কম্পিউটার

Chrome (Android) এ সাউন্ড কিভাবে নিষ্ক্রিয় করবেন

Chrome (Android) এ সাউন্ড কিভাবে নিষ্ক্রিয় করবেন

ইন্টারনেটে ঘটতে পারে এমন সেরা জিনিসগুলির মধ্যে একটি হল গুগল ক্রোম। বিভিন্ন বৈশিষ্ট্যের সাথে সজ্জিত এটি অ্যান্ড্রয়েড ফোনে আগে থেকে ইনস্টল করা হয়। গুগল প্লে স্টোরে এক বিলিয়নেরও বেশি ডাউনলোডের সাথে, এই প্ল্যাটফর্মটি ব্যবহার করার সময় লোকেরা সাধারণত এমন অনেক প্রশ্ন নিয়ে আসে। লোকেরা অন্ধকার মোড সক্ষম করা থেকে শুরু করে অ্যান্ড্রয়েডে ক্রোমে শব্দ নিষ্ক্রিয় করা পর্যন্ত সমস্যাগুলির সাথে লড়াই করে। সুতরাং, এই নিবন্ধে, আমরা আপনাকে দেখাব কিভাবে Android-এ Chrome-এ শব্দ নিষ্ক্রিয় করা যায়।

এমন সময় আছে যখন একজন ব্যবহারকারী গুরুত্বপূর্ণ কিছু নিয়ে কাজ করতে পারে, এবং তারপরে কিছু বিজ্ঞাপন বা একটি ভিডিও ব্যাকগ্রাউন্ডে নিজে থেকে অটো-প্লে হয়। এমন পরিস্থিতিও রয়েছে যেখানে একজন ব্যবহারকারী ব্যাকগ্রাউন্ডে মিউজিক বা অন্য কোনো শব্দ চালানোর জন্য অ্যাপটিকে নিঃশব্দ করতে চান। আমরা এখানে আপনাকে Chrome (Android) এ সাউন্ড অ্যাক্সেস সক্ষম বা অক্ষম করার ধাপগুলি বলতে এসেছি৷

Chrome (Android) এ সাউন্ড কিভাবে নিষ্ক্রিয় করবেন

অ্যান্ড্রয়েডে Chrome-এ শব্দ নিষ্ক্রিয় করার উপায়

তাই এই বিরক্তিকর শব্দ পরিত্রাণ পেতে কি করা উচিত? প্রথম বিকল্পটি হল (স্পষ্টত) ভলিউম কম করা। যতবার আপনি ইন্টারনেট সার্ফ করার জন্য ব্রাউজার খুলবেন ততবার তা করা বাস্তবিক নয়। কখনও কখনও আপনি যখন শব্দ বাজানো ট্যাবটি বন্ধ করেন, তখন এটি একটি পপ-আপ উইন্ডোকে অনুরোধ করে যেখানে অন্য একটি শব্দ বাজছে৷ তবে মিডিয়া বন্ধ করা বা ভলিউম হ্রাস করার চেয়ে অনেক ভাল বিকল্প রয়েছে। এখানে কিছু সহজ পদক্ষেপ রয়েছে যা আপনি দ্রুত Chrome এ সাউন্ড বন্ধ করতে পারেন:

Chrome অ্যাপে একটি ওয়েবসাইট সাউন্ড মিউট করা

এই বৈশিষ্ট্যটি পুরো ক্রোম অ্যাপ্লিকেশনটিকে নিঃশব্দ করে দেয়, অর্থাত্, এতে থাকা সমস্ত শব্দ নিঃশব্দ হয়ে যায়৷ এর মানে ব্রাউজার খোলা হলে কোনো অডিও শোনা যাবে না। আপনি হয়তো ভাবছেন, মিসন সাধিত! কিন্তু একটি ক্যাচ আছে। একবার আপনি এই বৈশিষ্ট্যটি প্রয়োগ করলে, আপনি বর্তমানে যে সমস্ত সাইটগুলি চালাচ্ছেন সেগুলি নিঃশব্দ করা হবে এবং ভবিষ্যতেও, যতক্ষণ না আপনি এই সেটিংটি পুনরায় সেট করবেন। সুতরাং, Chrome-এ শব্দ নিষ্ক্রিয় করতে: এই পদক্ষেপগুলি অনুসরণ করা উচিত৷

1. Google Chrome লঞ্চ করুন৷ আপনার স্মার্টফোনে এবং আপনি যে সাইটটি নিঃশব্দ করতে চান সেটি খুলুন তারপরে তিনটি বিন্দুতে আলতো চাপুন উপরের ডান কোণায়।

Chrome (Android) এ সাউন্ড কিভাবে নিষ্ক্রিয় করবেন

2. একটি মেনু পপ আপ হবে, ‘সেটিংস-এ আলতো চাপুন৷ ' বিকল্প।

Chrome (Android) এ সাউন্ড কিভাবে নিষ্ক্রিয় করবেন

3. 'সেটিংস৷ ' বিকল্পটি অন্য একটি মেনুতে নিয়ে যাবে যেখানে আপনাকে 'সাইট সেটিংস-এ ট্যাপ করতে হবে। '।

Chrome (Android) এ সাউন্ড কিভাবে নিষ্ক্রিয় করবেন

4. এখন, সাইট সেটিংসের অধীনে , 'শব্দ খুলুন৷ ’ বিভাগ এবংচালু করুন সাউন্ড-এর জন্য টগল . Google সংশ্লিষ্ট সাইটে শব্দটি বন্ধ করে দেবে।

Chrome (Android) এ সাউন্ড কিভাবে নিষ্ক্রিয় করবেন Chrome (Android) এ সাউন্ড কিভাবে নিষ্ক্রিয় করবেন

এটি করার ফলে আপনি আপনার ব্রাউজারে খোলা ওয়েবসাইটটি নিঃশব্দ করবে। সুতরাং, উপরে বর্ণিত পদ্ধতিটি হল Chrome মোবাইল অ্যাপে শব্দ নিষ্ক্রিয় করার বিষয়ে আপনার প্রশ্নের উত্তর।

একই ওয়েবসাইট আনমিউট করা হচ্ছে

যদি আপনি একটি নির্দিষ্ট সময়ের পরে একই ওয়েবসাইট আনমিউট করতে চান তবে এটি খুব সহজেই অর্জন করা যেতে পারে। আপনাকে উপরে উল্লিখিত পদক্ষেপগুলি পুনরুদ্ধার করতে হবে। যদি আপনি উপরের বিভাগটি এড়িয়ে যান, এখানে আবার পদক্ষেপগুলি রয়েছে:

1. ব্রাউজার খুলুন৷ আপনার মোবাইলে এবং যে সাইটে আপনি আনমিউট করতে চান সেখানে যান .

2. এখন, তিনটি বিন্দুতে আলতো চাপুন৷ উপরের ডান কোণায়।

3. 'সেটিংস লিখুন৷ ' বিকল্প এবং সেখান থেকে, সাইট সেটিংস-এ যান .

4. এখান থেকে, আপনাকে ‘শব্দ খুঁজতে হবে ' বিকল্প, এবং আপনি যখন এটিতে আলতো চাপবেন, আপনি অন্য শব্দ লিখবেন মেনু।

5. এখানে, বন্ধ করুন সাউন্ড-এর জন্য টগল ওয়েবসাইটটি আনমিউট করতে। এখন আপনি অ্যাপ্লিকেশনটিতে বাজানো সমস্ত শব্দ শুনতে পাবেন৷

Chrome (Android) এ সাউন্ড কিভাবে নিষ্ক্রিয় করবেন

এই পদক্ষেপগুলি কার্যকর করার পরে, আপনি কিছুক্ষণ আগে যে সাইটটিকে নিঃশব্দ করেছেন সেটিকে আপনি সহজেই আনমিউট করতে পারেন৷ কিছু ব্যবহারকারীর মুখোমুখি আরেকটি সাধারণ সমস্যা রয়েছে৷

যখন আপনি একবারে সমস্ত সাইট নিঃশব্দ করতে চান

আপনি যদি আপনার সম্পূর্ণ ব্রাউজার, অর্থাত্ সমস্ত সাইট একবারে নিঃশব্দ করতে চান, তাহলে আপনি এটি একটি অনায়াসে করতে পারেন৷ এখানে অনুসরণ করার পদক্ষেপগুলি রয়েছে:

1. Chrome খুলুন৷ অ্যাপ্লিকেশন এবং তিনটি বিন্দু এ আলতো চাপুন৷ উপরের ডান কোণায়।

2. এখন 'সেটিংস-এ আলতো চাপুন৷ ' তারপর 'সাইট সেটিংস৷ '।

3. সাইট সেটিংসের অধীনে, ‘শব্দ-এ আলতো চাপুন৷ ' এবং চালু করুন সাউন্ড,-এর জন্য টগল এবং এটাই!

এখন, আপনি যদি নির্দিষ্ট URL যোগ করতে চান যেগুলি আপনি কাজ করার সময় আপনাকে বিরক্ত করে না, তাহলে এখানেই Chrome-এর আপনার জন্য অন্য একটি কার্যকারিতা উপলব্ধ রয়েছে৷

দ্রষ্টব্য: আপনি উপরের পদ্ধতির পঞ্চম ধাপে পৌঁছে গেলে, 'সাইট ব্যতিক্রম যোগ করুন এ যান ' এতে, আপনি একটি URL যোগ করতে পারেন৷ একটি ওয়েবসাইটের। আপনি এই তালিকায় আরও ওয়েবসাইট যোগ করতে পারেন, এবং তাই, এই ওয়েবসাইটগুলিকে সাউন্ড ব্লকেজ থেকে বাদ দেওয়া হবে .

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQs)

প্রশ্ন 1. আমি কিভাবে Android এ Chrome নিঃশব্দ করব?

সেটিংস> সাইট সেটিংস> সাউন্ড,-এ যান এবং সাউন্ড -এর জন্য টগল চালু করুন ক্রোমে এই বৈশিষ্ট্যটি নির্দিষ্ট সাইটটিকে অডিও বাজানো থেকে নিঃশব্দ করতে সাহায্য করে।

প্রশ্ন 2। আমি কিভাবে শব্দ বাজানো থেকে Google Chrome বন্ধ করব?

মেনুতে যান এবং তালিকা থেকে সেটিংসে আলতো চাপুন। সাইট সেটিংস-এ আলতো চাপুন তালিকা নিচে স্ক্রোল করে বিকল্প. এখন, শব্দ-এ আলতো চাপুন৷ ট্যাব, যা ডিফল্টরূপে অনুমোদিত হিসাবে সেট করা থাকে। অডিও নিষ্ক্রিয় করতে দয়া করে এটি বন্ধ করুন৷

প্রস্তাবিত:

  • কীভাবে Chrome অ্যাড্রেস বারকে আপনার স্ক্রিনের নীচে সরানো যায়
  • Android-এ Chrome এর জন্য সঞ্চয়স্থান অ্যাক্সেসের সমস্যা সমাধান করুন
  • কিভাবে স্ন্যাপচ্যাটে ক্যামেরা অ্যাক্সেসের অনুমতি দেবেন
  • ইন্সটাগ্রাম আমাকে কারো সমস্যা অনুসরণ করতে দেবে না ঠিক করুন

আমরা আশা করি যে এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি Chrome-এ শব্দ নিষ্ক্রিয় করতে সক্ষম হয়েছেন৷ . এই নিবন্ধটি সম্পর্কে আপনার যদি এখনও কোনো প্রশ্ন থাকে, তাহলে মন্তব্য বিভাগে নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন।


  1. অ্যান্ড্রয়েডে স্ন্যাপচ্যাট নোটিফিকেশন সাউন্ড কীভাবে পরিবর্তন করবেন

  2. অ্যান্ড্রয়েডে গিয়ার ভিআর পরিষেবা কীভাবে অক্ষম করবেন

  3. অ্যান্ড্রয়েডের জন্য ক্রোমে 'পুল-টু-রিফ্রেশ' বৈশিষ্ট্য কীভাবে অক্ষম করবেন

  4. Android-এ কিভাবে স্বয়ংক্রিয় সংশোধন নিষ্ক্রিয় করবেন