কম্পিউটার

টাচউইজ থিম ইঞ্জিন ডিভাইসগুলির জন্য কীভাবে স্যামসাং থিম তৈরি করবেন

অনেক স্যামসাং ব্যবহারকারী ভাবছেন কিভাবে স্যামসাং থিম অ্যাপে পাওয়া তাদের নিজস্ব থিম তৈরি করবেন। প্রযুক্তিগতভাবে বলতে গেলে এটি করার জন্য দুটি পদ্ধতি রয়েছে - একটি অনানুষ্ঠানিক পদ্ধতি যা Galaxy S6 এবং নীচের ডিভাইসগুলিতে করা যেতে পারে (TouchWiz থিম ইঞ্জিন ডিভাইস), এবং অফিসিয়াল প্রক্রিয়া যা Samsung-এর থিম এবং ডিজাইন প্রোগ্রামে গৃহীত হওয়া জড়িত৷

এই নির্দেশিকা আপনাকে সম্পূর্ণ অনানুষ্ঠানিক প্রক্রিয়ার মধ্য দিয়ে নিয়ে যাবে এবং আপনাকে অফিসিয়াল প্রক্রিয়ার জন্য সঠিক দিক নির্দেশ করবে।

প্রয়োজনীয়তা:

  • পিসির জন্য স্যামসাং মাই থিম (উইন্ডোজ 7 বা উচ্চতর)
  • Android 4.4 বা উচ্চতর সংস্করণের জন্য Android SDK
  • জাভা JDK সংস্করণ 1.6 থেকে 7.0 (কিন্তু 8.0 নয়)

টাচউইজ থিম ইঞ্জিন স্যামসাং ডিভাইসগুলির জন্য কীভাবে স্যামসাং থিম তৈরি করবেন

স্যামসাং মাই থিম অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন এবং একটি সহজে অ্যাক্সেসযোগ্য অবস্থানে আনজিপ করুন৷

.zip ফাইলটি আনজিপ করুন এবং এটিকে এমন একটি স্থানে রাখুন যা আপনি সহজেই অ্যাক্সেস করতে পারেন, তারপরে "SamsungMyTheme.exe"। আপনি এই মত একটি পর্দা দেখতে হবে:
টাচউইজ থিম ইঞ্জিন ডিভাইসগুলির জন্য কীভাবে স্যামসাং থিম তৈরি করবেন

Android SDK ডাউনলোড করুন – Android SDK-এর জন্য, আপনি ওয়ার্কিং ফোল্ডারে download.bat স্ক্রিপ্ট ব্যবহার করতে পারেন, যা স্বয়ংক্রিয়ভাবে সমস্ত ডাউনলোড করবে। SDK সংস্করণ। বিকল্পভাবে, আপনি উপরের ডাউনলোড লিঙ্ক থেকে বিশেষভাবে 4.4 এর জন্য SDK ডাউনলোড করতে পারেন।

Samsung_My_Theme ফোল্ডারটি খুলুন এবং /sdk ফোল্ডারে নেভিগেট করুন – এখন আপনি এই স্ক্রিনশটে যে ফাইলগুলি দেখছেন তা অনুলিপি করুন:

এখন কাজের ফোল্ডারটি খুলুন এবং SamsungMyTheme.exe আবার চালান এবং সমস্ত উপাদান লোড হওয়ার জন্য কয়েক সেকেন্ড অপেক্ষা করুন। এটি শেষ হলে, "একটি পরিবর্তনযোগ্য থিম তৈরি করুন" নির্বাচন করুন৷
টাচউইজ থিম ইঞ্জিন ডিভাইসগুলির জন্য কীভাবে স্যামসাং থিম তৈরি করবেন

এটি আপনাকে আপনার নির্দিষ্ট স্যামসাং ডিভাইসের জন্য রেজোলিউশন নিশ্চিত করতে বলবে - আপনি যদি এটি না জানেন তবে আপনার স্যামসাং ডিভাইসের স্পেসিক্সের জন্য শুধু Google অনুসন্ধান করুন (যেমন, 'Samsung galaxy s5 specs')

টাচউইজ থিম ইঞ্জিন ডিভাইসগুলির জন্য কীভাবে স্যামসাং থিম তৈরি করবেন
এখন আপনি একটি লক স্ক্রিন এবং হোম স্ক্রীন ওয়ালপেপার যোগ করতে চাইবেন – আপনি সেগুলি তৈরি করতে পারেন ভিন্ন, অবশ্যই। এটি আপনার পছন্দসই যেকোনো ছবি(গুলি) হতে পারে, তবে সেরা মানের জন্য, আপনার ডিভাইসের রেজোলিউশনের সাথে মেলে এমন ছবি ব্যবহার করার চেষ্টা করুন (এটি কথিতভাবে ফ্লাইতে আপনার ওয়ালপেপারকে সঙ্কুচিত বা বড় করা থেকে Android কে বাধা দিয়ে অল্প পরিমাণ ব্যাটারি বাঁচায়।

স্যামসাং মাই থিম টুলে, আপনি আপনার ডিভাইসের স্ক্রীনের সাথে মানানসই করার জন্য ইমেজটি ক্রপ করা, ঘোরানো, আকার সামঞ্জস্য করা এবং কাটার মতো ইমেজ সামঞ্জস্য করতে পারেন। কিন্তু আপনি যদি এমন একটি ছবি ব্যবহার করেন যা ইতিমধ্যেই আপনার ডিভাইসের রেজোলিউশনের সাথে মেলে, তাহলে এটি সম্পূর্ণরূপে অপ্রয়োজনীয় হওয়া উচিত!

আপনি লক স্ক্রীন ওয়ালপেপার এবং হোম স্ক্রীন ওয়ালপেপার ট্যাব উভয়ের জন্য পদ্ধতিটি পুনরাবৃত্তি করতে চাইবেন৷

এখন আপনি আইকন ট্যাবে ক্লিক করে আপনার (ডিফল্ট সিস্টেম) অ্যাপের জন্য কাস্টম আইকন যোগ করতে পারেন। অবশ্যই, আপনার অ্যাপের আইকনগুলি পরিবর্তন করার জন্য আরও হাজার হাজার উপায় রয়েছে, তবে Samsung থিমগুলিতে সাধারণত এইগুলি অন্তর্ভুক্ত থাকে (বিরক্তিকরভাবে, কখনও কখনও আপনি অন্য কারও বোকা আইকন ছাড়াই একটি সম্পূর্ণ-কালো থিম চান...)।

টাচউইজ থিম ইঞ্জিন ডিভাইসগুলির জন্য কীভাবে স্যামসাং থিম তৈরি করবেন
তাই আপনি যে অ্যাপটি পরিবর্তন করতে চান তার প্লাস+ আইকনে ক্লিক করতে যাচ্ছেন আইকন এর জন্য, তারপরে আপনি যে ছবিকে আইকন হিসাবে ব্যবহার করতে চান তা ফাঁকা জায়গায় টেনে আনুন। স্ক্রিনশটে দেখা যায়, 192×192 সাধারণত অ্যাপ আইকনগুলির জন্য একটি ভাল মাপ, কারণ এটি আইকনটিকে XXHDPI পর্যন্ত বা LDPI বা অন্য যেকোন কিছুতে স্কেল করার অনুমতি দেয়৷

টাচউইজ থিম ইঞ্জিন ডিভাইসগুলির জন্য কীভাবে স্যামসাং থিম তৈরি করবেন

এখন আপনার ডিভাইসে থিম পরীক্ষা করার জন্য, আপনার পিসিতে SamsungMyTheme ফোল্ডারে "SamsungThemePreview.apk" নামে একটি .APK ফাইল দেখতে হবে৷

USB এর মাধ্যমে আপনার পিসিতে আপনার Samsung ডিভাইসটি সংযুক্ত করুন এবং .apk ফাইলটি আপনার SD কার্ডে অনুলিপি করুন, তারপর আপনার Samsung ফোনে একটি ফাইল ব্রাউজার দিয়ে এটি ইনস্টল করুন৷

এরপরে, সেটিংসে যান> ডিভাইস সম্পর্কে> বিকাশকারী মোড সক্রিয় হিসাবে নিশ্চিত না হওয়া পর্যন্ত 7 বা 10 বার 'বিল্ড নম্বর' ট্যাপ করুন। সেটিংস> বিকাশকারী বিকল্প> এ যান এবং USB ডিবাগিং মোড সক্ষম করুন। আপনার স্যামসাং ডিভাইসের স্ক্রিনে যে কোনো পপআপ আছে তা নিশ্চিত করুন।

আপনার পিসিতে, মেনু বারের কাছে ফোন বোতামে প্রিভিউ-এ ক্লিক করুন। আপনার ডিভাইসে থিম প্রিভিউ APK ইনস্টল করা থাকলে, আপনি স্বয়ংক্রিয়ভাবে থিমের একটি পূর্বরূপ দেখতে পাবেন।

টাচউইজ থিম ইঞ্জিন ডিভাইসগুলির জন্য কীভাবে স্যামসাং থিম তৈরি করবেন

যদি এটি ভাল দেখায়, আপনি ফাইল> APK ফাইল প্যাকেজ ক্লিক করতে পারেন, এটির একটি নাম দিন এবং সংরক্ষণ করুন৷

টাচউইজ থিম ইঞ্জিন ডিভাইসগুলির জন্য কীভাবে স্যামসাং থিম তৈরি করবেন

এটি একটি নতুন পপআপ খুলবে, আপনার থিমের জন্য নাম সেট করবে, প্যাকেজের নাম ইত্যাদি… এবং সেভ-এ ক্লিক করুন।

আপনি যে সংস্থানগুলি ব্যবহার করেছেন তার উপর নির্ভর করে, .APK কম্পাইল করতে এটি কিছুটা সময় নিতে পারে৷ এটি হয়ে গেলে, আপনি সরাসরি আপনার Samsung ডিভাইসে থিম প্রয়োগ করতে পারেন, অথবা My Samsung থিম ফোল্ডারের /out ফোল্ডার থেকে আপনার Samsung ডিভাইসে .APK ফাইলটি অনুলিপি করতে পারেন৷

অফিসিয়াল স্যামসাং থিম স্টোরের জন্য কীভাবে থিম ডিজাইনার হবেন

এটি একটি অত্যন্ত কঠিন এবং আমলাতান্ত্রিক প্রক্রিয়া – এতে আবেদন করা এবং গৃহীত হওয়ার জন্য অপেক্ষা করা জড়িত (যদি আপনি গৃহীত হন তবে অনেকেই তা নয়)।

মূলত আপনাকে একটি স্যামসাং থিম পার্টনারশিপের জন্য আবেদন করতে হবে, যা শুধুমাত্র প্রতি বিজোড়-সংখ্যার মাসের তৃতীয় বুধবারে উপলব্ধ হয়। . তাই মূলত জানুয়ারি, মার্চ, মে, জুলাই, সেপ্টেম্বর এবং নভেম্বর মাসের তৃতীয় সপ্তাহ। যাইহোক, জানালাটি 2 সপ্তাহের জন্য খোলা থাকে। আপনার প্রয়োজন:

  1. একটি Samsung অ্যাকাউন্ট
  2. তারপর আপনি এখানে Samsung থিম ওয়েবসাইটে নেভিগেট করুন।
  3. “অ্যাক্সেস পান”-এ ক্লিক করুন এবং সমস্ত তথ্য জমা দিন। আপনাকে আপনার নাম, ইমেল, আপনি কেন একজন স্যামসাং থিম ডিজাইনার হতে চান, স্যামসাং থিমগুলির একটি পোর্টফোলিও/মকআপ আপনি করতে চান ইত্যাদির মতো বিষয়গুলি জমা দিতে হবে৷
  4. যদি আপনি প্রোগ্রামে গৃহীত হন, Samsung আপনাকে তাদের Samsung Mobile Theme Editor সফ্টওয়্যার পাঠাবে।
  5. তারপর আপনি Samsung মোবাইল থিম এডিটর ডাউনলোড করুন এবং আপনার পিসিতে চালান।

  1. কিভাবে Windows 11/10 এ থিম তৈরি, সংরক্ষণ, ব্যবহার, মুছে ফেলা যায়

  2. লিনাক্সের জন্য 7টি দুর্দান্ত XFCE থিম

  3. উইন্ডোজ 10 এর জন্য থিমগুলি কীভাবে ডাউনলোড করবেন

  4. Windows 11 এ কিভাবে আপনার থিম পরিবর্তন করবেন