কম্পিউটার

কিভাবে আঙ্গুলের ছাপ অ্যান্ড্রয়েড ডিভাইস দিয়ে উইন্ডোজ পিসি আনলক করবেন

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে আপনার পিসি নিয়ন্ত্রণ করার অনেক উপায় আছে। দূরবর্তী দর্শক, অ্যাপ যা আপনার পিসির জন্য কীবোর্ডের মতো কাজ করে, ইত্যাদি। কিন্তু তারপরও আপনাকে আপনার কীবোর্ড দিয়ে আপনার কম্পিউটারে ম্যানুয়ালি লগ-ইন করতে হবে। নাকি আপনি?

খুব বেশি দিন আগে তৈরি করা একটি অ্যাপ আপনাকে আপনার ফোনে ফিঙ্গারপ্রিন্ট ফাংশন ব্যবহার করে আপনার উইন্ডোজ পিসি আনলক করতে দেয়। এটি উইন্ডোজ ভিস্তা, 7, 8 এবং 10 এর জন্য x86 এবং x64 পিসি সমর্থন করে। এর জন্য আপনার ফোন এবং উইন্ডোজ পিসি একই নেটওয়ার্কে থাকা প্রয়োজন, যদিও ওয়াই-ফাই টিথারিং গণনা করা হয়।

অ্যাপটির বিনামূল্যের সংস্করণ আপনাকে 1 পিসি অ্যাকাউন্ট সেট আপ করতে দেয়, যখন অর্থপ্রদানের সংস্করণটি ওয়েক-অন-ল্যান এবং একাধিক পিসি / অ্যাকাউন্ট আনলক করে।

এটি সেটআপ করা সত্যিই সহজ, নীচের সহজ পদক্ষেপগুলি অনুসরণ করুন৷ আপনার পিসি আনলক করার জন্য আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার করার বিকল্প পদ্ধতির জন্য, আমাদের নির্দেশিকা দেখুন "অ্যান্ড্রয়েড দিয়ে উইন্ডোজ 10 পিসি আনলক করুন", যা পরিবর্তে টাস্কার ব্যবহার করে।

  1. আপনার ডিভাইসে Google Play থেকে রিমোট ফিঙ্গারপ্রিন্ট আনলক অ্যাপ ইনস্টল করুন।
  2. আপনার পিসিতে উইন্ডোজ ফিঙ্গারপ্রিন্ট ক্রেডেনশিয়াল মডিউল ইনস্টল করুন।
  3. আপনার Android ডিভাইসে অ্যাপটি চালু করুন, "স্ক্যান" মেনুতে আলতো চাপুন।
  4. স্ক্যান অপারেশন শুরু করুন এবং এটিকে আপনার উইন্ডোজ পিসি খুঁজে পেতে দিন। এটিকে আপনার উইন্ডোজ পিসি খুঁজে পেতে অনুমতি দিন৷
  5. আপনি যে পিসি যোগ করতে চান সেটি খুঁজে পেলে, এটির একটি নাম দিন। কিভাবে আঙ্গুলের ছাপ অ্যান্ড্রয়েড ডিভাইস দিয়ে উইন্ডোজ পিসি আনলক করবেন
  6. পরবর্তী ট্যাপ অ্যাকাউন্ট> অ্যাকাউন্ট যোগ করুন। আপনি যে ব্যবহারকারীর অ্যাকাউন্টটি ব্যবহার করবেন তার উইন্ডোজ ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন। অনুগ্রহ করে মনে রাখবেন আপনি আপনার বিদ্যমান Windows লগইন অ্যাকাউন্ট যোগ করছেন , একটি নতুন তৈরি করা হচ্ছে না।
  7. এখন অ্যাকাউন্টের নামের উপর আলতো চাপুন, এটি "নির্বাচিত" প্রদর্শন করবে। কিভাবে আঙ্গুলের ছাপ অ্যান্ড্রয়েড ডিভাইস দিয়ে উইন্ডোজ পিসি আনলক করবেন
  8. এখন আপনার Windows PC লক করুন (Windows key + L হল ডিফল্ট কীবোর্ড শর্টকাট) . আপনি "অন্যান্য শংসাপত্র" ট্যাবে "ফিঙ্গারপ্রিন্ট আনলক" নামে একটি ব্যবহারকারী দেখতে পাবেন। এটিও বলা উচিত যে মডিউলটি সক্রিয় রয়েছে, একটি আইডি নম্বর সহ যা অ্যান্ড্রয়েড অ্যাপে দেওয়া নম্বরের সাথে মেলে।
  9. ফোন অ্যাপে, আনলক ট্যাবে যান এবং আপনার আঙুলের ছাপ লিখুন। আপনার উইন্ডোজ পিসি আনলক/লগ-ইন করা উচিত!

  1. কিভাবে পিসি ছাড়া অ্যান্ড্রয়েড রুট করবেন

  2. অ্যান্ড্রয়েডে স্ক্রিন শেয়ার করুন - উইন্ডোজ 10 পিসি দিয়ে কীভাবে আমার স্ক্রিন কাস্ট করবেন

  3. অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে ব্লুটুথ কীবোর্ড কীভাবে সংযুক্ত করবেন?

  4. কিভাবে ফিটনেস ট্র্যাকারের সাহায্যে আপনার অ্যান্ড্রয়েড মোবাইল আনলক করবেন