কম্পিউটার

Asus ZenFone Max Pro M1-এর জন্য কীভাবে Google ক্যামেরা পোর্ট পাবেন

এশিয়া অঞ্চলে, বিশেষ করে ভারতে সবচেয়ে জনপ্রিয় ফোনগুলির মধ্যে একটি হল সর্বশেষ Asus ZenFone Max Pro M1, যার 6-ইঞ্চি FHD+ ডিসপ্লে, Qualcomm Snapdragon 636 SOC, এর 4GB / 6GB RAM বিকল্পগুলি, Android 8.1 Oreo, এবং বিশাল 5,000 mAh ব্যাটারি (আপনি সাধারণত ট্যাবলেট বা 'রগড' ফোনে সেই আকারের ব্যাটারি দেখতে পান, মধ্য-পরিসরের ব্র্যান্ড-নাম ডিভাইস নয়) – আসলে, ভোক্তাদের চাহিদা মেটাতে Asus সমস্যায় পড়েছে, কারণ ZenFone Max Pro M1 বেশ কয়েকটি অনুষ্ঠানে স্টক শেষ হয়ে গেছে।

অবশ্যই, কিছু বাজেট এবং এমনকি প্রিমিয়াম রেঞ্জের ফ্ল্যাগশিপ ডিভাইসগুলিতে ক্যামেরার হার্ডওয়্যার কাগজে যতই ভাল হোক না কেন, ক্যামেরা প্রায়শই সফ্টওয়্যার API এর মধ্যে সীমাবদ্ধ থাকতে পারে যা এটি চালায় - এবং জেনেরিক, আগে থেকে ইনস্টল করা ক্যামেরা অ্যাপগুলি প্রায়শই মহিমান্বিত নয়। সেলফি তোলার অ্যাপ। তাই বিভিন্ন ডিভাইসে Google ক্যামেরা পোর্ট করার জন্য কিছুটা চাহিদা রয়েছে।

গুগল পিক্সেলের আশ্চর্যজনক গুগল ক্যামেরা অ্যাপটিতে একটি HDR+ এবং পোর্ট্রেট মোড বৈশিষ্ট্য রয়েছে যা সারা বিশ্বের অ্যান্ড্রয়েড ফটোগ্রাফারদের দ্বারা উচ্চ রেট দেওয়া হয়েছে, কারণ Google ছবি তোলার জন্য সত্যিই দুর্দান্ত সফ্টওয়্যার অ্যালগরিদম ব্যবহার করে – এবং কেন তা হবে না, Google বিকাশকারী অ্যান্ড্রয়েড বিবেচনা করে। এমনকি Huawei P20 Pro-এর মতো ডিভাইসের তুলনায় যেখানে ট্রিপল ক্যামেরা রয়েছে, Google Pixel 2-এ একটি একক ক্যামেরা রয়েছে এবং Google ক্যামেরা অ্যাপের সাথে খুব তুলনামূলক ফটো কোয়ালিটি নেয়।

ঠিক আছে Asus ZenFone Max Pro M1 মালিকদের আনন্দ করার কারণ আছে, কারণ Google ক্যামেরা অ্যাপটি পোর্টিংয়ের মাধ্যমে ডিভাইসে যাওয়ার পথ খুঁজে পেয়েছে - যদিও এতে কয়েকটি ধাপ জড়িত, কারণ আমরা সহজভাবে APK সাইডলোড করতে পারি না বা TWRP-এর মতো কিছুতে ফ্ল্যাশ করতে পারি না। Google ক্যামেরা অ্যাপের প্রয়োজন Camera2API সক্ষম করা, এবং সাধারণত এটির জন্য একটি রুটেড ডিভাইসের প্রয়োজন কারণ আপনাকে /system পার্টিশনে build.prop পরিবর্তন করতে হবে - কিন্তু এটি সম্প্রতি আবিষ্কৃত হয়েছে যে আমরা Asus ZenFone Max Pro M1-এ ADB-তে একটি fastboot কমান্ডের মাধ্যমে Camera2API সক্ষম করতে পারি, তাই সত্যিই আপনার যা প্রয়োজন। এটি কাজ করার জন্য আপনার কম্পিউটারে ADB ড্রাইভার।

প্রয়োজনীয়তা:

  • আপনার কম্পিউটারে ADB টুলস (Appual-এর নির্দেশিকা "How to ADB on Windows install" দেখুন)
  • Asus ZenFone Max Pro M1-এর জন্য Google ক্যামেরা পোর্ট
  1. আপনার অপারেটিং সিস্টেমের জন্য সর্বশেষ প্ল্যাটফর্ম-টুলগুলি ডাউনলোড করুন। আমাদের এটিতে ফাস্টবুট বাইনারিটির সর্বশেষ সংস্করণের প্রয়োজন হবে। আপনার ডিভাইসের বুটলোডারে কমান্ড ইস্যু করতে ফাস্টবুট ব্যবহার করা হয়।
  2. আপনার ফোন বন্ধ করুন এবং বুটলোডার মোডে প্রবেশ করুন। (বুটলোডার স্ক্রীনে প্রবেশ করতে বুট করার সময় পাওয়ার এবং ভলিউম ডাউন ধরে রাখুন।)
  3. যেখানে ফাস্টবুট বাইনারি অবস্থিত সেই একই ডিরেক্টরিতে একটি কমান্ড প্রম্পট বা পাওয়ারশেল (উইন্ডোজ) বা টার্মিনাল উইন্ডো (ম্যাকওএস বা লিনাক্স) খুলুন।
  4. আপনার OS এর উপর ভিত্তি করে নিম্নলিখিত কমান্ডটি লিখুন:
Windows Command Prompt: fastboot oem enable_camera_hal3 true

Windows PowerShell: .\fastboot oem enable_camera_hal3 true

macOS or Linux Terminal: ./fastboot oem enable_camera_hal3 true

আপনার ডিভাইস রিবুট করুন।

এখন আপনার Asus ZenFone Max Pro M1-এর জন্য সেরা Google ক্যামেরা পোর্ট ডাউনলোড করুন এই গাইডের উপরে থাকা প্রয়োজনীয় বিভাগ লিঙ্ক থেকে।

বিকল্পভাবে, আপনি Google Play Store থেকে Camera2 API প্রোব অ্যাপ ব্যবহার করে Camera2API সক্ষম করা আছে কিনা তা পরীক্ষা করতে পারেন।

আপনার Asus ZenFone Max Pro M1 এ Google ক্যামেরা পোর্ট ব্যবহার করে উপভোগ করুন! এই পদ্ধতিটি কাজ করে কারণ এটি ক্যামেরা HAL 3 সক্ষম করতে একটি অন্তর্নির্মিত বুটলোডার কমান্ড ব্যবহার করে। এই কমান্ডটি Asus দ্বারা ছেড়ে দেওয়া হয়েছিল, তাই এটি সম্ভব করার জন্য তাদের ধন্যবাদ!


  1. কিভাবে Google ফটোতে আনলিমিটেড স্টোরেজ পাবেন

  2. কীভাবে Samsung Galaxy S5 এ Picasa থেকে মুক্তি পাবেন

  3. প্লে স্টোরে বিনামূল্যের জন্য অর্থপ্রদানের Android অ্যাপগুলি কীভাবে পাবেন

  4. কিভাবে PC এর জন্য ASUS Aura ডাউনলোড করবেন