কম্পিউটার

অ্যান্ড্রয়েড ডিভাইসে ফ্ল্যাশলাইট চালু করার ৬টি উপায়

অ্যান্ড্রয়েড ডিভাইসে ফ্ল্যাশলাইট চালু করার ৬টি উপায়

আমাদের ফোনের ফ্ল্যাশলাইট বড় সময়ের জীবন রক্ষাকারী ! আপনার হাঁটু-গভীর অন্ধকার পার্সে আপনার ঘরের চাবি খোঁজা হোক, রাতে আপনার সদর দরজার বাইরে দাঁড়ানো, অথবা একটি প্রশান্তিদায়ক ব্লুজ কনসার্টের সময় এটিকে বাম এবং ডানে ফ্ল্যাশ করা হোক।

সমস্ত অ্যান্ড্রয়েড ফোনে একটি ফ্ল্যাশলাইট থাকা আক্ষরিক অর্থেই একটি বর৷ আপনি একটি টর্চলাইট ছাড়া একটি ফোন আছে কল্পনা করতে পারেন? এর অর্থ হল একটি প্রকৃত টর্চের অতিরিক্ত বোঝা, যা আপনাকে সর্বত্র বহন করতে হবে।

অ্যান্ড্রয়েড ডিভাইসে ফ্ল্যাশলাইট চালু করার ৬টি উপায়

স্মার্টফোনগুলি আমাদের জীবনকে অনেক সহজ করে তুলেছে যা আমরা কল্পনাও করতে পারি না৷

আপনি হয়ত এটি জানেন না, কিন্তু আপনার ফোনে দ্রুত উজ্জ্বল ফ্ল্যাশলাইট চালু করার এক বা দুটির বেশি উপায় রয়েছে৷ আপনি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করে বিভিন্ন উপায়ে আপনার অ্যান্ড্রয়েড ফোনে আপনার ফ্ল্যাশলাইট চালু করতে পারেন।

অ্যান্ড্রয়েড ডিভাইসে ফ্ল্যাশলাইট চালু করার ৬টি উপায়

এটি অপ্রয়োজনীয় বলে মনে হতে পারে, কিন্তু শুধুমাত্র একবার আপনি এই অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করলে, আপনি কি বুঝতে পারবেন আপনার কতটা প্রয়োজন!

1. এটি দ্রুত টগল করার উপায় করুন!

Android 5.0 Lollipop আপডেটের সাথে, Google আপনার Android ফোনের ফ্ল্যাশলাইট চালু করার উপায় হিসাবে দ্রুত ফ্ল্যাশলাইট টগল চালু করেছে।

এটি এটি করার সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে একটি৷ আপনার যা দরকার তা হল আপনার নোটিফিকেশন বার টান , ফ্ল্যাশলাইট সক্রিয় করুন৷ ফ্ল্যাশলাইট আইকনে একবার টিপে এবং ভয়লা! ফ্ল্যাশলাইট দ্রুত জ্বলে ওঠে। শুধুমাত্র একটি ট্যাপে, একই আইকনে, এটি নিজেই বন্ধ হয়ে যাবে।

অ্যান্ড্রয়েড ডিভাইসে ফ্ল্যাশলাইট চালু করার ৬টি উপায়

আপনার ফোনে দ্রুত টগল সেটিং না থাকলে, Android 6.0-এর জন্য কাস্টম কুইক সেটিং অ্যাপ নামে একটি থার্ড-পার্টি অ্যাপ রয়েছে যা আপনি বিনামূল্যে Google Play থেকে ইনস্টল করতে পারেন। এবং উচ্চতর।

আজকাল, বেশিরভাগ ফোনেই এই বৈশিষ্ট্যটি থাকে, কিন্তু যদি আপনার না থাকে, তাহলে চিন্তা করবেন না কারণ আপনার অ্যান্ড্রয়েডে ফ্ল্যাশলাইট চালু করার জন্য আমাদের কাছে আরও 5টি উপায় রয়েছে৷

2. আপনার GOOGLE সহকারীকে অর্ডার করুন

প্রায় প্রতিটি নতুন অ্যান্ড্রয়েড স্মার্টফোনে এখন Google এর ডিফল্ট সার্চ ইঞ্জিন রয়েছে৷ Google তার ব্যবহারকারীদের Google সহায়ক বৈশিষ্ট্যগুলি দিয়েছে যা ভয়েস কমান্ডগুলি মেনে চলার জন্য যথেষ্ট স্মার্ট৷

এটি কল্পনা করুন, আপনার ফোনটি আপনার পার্সের গভীরে রয়েছে এবং আপনি এটি আপনার আঙ্গুল দিয়ে রাখতে পারবেন না৷ আপনাকে এখন যা করতে হবে তা হল Google কে “ওকে গুগল, ফ্ল্যাশলাইট চালু কর " এবং আপনার ফোন অন্ধকারে নিজেকে প্রকাশ করবে। এটি বন্ধ করতে, আপনাকে Google-কে নির্দেশ করতে হবে- “ঠিক আছে, Google, ফ্ল্যাশলাইট বন্ধ করুন .”

অ্যান্ড্রয়েড ডিভাইসে ফ্ল্যাশলাইট চালু করার ৬টি উপায় অ্যান্ড্রয়েড ডিভাইসে ফ্ল্যাশলাইট চালু করার ৬টি উপায়

এটি আপনার Android এ আপনার ফ্ল্যাশলাইট চালু করার সেরা উপায়গুলির মধ্যে একটি বলে মনে হচ্ছে৷ এই বিকল্পটি আপনাকে আরেকটি পছন্দ দেয় - আপনি Google অনুসন্ধান খুলতে পারেন এবং আপনার কমান্ড টাইপ করতে পারেন। শুধু নীচের বাম কোণায় কীবোর্ড আইকনে আলতো চাপুন এবং টাইপ করুন "ফ্ল্যাশলাইট চালু করুন।"

এছাড়াও পড়ুন:৷ অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা GIF কীবোর্ড অ্যাপ

3. সেই অ্যান্ড্রয়েডকে ঝাঁকান!

অ্যান্ড্রয়েড ফোনে ফ্ল্যাশলাইট চালু করার জন্য তালিকার পরবর্তীটি আমার ব্যক্তিগত পছন্দের, আমি এটিকে বলি "শেক দ্যাট অ্যান্ড্রয়েড।" Motorola এর মত কিছু ফোনে এটি একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য হিসাবে রয়েছে, যা ডিফল্টরূপে উপলব্ধ। আপনাকে যা করতে হবে তা হল আপনার ফোনকে একটু ঝাঁকান, এবং ফ্ল্যাশলাইট স্বয়ংক্রিয়ভাবে জ্বলে উঠবে৷ আপনার প্রকৃত টগল বৈশিষ্ট্য কাজ না করার ক্ষেত্রে এটি সহায়ক হতে পারে৷

আপনি আপনার ফ্ল্যাশলাইটের সংবেদনশীলতা আপনার অ্যান্ড্রয়েড সেটিংসের কাঁপুনিতে পরিবর্তন করতে পারেন৷ আপনি যদি সংবেদনশীলতা খুব বেশি বাড়ান, তবে হাতের স্বাভাবিক ইঙ্গিতের কারণে ফোন দুর্ঘটনাক্রমে ফ্ল্যাশলাইটটি চালু করতে পারে। ফোনটি আপনাকে উচ্চ সংবেদনশীলতার বিষয়ে সতর্ক করে।

যদি আপনার কাছে এটির জন্য একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য না থাকে তবে আপনি শেক ফ্ল্যাশলাইট নামে একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারেন৷ এটা ঠিক একই ভাবে কাজ করে।

অ্যান্ড্রয়েড ডিভাইসে ফ্ল্যাশলাইট চালু করার ৬টি উপায় অ্যান্ড্রয়েড ডিভাইসে ফ্ল্যাশলাইট চালু করার ৬টি উপায়

4. ভলিউম বোতাম ব্যবহার করুন

Torchie নামের একটি অ্যাপ Google Play-এ 3.7 স্টার রেটিং সহ উপলব্ধ৷ আপনি একই সময়ে উভয় ভলিউম বোতাম একসাথে ধরে রেখে আপনার অ্যান্ড্রয়েডে আপনার LED বা ফ্ল্যাশলাইট অবিলম্বে চালু/বন্ধ করতে পারেন।

অ্যান্ড্রয়েড ডিভাইসে ফ্ল্যাশলাইট চালু করার ৬টি উপায় অ্যান্ড্রয়েড ডিভাইসে ফ্ল্যাশলাইট চালু করার ৬টি উপায়

এটি কৌশলটি করার জন্য সত্যিই একটি দ্রুত, দ্রুত এবং উদ্ভাবনী উপায়৷ স্ক্রিন বন্ধ থাকলে এটি পুরোপুরি কাজ করে। এটি একটি ছোট অ্যাপ যা অনেক জায়গা দখল করে না। এটি একটি পরিষেবা হিসাবে নিঃশব্দে চলে, এবং আপনি এমনকি জানেন না যে এটি সেখানে আছে! আমি অবশ্যই টর্চি অ্যাপটি সুপারিশ করছি, কারণ এটি সত্যিই একটি কার্যকরী হতে পারে!

এছাড়াও পড়ুন:৷ Android এ স্ক্রীন টাইম চেক করার ৩টি উপায়

5. ফ্ল্যাশ চালু করতে একটি উইজেট ব্যবহার করুন

আপনার অ্যান্ড্রয়েডে ফ্ল্যাশলাইট চালু করার ৬টি সহজ উপায়ের তালিকার পরেরটি হল উইজেট বিকল্প৷ আপনার হোম স্ক্রীনে একটি ছোট উইজেট সহ অন্ধকারে ঘরকে আলোকিত করতে আপনার ফ্ল্যাশলাইট ব্যবহার করুন৷

এটি একটি ছোট এবং হালকা ওজনের উইজেট যা আপনি যখন Google Play থেকে ফ্ল্যাশলাইট উইজেট অ্যাপ ডাউনলোড করেন তখন স্ক্রিনে প্রদর্শিত হয়। উইজেটে একটি প্রেস একটি মাইক্রো-সেকেন্ডে ফ্ল্যাশলাইট সক্ষম করে। অ্যাপটি 30 KB এর কম জায়গা ব্যবহার করে এবং এটি সত্যিই সুবিধাজনক৷

অ্যান্ড্রয়েড ডিভাইসে ফ্ল্যাশলাইট চালু করার ৬টি উপায়

ব্যবহারকারীরা এটিকে ব্যাপকভাবে প্রশংসা করেছেন, এবং এটি Google Play স্টোরে একটি 4.5 স্টার সুরক্ষিত করেছে৷

6. পাওয়ার বোতামটি ধরে রাখুন

অন্ধকারের মধ্য দিয়ে নেভিগেট করার কাজটি এখন পাওয়ার বোতাম ফ্ল্যাশলাইট/টর্চ অ্যাপের মাধ্যমে সহজ করা হয়েছে। এটি একটি তৃতীয় পক্ষের ফ্ল্যাশলাইট অ্যাপ্লিকেশন যা Google Play-এ উপলব্ধ৷ এটি আপনাকে পাওয়ার বোতাম থেকে সরাসরি আপনার ফ্ল্যাশ সক্রিয় করতে দেয়। আমি আপনাকে মনে করিয়ে দিচ্ছি যে ভলিউম বোতাম বিকল্পের বিপরীতে, এটির জন্য আপনার অ্যান্ড্রয়েডে রুট-লেভেল অ্যাক্সেসের প্রয়োজন নেই।

এটি সেরা বিকল্পগুলির মধ্যে একটি কারণ এটি ফ্ল্যাশ চালু করার দ্রুততম উপায়৷ এমনকি কাজটি করার জন্য আপনাকে আপনার ফোন আনলক করার, আপনার স্ক্রিন লাইট অন করার বা অন্য কিছু করার দরকার নেই৷ কিছু সেটিংস সামঞ্জস্য করতে হবে, যেমন কম্পন প্রভাব এবং আলো সক্রিয়করণের সময়কাল এবং অক্ষম করার ক্ষমতা। এই বিনামূল্যের অ্যাপ্লিকেশনটি সেই ফ্ল্যাশটি চালু করার সর্বোত্তম উপায়।

অ্যান্ড্রয়েড ডিভাইসে ফ্ল্যাশলাইট চালু করার ৬টি উপায়

এটি অ্যান্ড্রয়েড ফোনে ফ্ল্যাশলাইট চালু করার সেরা 6 উপায়ের জন্য আমাদের তালিকার যোগফল দেয়৷ কে জানত যে আপনি অনেকগুলি ভিন্ন এবং উত্তেজনাপূর্ণ উপায়ে ফ্ল্যাশলাইট চালু করার মতো ছোট কিছু করতে পারেন৷

প্রস্তাবিত:৷ iOS এবং Android এর জন্য 10টি সেরা নিষ্ক্রিয় ক্লিকার গেম

আমরা আশা করি আপনি সর্বোত্তম কৌশলটি চেষ্টা করেছেন এবং আপনার প্রয়োজনে সবচেয়ে উপযুক্ত একটি খুঁজে পেয়েছেন৷ এখন অন্ধকারে আপনার পায়ের আঙুল স্টাম্প করার বিষয়ে চিন্তা করবেন না, শুধু ফ্ল্যাশ চালু করুন এবং অক্ষত অবস্থায় এগিয়ে যান।


  1. Android এ আপনার ওয়ালপেপার পরিবর্তন করার ৪টি উপায়

  2. অ্যান্ড্রয়েডে ইয়াহু মেল যোগ করার ৩টি উপায়

  3. ফোনে ফ্ল্যাশলাইট কীভাবে চালু করবেন

  4. অ্যান্ড্রয়েডে ওকে গুগল কীভাবে বন্ধ করবেন