কম্পিউটার

কিভাবে আপনার ভুলে যাওয়া WhatsApp পিন পুনরুদ্ধার করবেন?

এই সময়ে, মেসেজিং অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ-এর জনপ্রিয়তা নিয়ে কোনো প্রশ্ন নেই . 2016 সালের শেষের দিক থেকে, হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের তাদের WhatsApp নম্বরে 2 ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করার ক্ষমতা দিয়েছে (অন্যান্য অনেক অ্যাপ যেমন Facebook এবং Google এটি ব্যবহার করে)। 2 ফ্যাক্টর প্রমাণীকরণ ব্যবহার করে, ব্যবহারকারী-সংজ্ঞায়িত 6-সংখ্যার পিন প্রবেশ না করে ব্যবহারকারীর নম্বর WhatsApp-এ যাচাই করা যাবে না। এই পদক্ষেপের উদ্দেশ্য হল অনুপ্রবেশকারীরা যখন আপনার সিম কার্ডের দখলে থাকে তখন তাদের WhatsApp নম্বর ব্যবহার করা থেকে বিরত রাখা।

কিভাবে আপনার ভুলে যাওয়া WhatsApp পিন পুনরুদ্ধার করবেন?

এখন, যখন ব্যবহারকারী অন্য ডিভাইসে স্যুইচ করেন বা WhatsApp পুনরায় ইনস্টল করতে চান, তখন তাকে পিন লিখতে বলা হবে।

কিভাবে আপনার ভুলে যাওয়া WhatsApp পিন পুনরুদ্ধার করবেন?

কিন্তু সমস্যা দেখা দেয় যখন ব্যবহারকারী 6-সংখ্যার PIN ভুলে যান। তাহলে একজন ব্যবহারকারী তার হোয়াটসঅ্যাপ নম্বর পুনরুদ্ধার করতে কী করতে পারেন? আপনি যদি এই সমস্যায় ভুগছেন তাদের মধ্যে একজন হয়ে থাকেন, তাহলে আপনার হোয়াটসঅ্যাপ নম্বরের নিচের ধাপগুলি ব্যবহার করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন।

দুটি ক্ষেত্রে পরিস্থিতি রয়েছে:

  • 2 ধাপ যাচাইকরণ সক্ষম হয়েছে এর সাথে ইমেল
  • 2 ধাপ যাচাইকরণ সক্ষম হয়েছে ব্যতীত ৷ ইমেল

ইমেল সহ:

আপনি 2 ধাপ যাচাইকরণ সেট করার সময় আপনার যদি একটি যোগ করা ইমেল ঠিকানা থাকে, তাহলে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. লঞ্চ করুন WhatsApp .
  2. সম্মত হন এবং চালিয়ে যান টিপুন . তারপর আপনার ফোন নম্বর টাইপ করুন . কিভাবে আপনার ভুলে যাওয়া WhatsApp পিন পুনরুদ্ধার করবেন?
  3. আপনি একটি যাচাই কোড পাবেন৷ আপনার ফোন নম্বরে SMS এর মাধ্যমে (বা একটি কলের মাধ্যমে)। হোয়াটসঅ্যাপে কোড লিখুন।
  4. এখন আপনাকে প্রোম্পট করা হবে একটি পিন লিখতে। আপনার মনে নেই, PIN ভুলে গেছেন?
    -এ ক্লিক করুন

    কিভাবে আপনার ভুলে যাওয়া WhatsApp পিন পুনরুদ্ধার করবেন?
  5. একটি পপ-আপ প্রদর্শিত হবে৷ ইমেল পাঠান-এ ক্লিক করুন (আপনার জন্য হোয়াটসঅ্যাপের রেকর্ডে থাকা ইমেল ঠিকানায় একটি ইমেল পাঠানো হবে)। কিভাবে আপনার ভুলে যাওয়া WhatsApp পিন পুনরুদ্ধার করবেন?
  6. এখন ঠিক আছে এ আলতো চাপুন . কিভাবে আপনার ভুলে যাওয়া WhatsApp পিন পুনরুদ্ধার করবেন?
  7. আপনার অ্যাকাউন্টের দ্বি-পদক্ষেপ যাচাইকরণ বন্ধ করার জন্য একটি লিঙ্ক সহ একটি ইমেল প্রাপ্ত হবে৷ লিঙ্কটিতে ক্লিক করুন৷ এবং আপনার ব্রাউজারে আপনার WhatsApp অ্যাকাউন্ট পৃষ্ঠা খুলবে। কিভাবে আপনার ভুলে যাওয়া WhatsApp পিন পুনরুদ্ধার করবেন?
  8. এখন নিশ্চিত করুন৷ যে আপনি সত্যিই দ্বি-পদক্ষেপ যাচাইকরণ বন্ধ করতে চান৷ (আপনি অনুরোধ না করলে বন্ধ করবেন না)। কিভাবে আপনার ভুলে যাওয়া WhatsApp পিন পুনরুদ্ধার করবেন?
  9. এটাই। এখন আপনি আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে আবার লগ ইন করতে পারবেন এবং আবার বার্তা পাঠানো/গ্রহণ শুরু করতে পারবেন। আপনি যদি হোয়াটসঅ্যাপ ডেটা ব্যাক আপ করে থাকেন তবে তা পুনরুদ্ধার করা হবে। কিভাবে আপনার ভুলে যাওয়া WhatsApp পিন পুনরুদ্ধার করবেন?

ইমেল ছাড়া:

আপনি যদি 2 ধাপ যাচাইকরণ সক্ষম করার সময় ইমেল সেট আপ না করে থাকেন তবে আপনার অনেক কিছু করার থাকবে না। উল্লেখিত ধাপগুলি অনুসরণ করুন:

  1. 7 দিন অপেক্ষা করুন . এর পরে, আপনি অর্পণ করতে সক্ষম হবেন৷ একটি নতুন পিন আপনার অ্যাকাউন্টের জন্য। একটি নতুন পিনের জন্য একটি স্ক্রীন আপনার স্ক্রিনে প্রদর্শিত হবে। আপনাকে শুধু অ্যাপটিতে 6 সংখ্যার একটি নতুন পিন (কোড) বরাদ্দ করতে হবে। এছাড়াও, আপনি এই সময়ের মধ্যে প্রাপ্ত কোনও বার্তা পড়তে সক্ষম হবেন না এবং সেগুলি হারিয়ে যাবে (6-7 দিনের বেশি পুরানো বার্তাগুলি স্বয়ংক্রিয়ভাবে হোয়াটসঅ্যাপ দ্বারা মুছে যায়)।
  2. যদি আপনি পুনরায় যাচাই না করেন আপনার পিন 30 দিনের মধ্যে , আপনার অ্যাকাউন্ট মুছে ফেলা হবে . এর পরে, আপনি যখনই আপনার WhatsApp নম্বর ব্যবহার করবেন, এটি একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করবে৷

  1. কিভাবে আউটলুক পাসওয়ার্ড পুনরুদ্ধার করবেন

  2. কিভাবে ভুলে যাওয়া বা হারিয়ে যাওয়া উইন্ডোজ 8 পাসওয়ার্ড পুনরুদ্ধার করবেন

  3. কিভাবে আপনার Gmail স্নুজ করবেন?

  4. আপনি যদি আপনার পিন ভুলে গিয়ে থাকেন তবে কীভাবে একটি Android ফোন আনলক করবেন