কম্পিউটার

গুগল ম্যাপে কিভাবে একটি পিন ড্রপ করবেন?

Google মানচিত্র ব্যাপকভাবে ব্যবহৃত হয় এবং আমরা প্রায়শই একটি অবস্থানে যাওয়ার জন্য অ্যাপের দেওয়া নির্দেশাবলীর উপর নির্ভর করি। এর কারণ হল অজানা এলাকায় নেভিগেট করা গুগল ম্যাপ অ্যাপ দ্বারা খুব সহজ করা হয়েছে। আপনি প্রদত্ত অনুসন্ধান বারে কেবল অনুসন্ধান করে অ্যাপটিতে প্রায় যেকোনো অবস্থান খুঁজে পেতে পারেন। যাইহোক, আপনি যে লোকেশনে যেতে চান তার সঠিক ঠিকানা না থাকলে বা যেকোন কারণেই ঠিকানা ভুল থাকলে, আপনি Google Maps-এর সাথে আসা পিন বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন। যেমন, Google Maps সেখানে উপলব্ধ শীর্ষ মানচিত্র সফ্টওয়্যারগুলির মধ্যে একটি৷

গুগল ম্যাপে কিভাবে একটি পিন ড্রপ করবেন?

এটি দেখা যাচ্ছে, Google Maps-এ একটি পিন ড্রপ করা আপনাকে এমন অবস্থানগুলিতে নেভিগেট করার অনুমতি দেয় যেখানে কেবল অবস্থান অনুসন্ধান করে ভ্রমণ করা যাবে না৷ এটি অত্যন্ত সহায়ক হতে পারে যখন আপনি অবস্থানের সঠিক ঠিকানা সম্পর্কে নিশ্চিত নন এবং গন্তব্য খুঁজে পেতে কেবলমাত্র মানচিত্রটি ব্রাউজ করবেন। একবার আপনি Google মানচিত্রে একটি পিন ফেলে দিলে, আপনি সহজেই পিনে নেভিগেট করতে পারেন কারণ অ্যাপটি আপনাকে পিনের অবস্থানের দিকনির্দেশ দিতে সক্ষম।

মোবাইল ডিভাইস এবং ল্যাপটপ বা কম্পিউটার উভয় ক্ষেত্রেই একটি পিন ড্রপ করার প্রক্রিয়াটি বেশ সহজবোধ্য। এটি বলে, এই নিবন্ধে, আমরা আপনাকে দেখাব কিভাবে Google মানচিত্রে একটি পিন ড্রপ করতে হয় তাই শুধু অনুসরণ করুন৷

ড্রপ Android বা iOS এর মাধ্যমে Google মানচিত্রে একটি পিন

আপনার মালিকানাধীন মোবাইল ডিভাইস সত্ত্বেও, Google মানচিত্রে একটি পিন ড্রপ করার প্রক্রিয়া একই থাকে৷ কারণ উভয় প্ল্যাটফর্ম একই অ্যাপ ব্যবহার করে এবং ইউজার ইন্টারফেস অভিন্ন। আপনার অ্যান্ড্রয়েড বা iOS স্মার্টফোন ব্যবহার করে Google মানচিত্রে একটি পিন ড্রপ করতে, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমত, Google মানচিত্র খুলুন আপনার ডিভাইসে অ্যাপ।
  2. অ্যাপটি খোলা হয়ে গেলে, আপনি যেখানে একটি পিন ফেলতে চান সেই অবস্থানটি খুঁজুন৷ আপনি অনুসন্ধান ব্যবহার করে এটি করতে পারেন৷ ক্ষেত্র প্রদত্ত বা শুধুমাত্র আপনার নিজের উপর মানচিত্রের চারপাশে চলন্ত. গুগল ম্যাপে কিভাবে একটি পিন ড্রপ করবেন?
  3. আপনি আপনার পছন্দসই অবস্থান খুঁজে পাওয়ার পরে, জুম ইন করুন যতদূর সম্ভব যাতে আপনি স্পষ্টভাবে দেখতে পারেন যে আপনি কোথায় পিন চান।
  4. অবশেষে, স্পটটি আলতো চাপুন এবং ধরে রাখুন যেখানে আপনি Google Maps-এ পিন ড্রপ করতে চান। একবার আপনি এটি করলে, আপনি নির্বাচিত স্থানে একটি পিন উপস্থিত দেখতে পাবেন। গুগল ম্যাপে কিভাবে একটি পিন ড্রপ করবেন?
  5. আপনার স্ক্রিনের নীচে একটি নতুন মেনু প্রদর্শিত হবে৷
  6. বিভিন্ন বিকল্প ব্যবহার করে, আপনি অন্যদের সাথে আপনার পিন ভাগ করতে পারেন বা ভবিষ্যতের জন্য অবস্থান সংরক্ষণ করতে পারেন৷
  7. পিন ভাগ করতে, কেবল ভাগ করুন আলতো চাপুন বিকল্প প্রদান করা হয়।
  8. আপনি ভবিষ্যতের জন্য পিন সংরক্ষণ করতে চাইলে, লেবেল-এ আলতো চাপুন বিকল্প প্রদান করা হয়। আপনি যদি বিকল্পটি সরাসরি দেখতে না পান, তাহলে নীচের পপ-আপে সোয়াইপ করুন . এটি সম্পন্ন হলে, আপনি এখন লেবেল বিকল্পটি দেখতে সক্ষম হবেন। গুগল ম্যাপে কিভাবে একটি পিন ড্রপ করবেন?
  9. এটি করার পরে, আপনাকে লেবেলটির একটি নাম দিতে বলা হবে৷ আপনার প্রয়োজনের একটি নাম বা বিবরণ প্রদান করুন।
  10. এটি হয়ে গেলে, নিচ থেকে উপরে সোয়াইপ করুন এবং তারপর অবশেষে সংরক্ষণ করুন-এ আলতো চাপুন বোতাম দেওয়া হয়েছে। আপনি এটি সম্পন্ন করার পরে, আপনি সফলভাবে অবস্থানটি সংরক্ষণ করবেন এবং ভবিষ্যতে আপনি সহজেই এটি উল্লেখ করতে পারবেন।

একটি কম্পিউটারের মাধ্যমে Google মানচিত্রে একটি পিন ড্রপ করুন

একটি ব্রাউজার ব্যবহার করে একটি কম্পিউটারে Google মানচিত্রে একটি পিন ড্রপ করার প্রক্রিয়াটি আরও সহজ কারণ এটির জন্য আপনাকে কয়েকটি ক্লিক করতে হবে এবং আপনি যেতে পারবেন। একটি কম্পিউটার ব্যবহার করে Google মানচিত্রে একটি পিন ড্রপ করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. শুরু করতে, Google মানচিত্র খুলুন আপনার কম্পিউটারে.
  2. Google মানচিত্র খোলা হয়ে গেলে, অবস্থান খুঁজুন যেখানে আপনি পিনটি ফেলে দিতে চান। আপনি এটি করার জন্য প্রদত্ত অনুসন্ধান বার ব্যবহার করতে পারেন বা আপনি অবস্থানে না পৌঁছা পর্যন্ত মানচিত্রের চারপাশে প্যান করতে পারেন।
  3. আপনি যেখানে পিন চান সেই জায়গাটি খুঁজে পাওয়ার পরে, কেবল এতে ক্লিক করুন এবং একটি ছোট ধূসর পিন একটি তথ্য বাক্স সহ মানচিত্রে প্রদর্শিত হবে৷ পর্দার নীচে গুগল ম্যাপে কিভাবে একটি পিন ড্রপ করবেন?
  4. আপনি যদি ড্রপ করা পিনের দিকনির্দেশ চান, তাহলে শুধু নীল রঙে ক্লিক করুন নেভিগেট করুন আইকন যা দেওয়া হয়েছে।
  5. আপনি যদি ভবিষ্যতের রেফারেন্সের জন্য পিনটি সংরক্ষণ করতে চান তবে তথ্য বাক্সে যে কোনো জায়গায় ক্লিক করুন যে প্রদর্শিত হয়.
  6. এটি করলে বাম দিকে একটি নতুন মেনু আসবে৷ সেখানে, ভবিষ্যতের জন্য পিন সংরক্ষণ করতে, সংরক্ষণ করুন-এ ক্লিক করুন৷ আপনার স্থানে অবস্থান সংরক্ষণ করার বিকল্প। গুগল ম্যাপে কিভাবে একটি পিন ড্রপ করবেন?
  7. আপনি একবার এটি করে ফেললে, আপনি ভবিষ্যতে এটিতে খুব সহজেই নেভিগেট করতে সক্ষম হবেন৷

  1. Windows 11 এর জন্য Google Maps কিভাবে ডাউনলোড করবেন

  2. Google ম্যাপে অবস্থানের ইতিহাস কীভাবে দেখতে হয়

  3. গুগল ম্যাপে কাস্টম দিকনির্দেশ কীভাবে তৈরি করবেন

  4. Google Maps এবং Google My Business এ আপনার ব্যবসার তালিকা কিভাবে করবেন