কম্পিউটার

রুবি দ্রুত শেখার তিনটি দুর্দান্ত উপায়

রুবি শেখার জন্য অনেক ভালো জায়গা আছে। কিন্তু শেখার অর্থ শুধু বই পড়া বা ভিডিও দেখা নয়। এটি প্রথমে একটি সমস্যায় ছুটে চলেছে, আটকে যাওয়া, সংগ্রাম করা, হতাশ হওয়া, জিনিসগুলি সন্ধান করা, এটিতে ক্লিক করা, এটির সাথে খেলা করা এবং অবশেষে (অবশেষে!) কিছু কাজ করা।

আপনি যা শিখেন তা ব্যবহার করতে হবে, নতুবা সেগুলি আপনার সাথে থাকবে না। এবং এটি করার জন্য আমি কিছু দুর্দান্ত উপায় খুঁজে পেয়েছি।

রুবি কুইজ

রুবি কুইজ হল রুবির সাথে সমাধান করার জন্য 150 টিরও বেশি ছোট, আকর্ষণীয় সমস্যার একটি গ্রুপ৷ রোমান সংখ্যাকে রূপান্তর করা থেকে শুরু করে ASCII-আর্ট অন্ধকূপ তৈরি করা। প্রতিটি সমস্যার সমাধানও রয়েছে - আপনি একই প্রশ্নের বিভিন্ন পদ্ধতি দেখতে পারেন। রুবি কুইজ প্রায় চিরকালের জন্য আছে , এবং এটি এখনও অনেক মজার।

exercism.io

exercism.io রুবি কুইজের মতো শুরু হয় - আপনি ছোট প্রোগ্রামিং সমস্যার সমাধান তৈরি করবেন। কিন্তু অনুশীলনে, আপনি আপনার সমাধান জমা দেওয়ার পরে, আপনি এটি অন্য লোকেদের সাথে ভাগ করে নেন। আপনি আপনার কোড পর্যালোচনা করবেন, এবং এটিকে আরও ভাল করার জন্য এটিকে রিফ্যাক্টর করবেন।

ব্যায়াম করার সাথে আপনার লক্ষ্য শুধুমাত্র কার্যকরী কোড নয়। এটি ছোট, সহজ কোডের দিকে রিফ্যাক্টর করছে৷৷ আপনি আপনার রিফ্যাক্টরিং এবং অবজেক্ট-ভিত্তিক ডিজাইন দক্ষতা অনুশীলন করবেন। এবং সেগুলি আপনার পুরো প্রোগ্রামিং ক্যারিয়ারে আপনার সাথে লেগে থাকবে।

এটি একটি ছোট অ্যাপে ব্যবহার করে দেখুন

আপনার সাধারণ রুবি জ্ঞান তৈরি করার জন্য প্রোগ্রামিং চ্যালেঞ্জগুলি দুর্দান্ত। কিন্তু কখনও কখনও আপনি এমন একটি বৈশিষ্ট্য ব্যবহার করতে চান যা আপনি এইমাত্র শিখেছেন, যাতে আপনি এটি আরও ভালভাবে বুঝতে পারেন৷

সুতরাং, এটি একটি অ্যাপে চেষ্টা করুন৷৷ একটি বা দুটি ভারা সহ একটি নতুন রেল অ্যাপ তৈরি করুন৷ আপনি যে বৈশিষ্ট্যটি শিখতে চান তার সাথে খেলতে এটিকে উত্সর্গ করুন। এমনকি আপনি রেল-নির্দিষ্ট কিছু না করলেও, রেলের কোড জেনারেটরগুলি খুব বেশি সেটআপ ছাড়াই নতুন জিনিস চেষ্টা করার জন্য দুর্দান্ত। আপনাকে পরীক্ষা সেট আপ করা, সঠিক ফাইলের প্রয়োজন, রেক সেট আপ করা বা এরকম কিছু নিয়ে চিন্তা করতে হবে না।

এইভাবে আমি নতুন Rails 4.2 বৈশিষ্ট্যগুলির সাথে খেলছি, এবং আমি এখানে যে বিষয়গুলি লিখেছি তার বেশিরভাগই চেষ্টা করেছি৷ (এটি আমার বইয়ের প্রথম অধ্যায়ের বিষয়ও)।

আপনি কি ভুলে গেছেন?

আমার কাছে একটি দীর্ঘ, দীর্ঘ তালিকা রয়েছে যা আমি ভুলে গেছি কারণ আমি সেগুলি ব্যবহার করিনি। এবং এটি আমার সময়ের একটি ভাল ব্যবহার নয়।

সুতরাং, কিছু অনুশীলন এবং খেলার মাধ্যমে আপনার পড়া এবং দেখার ভারসাম্য বজায় রাখুন। কিছু চ্যালেঞ্জ করুন, বা কিছু ছোট অ্যাপ তৈরি করুন। আপনি বিস্মিত হবেন যে আপনি আরও কত দ্রুত জিনিসপত্র বাছাই করবেন।


  1. Windows 10 দ্রুততর করার 9 উপায়

  2. স্টিম ডাউনলোড দ্রুত করার 4টি উপায়

  3. Windows 11 পুনরায় চালু করার 5টি দুর্দান্ত উপায়

  4. শিশুদের দ্রুত শেখার জন্য 10টি টাইপিং গেম