কম্পিউটার

Windows 11, 10, 8, এবং 7 এ ASUS টাচপ্যাড ড্রাইভার ডাউনলোড করুন

অনেক ASUS ব্যবহারকারী সম্প্রতি ASUS ড্রাইভার ডাউনলোড সম্পর্কে প্রশ্ন রাখেন। বিশেষ করে, আপনাদের মধ্যে কেউ কেউ হয়তো ASUS স্মার্ট জেসচার কাজ করছে নার সম্মুখীন হচ্ছেন . আপনি যদি সিস্টেমটিকে Windows 10 থেকে Windows 11-এ আপগ্রেড করে থাকেন, তাহলে আপনাকে ASUS টাচপ্যাড ড্রাইভার আপডেট করতে হবে যাতে সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ স্মার্ট জেসচার পাওয়া যায়।

Windows 11, 10, 8, এবং 7 এ ASUS টাচপ্যাড ড্রাইভার ডাউনলোড করুন

এই প্রবন্ধে, Windows 11, 10, 8, এবং 7-এ সর্বশেষ ASUS টাচপ্যাড ড্রাইভার ডাউনলোড করার জন্য তিনটি সবচেয়ে কার্যকর পদ্ধতি আপনাকে উপস্থাপন করা হবে।

কিভাবে ASUS টাচপ্যাড ড্রাইভার আপডেট করবেন?

আপনি ASUS স্মার্ট জেসচার টাচপ্যাড ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে, ম্যানুয়ালি বা ডিভাইস ম্যানেজারের মাধ্যমে ইনস্টল করতে পারেন। অর্থাৎ, ব্যবহারকারীরা উইন্ডোজ সিস্টেমের মধ্যে বা অফিসিয়াল ওয়েবসাইট থেকে পেশাদার ড্রাইভার টুলের সাহায্যে সবচেয়ে আপ-টু-ডেট ASUS ড্রাইভার ডাউনলোড করার জন্য সবচেয়ে উপযুক্ত পদ্ধতি বেছে নিতে পারেন।

পদ্ধতি:

1:ASUS টাচপ্যাড ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করুন

2:ডিভাইস ম্যানেজারে ASUS স্মার্ট জেসচার ড্রাইভার আপডেট করুন

3:ASUS ওয়েবসাইট থেকে সর্বশেষ ASUS টাচপ্যাড ড্রাইভার ডাউনলোড করুন

পদ্ধতি 1:স্বয়ংক্রিয়ভাবে ASUS টাচপ্যাড ড্রাইভার আপডেট করুন

কখনও কখনও, আপনি লক্ষ্য করতে পারেন যে Windows 11 আপগ্রেড করার পরে আপনার ASUS স্মার্ট অঙ্গভঙ্গি সাড়া দেয় না বা স্বীকৃত হয় না। এই ক্ষেত্রে, ASUS ড্রাইভার আপডেট রাখা এই সমস্যাটি সমাধান করার জন্য আপনার জন্য একটি কার্যকর বিকল্প হতে পারে। আপনি উপরের একটি ড্রাইভার টুলের উপর নির্ভর করতে পারেন, ড্রাইভার বুস্টার , স্বয়ংক্রিয়ভাবে ASUS স্মার্ট জেসচার ড্রাইভার অনুসন্ধান, ডাউনলোড এবং ইনস্টল করতে।

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান করুন ক্লিক করুন৷ .

Windows 11, 10, 8, এবং 7 এ ASUS টাচপ্যাড ড্রাইভার ডাউনলোড করুন

3. ইঁদুর এবং অন্যান্য নির্দেশক ডিভাইসের অধীনে অথবা হিউম্যান ইন্টারফেস ডিভাইস , ASUS টাচপ্যাড এবং আপডেট ড্রাইভার খুঁজুন .

তারপরে আপনি দেখতে পাবেন যে ড্রাইভার টুলটি আপনার ASUS ল্যাপটপের জন্য সর্বশেষ ড্রাইভার খুঁজে পাচ্ছে এবং এটি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করছে। এর পরে, আপনি এটি স্বাভাবিক হিসাবে কাজ করে কিনা তা দেখতে আপনার স্মার্ট অঙ্গভঙ্গি ব্যবহার করার চেষ্টা করতে পারেন।

পদ্ধতি 2:ডিভাইস ম্যানেজারে ASUS স্মার্ট জেসচার ড্রাইভার আপডেট করুন

আপনি উইন্ডোজ এমবেডেড টুল, ডিভাইস ম্যানেজার-এ ড্রাইভার আপডেট করতে পারেন। আপনি যদি Windows 11-এ আপগ্রেড করে থাকেন এবং ASUS ড্রাইভারগুলিকে আপডেট রাখতে চান, তাহলে আপনি ডিভাইস ম্যানেজারকে সিস্টেমের জন্য আপডেট করা ড্রাইভারগুলি খুঁজে পেতে অনুমতি দিতে পারেন৷

1. ডিভাইস ম্যানেজার খুলুন .

2. ইঁদুর এবং অন্যান্য নির্দেশক ডিভাইস প্রসারিত করুন৷ অথবা হিউম্যান ইন্টারফেস ডিভাইস , এবং তারপর ড্রাইভার আপডেট করতে ASUS টাচপ্যাড ড্রাইভারটি সনাক্ত করুন এবং ডান-ক্লিক করুন .

Windows 11, 10, 8, এবং 7 এ ASUS টাচপ্যাড ড্রাইভার ডাউনলোড করুন

3. “আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারটির জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন টিপুন৷ ” বিকল্প।

Windows 11, 10, 8, এবং 7 এ ASUS টাচপ্যাড ড্রাইভার ডাউনলোড করুন

ডিভাইস ম্যানেজার আপনাকে ফলাফল দেখায় পর্যন্ত অপেক্ষা করুন। স্মার্ট জেসচারের আপডেটেড সংস্করণ পাওয়া গেলে, এটি আপনার জন্য এটি ইনস্টল করবে। ব্যবহারকারীদের প্রতিবেদন অনুসারে, এটি পাওয়া গেছে যে ডিভাইস ম্যানেজার কিছু ক্ষেত্রে সর্বশেষ ড্রাইভার খুঁজে পেতে ব্যর্থ হয়। যদি তাই হয়, আপনি ASUS ল্যাপটপের জন্য সর্বশেষ স্মার্ট জেসচার ড্রাইভার ম্যানুয়ালি ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন৷

পদ্ধতি 3:ASUS ওয়েবসাইট থেকে সর্বশেষ ASUS টাচপ্যাড ড্রাইভার ডাউনলোড করুন

কখনও কখনও, আপনি দেখতে পারেন যে ডিভাইস ম্যানেজার আপনার জন্য সর্বশেষ ASUS টাচপ্যাড ড্রাইভার ইনস্টল করতে অক্ষম, এবং আপনি তৃতীয় পক্ষের টুলের মাধ্যমে ASUS ড্রাইভার ডাউনলোড করতে কোন আগ্রহ দেখান না৷

এই ক্ষেত্রে, আপনাকে ASUS অফিসিয়াল ওয়েবসাইট থেকে ম্যানুয়ালি ASUS স্মার্ট জেসচার ড্রাইভার অনুসন্ধান, ডাউনলোড এবং ইনস্টল করতে হতে পারে। সাধারণত, ASUS ওয়েবসাইট নিয়মিতভাবে নতুন ড্রাইভার প্রকাশ করবে যাতে ASUS ড্রাইভারগুলি Windows সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ হয়।

উদাহরণস্বরূপ, আপনি যদি পিসিটিকে Windows 10 থেকে Windows 11-এ আপগ্রেড করে থাকেন, তাহলে আপনি নিজেই Windows 11 ড্রাইভার পেতে ASUS অফিসিয়াল ওয়েবসাইটের আশ্রয় নিতে পারেন। কিন্তু আপনাকে আপনার ASUS ল্যাপটপের মডেল চেক করতে হবে অফিসিয়াল ওয়েবসাইট থেকে ম্যানুয়ালি ASUS ড্রাইভার ডাউনলোড করার চেষ্টা করার সময়।

1. ASUS ডাউনলোড কেন্দ্রে যান৷ .

2. আপনার ASUS মডেল লিখুন এবং তারপরে “ড্রাইভার এবং ইউটিলিটি টিপুন "বাম দিকে ফলাফলে.

Windows 11, 10, 8, এবং 7 এ ASUS টাচপ্যাড ড্রাইভার ডাউনলোড করুন

এখানে, একটি উদাহরণ হিসাবে ASUS Rog Zephyrus G14 নিন। নির্দিষ্ট ASUS ড্রাইভার খুঁজে বের করতে আপনাকে আপনার ASUS মডেলটি ইনপুট করতে হবে।

3. নতুন ওয়েবপেজে, ড্রাইভার ও টুলস-এর অধীনে , আপনার ASUS ল্যাপটপের জন্য মডেল এবং OS নির্বাচন করুন৷

এখানে, Rog, Zephyrus এর মডেলের অধীনে, ASUS এর অনেকগুলি সাব-মডেল রয়েছে। সঠিকটি নির্বাচন করুন এবং তারপরে অপারেটিং সিস্টেম যেমন Windows 11 64-বিট বা Windows 10 64-বিট।

Windows 11, 10, 8, এবং 7 এ ASUS টাচপ্যাড ড্রাইভার ডাউনলোড করুন

4. নিচে স্ক্রোল করুন সব দেখান এবং তারপর পয়েন্টিং ডিভাইস সনাক্ত করুন> ASUS টাচপ্যাড ড্রাইভার।

5. ডাউনলোড করুন ক্লিক করুন৷ আপনার ASUS ডিভাইসে ASUS ড্রাইভার প্যাকেজ ডাউনলোড করতে।

Windows 11, 10, 8, এবং 7 এ ASUS টাচপ্যাড ড্রাইভার ডাউনলোড করুন

6. অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করে সর্বশেষ ASUS টাচপ্যাড ড্রাইভার ইনস্টল করুন।

তারপর আপনি ASUS স্মার্ট অঙ্গভঙ্গি সামঞ্জস্যপূর্ণ ড্রাইভারের সাথে ভাল কাজ করে কিনা তা পরীক্ষা করতে পারেন। বেশিরভাগ ক্ষেত্রে, আপডেট করা ড্রাইভার ইনস্টল করার পরে আপনি টাচপ্যাডের উন্নত বৈশিষ্ট্যগুলিও উপভোগ করতে পারেন৷

দ্রষ্টব্য:কিভাবে দ্রুত ASUS ল্যাপটপ মডেল চেক করবেন?

ASUS সফ্টওয়্যার বা হার্ডওয়্যার সমস্যা সমাধানের জন্য আপনার ASUS ল্যাপটপের মডেলটি দেখার জন্য আপনার জন্য বিভিন্ন পদ্ধতি রয়েছে৷

আপনার ASUS ল্যাপটপের পিছনে, আপনি বার কোডে মডেলটি দেখতে পারেন৷

ASUS ডেস্কটপে, এই পিসিতে ডান-ক্লিক করুন এবং তারপরে বৈশিষ্ট্য নির্বাচন করুন;

ASUS-এ, DXDiag লিখুন অনুসন্ধান বাক্সে এবং তারপর আপনি DXDiag টুলে ASUS মডেলের নাম দেখতে পাবেন।

সারাংশ:

এই পোস্টে, আপনি Windows 11, 10, 8, এবং 7 এ ASUS টাচপ্যাড ড্রাইভার ডাউনলোড করার তিনটি সবচেয়ে সাধারণ এবং শক্তিশালী উপায় খুঁজে পেতে পারেন। যদি তাই হয়, তাহলে আপনি দেখতে পারেন যে ASUS স্মার্ট অঙ্গভঙ্গি কাজ করছে না এমন ত্রুটির সমাধান হয়েছে।


  1. উইন্ডোজ 11, 10, 8 এবং 7 এ HP OfficeJet 4630 প্রিন্টার ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করুন

  2. Windows 11, 10, 8, 7 এবং Mac-এ ScanSnap S1500 ড্রাইভার ডাউনলোড করুন

  3. Windows 11, 10, 8, 7, এবং Mac-এ Corsair হেডসেট ড্রাইভার ডাউনলোড করুন

  4. Windows 11, 10, 8, 7 এবং Mac এ Logitech C615 ড্রাইভার ডাউনলোড করুন