কম্পিউটার

কিভাবে হুয়াওয়ে মডেম এবং পকেট ওয়াইফাই ডিভাইস আনলক করবেন

Huawei হল মডেম এবং পকেট ওয়াইফাই ডিভাইসগুলির একটি নেতৃস্থানীয় প্রস্তুতকারক - আসলে, আপনার ক্যারিয়ার-ব্র্যান্ডেড পকেট ওয়াইফাই সম্ভবত একটি Huawei ডিভাইস যাতে এটিতে আপনার ক্যারিয়ারের লোগো আঁকা থাকে এবং আপনার ক্যারিয়ারের সিম কার্ডগুলিতে লক করা থাকে। আপনি Huawei থেকে সরাসরি একটি ওপেন-লাইন Huawei মডেম কিনতে পারেন, কিন্তু আপনি যদি একটি ক্যারিয়ার-লকড মডেম কিনে থাকেন এবং কর্পোরেশনগুলিতে আপনার আঙুল আটকে রাখতে চান, তাহলে পড়ুন৷

এই নির্দেশিকায়, আমি আপনাকে দেখাব কিভাবে আপনার ক্যারিয়ার-লক করা Huawei মডেম আনলক করতে হয় অন্য ক্যারিয়ার সিম গ্রহণ করতে।

কিভাবে হুয়াওয়ে মডেম / পকেট ওয়াইফাই ডিভাইস আনলক করবেন

আপনার মডেম হোমপেজে নেভিগেট করুন (সাধারণত একটি IP ঠিকানা লিখুন যেমন 192.168.8.1 আপনার ব্রাউজার ঠিকানা বারে) এবং উন্নত সেটিংস> ডিভাইস তথ্য-এ যান৷ . আপনার IMEI নম্বর লিখে রাখুন। বিকল্পভাবে, আপনি আপনার ডিভাইসের ভিতরে, ব্যাটারির নীচে দেখতে পারেন।

কিভাবে হুয়াওয়ে মডেম এবং পকেট ওয়াইফাই ডিভাইস আনলক করবেন

এখন আপনার ডিভাইসের IMEI এর উপর নির্ভর করে, আপনাকে নিচের একটি ব্যবহার করতে হবে:

  1. 35- দিয়ে শুরু হওয়া IMEI নম্বরগুলির জন্য, Huawei আনলক কোড ক্যালকুলেটর v1 ব্যবহার করুন
  2. 86- দিয়ে শুরু হওয়া Imei নম্বরগুলির জন্য, Huawei আনলক কোড ক্যালকুলেটর v2 ব্যবহার করুন
  3. Huawei রাউটারদের জন্য , Huawei আনলক কোড ক্যালকুলেটর v3 ব্যবহার করুন

উপরের ক্যালকুলেটরগুলির একটিতে আপনার IMEI কোড লিখুন, "গণনা করুন" টিপুন এবং আপনি যে কোডটি পেয়েছেন তা কপি করুন৷

এখন আপনার Huawei মডেম ডিভাইসটি বন্ধ করুন এবং একটি "অবৈধ" সিম প্রবেশ করান৷ এটি চালু করুন এবং ডিভাইসের হোমপেজে ফিরে যান। নেভিগেট করুন উন্নত সেটিংস> সিম সেটিংস> ডিভাইস আনলক করুন .

একটি আনলক কোডের জন্য জিজ্ঞাসা করা বাক্সে, আনলক ক্যালকুলেটর থেকে আপনি যে কোডটি পেয়েছেন সেটি লিখুন এবং "প্রয়োগ করুন" এ ক্লিক করুন৷

কিভাবে Huawei মডেম ফার্মওয়্যার এবং ড্যাশবোর্ড আপগ্রেড করবেন

আপনি যদি আনলক কাউন্টারটি ট্রিপ করে আপনার Huawei মডেম থেকে নিজেকে লক করে থাকেন, তাহলে আপনাকে প্রথমে আনলক কাউন্টারটি পুনরায় সেট করতে হবে। তাই Huawei Modem Unlocker ডাউনলোড করুন এবং এটিকে আপনার ডেস্কটপে এক্সট্র্যাক্ট করুন।

Huawei Modem Unlocker থেকে .exe ফাইলটি চালান এবং USB এর মাধ্যমে আপনার Huawei ডিভাইসটিকে আপনার PC এর সাথে সংযুক্ত করুন। "রিফ্রেশ" বোতাম টিপুন এবং আপনার ডিভাইসটি স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করা উচিত।

অটো-ক্যালক কোড-এর জন্য চেকবক্স সক্রিয় করুন ” এবং “অটো-আনলক মডেম ” এখন READ MDM DATA টিপুন এবং তারপর আনলক টিপুন। অবশেষে, "গণনা করুন" টিপুন এবং আপনার দেওয়া ফ্ল্যাশ কোডটি লিখুন৷

দ্রষ্টব্য: যদি এই সফ্টওয়্যারটি আপনার ডিভাইসের জন্য কাজ না করে, তাহলে ব্যবহার করার চেষ্টা করুন৷ Huawei ফ্ল্যাশ কোড জেনারেটর , যা আপনার ডিভাইসের IMEI চাইবে।

এরপরে, আপনার নির্দিষ্ট Huawei ডিভাইসের জন্য অফিসিয়াল ফার্মওয়্যার প্রয়োজন হবে। আপনি সাধারণত সেগুলি Huawei Firmwares-এ করতে পারেন - Appuals এর মাধ্যমে সরাসরি অফার করার জন্য অনেকগুলি উপলব্ধ রয়েছে৷ আপনি ফার্মওয়্যার উভয়ই ডাউনলোড করেছেন তা নিশ্চিত করুন৷ আপডেট করুন এবং ড্যাশবোর্ড আপডেট।

কিভাবে হুয়াওয়ে মডেম এবং পকেট ওয়াইফাই ডিভাইস আনলক করবেন

আপনার ডেস্কটপে ফার্মওয়্যারটি আনজিপ করুন এবং আপনার পিসিতে সংযুক্ত আপনার Huawei ডিভাইসের সাথে ফার্মওয়্যার ফোল্ডার থেকে .exe ফাইলটি চালান। আপনার স্ক্রিনে নির্দেশাবলী অনুসরণ করুন. আপনাকে একটি ফ্ল্যাশ কোডের জন্য অনুরোধ করা হবে, যা এই গাইডের পূর্ববর্তী ধাপগুলি থেকে আপনার থাকা উচিত। কিছু ডিভাইস এছাড়াও হতে পারে৷ একটি হ্যাশ কোডের অনুরোধ করুন, যা এখানে পাওয়া যেতে পারে .

অবশেষে, এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ, এমনকি আপনি আপনার Huawei ডিভাইসটি আনলক এবং ফ্ল্যাশ করার পরেও, ক্যারিয়ারের ড্যাশবোর্ড এখনও আপনাকে অন্য ক্যারিয়ারের সিম ব্যবহার করতে বাধা দেবে। তাই আপনাকে আপনার ক্যারিয়ারের থিমযুক্ত সংস্করণের পরিবর্তে ড্যাশবোর্ডটিকে সাধারণ হুয়াওয়ে ড্যাশবোর্ডে ফ্ল্যাশ করতে হবে।

আপনার ডেস্কটপে আগে ডাউনলোড করা ড্যাশবোর্ড আপডেট .zip এক্সট্র্যাক্ট করুন এবং ফার্মওয়্যার আপডেট ফ্ল্যাশ করার জন্য আপনি যেভাবে করেছিলেন একই পদ্ধতি অনুসরণ করুন।

এটাই! আপনার Huawei ডিভাইস এখন যেকোনো ক্যারিয়ার থেকে সিম কার্ড গ্রহণ করবে।

দ্রষ্টব্য:  আপনি একটি তৃতীয় পক্ষের Huawei আনলক কোড জেনারেটরও ব্যবহার করতে পারেন৷


  1. কিভাবে ZTE Axon 7 আনলক এবং রুট করবেন

  2. কিভাবে OnePlus 3T আনলক এবং রুট করবেন

  3. উইন্ডোজ 7, ​​8 এবং 10 এ কীভাবে অ্যাডবি ইনস্টল করবেন

  4. উইন্ডোজ 10 এ কীভাবে ওয়াইফাই ডাইরেক্ট অক্ষম করবেন