কম্পিউটার

AKASO Brave 6 Plus অ্যাকশন ক্যামেরা:উত্তেজনা ক্যাপচার করুন

AKASO Brave 6 Plus অ্যাকশন ক্যামেরা:উত্তেজনা ক্যাপচার করুন

অ্যাকশন ক্যামেরার বাজার 2020 সালে আরও বেশি প্রাণবন্ত হতে পারে না। স্পষ্টতই, খুব বেশি আউটডোর অ্যাক্টিভিটি চলছে না, কিন্তু এটি লোকেদের অ্যাডভেঞ্চার করা, বাড়ি থেকে সম্প্রচার করা এবং এই ক্ষুদ্র সব-আবহাওয়া ক্যামেরাগুলিতে তাদের জীবন নথিভুক্ত করা থেকে বিরত রাখে না।

সম্প্রতি অবধি, প্রায় সমস্ত মধ্য-এবং লো-এন্ড ক্যামেরাই ছিল মূল্যবান GoPro ক্যামেরাগুলির শৈলী এবং কার্যকারিতার জন্য সঠিক "শ্রদ্ধাঞ্জলি" যা ক্রেজ শুরু করেছিল। কিন্তু এখন জিনিসগুলি এগিয়ে গেছে এবং নতুন অ্যাকশন ক্যামেরা নির্মাতারা তাদের ভয়েস খুঁজে পাচ্ছেন। সেই মিড-রেঞ্জ ডেভেলপমেন্টের সামনের দিকে রয়েছে AKASO Brave 6 Plus অ্যাকশন ক্যামেরা।

AKASO Brave 6 Plus অ্যাকশন ক্যামেরা

AKASO Brave 6 Plus হল একটি আধুনিক, সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত মিড-রেঞ্জ অ্যাকশন ক্যামেরা। এটি 4K পর্যন্ত রেজোলিউশনে 30FPS এবং ফুল এইচডি এবং রেগুলার এইচডি বিভিন্ন দরকারী ফ্রেম রেটে শুট করে। ক্যামেরাটিতে Wi-Fi সংযোগ, 20MP পর্যন্ত স্থির চিত্র, একটি গাড়ী DVR হিসাবে ব্যবহারের জন্য একটি ডেডিকেটেড ড্রাইভিং মোড, স্লো মোশন এবং টাইমল্যাপস মোড এবং সুরক্ষার জন্য একটি লুপ-রেকর্ডিং মোড রয়েছে৷ এটি আপনাকে এবং আপনার যানবাহনের সাথে সংযুক্ত করার জন্য আনুষাঙ্গিকগুলির একটি সম্পূর্ণ প্যাক সহ আসে, যার মধ্যে রয়েছে চরম পরিবেশের জন্য একটি সর্ব-আবহাওয়া জল- এবং ধুলো-প্রুফ কেস এবং দুটি ব্যাটারি সহ একটি খুব সুন্দর ছোট USB ডুয়াল চার্জার৷

AKASO Brave 6 Plus অ্যাকশন ক্যামেরা:উত্তেজনা ক্যাপচার করুন

এছাড়াও একটি ঘড়ির আকারে একটি দূরবর্তী ট্রিগার রয়েছে যা আপনি আপনার কব্জিতে পরতে পারেন। ক্যামেরাটি হেলমেটের সাথে সংযুক্ত থাকলে বা অন্য কোথাও আপনি এটিতে পৌঁছাতে পারবেন না তখন এটি কার্যকর হয়। সর্বোপরি, এটি একটি দুর্দান্ত অ্যাকশন ক্যামেরা কিট যা আপনার সম্ভবত প্রয়োজন হবে।

পর্যালোচনা এবং মূল্যায়ন

এই ধরনের একটি স্যাচুরেটেড বাজারে, আপনার পণ্যটি আলাদা করা বেশ কঠিন, তবে AKASO একটি সুন্দর কাজ করে। ক্যামেরাটি খুব সুন্দরভাবে তৈরি করা হয়েছে, একটি আশ্বস্তকারী কঠিন বিল্ড গুণমান সহ সমস্ত অংশগুলি পুরোপুরি একসাথে ফিট করা হয়েছে। এটি একটি সস্তায় উত্পাদিত আইটেম নয় - এটির চেহারা এবং অনুভূতি এবং একটি ভালভাবে তৈরি সরঞ্জামের টুকরো রয়েছে৷

লেন্স খুব চওড়া। এটিকে এমনভাবে প্রশস্ত করার জন্য ডিজাইন করা হয়েছে যে আপনি যেখানেই এটি নির্দেশ করেন না কেন, বিষয়টি ফ্রেমে থাকে৷ এই শ্যুট-ফ্রম-দ্য-হিপ ক্যামেরাটি একটি দ্রুত-চলমান পরিস্থিতিতে পুরো দৃশ্যটি ক্যাপচার করবে যখন আপনি শটগুলি যত্ন সহকারে ফ্রেম করতে পারবেন না। আপনি লক্ষ্য করবেন, উদাহরণস্বরূপ, আমি আমার লকডাউন বাগানে যে ডেমো শটগুলি নিয়েছিলাম তাতে লেন্সের কাছাকাছি ফুলগুলি ফোকাসের বাইরে। এত চওড়া লেন্স দিয়ে পুরো উদ্ভিদটিকে ফ্রেম পূরণ করার চেষ্টা করার জন্য এটি আমার দোষ। আপনি লক্ষ্য করবেন ফোকাসে থাকা বিটগুলি সুন্দর এবং তীক্ষ্ণ৷

AKASO Brave 6 Plus অ্যাকশন ক্যামেরা:উত্তেজনা ক্যাপচার করুন

রঙের উপস্থাপনা আসলে সত্যিই চমৎকার এই ক্যামেরাগুলির অনেকগুলি ফটোতে খুব বাজে প্লাস্টিক টোন রয়েছে, তবে এটি সত্যিই খুব সুন্দর। যতদূর অপটিক্স যায়, আমি খুব বেশি আশা করছিলাম না, কিন্তু লেন্সটি আসলে বেশ ভাল। আলোতে শুটিং করার সময় কিছুটা ক্রোম্যাটিক বিভ্রান্তি (উল্লম্ব প্রান্তে লাল এবং নীল রেখা) থাকে, যেমন আপনি সত্যিই উচ্চ-সম্পন্ন প্রলিপ্ত লেন্স ছাড়া অন্য কিছুতে আশা করতে পারেন। প্রভাব সত্যিই ন্যূনতম এবং ভিডিওগুলিতে লক্ষণীয় নয়৷ এই মূল্যের পয়েন্টে, লেন্সের গুণমান ভাল।

AKASO Brave 6 Plus অ্যাকশন ক্যামেরা:উত্তেজনা ক্যাপচার করুন

স্পষ্টতই, হাই-রেজোলিউশন সেন্সরটি অপটিক্সের যেকোনো ছোটখাটো ত্রুটির সাথে সাহায্য করে, 4K শুটিং একটি খুব সুন্দর গুণমান, এবং আপনি যে ভিডিওগুলি পান তা খাস্তা এবং তীক্ষ্ণ। কিন্তু 4K শুটিং মানে বড় ফাইল, তাই আপনি যখন এই রেজোলিউশনে সেরা মানের ছবি পাবেন, তখন SD কার্ড কেনাকাটা করার সময় আপনাকে এটি মনে রাখতে হবে।

আরও বড় ভাল, এবং আপনার অবশ্যই উচ্চ-মানের SD কার্ড ব্যবহার করা উচিত যেখানে আপনি পারেন, কারণ 4K এর জন্য ডেটা থ্রুপুট বিটগুলির একটি চর্বিযুক্ত ওয়াড। ড্রপআউট বা দুর্নীতি যাতে না হয় তা নিশ্চিত করতে দ্রুততম, সর্বোচ্চ-ক্ষমতার কার্ড পান। আমি পরীক্ষার সময় কিছু সস্তা কার্ড ব্যবহার করেছি, এবং ক্যামেরা মাঝে মাঝে ডিস্কে ছবি পেতে লড়াই করে। এটা ক্যামেরার দোষ নয়, এটা আমার। এটি সমস্ত ক্যামেরার একটি পরিচিত সমস্যা, তাই এটি মনে রাখবেন৷

AKASO Brave 6 Plus অ্যাকশন ক্যামেরা:উত্তেজনা ক্যাপচার করুন

অন্তর্ভুক্ত আনুষাঙ্গিকগুলি দুর্দান্ত, যদিও নির্দেশাবলীর জন্য আপনাকে বিস্তারিত ম্যানুয়াল (একটি QR কোড লিঙ্ক থেকে) ডাউনলোড করতে হবে। আমি এটিকে একটি হার্ড কপি হতে পছন্দ করতাম, কিন্তু আমার ধারণা মুদ্রিত ম্যানুয়ালগুলি দামী। পিডিএফ ম্যানুয়ালটিতে একটি নির্দেশমূলক ভিডিওর একটি লিঙ্ক রয়েছে যা আপনাকে বলে যে কীভাবে এটি একসাথে রাখতে হয়। (এটি ক্যামেরার কিছুটা আগের সংস্করণের জন্য কিন্তু এখনও মাউন্ট ইত্যাদির জন্য কাজ করে)

AKASO Brave 6 Plus অ্যাকশন ক্যামেরা:উত্তেজনা ক্যাপচার করুন

আপনার পোশাকে ক্লিপ করার জন্য মাউন্টের পাশাপাশি হেলমেট মাউন্ট, ট্রাইপড মাউন্ট এবং সেলফি স্টিকগুলির জন্য অ্যাডাপ্টার ইত্যাদি রয়েছে৷ আমার অর্থের জন্য, প্যাকের সেরা আনুষাঙ্গিকগুলির মধ্যে একটি হল রিমোট কন্ট্রোল, যা স্টিল বা ভিডিও ট্রিগার করে একটি কব্জি মাউন্ট পড দুই বোতাম. আপনি যখন ক্যামেরাটি স্পর্শ করতে পারবেন না তখনই এটি একটি বরই নয় (যেমন যখন এটি একটি হেলমেটে থাকে বা সার্ফবোর্ডের অন্য প্রান্তে থাকে), তবে ক্যামেরাটি যখন ট্রাইপডে থাকে তখন সাধারণভাবে ক্যামেরার ঝাঁকুনি দূর করা খুব সহজ। এছাড়াও, জিপ টাই এবং ধাতব কেবল রয়েছে যাতে আপনি উঁচুতে বা দ্রুত চলার সময় কোনো মাউন্ট আটকে গেলে ক্যামেরা হারিয়ে না যায়।

AKASO Brave 6 Plus অ্যাকশন ক্যামেরা:উত্তেজনা ক্যাপচার করুন

আমার প্রিয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি এবং একটি যা এই ক্যামেরাটিকে সম্পূর্ণ অন্য স্তরে নিয়ে যায় তা হল Wi-Fi সংযোগ। আপনার ফোনের স্ক্রিনে ভিউফাইন্ডারের মাধ্যমে দেখার সময় ক্যামেরা নাগালের বাইরে থাকলে আপনি সেলফি তোলার জন্য এটি ব্যবহার করতে পারেন। এটি প্রকৃতির ফটোগ্রাফির জন্য ভাল যেখানে আপনি কেবল ক্যামেরা চালাতে চান যখন আপনার পাখির টেবিলে পাখি থাকে, উদাহরণস্বরূপ। ছবি বা ভিডিও তুলতে ফোনের স্ক্রিনে শুধু শাটার বোতাম টিপুন।

AKASO Brave 6 Plus অ্যাকশন ক্যামেরা:উত্তেজনা ক্যাপচার করুন

ওভারফ্লোয়িং ফিচার সেটে উল্লেখ করার মতো বিষয় হল ভয়েস অ্যাক্টিভেশন, যেখানে আপনি আপনার ক্যামেরার সাথে কথা বলতে পারেন যেমন এটি একটি স্মার্ট স্পিকার বন্ধ করতে এবং হ্যান্ডস-ফ্রিতে। এটি খুব ঝরঝরে কিন্তু স্পষ্টতই কেবল শান্ত পরিস্থিতিতেই সম্ভব৷

এই লিঙ্ক, ডেমো শটস এবং ভিডিও, আপনাকে একটি Google ফোল্ডারে নিয়ে যাবে যাতে আপনি আসল গুণমান দেখতে পারেন। YouTube ভিডিওগুলিকে ভয়ঙ্করভাবে সংকুচিত করে, এবং আপনি সত্যিকারের স্বাদ পান না৷

AKASO Brave 6 Plus-এর উপলব্ধতা

AKASO Brave 6 Plus হল একটি ভাল মানের এবং মজবুত অ্যাকশন ক্যামেরা যাতে আপনার দুঃসাহসিক জীবনের অভিজ্ঞতার ছবি তোলার জন্য আপনার জন্য প্রচুর আনুষাঙ্গিক সামগ্রী রয়েছে। দেখানো কিটের দাম হল $119.99, যা আমার মতে আপনি যা পাবেন তার জন্য ভাল মূল্য। এখানে আমার পর্যালোচনাটি সত্যিই এই ক্যামেরাটির পৃষ্ঠকে স্ক্র্যাচ করে, এবং একজন ফটোগ্রাফার হিসাবে, তারা যেভাবে একটি ক্যামেরা সরবরাহ করেছে তা আমি উপলব্ধি করি যেটিতে প্রবেশ করা সহজ এবং ব্যবহার করা সহজ, তবে এতে আপনার অন্বেষণ করার জন্য লুকানো গভীরতা রয়েছে।

এছাড়াও আমাদের AKASO V50 প্রো অ্যাকশন ক্যামেরার পর্যালোচনা দেখুন৷

এটি একটি স্পনসর করা নিবন্ধ এবং এটি AKASO দ্বারা সম্ভব হয়েছে৷ প্রকৃত বিষয়বস্তু এবং মতামত হল লেখকের একমাত্র মতামত যিনি সম্পাদকীয় স্বাধীনতা বজায় রাখেন এমনকি যখন একটি পোস্ট স্পনসর করা হয়।


  1. Bopower 4K অ্যাকশন ক্যামেরা – পর্যালোচনা এবং উপহার

  2. Windows 10 ক্যামেরা অ্যাপ কিভাবে ব্যবহার করবেন

  3. প্রাইভেসি হকের জন্য 7টি সেরা আইফোন ক্যামেরা কভার

  4. নরটন অ্যান্টিভাইরাস প্লাস:ক্যাচ কী?