কম্পিউটার

ইন্সটাগ্রাম থেকে ফোন নম্বর সরানোর ৩টি উপায়

ইন্সটাগ্রাম থেকে ফোন নম্বর সরানোর ৩টি উপায়

Instagram বন্ধু এবং পরিবারের সাথে সংযোগ করার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে। ইনস্টাগ্রামে একটি বৈশিষ্ট্য রয়েছে যা একটি ফোন নম্বর বা ব্যবহারকারীর নামের সাহায্যে যোগাযোগ খুঁজে পেতে দেয়। যাইহোক, আপনি ব্যক্তিগত থাকতে চাইতে পারেন এবং আপনার ফোন নম্বর ব্যবহার করে আপনার পরিচিতিগুলি ইনস্টাগ্রামে আপনার অ্যাকাউন্ট খুঁজে পেতে চান না। যদি আপনার ফোন নম্বরটি অন্য কারও যোগাযোগের বইতে থাকে তবে তারা সহজেই আপনাকে ইনস্টাগ্রামে খুঁজে পেতে পারে। অধিকন্তু, ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের কাছে আপনার প্রোফাইলটি 'আপনার জন্য প্রস্তাবিত' হিসাবে প্রদর্শন করে, যদি তাদের যোগাযোগের তালিকায় আপনার ফোন নম্বর থাকে।

আপনি হয়তো ভাবছেন কিভাবে Instagram থেকে আপনার ফোন নম্বর সরাতে হয় ? ঠিক আছে, আপনি সহজেই আপনার ইনস্টাগ্রাম থেকে আপনার ফোন নম্বর মুছে ফেলতে পারেন আপনার অ্যাকাউন্ট লুকানো ব্যবহারকারীদের থেকে যাদের যোগাযোগের বইতে আপনার ফোন নম্বর রয়েছে। অতএব, আপনাকে সাহায্য করার জন্য, আমাদের কাছে একটি ছোট নির্দেশিকা রয়েছে যা আপনি আপনার ফোন নম্বর সরাতে চাইলে অনুসরণ করতে পারেন।

ইন্সটাগ্রাম থেকে ফোন নম্বর সরানোর ৩টি উপায়

ইন্সটাগ্রাম থেকে ফোন নম্বর সরানোর ৩টি উপায়

ইন্সটাগ্রাম থেকে আপনার ফোন নম্বর সরানোর কারণ

আপনার যদি ইনস্টাগ্রামে একটি সর্বজনীন অ্যাকাউন্ট থাকে এবং আপনার পরিবারের সদস্যরা আপনার ফোন নম্বর ব্যবহার করে আপনার অ্যাকাউন্টটি খুঁজে পেতে না চান, তাহলে সর্বোত্তম সমাধান হল আপনার ফোন নম্বর লিঙ্কমুক্ত করা। আপনার ফোন নম্বর মুছে ফেলার আরেকটি কারণ হল র‍্যান্ডম ব্যবহারকারীদের আপনার প্রোফাইল স্টক করা থেকে বিরত রাখা কারণ আপনি হয়ত Google pay বা Paytm ব্যবহার করে কোনো কিছুর জন্য অর্থপ্রদান করেছেন এবং কেউ আপনার ফোন নম্বর ব্যবহার করে Instagram এ আপনার প্রোফাইল অনুসন্ধান করতে পারে।

পদ্ধতি 1:Instagram অ্যাকাউন্ট থেকে ফোন নম্বর আনলিঙ্ক করুন o n Instagram অ্যাপ

আমরা আপনার Instagram অ্যাকাউন্ট থেকে আপনার ফোন নম্বর মুছে ফেলার পদ্ধতি উল্লেখ করার আগে, এটি আপনার জানা আবশ্যক যে আপনি যদি আপনার Instagram অ্যাকাউন্ট থেকে আপনার ফোন নম্বরটি লিঙ্কমুক্ত করতে পারেন, তাহলে আপনি আপনার পরিচিতি তালিকা থেকে Instagram-এ পরিচিতিগুলি খুঁজে পেতে সক্ষম হবেন না।

তাছাড়া, আপনি যদি কখনও আপনার পাসওয়ার্ড ভুলে যান, আপনি আপনার ফোন নম্বর ব্যবহার করে এটি পুনরুদ্ধার করতে সক্ষম হবেন না। অতএব, পদ্ধতিতে এগিয়ে যাওয়ার আগে, আপনি আপনার পাসওয়ার্ড ভুলে গেলে একটি ইমেল ঠিকানা যোগ করছেন তা নিশ্চিত করুন। আপনার Instagram অ্যাকাউন্ট থেকে আপনার ফোন নম্বর আনলিঙ্ক করতে এই পদ্ধতি অনুসরণ করুন:

1. Instagram খুলুন৷ আপনার ডিভাইসে এবং লগ ইন করুন৷ আপনার অ্যাকাউন্টে, আপনি যদি ইতিমধ্যে আপনার অ্যাকাউন্টে লগ ইন করে থাকেন, তাহলে পরবর্তী ধাপে যান।

2. প্রোফাইল আইকনে আলতো চাপুন৷ স্ক্রিনের নীচে-ডান দিক থেকে৷

ইন্সটাগ্রাম থেকে ফোন নম্বর সরানোর ৩টি উপায়

3. প্রোফাইল সম্পাদনা করুন-এ আলতো চাপুন৷ বায়ো সেকশনের নিচে।

ইন্সটাগ্রাম থেকে ফোন নম্বর সরানোর ৩টি উপায়

4. প্রোফাইল সম্পাদনা করার অধীনে, নীচে স্ক্রোল করুন এবং ব্যক্তিগত তথ্য এ আলতো চাপুন সেটিংস৷ .

ইন্সটাগ্রাম থেকে ফোন নম্বর সরানোর ৩টি উপায়

5. ব্যক্তিগত তথ্য সেটিংসে৷ , একটি ইমেল ঠিকানা যোগ করুন যদি আপনি ইতিমধ্যে না থাকে। একটি ইমেল ঠিকানা যোগ করার পরে, মোবাইল নম্বরে আলতো চাপুন এবং এটি সরান৷

ইন্সটাগ্রাম থেকে ফোন নম্বর সরানোর ৩টি উপায়

6. পরবর্তীতে আলতো চাপুন৷ পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।

ইন্সটাগ্রাম থেকে ফোন নম্বর সরানোর ৩টি উপায়

7. অবশেষে, আপনার নম্বর Instagram থেকে সরানো হবে।

পদ্ধতি 2:Instagram অ্যাকাউন্ট থেকে ফোন নম্বর আনলিঙ্ক করুন o n ওয়েব সংস্করণ

আপনি যদি আপনার ডেস্কটপ বা ল্যাপটপে Instagram প্ল্যাটফর্ম ব্যবহার করেন এবং Instagram থেকে ফোন নম্বরটি কীভাবে সরাতে হয় তা জানেন না, আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

1. ওয়েব ব্রাউজার খুলুন৷ এবং টাইপ অনুসন্ধান বারে www.instagram.com এবং লগ ইন আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড ব্যবহার করে আপনার অ্যাকাউন্টে। আপনি Facebook ব্যবহার করেও সংযোগ করতে পারেন৷

2. আপনার অ্যাকাউন্টে লগ ইন করার পরে, আপনার প্রোফাইল আইকনে ক্লিক করুন৷ স্ক্রিনের উপরের-ডান কোণ থেকে।

ইন্সটাগ্রাম থেকে ফোন নম্বর সরানোর ৩টি উপায়

3. এখন, প্রোফাইল নির্বাচন করুন৷ ড্রপ-ডাউন মেনু থেকে বিভাগ।

ইন্সটাগ্রাম থেকে ফোন নম্বর সরানোর ৩টি উপায়

4. প্রোফাইল সম্পাদনা করুন-এ ক্লিক করুন৷ উপর থেকে।

ইন্সটাগ্রাম থেকে ফোন নম্বর সরানোর ৩টি উপায়

5. নীচে স্ক্রোল করুন এবং ফোন নম্বরে ক্লিক করুন৷ বক্স তারপর c টেক্সট বক্স থেকে আপনার ফোন নম্বর শিখুন।

6. নম্বরটি সরানোর পরে, জমা দিন-এ ক্লিক করুন৷ বোতাম

ইন্সটাগ্রাম থেকে ফোন নম্বর সরানোর ৩টি উপায়

আপনি যখন জমা দিন এ ক্লিক করেন বোতাম, ইনস্টাগ্রাম আপনার অ্যাকাউন্ট থেকে আপনার ফোন নম্বর আনলিঙ্ক করবে।

পদ্ধতি 3:Instagram থেকে পরিচিতি সংযোগ বিচ্ছিন্ন করার বিকল্প

আপনার Instagram এর সাথে সিঙ্ক করা পরিচিতিগুলিকে সংযোগ বিচ্ছিন্ন করার বিকল্প রয়েছে৷ আপনি এই পদ্ধতির জন্য এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

1. আপনার ডিভাইসে Instagram অ্যাপ খুলুন। আপনার অ্যাকাউন্টে লগইন করুন আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড ব্যবহার করে তারপর প্রোফাইল আইকনে আলতো চাপুন৷ স্ক্রিনের নীচে-ডান কোণ থেকে।

2. তিনটি অনুভূমিক রেখা-এ আলতো চাপুন৷ অথবা হ্যামবার্গার আইকন উপর থেকে।

ইন্সটাগ্রাম থেকে ফোন নম্বর সরানোর ৩টি উপায়

3. নীচে স্ক্রোল করুন এবং লোকদের আবিষ্কার করুন এ আলতো চাপুন৷ .

ইন্সটাগ্রাম থেকে ফোন নম্বর সরানোর ৩টি উপায়

4. এখন নয়-এ আলতো চাপুন৷ যখন আপনি একটি পপ-আপ দেখতে পান। এখন, 'যোগাযোগ যোগাযোগ সনাক্ত করুন৷ ' বিকল্প তারপর বন্ধ করুন 'সংযোগ করুন-এর জন্য টগল ' বিকল্প।

যাইহোক, আপনি যখন ইনস্টাগ্রামে আপনার পরিচিতিগুলি সিঙ্ক করার সংযোগ বিচ্ছিন্ন করেন, তখন এটি Instagram থেকে পূর্বের সিঙ্ক করা যোগাযোগের তথ্য সরিয়ে দেবে।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQ)

প্রশ্ন 1. কিভাবে আমি Instagram 2021 থেকে আমার ফোন নম্বর সরাতে পারি?

একটি ইমেল ঠিকানা যোগ করার পরে আপনি সহজেই Instagram থেকে আপনার ফোন নম্বর সরাতে পারেন। আপনি যদি আপনার ইমেল ঠিকানা লিঙ্ক না করেন, তাহলে আপনি আপনার ফোন নম্বর সরাতে পারবেন না। অতএব, ইনস্টাগ্রামে যান> আপনার প্রোফাইল আইকনে ক্লিক করুন> প্রোফাইল সম্পাদনা করুন> ব্যক্তিগত তথ্য সেটিংস> ইমেল ঠিকানা যোগ করুন। একটি ইমেল ঠিকানা যোগ করার পরে, আপনি পাঠ্য বাক্সটি সাফ করে সহজেই আপনার ফোন নম্বরটি সরাতে পারেন৷

প্রশ্ন 2। কেন আমি Instagram থেকে আমার ফোন নম্বর সরাতে পারি না?

আপনি যদি আপনার ফোন নম্বরটি সরাতে না পারেন তবে আপনি ওয়েব সংস্করণ থেকে এটি সরানোর চেষ্টা করতে পারেন৷ আপনি যদি আপনার ফোন নম্বরটি সরাতে না পারেন তবে ফোন অ্যাপে কিছু ত্রুটি হতে পারে। অতএব, আপনার ডেস্কটপ বা ল্যাপটপে Instagram খুলুন এবং আপনার প্রোফাইল আইকনে ক্লিক করে আপনার প্রোফাইল বিভাগে যান। আপনার প্রোফাইল বিভাগে, সেখান থেকে আপনার ফোন নম্বর সরাতে প্রোফাইল সম্পাদনা করুন এ ক্লিক করুন৷

প্রস্তাবিত:

  • কিভাবে একটি ইনস্টাগ্রাম স্টোরিতে একাধিক ছবি যোগ করবেন?
  • কিভাবে ইনস্টাগ্রাম ক্র্যাশ হচ্ছে ঠিক করবেন
  • Snapchat বিজ্ঞপ্তিগুলি কাজ করছে না তা ঠিক করুন
  • আপনার ফোন 4G ভোল্ট সমর্থন করে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন?

আমরা বুঝি যে আপনার প্রোফাইল স্টকারদের থেকে দূরে রাখা একটি কাজ হতে পারে যখন কেউ আপনার ফোন নম্বর ব্যবহার করে আপনার প্রোফাইল খুঁজে পেতে পারে। আমরা আশা করি এই নির্দেশিকাটি সহায়ক ছিল, এবং আপনি ইনস্টাগ্রাম থেকে আপনার ফোন নম্বর সরাতে সক্ষম হয়েছেন৷ আপনার যদি এখনও কোন প্রশ্ন থাকে তাহলে মন্তব্য বিভাগে তাদের জিজ্ঞাসা করুন।


  1. কীভাবে একটি অ্যান্ড্রয়েড ফোন থেকে একটি ভাইরাস অপসারণ করবেন

  2. ফোন নম্বর দিয়ে ইনস্টাগ্রামে কাউকে কীভাবে খুঁজে পাবেন

  3. কিভাবে এক্সেল থেকে 0 রিমুভ করবেন (7 পদ্ধতি)

  4. কিভাবে ফেসবুক থেকে Instagram অ্যাকাউন্ট সরাতে হয়?