কম্পিউটার

Windows 10, 8, 7 এবং Mac-এ Canon MG3600 ড্রাইভার ডাউনলোড করুন

প্রিন্টার ব্যবহারকারীদের জন্য, ক্যানন PIXMA MG3600, একটি ইঙ্কজেট অল-ইন-ওয়ান প্রিন্টার হিসাবে, প্রিন্ট সংস্করণে উচ্চ-মানের নথি বা অন্য কোনো উপকরণ প্রিন্ট করার জন্য একটি ভাল বিকল্প হতে পারে। কিন্তু আপনি যখন Canon PIXMA MG3600 এর সাথে সংযোগ করার চেষ্টা করেন, তখন কম্পিউটার দ্বারা Canon প্রিন্টার সনাক্ত করা যায় না।

Windows 10, 8, 7 এবং Mac-এ Canon MG3600 ড্রাইভার ডাউনলোড করুন

অথবা আপনি Windows 10 আপডেট করার পরে, Canon PIXMA MG3600 কম গতিতে প্রিন্ট করে। সাধারণত, Windows 10 এবং Mac-এ MG3600 প্রিন্টার ড্রাইভার আপডেট করার সময় এসেছে৷ এটি কখনও কখনও আপনার Canon MG3600 প্রিন্টার কাজ করছে না ঠিক করবে৷ সমস্যা এবং প্রিন্টারের কর্মক্ষমতা বাড়ায়।

উইন্ডোজ এবং ম্যাকে ক্যানন পিক্সএমএ এমজি 3600 ড্রাইভার কীভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেন?

প্রিন্টার ড্রাইভার Canon MG 3600 প্রিন্টার এবং কম্পিউটারকে সংযুক্ত করে। তাই, Canon Pixma mg 3600 প্রিন্টার ড্রাইভারটি নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় যে Canon প্রিন্টার Windows এবং Mac এ ভালভাবে কাজ করে৷

Canon mg3600 ইঙ্কজেট অল-ইন-ওয়ান প্রিন্টারের জন্য ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করার জন্য এখানে তিনটি উপায় রয়েছে। আপনি ক্যানন প্রিন্টার ড্রাইভার ডাউনলোড করতে তাদের এক বা একাধিক চেষ্টা করতে পারেন৷ Mac এবং Windows 10, 8, 7 এ।

পদ্ধতি:

  • 1:Canon MG3600 ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করুন
  • 2:ডিভাইস ম্যানেজারে Canon MG3600 ড্রাইভার আপডেট করুন
  • 3:Canon MG3600 সিরিজ ড্রাইভার ম্যানুয়ালি ডাউনলোড করুন

পদ্ধতি 1:Canon MG3600 ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করুন

এই পদ্ধতি সহজ এবং কার্যকর। আপনি যখন লক্ষ্য করেছেন যে Canon MG3600 প্রিন্টার সাড়া দিচ্ছে না বা মুদ্রণ করছে না, তখন আপনি ক্যানন প্রিন্টারের সমস্যাগুলি সহজে সমাধান করার জন্য সর্বশেষ Canon ড্রাইভার ডাউনলোড করার জন্য এই স্বয়ংক্রিয় উপায়টি নিতে পারেন৷

অর্থাৎ, আপনি ড্রাইভার বুস্টার এর উপর নির্ভর করতে পারেন , শীর্ষ ড্রাইভার টুল, আপনাকে ক্যানন প্রিন্টার ড্রাইভার ত্রুটির সমস্যা সমাধান করতে এবং সামঞ্জস্যপূর্ণ ক্যানন প্রিন্টার ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে এবং দ্রুত ইনস্টল করতে সহায়তা করতে৷

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান করুন ক্লিক করুন৷ . আপনি দেখতে পাচ্ছেন যে ড্রাইভার বুস্টার আপনার কম্পিউটার স্ক্যান করছে কোনো পুরানো, অনুপস্থিত বা সমস্যাযুক্ত ড্রাইভারের জন্য।

Windows 10, 8, 7 এবং Mac-এ Canon MG3600 ড্রাইভার ডাউনলোড করুন

3. প্রিন্ট সারি সনাক্ত করুন৷ , এবং তারপর আপডেট করুন ড্রাইভার বুস্টার দ্বারা ক্যানন PIXMA MG3600 ড্রাইভার।

4. আপনি আপডেটও করতে পারেন৷ সবই ড্রাইভার বুস্টারকে আপনার সিস্টেমের জন্য সর্বশেষ ড্রাইভার ইনস্টল করার অনুমতি দেওয়ার জন্য।

ড্রাইভার বুস্টার আপনাকে অনুরোধ না করা পর্যন্ত অপেক্ষা করুন যে সর্বশেষ Canon প্রিন্টার ড্রাইভারটি Windows 10 এ স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হয়ে গেছে।

তাই, ক্যানন MG 3600 ড্রাইভার সেটআপ টুল দ্বারা সমাপ্ত হয়, আপনার অনেক সময় এবং শক্তি সঞ্চয় করে। তারপরে আপনি ক্যানন MG3600 ওয়্যারলেস প্রিন্টারটিকে উইন্ডোজ সিস্টেমে পুনরায় সংযোগ করতে পারেন আপনার ক্যানন প্রিন্টারটি কাজ করছে না তা ঠিক করা হয়েছে কিনা তা দেখতে৷

এখানে সম্ভবত প্রিন্টার অফলাইন যখন Windows 10 আপনার ক্যানন প্রিন্টারকে সামঞ্জস্যপূর্ণ ড্রাইভার দিয়ে চিনতে পারে তখন সরানো হয় .

পদ্ধতি 2:ডিভাইস ম্যানেজারে Canon MG3600 ড্রাইভার আপডেট করুন

উইন্ডোজ ব্যবহারকারীরা ডিভাইস ম্যানেজার, উইন্ডোজ ইনবিল্ট ড্রাইভার ম্যানেজার ব্যবহার করে Canon MG3600 ড্রাইভার ইনস্টল করার চেষ্টা করতে পারেন। কিছু ক্ষেত্রে, ডিভাইস ম্যানেজার আপনাকে আরও ভাল পারফরম্যান্স দিতে বা ক্যানন স্ক্যানার কাজ করছে না এর মতো ডিভাইসের কিছু সমস্যার সমাধান করার জন্য অনলাইন এবং অফলাইনে সামঞ্জস্যপূর্ণ বা সর্বশেষ ডিভাইস ড্রাইভার খুঁজে পেতে পারে। আপনাকে একটি সামঞ্জস্যপূর্ণ স্ক্যানার ড্রাইভার ইনস্টল করতে সাহায্য করে।

1. ডিভাইস ম্যানেজারে যান .

2. খুঁজুন এবং তারপর প্রিন্ট সারি প্রসারিত করুন৷ , এবং তারপর ড্রাইভার আপডেট করতে Canon MG3600-এ ডান ক্লিক করুন .

Windows 10, 8, 7 এবং Mac-এ Canon MG3600 ড্রাইভার ডাউনলোড করুন

3. আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন .

আপনি হয়তো লক্ষ্য করছেন যে ডিভাইস ম্যানেজার আপনার Canon mg3600 প্রিন্টারের জন্য সামঞ্জস্যপূর্ণ ড্রাইভার সনাক্ত করতে অনলাইন এবং অফলাইনে খুঁজে পাচ্ছেন। যদি ড্রাইভারটি ডিভাইস ম্যানেজার দ্বারা ইনস্টল করা থাকে, তাহলে এর অর্থ হল আপনার নিজের থেকে ক্যানন ড্রাইভারটি অনুসন্ধান এবং ডাউনলোড করার দরকার নেই৷

পদ্ধতি 3:Canon MG3600 সিরিজের ড্রাইভার ম্যানুয়ালি ডাউনলোড করুন

ব্যবহারকারীরা Mac এ Canon MG3600 ড্রাইভার ইনস্টল করতে পারেন বা Canon এর অফিসিয়াল ওয়েবসাইটে Canon MG3600 স্ক্যান বা প্রিন্টিং ইউটিলিটি ডাউনলোড করতে পারেন। যদিও এর জন্য কম্পিউটারে সময় এবং দক্ষতার প্রয়োজন হতে পারে, ক্যানন ওয়েবসাইট ক্যানন ড্রাইভার, সফ্টওয়্যার এবং ফাইলগুলির সত্যতা এবং নির্ভরযোগ্যতা নিশ্চিত করতে পারে৷

এই ক্ষেত্রে, আপনি আপনার ইচ্ছামত Mac, Chromebook এবং Windows এর জন্য Canon MG3600 ড্রাইভার ডাউনলোড করতে Canon Support-এ যেতে পারেন। যখন আপনাকে আপনার সময় নিতে হবে এবং আপনার Canon PIXMA MG3600 প্রিন্টারের জন্য সঠিক ড্রাইভার খুঁজে বের করতে হবে।

1. Canon Support-এ যান৷ .

2. Canon Pixma প্রিন্টার নির্বাচন করুন৷ .

Windows 10, 8, 7 এবং Mac-এ Canon MG3600 ড্রাইভার ডাউনলোড করুন

আপনি দেখতে পাচ্ছেন, আপনি যদি উইন্ডোজ বা ম্যাকে একটি ক্যানন প্রিন্টার সেট আপ না করেন বা আপনার কাছে একটি ক্যানন স্ক্যানার থাকে তবে আপনি ড্রাইভারদের জন্য এই ওয়েবসাইটটি অবলম্বন করতে পারেন৷

3. আপনার অপারেটিং সিস্টেম এবং Canon Pixma প্রিন্টার মডেল লিখুন৷

4. ডাউনলোড টিপুন Mac বা Windows এ Canon mg3600 প্রিন্টার ড্রাইভার পেতে।

Windows 10, 8, 7 এবং Mac-এ Canon MG3600 ড্রাইভার ডাউনলোড করুন

এখানে আপনি ভাষা নির্বাচন করতে পারেন। বেশিরভাগ ক্ষেত্রে, ক্যানন ওয়েবসাইট স্বয়ংক্রিয়ভাবে আপনার সিস্টেম সংস্করণ সনাক্ত করবে এবং তারপরে আপনাকে সঠিক ড্রাইভারের সুপারিশ করবে।

5. অনস্ক্রিন নির্দেশাবলী অনুযায়ী ইনস্টলেশন শেষ করুন।

প্রয়োজনে, আপনি Windows 10 এবং Mac-এ Canon Pixma Mg3600 সফ্টওয়্যার বা Canon mg3600 স্ক্যানার ড্রাইভার ডাউনলোড করতে পারেন। তাই, সামঞ্জস্যপূর্ণ ড্রাইভার কিছু প্রিন্টার সমস্যায় সাহায্য করবে যেমন প্রিন্টার ড্রাইভার অনুপলব্ধ .

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন:

কেন আমার Canon MG 3600 প্রিন্টার সাড়া দিচ্ছে না?

প্রথম সমাধান হল উপরের পদ্ধতিগুলি ব্যবহার করে প্রিন্টার ড্রাইভার আপডেট করা। এছাড়াও, আপনাকে নেটওয়ার্কটি ভালভাবে কাজ করছে কিনা এবং আপনার প্রিন্টারকে কাজ করার ক্ষমতা দিতে পারে কিনা তা পরীক্ষা করতে হবে। নেটওয়ার্কের সাথে কম্পিউটার এবং প্রিন্টার সংযোগ নিশ্চিত করতে প্রয়োজন হলে নেটওয়ার্ক মডেম পরীক্ষা করার চেষ্টা করুন। অন্যথায়, আপনাকে ক্যানন প্রিন্টারটি পুনরায় প্লাগ বা সংযোগ বিচ্ছিন্ন করতে হতে পারে এবং তারপরে সংযোগ ত্রুটির ক্ষেত্রে এটি পুনরায় সংযোগ করতে হবে। এখানে কিভাবে কম্পিউটারে একটি প্রিন্টার যোগ করবেন সম্পর্কে একটি টিউটোরিয়াল রয়েছে .

সংক্ষেপে, আপনার যদি উন্নত প্রিন্টারের কর্মক্ষমতা প্রয়োজন বা আপনি ক্যানন প্রিন্টারের সমস্যাগুলি সমাধান করার চেষ্টা করেন তবে Canon Pixma MG3600 ড্রাইভার ইনস্টল করা বরং প্রয়োজনীয়৷


  1. Windows 11, 10, 8, 7 এবং Mac-এ ScanSnap S1500 ড্রাইভার ডাউনলোড করুন

  2. Windows 11, 10, 8, 7, এবং Mac-এ Corsair হেডসেট ড্রাইভার ডাউনলোড করুন

  3. Windows এবং Mac এ Canon MF4800 ড্রাইভার ডাউনলোড করুন

  4. Windows 11, 10, 8, 7 এবং Mac এ Logitech C615 ড্রাইভার ডাউনলোড করুন