কম্পিউটার

Windows এবং Mac এ Canon MF4800 ড্রাইভার ডাউনলোড করুন

আপনার Canon MF4800 প্রিন্টার কি কাজ করছে না? কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে প্রিন্টার ড্রাইভার অনুপলব্ধ ক্যানন প্রিন্টার ইস্যুটির সাথে আসে, তাই আপনার অনেকেরই প্রশ্ন "প্রিন্টার যখন বলে যে ড্রাইভারটি অনুপলব্ধ তখন কী করবেন?"।

Windows এবং Mac এ Canon MF4800 ড্রাইভার ডাউনলোড করুন

কেসটি হল আপনি ক্যানন ওয়্যারলেস বা ব্লুটুথ প্রিন্টারটিকে কম্পিউটারে সংযুক্ত করার পরে, ক্যানন প্রিন্টারটি সাড়া দেয়নি। আপনি যদি প্রিন্টার এবং কম্পিউটারের মতো হার্ডওয়্যারগুলি পরীক্ষা করে থাকেন এবং সেগুলি ভাল অবস্থায় থাকে, তাহলে সমস্যাটি অনেকাংশে প্রিন্টার ড্রাইভারের ক্ষেত্রে ঘটে৷

আপনার জানা দরকার যে ড্রাইভার কম্পিউটারের সাথে হার্ডওয়্যার সংযোগ করার জন্য সেতু হিসাবে কাজ করে, তাই ড্রাইভারের ত্রুটির কারণে হার্ডওয়্যার কাজ না করতে পারে, উদাহরণস্বরূপ, প্রিন্টার অফলাইন অবস্থা .

উইন্ডোজ এবং ম্যাকের জন্য ক্যানন MF4800 প্রিন্টার ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন?

সমস্ত Canon ImageCLASS সিরিজের প্রিন্টারের জন্য, Canon MF4800 ড্রাইভার প্রয়োজন৷ আপনি যদি ক্যানন ড্রাইভার আপডেট না করে থাকেন, তবে ক্যানন MF4800 প্রিন্টিং বা স্ক্যানিং না হওয়ার সম্ভাবনা রয়েছে।

এছাড়াও, যখন প্রিন্টার বলে যে ড্রাইভারটি অনুপলব্ধ, তখন আপনাকে উইন্ডোজ বা ম্যাক সিস্টেমকে প্রিন্টার সনাক্ত করার অনুমতি দেওয়ার জন্য সর্বশেষ mf4800 প্রিন্টার ড্রাইভারটিও ডাউনলোড করতে হবে। Windows 7, 8, 10, এবং Mac-এ Canon mf4800dm ড্রাইভার আপডেট করার জন্য এখানে কিছু বিকল্প রয়েছে।

পদ্ধতি:

  • 1:Canon MF4800 প্রিন্টার ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করুন
  • 2:Canon MF4800 ড্রাইভার ম্যানুয়ালি ডাউনলোড করুন
  • 3:ডিভাইস ম্যানেজারের মাধ্যমে ক্যানন প্রিন্টার ড্রাইভার আপডেট করুন

পদ্ধতি 1:ক্যানন MF4800 প্রিন্টার ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করুন

যেহেতু অনেক ব্যবহারকারী প্রিন্টারের জন্য সঠিক ড্রাইভার ইনস্টল করতে পারে না, তাই এই পদ্ধতিটি সুপারিশ করা হয়। এই ক্ষেত্রে, আপনি একটি নির্ভরযোগ্য ড্রাইভার টুল ব্যবহার করে স্বয়ংক্রিয়ভাবে সর্বশেষ Canon ImageCLASS MF4800 ড্রাইভার ডাউনলোড করতে পারেন।

ড্রাইভার বুস্টার ব্যবহারকারীদের দ্বারা ড্রাইভার আপডেট করার ক্ষেত্রে দক্ষ, আপনার জন্য একটি ভাল বিকল্প। এই টুলের সাহায্যে, আপনি শুধুমাত্র Canon 4800 ড্রাইভার ইন্সটল করতে পারবেন না, প্রয়োজন হলে সমস্ত ড্রাইভারও ইনস্টল করতে পারবেন।

1. ডাউনলোড করুন৷ , আপনার ডিভাইসে ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

2. স্ক্যান করুন ক্লিক করুন৷ .

Windows এবং Mac এ Canon MF4800 ড্রাইভার ডাউনলোড করুন

3. মুদ্রণ সারিগুলির অধীনে, খুঁজুন এবং আপডেট করুন৷ ক্যানন MF4800 ড্রাইভার।

অবিলম্বে, স্বয়ংক্রিয় টুলটি আপনার জন্য সর্বশেষ ক্যানন ড্রাইভার অনুসন্ধান, ডাউনলোড এবং ইনস্টল করা শুরু করবে৷

কিছুক্ষণ অপেক্ষা করুন, এবং শীঘ্রই আপনি MF4800DW দেখতে পাবেন ড্রাইভার আপডেট হয়েছে। আপনি ডিভাইস ম্যানেজারে প্রিন্টার ড্রাইভার এখনও অনুপলব্ধ কিনা তা পরীক্ষা করতে পারেন। তারপরে আপনি আবার প্রিন্ট করার চেষ্টা করতে পারেন প্রিন্টারটি মুদ্রণ বা স্ক্যানিং ঠিক করা আছে কিনা তা দেখতে৷

পদ্ধতি 2:Canon MF4800 ড্রাইভার ম্যানুয়ালি ডাউনলোড করুন

কিছু ব্যবহারকারী ভাইরাস এড়াতে নির্মাতাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ড্রাইভার ডাউনলোড করার প্রবণতা রাখে, তাই আপনি সর্বশেষ Canon 4800dw ড্রাইভার অনুসন্ধান করতে Canon অফিসিয়াল ওয়েবসাইটে যেতে পারেন। এই ওয়েবসাইটে, আপনি প্রোগ্রামের মধ্যে প্রিন্টার সেটিংস এবং ড্রাইভারগুলি পরিচালনা করতে Canon ImageCLASS MF4800 সফ্টওয়্যারও পেতে পারেন৷

1. ক্যানন সমর্থন-এ নেভিগেট করুন৷ . ক্যানন ওয়েবসাইটকে স্বয়ংক্রিয়ভাবে আপনার কম্পিউটার অপারেটিং সিস্টেম সনাক্ত করার অনুমতি দিন। উদাহরণস্বরূপ, এটি সনাক্ত করতে পারে যে পিসিটি Windows 10 64-বিট বা macOS 10.13 এ রয়েছে৷

2. ImageCLASS 4800dw ড্রাইভার ডাউনলোড করুন। এখানে আপনি দেখতে পাচ্ছেন যে এই ক্যানন ড্রাইভারটি 15 এপ্রিল, 2021-এ প্রকাশিত হয়েছে, ফাইলের আকার 108.42.MB।

Windows এবং Mac এ Canon MF4800 ড্রাইভার ডাউনলোড করুন

3. ইনস্টলেশন শেষ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷ স্বয়ংক্রিয় পদ্ধতির তুলনায় অফিসিয়াল ওয়েবসাইট থেকে ড্রাইভার আপডেট করা আরও ঝামেলার, তাই আপনি যদি কম্পিউটারে দক্ষ না হন এবং আপনার নিজের ড্রাইভার খুঁজে বের করার সময় না থাকে তবে আপনি স্বয়ংক্রিয় পদ্ধতিটি বেছে নিতে পারেন।

এই ক্ষেত্রে, আপনি ক্যানন প্রিন্টার ড্রাইভার ম্যানুয়ালি ডাউনলোড করার পরে, অন্য কম্পিউটার বর্তমানে প্রিন্টার ব্যবহার করছে এর মতো কোনো সমস্যার সম্মুখীন না হয়ে আপনার প্রিন্টার Windows বা macOS-এ ভাল কাজ করছে কিনা তা পরীক্ষা করুন। .

পদ্ধতি 3:ডিভাইস ম্যানেজারের মাধ্যমে ক্যানন প্রিন্টার ড্রাইভার আপডেট করুন

আপনার মধ্যে কেউ কেউ ড্রাইভার ডাউনলোড করার জন্য তৃতীয় পক্ষের টুল ব্যবহার করে ভাইরাস বা হুমকির ভয় পান এবং আপনি কম্পিউটারে অভিজ্ঞ নন। অতএব, Windows 7, 8, এবং 10-এর জন্য Canon ImageCLASS MF4800DW ড্রাইভার ডাউনলোড করার জন্য ডিভাইস ম্যানেজার ব্যবহার করে দেখুন।

1. ডিভাইস ম্যানেজার খুলুন .

2. প্রিন্ট সারি প্রসারিত করুন, এবং তারপর ড্রাইভার আপডেট করতে প্রিন্টারে ডান ক্লিক করুন .

Windows এবং Mac এ Canon MF4800 ড্রাইভার ডাউনলোড করুন

3. আপডেট হওয়া ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন৷

ডিভাইস ম্যানেজার আপনার ডিভাইসের জন্য সামঞ্জস্যপূর্ণ বা সর্বশেষ Canon MF4800 অল-ইন-ওয়ান প্রিন্টার ড্রাইভার সনাক্ত করতে পারে কিনা তা দেখার জন্য অপেক্ষা করুন। আপনি এটিও পরীক্ষা করতে পারেন যে ড্রাইভারটি ডিভাইস ম্যানেজারে একটি হলুদ বিস্ময় চিহ্ন দেখাচ্ছে যখন এটি আপনাকে অনুরোধ করে যে একটি নতুন ড্রাইভার ইনস্টল করা হয়েছে৷

সংক্ষেপে, অপারেটিং সিস্টেম দ্বারা প্রিন্টারকে স্বীকৃত করার জন্য প্রিন্টার ড্রাইভার অপরিহার্য, তাই ব্যবহারকারীরা নিয়মিতভাবে ড্রাইভারের অবস্থা পরীক্ষা করে দেখতে পারেন যে এটি অপারেটিং সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা। এই নিবন্ধে, আপনি Windows এবং Mac সিস্টেমের জন্য Canon ImageCLASS MF4800 প্রিন্টার ড্রাইভার ডাউনলোড করতে উপরের পদ্ধতিগুলি ব্যবহার করতে পারেন৷


  1. Windows 10, 8, 7, এবং Mac-এ HP OfficeJet Pro 7740 ড্রাইভার ডাউনলোড করুন

  2. Windows 11, 10, 8, 7 এবং Mac-এ ScanSnap S1500 ড্রাইভার ডাউনলোড করুন

  3. Windows 11, 10, 8, 7, এবং Mac-এ Corsair হেডসেট ড্রাইভার ডাউনলোড করুন

  4. Windows 11, 10, 8, 7 এবং Mac এ Logitech C615 ড্রাইভার ডাউনলোড করুন