনস্টল করার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 7:একটি সিস্টেম পুনরুদ্ধার সম্পাদন করা

যদি উপরের সমস্ত পদ্ধতিগুলি কাজ না করে এবং আপনি এখনও Ctrl + Alt + Del থেকে কোনও প্রতিক্রিয়া না পান তবে আপনি আপনার ডেটা ব্যাক আপ করার পরে একটি সিস্টেম পুনরুদ্ধার করতে পারেন৷

সিস্টেম পুনরুদ্ধার আপনার উইন্ডোজকে শেষ সময়ে এটি সঠিকভাবে কাজ করতে রোলব্যাক করে। আপনি যখনই একটি নতুন আপডেট ইনস্টল করেন তখন পুনরুদ্ধার প্রক্রিয়া স্বয়ংক্রিয়ভাবে পর্যায়ক্রমে বা সময়মতো ব্যাকআপ তৈরি করে৷

  1. Windows + S টিপুন স্টার্ট মেনুর সার্চ বার চালু করতে। টাইপ করুন “পুনরুদ্ধার করুন ” ডায়ালগ বক্সে এবং ফলাফলে আসা প্রথম প্রোগ্রামটি নির্বাচন করুন।
  2. পুনরুদ্ধার সেটিংসে একটি, সিস্টেম পুনরুদ্ধার টিপুন সিস্টেম সুরক্ষা ট্যাবের অধীনে উইন্ডোর শুরুতে উপস্থিত। উইন্ডোজ 10-এ অনুপস্থিত অ্যাডভান্সড ডিসপ্লে সেটিংস কীভাবে ঠিক করবেন?
  3. এখন একটি উইজার্ড খুলবে যা আপনাকে আপনার সিস্টেম পুনরুদ্ধার করার সমস্ত পদক্ষেপের মাধ্যমে নেভিগেট করবে। আপনি হয় প্রস্তাবিত পুনরুদ্ধার পয়েন্ট নির্বাচন করতে পারেন বা একটি ভিন্ন পুনরুদ্ধার পয়েন্ট চয়ন করতে পারেন। পরবর্তী টিপুন এবং পরবর্তী সমস্ত নির্দেশাবলী নিয়ে এগিয়ে যান।
  4. এখন পুনরুদ্ধার পয়েন্ট নির্বাচন করুন উপলব্ধ বিকল্পের তালিকা থেকে। আপনার যদি একাধিক সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট থাকে তবে সেগুলি এখানে তালিকাভুক্ত করা হবে। উইন্ডোজ 10-এ অনুপস্থিত অ্যাডভান্সড ডিসপ্লে সেটিংস কীভাবে ঠিক করবেন?
  5. এখন উইন্ডোজ সিস্টেম পুনরুদ্ধার প্রক্রিয়া শুরু করার আগে শেষবারের মতো আপনার ক্রিয়াকলাপ নিশ্চিত করবে। আপনার সমস্ত কাজ এবং ব্যাকআপ গুরুত্বপূর্ণ ফাইলগুলি সংরক্ষণ করুন এবং প্রক্রিয়াটি চালিয়ে যান৷

দ্রষ্টব্য: সমস্যাটি অব্যাহত থাকলে আপনি আপনার হার্ড ড্রাইভও পরীক্ষা করতে পারেন৷

সমাধান 8:উইন্ডোজ ইনস্টল করা পরিষ্কার করুন

যদি উপরের সমস্ত পদ্ধতিগুলি কাজ না করে এবং আপনি এখনও সমস্যাটি সমাধান করতে অক্ষম হন তবে আমরা আপনার কম্পিউটারে উইন্ডোজের একটি নতুন সংস্করণ ইনস্টল করার চেষ্টা করতে পারি। এটি ইনস্টলেশন ফাইলগুলির সাথে যেকোন সমস্যা সমাধান করে (যদি থাকে) এবং সমস্যাটি তাত্ক্ষণিকভাবে সমাধান করে। এগিয়ে যাওয়ার আগে আপনার সমস্ত ডেটার ব্যাকআপ নেওয়া নিশ্চিত করুন কারণ আপনার সমস্ত তথ্য এবং ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলি সরানো হবে৷

উইন্ডোজ 10-এ অনুপস্থিত অ্যাডভান্সড ডিসপ্লে সেটিংস কীভাবে ঠিক করবেন?

আপনার কম্পিউটারে উইন্ডোজ 10 কীভাবে ইনস্টল করবেন সে সম্পর্কে আপনি আমাদের নিবন্ধটি দেখুন। আপনি সহজেই রুফাস বা উইন্ডোজ মিডিয়া তৈরির সরঞ্জাম দ্বারা একটি উইন্ডোজ বুটযোগ্য করতে পারেন। মনে রাখবেন যে আপনাকে উইন্ডোজ ইনস্টল করা সংস্করণটি আপডেট করে ম্যানুয়ালি আপডেটটি ইনস্টল করতে হবে (অথবা আপনি যদি 1903 আপডেটে সরাসরি উইন্ডোজ ইনস্টল করেন তবে সমস্যাটি স্বয়ংক্রিয়ভাবে চলে যাবে)।


  1. Windows 10-এ অনুপস্থিত Wifi আইকন কীভাবে ঠিক করবেন?

  2. কিভাবে উইন্ডোজ 10 স্লিপ অপশন অনুপস্থিত ঠিক করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 এ অনুপস্থিত ভলিউম আইকন ঠিক করবেন

  4. Windows 11 এ স্ক্রলবার অনুপস্থিত সমস্যা কিভাবে ঠিক করবেন