কম্পিউটার

কিভাবে ফেসবুকে কারও কাছ থেকে বিরতি নেওয়া যায়

কিভাবে ফেসবুকে কারও কাছ থেকে বিরতি নেওয়া যায়

সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটগুলি তাদের ব্যবহারকারীদের মানসিক সুস্থতার উপর বৃহত্তর গুরুত্ব দিয়ে ঐতিহ্যগত পদ্ধতি থেকে উদ্ভূত হয়েছে। কয়েকটি উদাহরণের মধ্যে রয়েছে হেডস্পেসের সাথে স্ন্যাপচ্যাটের অংশীদারিত্ব, একটি জনপ্রিয় মেডিটেশন অ্যাপ, ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের অন্যদের কাছে অপমানজনক বার্তা পাঠানোর জন্য কঠোর শাস্তি প্রয়োগ করে, ইত্যাদি। Facebookও একই ধরনের বৈশিষ্ট্য চালু করেছে; এমন একটি বৈশিষ্ট্য যা আমরা আজ আলোচনা করব তা হল – একটি বিরতি নিন . এই নিবন্ধে, আমরা আপনার জন্য একটি নিখুঁত নির্দেশিকা নিয়ে এসেছি যা বুঝতে সাহায্য করবে কীভাবে Facebook-এ কারও কাছ থেকে বিরতি নেওয়া যায় বা Facebook-এ কাউকে নিঃশব্দ করা যায় এবং কীভাবে Facebook বিরতি নেয় বনাম অনুসরণ না করা আলাদা।

কিভাবে ফেসবুকে কারও কাছ থেকে বিরতি নেওয়া যায়

কিভাবে Facebook-এ কারো কাছ থেকে বিরতি নেওয়া যায়

অনুসরণ করুন Facebook এর মধ্যে কিছু পার্থক্য একটি বিরতি নিন বনাম আনফলো করুন বৈশিষ্ট্য।

  • যখন আপনি প্ল্যাটফর্মে কোনো ব্যক্তি/প্রোফাইল থেকে বিরতি নেন, তখন আপনি মূলত নিঃশব্দ করেন অনির্দিষ্টকালের জন্য।
  • তাদের পোস্টগুলি বন্ধ করুন আপনার নিউজ ফিডে প্রদর্শিত হবে, এবং একইভাবে, আপনার করা কোনো পোস্ট তাদের ফিডে প্রদর্শিত হবে না।
  • আপনি গোপনীয়তা ও সংশোধন করতে পারেন৷ আপনার টাইমলাইনে ইতিমধ্যেই পোস্টের সেটিংস যাতে সেগুলি দেখা না যায় সেজন্য ব্যক্তিকে আটকাতে৷
  • আপনার এবং ব্যক্তির মধ্যে সমস্ত পারস্পরিক ট্যাগ মুছে ফেলা হবে একে অপরের টাইমলাইনে করা পোস্ট সহ।
  • ব্যক্তির প্রোফাইল হবে নাপ্রোম্পট/বিজ্ঞপ্তি ট্যাগ যোগ করার সময়, বার্তা পাঠানো এবং সংশ্লিষ্ট ব্যক্তিকে ট্যাগ করে আপনার বন্ধুদের করা পোস্টগুলি আপনার নিউজ ফিডে প্রদর্শিত হবে না ইত্যাদি।
  • এটি আনফলো করা থেকে আলাদা নির্বাচিত ব্যক্তি হিসাবে বিকল্প আপনার পোস্ট দেখতে সক্ষম হবে না আপনি যখন কাউকে আনফলো করেন তখন এটি ঘটে না অর্থাৎ আপনি তাদের আনফলো করার পরেও তারা আপনার পোস্টগুলি দেখতে পাবেন৷

এটি অন্য ব্যক্তিকে ব্লক করা বা আনফ্রেন্ড করার মতো গুরুতর পদক্ষেপ না নিয়ে সম্পর্কের অবস্থার পরিবর্তনের মাধ্যমে ব্যবহারকারীদের সহজ করার উদ্দেশ্যে। এটির কোনো সময়সীমা নেই এবং আপনি যতক্ষণ ইচ্ছা/প্রয়োজন ততদিন কারো কাছ থেকে বিরতি নিতে পারেন। আপনি যে ব্যক্তির কাছ থেকে বিরতি নিচ্ছেন তাকে আপনার ক্রিয়াকলাপ সম্পর্কে সতর্ক করা হবে না, এইভাবে, কোনও বিশ্রী কথোপকথন প্রতিরোধ করা হবে। এখন এই বৈশিষ্ট্যটি সম্পর্কে বোঝার পরে আসুন কীভাবে Facebook-এ কারও কাছ থেকে বিরতি নেওয়া যায়।

টীকা 1: স্মার্টফোনগুলিতে একই সেটিংস বিকল্প নেই, তারা প্রস্তুতকারকের থেকে তৈরিতে পরিবর্তিত হয় তাই কিছু পরিবর্তন করার আগে সঠিক সেটিংস পরীক্ষা করে দেখুন৷

টীকা 2: কিছু উদ্ভট কারণে, ডেস্কটপ ব্রাউজারে টেক এ ব্রেক ফিচার পাওয়া যায় না এবং আপনি শুধুমাত্র মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে বা মোবাইল ব্রাউজার ব্যবহার করে কারো কাছ থেকে বিরতি নিতে পারেন।

Facebook-এ কারও কাছ থেকে বিরতি নেওয়া বেশ সহজ এবং নীচে ব্যাখ্যা করা মাত্র কয়েকটি ট্যাপ দাবি করে:

1. Facebook চালু করুন৷ অ্যাপ আইকনে ট্যাপ করে আপনার মোবাইল ডিভাইসে অ্যাপ।

2. অনুসন্ধান -এ আলতো চাপুন৷ বোতাম এবং আপনি যে ব্যক্তির কাছ থেকে বিরতি নিতে চান তার নাম টাইপ করুন। তাদের প্রোফাইল দেখুন।

3. বন্ধুদের -এ আলতো চাপুন৷ বোতাম একটি বিরতি নিন নির্বাচন করুন৷ মেনু থেকে বিকল্প।

কিভাবে ফেসবুকে কারও কাছ থেকে বিরতি নেওয়া যায়

দ্রষ্টব্য: কিছু ডিভাইসে, আপনাকে তিনটি অনুভূমিক বিন্দুতে ট্যাপ করতে হবে প্রোফাইল সেটিংস দেখতে।

কিভাবে ফেসবুকে কারও কাছ থেকে বিরতি নেওয়া যায়

একটি বিরতি নিন নির্বাচন করুন৷ মেনু থেকে বিকল্প।

কিভাবে ফেসবুকে কারও কাছ থেকে বিরতি নেওয়া যায়

4. নিচের *ব্যক্তির নাম* এর কম দেখুন পপ-আপ, বিকল্পগুলি দেখুন আলতো চাপুন৷ সেটিংস ফাইন-টিউন করতে।

কিভাবে ফেসবুকে কারও কাছ থেকে বিরতি নেওয়া যায়

5. প্রদত্ত বিকল্পগুলি থেকে, আপনি যেখানে দেখছেন সেখানে সীমাবদ্ধ করুন নির্বাচন করুন৷ . ব্যক্তির পোস্ট এবং সে/সে/তাদের ট্যাগ করা পোস্টগুলি আপনার ফিডে প্রদর্শিত হবে না এবং এই বিকল্পটি নির্বাচন করার পরে আপনাকে বার্তা বা ট্যাগ করার জন্য অনুরোধ করা হবে না। সংরক্ষণ করুন আলতো চাপুন৷ বোতাম।

কিভাবে ফেসবুকে কারও কাছ থেকে বিরতি নেওয়া যায়

6. আপনি যদি এই ব্যক্তির থেকে আপনার পোস্টগুলি লুকাতে চান, তাহলে বিকল্পগুলি দেখুন এ আলতো চাপুন এবং থেকে আপনার পোস্ট লুকান নির্বাচন করুন৷ পরবর্তী পর্দায়। এই বিকল্পটি পরোক্ষভাবে ব্যক্তিকে সীমাবদ্ধ বন্ধু তালিকায় যুক্ত করবে। সংরক্ষণ করুন-এ ট্যাপ করতে ভুলবেন না .

কিভাবে ফেসবুকে কারও কাছ থেকে বিরতি নেওয়া যায়

7. আপনার এবং সংশ্লিষ্ট ব্যক্তির অতীত পোস্টের গোপনীয়তা সেটিংস পরিবর্তন করতে, বিকল্পগুলি দেখুন এ আলতো চাপুন সম্পাদনা করুন যারা অতীতের পোস্টগুলি দেখতে পারেন৷ বিভাগ।

কিভাবে ফেসবুকে কারও কাছ থেকে বিরতি নেওয়া যায়

8. আমি ট্যাগ করেছি এমন আমার সমস্ত পোস্ট এবং পোস্টগুলি সম্পাদনা করুন নির্বাচন করুন এবং সংরক্ষণ করুন . আপনার এবং একে অপরের টাইমলাইনে থাকা ব্যক্তি দ্বারা করা যেকোনো পোস্ট মুছে ফেলা হবে এবং তাদের পোস্ট থেকে আপনাকে আনট্যাগ করা হবে। আপনি প্রতিটি অতীত পোস্টের গোপনীয়তা সেটিংস পৃথকভাবে পরিবর্তন করতেও বেছে নিতে পারেন।

কিভাবে ফেসবুকে কারও কাছ থেকে বিরতি নেওয়া যায়

কিভাবে Facebook-এ কারো কাছ থেকে বিরতি নেওয়া যায় তার প্রক্রিয়া আপনি সম্পন্ন করেছেন।

ধাপ 3-এ দেখানো হিসাবে আপনি বন্ধু-তে ট্যাপ করার সময় টেক এ ব্রেক বিকল্পটি দেখতে না পারলে, আপনার অ্যাপ আপডেট করা হয়েছে তা নিশ্চিত করুন। Facebook অ্যাপ্লিকেশন আপডেট করতে, এই ধাপগুলি অনুসরণ করুন;

1. Google Play -এ আলতো চাপুন৷ অ্যাপ আইকন।

কিভাবে ফেসবুকে কারও কাছ থেকে বিরতি নেওয়া যায়

2. হয় Facebook-এর জন্য একটি অনুসন্ধান করুন বা উপরের-ডান কোণায় আপনার প্রদর্শন ছবিতে আলতো চাপুন এবং তারপর আমার অ্যাপস এবং গেমস নির্বাচন করুন .

3. Facebook-এর জন্য একটি আপডেট উপলব্ধ কিনা তা পরীক্ষা করুন৷ যদি হ্যাঁ, আপডেট -এ আলতো চাপুন৷ বোতাম এবং আপডেট ইনস্টলেশন শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন৷

কিভাবে ফেসবুকে কারও কাছ থেকে বিরতি নেওয়া যায়

4. একবার অ্যাপটি আপডেট হয়ে গেলে, এগিয়ে যান এবং টেক এ ব্রেক বিকল্প উপলব্ধ কিনা তা পরীক্ষা করুন৷

প্রো টিপ:কিভাবে প্রত্যাবর্তন করবেন ফেসবুকে একটি বিরতি নিন

যদি কিছু সময়ের পরে আপনি পরিবর্তনগুলি প্রত্যাবর্তন করতে চান তবে আপনি উপরের সমস্ত পছন্দগুলি তাদের ডিফল্ট অবস্থায় সেট করতে পারেন এবং বিরতি শেষ করতে পারেন। আপনাকে ম্যানুয়ালি সেই ব্যক্তিকে অনুসরণ করতে হবে (কেবল যদি আপনি আপনার নিউজ ফিডে তাদের পোস্ট দেখতে চান) এবং আপনার সীমাবদ্ধ তালিকা থেকে তাদের সরিয়ে দিন। সংশ্লিষ্ট ক্রিয়া সম্পাদন করতে প্রদত্ত পয়েন্টগুলি অনুসরণ করুন৷

  • ব্যক্তিটিকে অনুসরণ করতে, কেবল তার প্রোফাইলে যান এবং অনুসরণ করুন এ আলতো চাপুন৷ বোতাম।
  • সীমাবদ্ধ তালিকা থেকে তাদের সরাতে, বন্ধু -এ আলতো চাপুন তাদের প্রোফাইলে বোতাম এবং বন্ধু তালিকা সম্পাদনা করুন নির্বাচন করুন৷ (বা অন্য তালিকায় যোগ করুন)। সীমাবদ্ধ খুলুন তালিকা করুন এবং চেক এ আলতো চাপুন৷ তালিকা থেকে তাকে অপসারণ করতে ব্যক্তির নামের পাশে আইকন।

প্রস্তাবিত:

  • টিমগুলিতে ক্যামেরা কাজ করছে না তা ঠিক করুন
  • প্রেরণে আটকে থাকা Instagram পোস্ট ঠিক করুন
  • ফেসবুক সংযুক্তি অনুপলব্ধ ত্রুটি ঠিক করুন
  • Windows 10-এ টিমভিউয়ার কানেক্ট হচ্ছে না তা ঠিক করুন

আমরা আশা করি যে এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি কীভাবে Facebook-এ কারো কাছ থেকে বিরতি নিতে হয় তা শেখাতে সক্ষম হয়েছেন। অথবা Facebook-এ কাউকে নিঃশব্দ করুন এবং Facebook বনাম আনফলো এর মধ্যে পার্থক্য . কোন পদ্ধতিটি আপনার জন্য সবচেয়ে ভালো কাজ করেছে তা আমাদের জানান। আপনার যদি কোন প্রশ্ন থাকে বা, পরামর্শ থাকে তাহলে নির্দ্বিধায় মন্তব্য বিভাগে সেগুলি ড্রপ করুন৷


  1. কিভাবে কাউকে না জেনে ফেসবুকে ব্লক করবেন

  2. কিভাবে 30 দিনের জন্য ফেসবুকে কাউকে "স্নুজ" করবেন

  3. কিভাবে ফেসবুক থেকে Instagram অ্যাকাউন্ট সরাতে হয়?

  4. কিভাবে কাউকে ফেসবুকে আনব্লক করবেন