কম্পিউটার

কিভাবে ম্যানুয়ালি এবং স্বয়ংক্রিয়ভাবে আপনার Synology NAS প্যাকেজ আপডেট করবেন?

Synology কোম্পানি 2000 সালে প্রতিষ্ঠিত হয়েছিল, নেটওয়ার্ক সংযুক্ত স্টোরেজ-এ একটি বিশেষত্ব রয়েছে (NAS) ডিভাইস। একটি NAS হল একটি কম্পিউটার যা ডেটা স্টোরেজের জন্য অপ্টিমাইজ করা হয় এবং এতে অতিরিক্ত কার্যকারিতা থাকতে পারে৷

কিভাবে ম্যানুয়ালি এবং স্বয়ংক্রিয়ভাবে আপনার Synology NAS প্যাকেজ আপডেট করবেন?

সিনোলজিতে একটি খুব ব্যবহারকারী-বান্ধব নেটওয়ার্ক সংযুক্ত স্টোরেজ (NAS) ডিভাইস রয়েছে। এছাড়াও, অনেক অ্যাড-অন প্যাকেজ আছে সিনোলজি NAS-এর কার্যকারিতা যোগ করতে যেমন ক্লাউডে ফাইল শেয়ার করা, একটি VPN এনভায়রনমেন্ট সেট আপ করা, একটি অনলাইন অ্যালবামে ফটো শেয়ার করা বা এমনকি সিস্টেমকে রক্ষা করার জন্য একটি অ্যান্টিভাইরাস। প্যাকেজ সেন্টারে কিছু ক্লিকেই সবকিছু পাওয়া যাবে এবং করা যাবে। ফলাফলটি একটি মাল্টি-ফাংশন ডিভাইস হবে যা একটি পূর্ণ-আকারের কম্পিউটারের কাজ সম্পাদন করে।

সিনোলজি প্ল্যাটফর্মটি কেবল সহজ নেটওয়ার্ক-সংযুক্ত-স্টোরেজের চেয়ে অনেক বেশি এবং প্যাকেজগুলি আপডেট রাখা একটি বাগ-মুক্ত নিশ্চিত করার জন্য গুরুত্বপূর্ণ &মসৃণ অভিজ্ঞতা।

Synology NAS প্যাকেজগুলির জন্য আপডেটগুলির স্বয়ংক্রিয় ডাউনলোড এবং ইনস্টলেশন অফার করে তবে কিছু ক্ষেত্রে, ব্যবহারকারী ম্যানুয়ালি আপডেটগুলি ইনস্টল করতে চান৷

আপডেট প্রক্রিয়া শুরু করতে,

  1. ওয়েব-ভিত্তিক ইন্টারফেসে নেভিগেট করুন Synology NAS এর।
  2. ডেস্কটপে, প্যাকেজ সেন্টার শর্টকাট দেখানো হবে. মনে রাখবেন যে প্যাকেজ আপডেটের প্রয়োজন হলে আপনি দেখতে পাবেন, নীচের স্ক্রিনশটের মতো, একটি লাল সূচক তাদের সংখ্যা প্রদর্শন করছে।
  3. আপনি যদি প্যাকেজ সেন্টার শর্টকাট খুঁজে না পান, তাহলে আপনি স্টার্ট মেনু-এর মতো ক্লিক করে প্যাকেজ সেন্টারের শর্টকাট খুঁজে পেতে পারেন। বোতাম আপনার সম্পূর্ণ অ্যাপ্লিকেশন তালিকা অ্যাক্সেস করতে উপরের কোণে। কিভাবে ম্যানুয়ালি এবং স্বয়ংক্রিয়ভাবে আপনার Synology NAS প্যাকেজ আপডেট করবেন?
  4. প্যাকেজ কেন্দ্রের ভিতরে , ডিফল্ট ভিউ হল “ইনস্টল করা ", যদি প্রযোজ্য হয়, যদি আপডেটের প্রয়োজন হয় এমন প্যাকেজের সাথে আপনার সমস্ত ইনস্টল করা প্যাকেজ দেখায়, "মনোযোগ প্রয়োজন ” বিভাগটি শীর্ষে তালিকাটি প্রদর্শন করবে। কিভাবে ম্যানুয়ালি এবং স্বয়ংক্রিয়ভাবে আপনার Synology NAS প্যাকেজ আপডেট করবেন?
  5. এখান থেকে তিনটি উপায়ে প্যাকেজ আপডেট করা যায়।
  6. সব আপডেট করুন-এ ক্লিক করুন ” তারপর পর্যালোচনা না করেই সমস্ত প্যাকেজ আপডেট করতে বোতাম।
  7. আপনি বেছে বেছে "আপডেট নির্বাচন করে আপডেট করতে পারেন৷ আপডেটের প্রয়োজনে প্রতিটি এন্ট্রির পাশে ” বোতাম৷
  8. অবশেষে, আপনি যদি অনুমোদন করার আগে একটি নির্দিষ্ট আপডেটের জন্য রিলিজ নোটগুলি পর্যালোচনা করতে চান, তাহলে আপনি একটি ব্যক্তিগত অ্যাপ্লিকেশন প্যাকেজের জন্য সাধারণ এন্ট্রিতে ক্লিক করতে পারেন। বিস্তারিত ভিউ দেখতে।

আসুন প্যাকেজ “হাইপার ব্যাকআপ ” আপডেটে কী অন্তর্ভুক্ত রয়েছে তা দেখতে৷

কিভাবে ম্যানুয়ালি এবং স্বয়ংক্রিয়ভাবে আপনার Synology NAS প্যাকেজ আপডেট করবেন?

এখানে বিশদ দৃশ্যে, আমরা দেখতে পাচ্ছি একটি অতিরিক্ত “আপডেট আছে ” বোতাম এবং, আমাদের উদ্দেশ্যের জন্য আরও গুরুত্বপূর্ণ, “সংস্করণে নতুন কী আছে৷ ” রিলিজ নোট বিভাগ যা হাইলাইট করে যে আপডেটটি কী যোগ করে/মুছে দেয়/মেরামত করে। এই ক্ষেত্রে, এটি একটি সাধারণ বাগ ফিক্স।

এই মুহুর্তে, আপনি সবুজ “আপডেট ক্লিক করে আপডেটটিকে ম্যানুয়ালি অনুমোদন করতে পারেন ” বোতাম, অথবা আপনার অন্যান্য আপডেটগুলি পর্যালোচনা করতে এবং ব্যবহারকারীর হস্তক্ষেপ ছাড়াই একবারে সমস্ত প্যাকেজ আপডেট করতে পূর্ববর্তী মেনুতে ফিরে যান “সমস্ত আপডেট করুন-এ ক্লিক করুন ”।

এই বিশদ দৃশ্যে আপনি একটি জিনিস লক্ষ্য করতে পারেন তা হল ছোট “অটো-আপডেট "আপডেট এর নীচে চেকবক্স৷ "বোতাম। আসুন এখন স্বয়ংক্রিয় আপডেট বৈশিষ্ট্যটি দেখে নেওয়া যাক।

আপনার প্যাকেজগুলিকে (নির্বাচিতভাবে) স্বয়ংক্রিয় আপডেটে সেট করা

আপনি যখন “অটো-আপডেট চেক করতে পারেন ” বিশদ দৃশ্যে চেকবক্স, পূর্ববর্তী বিভাগে বর্ণিত হিসাবে, বাল্ক (এবং নির্বাচনী) স্বয়ংক্রিয় আপডেটগুলি চালু করার আরও দ্রুত উপায় রয়েছে। এই উদ্দেশ্যে, আসুন আমরা নীচের পদক্ষেপগুলি অনুসরণ করি

  1. প্যাকেজের প্রধান তালিকা থেকে, “সেটিংস লেবেলযুক্ত ধূসর বোতামে ক্লিক করুন ” জানালার উপরের প্রান্ত বরাবর। কিভাবে ম্যানুয়ালি এবং স্বয়ংক্রিয়ভাবে আপনার Synology NAS প্যাকেজ আপডেট করবেন?
  2. "স্বয়ংক্রিয় আপডেটগুলি নির্বাচন করুন৷ ” সেটিংস মেনুতে ট্যাব, যা উপরের নেভিগেশন বার বরাবর। কিভাবে ম্যানুয়ালি এবং স্বয়ংক্রিয়ভাবে আপনার Synology NAS প্যাকেজ আপডেট করবেন?
  3. সেটিংসের স্বয়ংক্রিয় আপডেট মেনুতে, "প্যাকেজগুলি স্বয়ংক্রিয়ভাবে আপডেট করুন চেক করুন ” বিকল্প এবং তারপরে হয় “সমস্ত প্যাকেজ হিসাবে সেট করুন ” বিকল্প বা “শুধুমাত্র নীচের প্যাকেজগুলি৷ ” বিকল্প।
কিভাবে ম্যানুয়ালি এবং স্বয়ংক্রিয়ভাবে আপনার Synology NAS প্যাকেজ আপডেট করবেন?

নির্বাচনী স্বয়ংক্রিয় আপডেট সক্ষম করতে, কেবল চেক অফ করুন৷ সমস্ত প্যাকেজ যা আপনি স্বয়ংক্রিয়ভাবে আপডেট রাখতে চান না। "ঠিক আছে ক্লিক করুন৷ ” আপনার কাজ শেষ করার পরে আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, আপনার Synology NAS এখন স্বয়ংক্রিয়ভাবে অ্যাপ্লিকেশন প্যাকেজগুলি আপডেট করবে যখনই নতুন আপডেটগুলি রোল আউট হবে৷


  1. BIOS কী এবং কীভাবে BIOS আপডেট করবেন?

  2. উইন্ডোজ 11 আপডেটগুলি কীভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেন

  3. উইন্ডোজ 10 সর্বশেষ আপডেট কিভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেন

  4. কিভাবে Windows 11 ম্যানুয়ালি রিসেট করবেন এবং আপনার পিসির সমস্যাগুলি অবিলম্বে ঠিক করবেন