কম্পিউটার

কম্পিউটার থেকে আইক্লাউড মিউজিক লাইব্রেরিতে কীভাবে মিউজিক অ্যাড করবেন

আইক্লাউড মিউজিক লাইব্রেরি একটি দুর্দান্ত বৈশিষ্ট্য যা আপনাকে আপনার সমস্ত প্রিয় সঙ্গীত ফাইল সংরক্ষণ করতে দেয়। আইক্লাউড মিউজিক লাইব্রেরি চালু থাকলে, আপনি যতক্ষণ একই অ্যাপল আইডি দিয়ে লগ ইন করেন ততক্ষণ আপনি যেকোনো ডিভাইসে সব গান সহজেই অ্যাক্সেস করতে পারবেন।

যাইহোক, এই আইক্লাউড মিউজিক লাইব্রেরি একটি প্রদত্ত বৈশিষ্ট্য। আপনাকে Apple Music ($9.99 মাসিক) অথবা iTunes Match ($24.99 প্রতি বছর) সাবস্ক্রাইব করা উচিত এবং তারপর আপনি iCloud Music Library চালু করতে বেছে নিতে পারেন। সদস্যতা নেওয়ার পরে, আপনি 100,000টি গান সংরক্ষণ করতে পারেন, যা আপনার iCloud স্টোরেজ খরচের জন্য গণনা করে না৷

● যে কেউ ইতিমধ্যে অ্যাপল মিউজিক বা আইটিউনস ম্যাচ সাবস্ক্রাইব করেছেন, আমরা আপনাকে দেখাব কিভাবে কম্পিউটার থেকে iCloud মিউজিক লাইব্রেরিতে মিউজিক যোগ করতে হয় যাতে আপনি অ্যাক্সেস করতে পারেন যেকোনো জায়গায় গান।
● আপনি যদি এইমাত্র জেনে থাকেন যে iCloud মিউজিক লাইব্রেরি ব্যবহার করার জন্য আপনার একটি সাবস্ক্রিপশন প্রয়োজন, কিন্তু সদস্যতা নিতে না চান, তাহলে আপনি একটি থার্ড-পার্টি টুল আপনাকে কম্পিউটার থেকে আইফোনে সঙ্গীত স্থানান্তর করতে সাহায্য করতে পারেন যাতে আপনি আপনি যেখানেই যান সঙ্গীত উপভোগ করতে পারেন।

কম্পিউটার থেকে আইক্লাউড মিউজিক লাইব্রেরিতে মিউজিক যোগ করবেন কিভাবে

এখানে আমরা আপনাকে দেখাবো কিভাবে পিসি থেকে আইক্লাউড মিউজিক লাইব্রেরিতে গান আপলোড করতে হয়। অনুগ্রহ করে মনে রাখবেন যে আপনার কম্পিউটার, বাহ্যিক হার্ড ড্রাইভ বা USB ফ্ল্যাশ ড্রাইভে আপনার সমস্ত গানের একটি স্থানীয় অনুলিপি থাকা উচিত৷ এছাড়াও, দয়া করে নিশ্চিত করুন যে iTunes সর্বশেষ সংস্করণ৷

> iTunes লাইব্রেরিতে সঙ্গীত যোগ করুন

যদি আপনার গানগুলি ইতিমধ্যেই iTunes লাইব্রেরিতে থাকে, অনুগ্রহ করে পরবর্তী ধাপে যান৷

iTunes চালান> ফাইল এ ক্লিক করুন বিকল্প> লাইব্রেরিতে ফাইল যোগ করুন বেছে নিন ড্রপ-ডাউন তালিকা থেকে> আপনি যে গানগুলি iTunes লাইব্রেরিতে যোগ করতে চান তা চয়ন করুন৷

> iCloud মিউজিক লাইব্রেরি চালু করুন

iTunes এ:সম্পাদনা এ ক্লিক করুন> পছন্দগুলি... চয়ন করুন৷> সাধারণ ক্লিক করুন> iCloud মিউজিক লাইব্রেরি-এর পাশের বাক্সটি চেক করুন এটি সক্ষম করতে> ঠিক আছে ক্লিক করুন নিশ্চিত করতে।

আইক্লাউড মিউজিক লাইব্রেরিতে কীভাবে গান যোগ করবেন

এছাড়াও আপনি পিসি থেকে ম্যানুয়ালি আইক্লাউড মিউজিক লাইব্রেরিতে গান যোগ করতে পারেন।

আইটিউনসে:আপনি যে গানগুলি আইক্লাউড মিউজিক লাইব্রেরিতে যোগ করতে চান তা বেছে নিন> তারপরে ডান-ক্লিক করুন> বেছে নিন আইক্লাউড মিউজিক লাইব্রেরিতে যোগ করুন বিকল্প।

এখানেই শেষ. এখন আপনি ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকাকালীন যেকোনো ডিভাইসে আপনার গানগুলি অ্যাক্সেস করতে পারবেন৷ আপনি যদি সেলুলার ডেটার মাধ্যমে iPhone বা iPad-এ গান স্ট্রিম করতে চান, তাহলে আপনি সেটিংস অ্যাপে যেতে পারেন> অ্যাপ স্টোরে ট্যাপ করুন> স্বয়ংক্রিয় ডাউনলোড চালু করুন।

অসুবিধা:
>> iCloud মিউজিক লাইব্রেরি বিনামূল্যে নয়। আপনাকে Apple Music/ iTunes Match-এ সদস্যতা নিতে হবে।
>> iCloud মিউজিক লাইব্রেরিতে গানগুলি অ্যাক্সেস করতে দুটি শর্ত পূরণ করতে হবে:ইন্টারনেট সংযোগ এবং একই Apple ID ব্যবহার করে।

আপনি যদি সাবস্ক্রিপশনের জন্য অর্থ প্রদান করতে না চান বা অফলাইনে সঙ্গীত শুনতে চান, তাহলে আপনি একটি ট্রান্সফার টুল আপনাকে USB সংযোগের মাধ্যমে সরাসরি iPhone/iPad-এ সঙ্গীত যোগ করতে সাহায্য করতে পারেন। আরও জানতে পড়তে থাকুন।

সঙ্গীতকে সঠিক জায়গায় রাখার একটি সহজ উপায়

উপরের থেকে, আপনি কম্পিউটার থেকে iCloud সঙ্গীত লাইব্রেরিতে সঙ্গীত যোগ করতে জানেন কিভাবে. এখানে আমরা আপনাকে আপনার সঙ্গীত ফাইলগুলি পরিচালনা করতে সাহায্য করার জন্য আরেকটি উপায় দেখাব৷

AOMEI MBackupper হল একটি iOS ডেটা ব্যাকআপ এবং ট্রান্সফার টুল যা বিশেষভাবে Windows PC এর জন্য ডিজাইন করা হয়েছে। এটি আপনাকে সর্বদা আপনার ক্রয় করা বা অ-ক্রয় করা গানগুলিকে সঠিক জায়গায় রাখতে সহায়তা করতে পারে। আপনি কম্পিউটার থেকে iPhone, iPhone থেকে কম্পিউটার, iPhone থেকে অন্য iPhone/iPad-এ সঙ্গীত স্থানান্তর করতে পারেন৷

AOMEI MBackupper-এর সাহায্যে কম্পিউটার থেকে iPhone এ সঙ্গীত কিভাবে স্থানান্তর করা যায় তা দেখুন:

1. কম্পিউটারে AOMEI MBackupper ডাউনলোড করুন। এটি সর্বশেষ iPhone SE 2022, iPhone 13 (Pro Max/Pro/mini), iPad Air 5, iPad mini 8 সহ সমস্ত iPhone/iPad মডেল সমর্থন করে।

2. AOMEI MBackupper চালু করুন> USB কেবলের মাধ্যমে কম্পিউটারে আপনার iPhone কানেক্ট করুন> iPhone এ পাসকোড লিখুন যাতে টুলটি আপনার ডিভাইস অ্যাক্সেস করতে পারে।

3. iPhone-এ স্থানান্তর করুন-এ ক্লিক করুন৷ হোম স্ক্রিনে বিকল্প।

4. “+” আইকনে ক্লিক করুন> আপনি যে গানগুলিকে iPhone এ যোগ করতে চান তা নির্বাচন করুন> খুলুন ক্লিক করুন চালিয়ে যেতে।

5. আপনার ডিভাইসে স্থানান্তর করা গানগুলি নিশ্চিত করুন> অবশেষে, স্থানান্তর এ ক্লিক করুন .

উপসংহার

এখন আপনি কম্পিউটার থেকে iCloud সঙ্গীত লাইব্রেরিতে সঙ্গীত যোগ করতে জানেন কিভাবে. যতক্ষণ পর্যন্ত আপনি Apple Music বা iTunes Match-এ সদস্যতা নিয়েছেন, ততক্ষণ আপনি iCloud-এ গান আপলোড করতে iCloud Music Library বৈশিষ্ট্য চালু করতে পারেন যাতে আপনি সেগুলি যেকোনো ডিভাইসে অ্যাক্সেস করতে পারেন।

আপনি AOMEI MBackupper কে সিঙ্কের জন্য অপেক্ষা না করে সরাসরি কম্পিউটার এবং iPhone এর মধ্যে সঙ্গীত স্থানান্তর করতে সাহায্য করতে পারেন৷ উপরন্তু, আপনি সহজেই বন্ধুদের সাথে মিউজিক শেয়ার করতে পারেন কারণ এটি দুটি ভিন্ন অ্যাপল আইডির মধ্যে ডেটা স্থানান্তর সমর্থন করে।


  1. আইটিউনস থেকে কম্পিউটারে সঙ্গীত কীভাবে ডাউনলোড করবেন

  2. কীভাবে আইফোন থেকে কম্পিউটারে সঙ্গীত স্থানান্তর করবেন

  3. আপনার স্পটিফাই লাইব্রেরিতে কীভাবে গান যুক্ত করবেন

  4. কিভাবে কোডিতে সঙ্গীত যোগ করবেন