কম্পিউটার

অ্যাপল ওয়াচে বিরক্তিকর ডিফল্ট সতর্কতাগুলি কীভাবে অক্ষম করবেন

অ্যাপল ওয়াচ সত্যই গত এক দশকে প্রকাশিত সবচেয়ে চিত্তাকর্ষক ডিভাইসগুলির মধ্যে একটি। জীবনধারা পর্যবেক্ষণের একীকরণ (যেমন ফিটবিট) এবং এক নজরে পাঠ্য এবং কল দেখার ক্ষমতা অলৌকিক কিছু কম নয়। ঘড়িটি আমার হৃদস্পন্দন, আমি কতটা ব্যায়াম করি এবং আমি কতটা দাঁড়াচ্ছি তা নিরীক্ষণ করে।

থার্ড-পার্টি স্লিপ মনিটরিং অ্যাপ্লিকেশান রয়েছে যাতে ব্যবহারকারীরা কতটা ভাল ঘুমায় সে সম্পর্কে আরও ভাল ধারণা পেতে পারেন। অ্যাপল ওয়াচ এমনকি আপনাকে প্রায়ই শ্বাস নেওয়ার কথা মনে করিয়ে দেয়, মননশীলতার দিকে একটি ঝোঁক।

অ্যাপল ওয়াচে বিরক্তিকর ডিফল্ট সতর্কতাগুলি কীভাবে অক্ষম করবেন

এতে বলা হয়েছে, ঘুমের ট্র্যাকিংয়ের জন্য ঘড়িটি পরার সময় অ্যাপল ওয়াচ আপনাকে সকাল 3 টায় শ্বাস নেওয়ার কথা মনে করিয়ে দিলে মননশীলতা তার আবেদন হারিয়ে ফেলে। অনেক ডিফল্ট সতর্কতা একটি সময়ের পরে বিরক্তিকর হয়ে উঠতে পারে, তবে কীভাবে সেগুলিকে অক্ষম করা যায় তা সর্বদা পরিষ্কার নয়।

এখানে আপনি কীভাবে সবচেয়ে বিরক্তিকর ডিফল্ট সতর্কতাগুলি বন্ধ করতে পারেন যাতে আপনার ঘুমের ট্র্যাকার সঠিক হয় এবং হঠাৎ জেগে ওঠার পরে হৃদস্পন্দন বৃদ্ধি না পায়।

অ্যাপল ওয়াচে বিজ্ঞপ্তিগুলি কীভাবে অক্ষম করবেন

  • আপনার iPhone এ Watch অ্যাপটি খুলে শুরু করুন।
  • আপনি অনেকগুলি বিকল্প দেখতে পাবেন, উপরে আপনার ঘড়ি থেকে শুরু করে, তার নীচে আপনার পছন্দের ঘড়ির মুখগুলি এবং তারপরে আপনি ট্যাপ করতে পারেন এমন চারটি ট্যাবের একটি তালিকা – জটিলতা, বিজ্ঞপ্তি, অ্যাপ লেআউট, এবং ডক .
  • বিজ্ঞপ্তি আলতো চাপুন .
অ্যাপল ওয়াচে বিরক্তিকর ডিফল্ট সতর্কতাগুলি কীভাবে অক্ষম করবেন

ডিফল্টরূপে, দুটি ওয়াচ অ্যাপ রয়েছে যা বিজ্ঞপ্তি এবং অনুস্মারক পাঠাবে – ক্রিয়াকলাপ এবং শ্বাস নিন .

অ্যাপল ওয়াচে বিরক্তিকর ডিফল্ট সতর্কতাগুলি কীভাবে অক্ষম করবেন
  • ক্রিয়াকলাপ আলতো চাপুন . এটি সম্পূর্ণরূপে অক্ষম করার সবচেয়ে সহজ উপায় হল বিজ্ঞপ্তি বন্ধ আলতো চাপুন পরবর্তী পর্দায়।

আপনি কি বিজ্ঞপ্তিগুলি পাবেন তা যদি আপনি কাস্টমাইজ করতে চান তবে আপনার কাছে নিম্নলিখিত বিকল্পগুলি রয়েছে:

  • স্ট্যান্ড রিমাইন্ডার (আপনি যদি এক ঘন্টার প্রথম 50 মিনিট বসে থাকেন তবে দাঁড়ানোর জন্য একটি অনুস্মারক পান)।
  • দৈনিক কোচিং (আপনার কার্যকলাপ লক্ষ্য শেষ করার অনুস্মারক)।
  • লক্ষ্য পূরণ (আপনি যখন আপনার নড়াচড়া, ব্যায়াম, বা দিনের জন্য স্ট্যান্ড লক্ষ্যে পৌঁছান তখন বিজ্ঞপ্তি)।
  • বিশেষ চ্যালেঞ্জ (বিশেষ কৃতিত্বের সমাপ্তির বিজ্ঞপ্তি)।
  • অ্যাক্টিভিটি শেয়ারিং বিজ্ঞপ্তি (আপনি যার সাথে ক্রিয়াকলাপ ভাগ করেন এমন কেউ একটি চ্যালেঞ্জ সম্পূর্ণ করলে বিজ্ঞপ্তি)।
অ্যাপল ওয়াচে বিরক্তিকর ডিফল্ট সতর্কতাগুলি কীভাবে অক্ষম করবেন

এগুলির প্রত্যেকটি পৃথকভাবে চালু বা বন্ধ করা যেতে পারে, আপনি এই স্ক্রীন থেকে কার্যকলাপের গ্রুপিং নিয়ন্ত্রণ করতে পারেন৷

শ্বাসের অনুস্মারক অক্ষম করা

  • Brethe হল Apple Watch-এ একটি নির্দেশিত ধ্যান এবং শ্বাস-প্রশ্বাসের অ্যাপ। শ্বাস নিন আলতো চাপুন ক্রিয়াকলাপ এর নিচে এটা খুলতে
  • আরো একবার, বিজ্ঞপ্তিগুলি বন্ধ করার সবচেয়ে সহজ উপায় হল সমস্ত বিজ্ঞপ্তিগুলিকে বন্ধ এ সেট করা। . আপনি তাদের আপনার ফোনের বিজ্ঞপ্তি কেন্দ্রে পাঠাতেও বেছে নিতে পারেন।
অ্যাপল ওয়াচে বিরক্তিকর ডিফল্ট সতর্কতাগুলি কীভাবে অক্ষম করবেন
  • ব্যক্তিগত সেটিংস পরিবর্তন করতে, ব্রীথ রিমাইন্ডার এ আলতো চাপুন . আপনি প্রতিদিন শূন্য থেকে দশটি অনুস্মারক থেকে যেকোনো জায়গা বেছে নিতে পারেন।
  • এই বিকল্পের নিচে আপনি সাপ্তাহিক সারাংশের জন্য একটি স্লাইডিং ট্যাব দেখতে পাবেন , যা ঠিক এইরকম শোনাচ্ছে – আপনি আগের সপ্তাহে কতবার অ্যাপটি ব্যবহার করেছেন তার একটি সংক্ষিপ্ত সংস্করণ৷

আপনি এক দিনের জন্য অ্যাপটিকে নিঃশব্দ করতে পারেন, বিজ্ঞপ্তির গ্রুপিং নিয়ন্ত্রণ করতে পারেন এবং এমনকি ঘড়িটি কতটা হ্যাপটিক প্রতিক্রিয়া প্রদান করে তা পরিবর্তন করতে পারেন।

শ্বাসের হার আরো আকর্ষণীয়। এই সেটিং এর মাধ্যমে, আপনি অ্যাপটি ব্যবহার করার সময় প্রতি মিনিটে আপনাকে কত শ্বাস নিতে নির্দেশ দেওয়া হয়েছে তা নিয়ন্ত্রণ করতে পারেন। ডিফল্টরূপে, এটি সাতটিতে সেট করা হয়েছে, তবে আপনি চার থেকে দশের মধ্যে যে কোনও জায়গা বেছে নিতে পারেন।

আপনার ব্রীথ সেশনের সময়কাল পরিবর্তন করতে, আপনার ঘড়িতে অ্যাপটি আনুন এবং ডায়ালটি চালু করুন।

অ্যাপল ওয়াচে বিরক্তিকর ডিফল্ট সতর্কতাগুলি কীভাবে অক্ষম করবেন

স্ক্রিনের একেবারে নীচে, আপনি পূর্ববর্তী সময়কাল ব্যবহার করুন চয়ন করতে পারেন৷ , যা প্রতিটি নতুন ব্রীথ সেশনকে পূর্ববর্তী সেশনের মতো একই সময়কালের জন্য ডিফল্ট করে তোলে।

অন্যান্য বিজ্ঞপ্তি নিষ্ক্রিয় করা হচ্ছে

ডিফল্টরূপে, আপনার Apple ওয়াচ আপনার ফোনের বিজ্ঞপ্তিগুলিকে মিরর করবে। ওয়াচ স্ক্রীন থেকে, নীচে স্ক্রোল করুন এবং আপনি এই বিজ্ঞপ্তিগুলিকে প্রতিফলিত করে এমন সমস্ত অ্যাপের একটি তালিকা দেখতে পাবেন। আপনি এগুলিকে পৃথকভাবে অক্ষম করতে পারেন যতক্ষণ না শুধুমাত্র আপনার পছন্দের অ্যাপগুলি থেকে যায়৷

অ্যাপল ওয়াচ আপনার কার্যকলাপের ট্র্যাক রাখার এবং আপনার স্বাস্থ্যের উন্নতির জন্য একটি দুর্দান্ত সরঞ্জাম, তবে আপনি দাঁড়াতে এবং প্রসারিত করার জন্য মধ্য-রাত্রির অনুস্মারক চান না। এটি ভাল ঘুমের বিপরীত। বিজ্ঞপ্তিগুলি বন্ধ করতে বা দিনের একটি নির্দিষ্ট সময়ে সীমাবদ্ধ করতে উপরের পদক্ষেপগুলি অনুসরণ করুন যাতে কোনও কিছুই আপনার ঘুমের মধ্যে বাধা না দেয়।


  1. অ্যাপল ওয়াচে WhatsApp কীভাবে ব্যবহার করবেন?

  2. অ্যাপল ওয়াচে ওয়াকি-টকি কীভাবে ব্যবহার করবেন

  3. অ্যাপল ওয়াচের বিজ্ঞপ্তিগুলি কীভাবে পরিচালনা করবেন

  4. Windows 10 এবং 11-এ প্রতিক্রিয়া বিজ্ঞপ্তিগুলি কীভাবে অক্ষম করবেন?