কম্পিউটার

ইউটরেন্টে কাজের ত্রুটি থেকে হারিয়ে যাওয়া ত্রুটি ফাইলগুলি কীভাবে ঠিক করবেন?

uTorrent শীর্ষস্থানীয় টরেন্ট ডাউনলোডিং অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি। যাইহোক, এমন অনেক রিপোর্ট রয়েছে যে ব্যবহারকারীরা একটি ত্রুটি বার্তার সম্মুখীন হচ্ছেন যা “চাকরীর ত্রুটি থেকে অনুপস্থিত ফাইলগুলি ", এমনকি যখন টরেন্ট এখনও ডাউনলোড হচ্ছে। এই ত্রুটির সবচেয়ে সাধারণ কারণ হল ডাউনলোড করা ফাইলটিকে ভুল স্থান দেওয়া বা পুনরায় নামকরণ করা। এই সমস্যাটি বেশিরভাগ ব্যবহারকারীর ভুলের কারণে ঘটে।

ইউটরেন্টে কাজের ত্রুটি থেকে হারিয়ে যাওয়া ত্রুটি ফাইলগুলি কীভাবে ঠিক করবেন?

আপনি ডাউনলোড প্রক্রিয়া শুরু করার পরে uTorrent স্বয়ংক্রিয়ভাবে আপনার কম্পিউটারে একটি স্থানীয় ফাইল তৈরি করে। যদিও ফাইলটি এখনও কার্যকরী নয়, ক্লায়েন্ট অবশিষ্ট খণ্ডগুলি ডাউনলোড করার সাথে সাথে এটি এখনও তৈরি এবং সম্পূর্ণ হয়। এই ত্রুটি বার্তাটি নির্দেশ করে যে এটি যোগ করার জন্য আর ফাইলটি খুঁজে পাবে না৷

ভুল স্থানান্তরিত ফাইলগুলিকে আসল ফোল্ডারে ফিরিয়ে দিন

আপনার কম্পিউটারে অন্য কোনো কাজের সময় ফাইলগুলি ভুলবশত আপনার দ্বারা ভুল হয়ে যেতে পারে। uTorrent এর অ্যাপ্লিকেশনে ফাইলটি ম্যাপ করা নেই এবং ডাউনলোড প্রক্রিয়ায় ফাইলের ডিরেক্টরি পরিবর্তন করা হয়নি তা নিশ্চিত করতে আপনাকে প্রয়োজন। uTorrent ফাইলটিকে চিনতে পারে না কারণ এটি সংরক্ষিত ফোল্ডারে নেই।

সমস্যা সমাধানের জন্য, কেবল ফাইল এক্সপ্লোরার অনুসন্ধান ব্যবহার করুন৷ অথবা উইন্ডোজ অনুসন্ধান ফাইল অনুসন্ধান করতে. একবার আপনি ফাইলটি খুঁজে পেলে, আপনি এটিকে মূল ফোল্ডারে ফিরিয়ে দিতে পারেন (আপনি যদি জানেন যে আপনি এটি কোথায় সরিয়েছেন তবে আপনি ফাইলের ডিরেক্টরিটি ম্যানুয়ালিও ফিরিয়ে দিতে পারেন)।

আসল ফোল্ডারটি খুঁজতে, নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন:

  1. ডান-ক্লিক করুন uTorrent-এ ফাইলের নামে।
  2. নিচে স্ক্রোল করুন উন্নত->সেট ডাউনলোড অবস্থান . ইউটরেন্টে কাজের ত্রুটি থেকে হারিয়ে যাওয়া ত্রুটি ফাইলগুলি কীভাবে ঠিক করবেন?
  3. এটি ফোল্ডারটি খুলতে হবে যেখানে ফাইলটি মূলত সংরক্ষিত ছিল। ইউটরেন্টে কাজের ত্রুটি থেকে হারিয়ে যাওয়া ত্রুটি ফাইলগুলি কীভাবে ঠিক করবেন?
  4. এটি যেকোনও বিরতি দেওয়া ডাউনলোডগুলি পুনরায় শুরু করবে এবং আপনি পুনরায় শুরু করুন ক্লিক করার পরে যেকোনও বন্ধ সিডিং পুনরায় শুরু করতে হবে ক্লায়েন্টের উপর বোতাম।

অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করুন

এমন কিছু উদাহরণ রয়েছে যেখানে হয় ডাউনলোড করা ফাইল বা uTorrent-এর প্রোগ্রাম ফাইলগুলি দূষিত। এটি এমনকি সম্পূর্ণ ডাউনলোডটি সঠিকভাবে স্বীকৃত না হতে পারে এবং বর্তমান ত্রুটি বার্তার কারণ হতে পারে। সহজ সমাধান হল সফ্টওয়্যারটি পুনরায় ইনস্টল করা এবং এই সময় কোনো পছন্দ সংরক্ষণ না করা। প্রথমে, নিশ্চিত করুন যে আপনি আনইন্সটল  করেছেন৷ বর্তমানে ইনস্টল করা প্রোগ্রাম:

  1. Windows + R টিপুন, টাইপ করুন “appwiz.cpl ” ডায়ালগ বক্সে, এবং এন্টার টিপুন।
  2. প্রোগ্রাম তালিকা থেকে, uTorrent অনুসন্ধান করুন , এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল নির্বাচন করুন .
  3. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং এখন uTorrent-এর অফিসিয়াল ওয়েবসাইটে নেভিগেট করুন। একটি নতুন কপি ডাউনলোড করুন এবং এটি ইনস্টল করুন।
  4. এখন পরীক্ষা করে দেখুন যে সমস্যার সমাধান হয়েছে কিনা।

নতুন ডাউনলোড অবস্থান সেট করুন

যদি আপনি ইচ্ছাকৃতভাবে ফাইলটিকে একটি নতুন জায়গায় স্থানান্তরিত করে থাকেন, তাহলে আপনি সেই ফাইলের পছন্দগুলিতে নতুন অবস্থানে ডিফল্ট ডাউনলোড অবস্থান সেট করতে পারেন৷ অবশিষ্ট ডাউনলোড এই নতুন ডাউনলোড অবস্থানে শুরু হবে এবং ত্রুটি বার্তা অদৃশ্য হয়ে যাবে৷

  1. ডান-ক্লিক করুন uTorrent-এ ফাইলের নামে।
  2. Advanced->Set Download Location-এ ক্লিক করুন . ইউটরেন্টে কাজের ত্রুটি থেকে হারিয়ে যাওয়া ত্রুটি ফাইলগুলি কীভাবে ঠিক করবেন?
  3. যে নতুন ফোল্ডারে আপনি ফাইলটি সংরক্ষণ করেছেন সেখানে ব্রাউজ করুন৷ ইউটরেন্টে কাজের ত্রুটি থেকে হারিয়ে যাওয়া ত্রুটি ফাইলগুলি কীভাবে ঠিক করবেন?
  4. তারপর ফোল্ডার নির্বাচন করুন ক্লিক করুন এবং পরিবর্তন সংরক্ষণ করুন। uTorrent পুনরায় চালু করুন এবং সমস্যাটি ভালভাবে সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

বল করে পুনরায় পরীক্ষা করুন

সমস্যাটি প্রায়ই ঘটতে পারে, ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হওয়ার কারণে বা সফ্টওয়্যারে কিছু অভ্যন্তরীণ বাগ যার কারণে uTorrent ফাইলটি সনাক্ত করতে অক্ষম। সমাধান, এই ক্ষেত্রে, ফাইল পুনরায় চেক জোর করা হয়. একটি ফোর্স রি-চেক ইউটরেন্টকে আবার ডিরেক্টরিটি একবার দেখে নিতে এবং ফাইলটি উপস্থিত আছে কিনা তা দেখতে তৈরি করবে৷

  1. টরেন্ট পজ করা হয়েছে তা নিশ্চিত করুন।
  2. ডান-ক্লিক করুন ফাইলের নামে।
  3. তারপর ফোর্স রি-চেক এ ক্লিক করুন . ইউটরেন্টে কাজের ত্রুটি থেকে হারিয়ে যাওয়া ত্রুটি ফাইলগুলি কীভাবে ঠিক করবেন?
  4. এটি টরেন্টকে উপলব্ধি করা উচিত যে ফাইলটি ডাউনলোড করা হয়েছে, অথবা, এখনও ডাউনলোড হচ্ছে এবং পুনরায় শুরু করা উচিত।

ফাইল বা ফোল্ডার পুনঃনামকরণ করুন

আপনি ভুলবশত বা ইচ্ছাকৃতভাবে ফাইল বা ফোল্ডারের নাম পরিবর্তন করতে পারেন। এটি ইউটরেন্টকে মনে করে যে ফাইলটি অবস্থান থেকে সরানো হয়েছে। যদি এটি হয়, আপনি ফাইলটিতে আসল নামটি কপি/পেস্ট করতে পারেন এবং তাই সমস্যাটি সমাধান করতে পারেন৷

  1. uTorrent খুলুন এবং যখন উপেক্ষা করুন ফাইল এক্সটেনশন, নাম অনুলিপি করুন যে ফাইলটি ডাউনলোড করা হচ্ছিল।
  2. আপনার ফাইল বা ফোল্ডার যেখানে আছে সেখানে যান এবং ডান-ক্লিক করুন -> পুনঃনামকরণ নির্বাচন করুন .
  3. কপি করা নাম পেস্ট করুন এবং পরিবর্তনগুলি সংরক্ষণ করুন।
  4. uTorrent রিস্টার্ট করুন এবং দেখুন সমস্যার সমাধান হয়েছে কিনা।

  1. Windows 10 এ ফাইল সিস্টেমের ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. কিভাবে StartupCheckLibrary.dll অনুপস্থিত ত্রুটি ঠিক করবেন

  3. বাষ্পে অনুপস্থিত ডাউনলোড করা ফাইল ত্রুটি ঠিক করুন

  4. উইন্ডোজ 7-এ অনুপস্থিত dll ফাইলের ত্রুটি কীভাবে ঠিক করবেন