কম্পিউটার

কিভাবে Huawei স্টক ফার্মওয়্যার এক্সট্র্যাক্ট এবং ফ্ল্যাশ করবেন

Huawei ডিভাইসের মালিক উন্নত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য, এমন পরিস্থিতিতে হতে পারে যেখানে আপনি শুধুমাত্র নির্দিষ্ট ফাইল ফ্ল্যাশ করতে চান। একটি OTA আপডেট থেকে। উদাহরণস্বরূপ, যদি আপনার ডিভাইসটি দুর্ঘটনাক্রমে ইট হয়ে যায় এবং আপনি জানেন যে একটি আপডেট প্যাকেজ থেকে নির্দিষ্ট ফাইলগুলি ফ্ল্যাশ করা হচ্ছে (সম্পূর্ণ রমের পরিবর্তে) আপনাকে আপনার ডিভাইস পুনরুদ্ধার করতে সাহায্য করবে৷

এই Appuals গাইডে, আমরা হুয়াওয়ে ফার্মওয়্যার আপডেট প্যাকেজগুলি থেকে নির্দিষ্ট ফাইলগুলিকে কীভাবে এক্সট্র্যাক্ট এবং ফ্ল্যাশ করতে হয় তা দেখাতে যাচ্ছি। আমরা 3টি পদ্ধতি অফার করি - উইন্ডোজের জন্য হুয়াওয়ে আপডেট এক্সট্র্যাক্টর, লিনাক্স / ম্যাকের জন্য স্প্লিটআপডেট স্ক্রিপ্ট এবং কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য সহ লিনাক্সের জন্য একটি বিকল্প স্ক্রিপ্ট।

প্রয়োজনীয়তা

  • ফার্মওয়্যার Update.zip
  • Huawei আপডেট এক্সট্র্যাক্টর (শুধুমাত্র উইন্ডোজ)
  • SplitUpdate পার্ল স্ক্রিপ্ট (উৎস) (লিনাক্স / ম্যাক / উইন্ডোজ)
  • বিকল্প স্ক্রিপ্ট (আউটপুট/ এর পরিবর্তে 'স্প্লিটআপডেট' হিসাবে একই ফোল্ডারে এক্সট্রাক্ট করে, এবং শুধুমাত্র লিনাক্সের জন্য একটি মাউন্ট স্ক্রিপ্ট অন্তর্ভুক্ত করে)

প্রথমে আপনাকে আপনার বর্তমান Huawei ফার্মওয়্যার সংস্করণ নির্ধারণ করতে হবে। সেটিংস> সিস্টেম> ফোন সম্পর্কে চেক করুন, তারপর আপনার বিল্ড নম্বর কপি করুন।

আপনার যেমন কিছু দেখা উচিত:BLA-L29 8.0.0.132(C636)

এটি এতে অনুবাদ করে:BLA-L29C636B132। কারণ আপনি "8.0.0" প্রতিস্থাপন করবেন। C636 এর সাথে, এবং 132 এর সামনে একটি B যোগ করুন।

নৌগাট বনাম ওরিও সম্পর্কে একটি সংক্ষিপ্ত নোট

ওরিওতে পার্টিশনগুলি কিছুটা পরিবর্তন করা হয়েছিল। বুট পার্টিশনটি 'রামডিস্ক' এবং 'কার্নেল'-এ বিভক্ত ছিল। রিকভারি পার্টিশনটিকে recovery_ramdisk, recovery_vendor, এবং recovery_vbmeta-এ বিভক্ত করা হয়েছে – যা ramdisk-এর সাথে কার্নেল পার্টিশনও শেয়ার করে।

তাই সেই তথ্য দিয়ে, আপনি সম্ভবত ramdisk এবং recovery_ramdisk-কে ফ্ল্যাশ করতে চান - ramdisk যেখানে Magisk/SuperSU ফ্ল্যাশ করা হবে, এবং recovery_ramdisk হল যেখানে TWRP ফ্ল্যাশ করা হবে।

তাহলে ধরা যাক উদাহরণ হিসেবে আপনার কাছে BLA-L29C636B132 ফার্মওয়্যার আছে।

আপনি Pro-Teammt ফার্মওয়্যার ডাটাবেসে যাবেন তারপর ফাইন্ডারে আপনার সম্পূর্ণ ফার্মওয়্যার লিখুন এবং আপনার মডেল খুঁজুন।

তারপর আপনি "FullOTA-MF" নির্দেশিত সারিটি সনাক্ত করুন এবং সেই সারিতে "আপডেট" বোতামে ক্লিক করুন৷

কিভাবে Huawei স্টক ফার্মওয়্যার এক্সট্র্যাক্ট এবং ফ্ল্যাশ করবেন

এটি তারপর সম্পূর্ণ OTA update.zip ডাউনলোড করবে। আপনাকে এটি একটি আর্কাইভ ম্যানেজারে খুলতে হবে এবং আপনার কম্পিউটারে "Update.app" ফাইলটি বের করতে হবে৷

Huawei আপডেট এক্সট্র্যাক্টর পদ্ধতি (শুধু উইন্ডোজ)

Huawei আপডেট এক্সট্র্যাক্টর ডাউনলোড করুন এবং আপনার কম্পিউটারে এটি বের করুন। মূল ফোল্ডারের ভিতরে HuaweiUpdateExtractor.exe প্রোগ্রাম চালু করুন।

কিভাবে Huawei স্টক ফার্মওয়্যার এক্সট্র্যাক্ট এবং ফ্ল্যাশ করবেন

সেটিংস ট্যাবে যান এবং 'ভেরিফাই হেডার চেকসাম' বিকল্পটি আনচেক করুন।

এখন Extract ট্যাবে ফিরে যান, এবং আপনার update.app ফাইলটি বেছে নিতে … বোতামে ক্লিক করুন যা আপনি আগে বের করেছেন।

update.app ফাইলের ভিতরের সমস্ত ফাইলের সাথে স্ক্রীনটি পপুলেট হবে। এখন আপনি এই ফাইলগুলির যেকোনো একটিতে রাইট-ক্লিক করতে পারেন এবং 'Extract Selected' বেছে নিতে পারেন, যা আপনাকে এক্সট্রাক্ট করা ফাইলটি কোথায় পাঠাতে হবে তা বেছে নিতে আরেকটি ডায়ালগ দেবে।

তারপরে আপনি ফাস্টবুট ব্যবহার করে এক্সট্র্যাক্ট করা ফাইলগুলিকে ফ্ল্যাশ করতে পারেন, উদাহরণস্বরূপ, রামডিস্কে৷

উদাহরণস্বরূপ, আপনি যে ফাইলগুলিকে আপনার প্রধান ADB পাথওয়েতে ফ্ল্যাশ করতে চান সেগুলি রাখুন এবং একটি ADB টার্মিনাল চালু করুন৷

তারপর আপনি 'adb রিবুট বুটলোডার'

ব্যবহার করে আপনার ডিভাইসটিকে ফাস্টবুট মোডে রাখুন

এর পরে আপনি ফাস্টবুট ব্যবহার করে ফাইলটি ফ্ল্যাশ করতে পারেন। সুতরাং আপনি যদি রামডিস্কে কিছু ফ্ল্যাশ করতে চান, আপনি ADB কমান্ডটি ব্যবহার করবেন:fastboot ফ্ল্যাশ ramdisk xxxxx.img

যাইহোক, Nougat-এ আপনি update.app ফাইল থেকে 'BOOT' বের করবেন এবং এটি ব্যবহার করে ফ্ল্যাশ করবেন:fastboot ফ্ল্যাশ বুট boot.img

পার্ল স্ক্রিপ্ট পদ্ধতি (লিনাক্স এবং ম্যাক)

প্রথমে আপনি splitupdate.zip ডাউনলোড করুন এবং এক্সট্রাক্ট করুন।

এখন নিষ্কাশিত 'বিভক্ত' ফোল্ডারে প্রবেশ করুন এবং একটি টার্মিনাল চালু করুন। আপনার টার্মিনালে নিম্নলিখিত কমান্ডগুলি লিখুন:

chmod +x splitupdate
chmod +x crc

এখন একটি সম্পূর্ণ OTA আপডেট .zip পাওয়ার জন্য এই গাইডের উইন্ডোজ বিভাগে নির্দেশাবলী অনুসরণ করুন, 'Split' ফোল্ডারে update.app বের করুন এবং অন্য টার্মিনাল খুলুন। এই কমান্ড লিখুন:

./splitupdate UPDATE.APP file_to_extract

আপনি যদি 'file_to_extract' বা UPDATE-এ আছে বা নেই এমন কিছু লিখলে।এপিপি এতে সমস্ত ছবি তালিকাভুক্ত করবে।

./splitupdate UPDATE.APP' update.app-এর সমস্ত ফাইল বের করবে - এটি নতুন তৈরি 'আউটপুট' ফোল্ডারে ফাইল আউটপুট করবে। ফিল্টারিং নিখুঁত নয়।

আপনি যদি ‘./splitupdate UPDATE.APP RAMDISK’ ব্যবহার করেন, তাহলে এটি এর নামে RAMDISK সহ সমস্ত ছবি বের করবে, তাই আপনি RAMDISK.img এবং RECOVERY_RAMDISK.img পাবেন।

বিকল্প স্ক্রিপ্ট পদ্ধতি

আপনি টার্মিনাল ব্যবহার করে বিকল্প স্ক্রিপ্ট ফোল্ডারের ভিতরে নিম্নলিখিত ফাইলগুলিকে chmod করবেন:

chmod +x simg2img
chmod +x mount.sh

আপনি যদি mount.sh ব্যবহার করেন, তাহলে আপনাকে স্ক্রিপ্টটি সম্পাদনা করতে হবে এবং আপনার আসল পাসওয়ার্ড দিয়ে YOUR_SUDO_PASSWORD_HERE প্রতিস্থাপন করতে হবে। বিকল্পভাবে আপনি 'ইকো YOUR_SUDO_PASSWORD_HERE' অপসারণ করতে পারেন ' এবং তারপর স্ক্রিপ্ট ব্যবহার করার সময় ম্যানুয়ালি আপনার পাসওয়ার্ড লিখুন।

তারপর আপনি system.img বা আপনার পছন্দের অন্য কোনো ফাইল বের করুন এবং ‘’./mount.sh SYSTEM’ ব্যবহার করুন।

এটি SYSTEM.img কে SYSTEM.raw তে রূপান্তর করবে এবং লুপ ডিভাইস হিসাবে এটিকে 'split_folder/SYSTEM/' এ মাউন্ট করবে, এটি সিস্টেম/-এর সবকিছুকে 777 chmod করবে।


  1. BIOS কী এবং কীভাবে BIOS আপডেট করবেন?

  2. কিভাবে Windows 8.1 এবং Windows RT 8.1 আপডেট 1 এ আপগ্রেড করবেন

  3. কিভাবে ম্যাকে ফ্ল্যাশ আপডেট চালাবেন

  4. HP Scanjet Driver কিভাবে ডাউনলোড এবং আপডেট করবেন