কম্পিউটার

আপনি কুকুর হাঁটার সময় রুবি কিভাবে শিখবেন

আপনি যা চান তা শেখার জন্য পর্যাপ্ত সময় নেই। এবং এটা সবসময় মনে হয় যে আপনি করতে সময় নিচ্ছেন অন্য অনেক কিছু আছে এটি আপনার রুবি জ্ঞানের সাথে রাখা কঠিন করে তোলে।

বই এবং স্ক্রিনকাস্টগুলি দুর্দান্ত, তবে সেগুলি সময় এবং ফোকাস নেয়। এবং থালা-বাসন করা, কাজে যাতায়াত করা এবং কুকুরের হাঁটা বিরক্তিকর হতে পারে। ভাবতে বা শিথিল করার জন্য সেই মুহূর্তগুলি পাওয়া ভাল। কিন্তু বেশিরভাগ সময়, আমি সেই একঘেয়েমির মিনিটের সদ্ব্যবহার করতে চাই এবং কিছু শিখতে চাই!

এর জন্য, পডকাস্টের চেয়ে ভালো কিছু নেই৷৷ আইওএস গেম খেলার পরিবর্তে বা ডজন বারের জন্য আমার ইমেল চেক করার পরিবর্তে, আমি আমার প্রিয় ভাষা সম্পর্কে নতুন কিছু শিখতে পারি।

রুবি নিউজ পডকাস্ট যেমন রুবি 5 (এবং দুঃখজনকভাবে পরিত্যক্ত দ্য রুবি শো) নতুন রত্ন প্রকাশ এবং ভাল ব্লগ পোস্টগুলি বজায় রাখার জন্য দুর্দান্ত। তবে পডকাস্টগুলি যেগুলি একক বিষয়ে গভীরভাবে যায় তা আরও ভাল। এখানে আমার পছন্দের কয়েকটি রয়েছে:

রুবি দুর্বৃত্ত

আমি প্রথম পর্ব থেকে রুবি রোগস পডকাস্ট শুনেছি। (আমি বলতে চাচ্ছি, অ্যারন প্যাটারসন, ডেভিড ব্র্যাডি, জেমস এডওয়ার্ড গ্রে II এবং পিটার কুপারের মতো প্যানেলিস্টদের সাথে, আমি কীভাবে পারব না?)

তারা অনেক কভার করে, এবং আমি প্রতিটি পর্বে আগ্রহী নই। কিন্তু এই পডকাস্টটি শোনা আমাকে তাই শিখিয়েছে অনেক। ব্যবহারিক জিনিস, খুব. স্কয়ার পর্ব থেকে আমি যে জিনিসগুলি শিখেছি, উদাহরণস্বরূপ, সত্যিই আমাদের পরিষেবা ওরিয়েন্টেড আর্কিটেকচারকে প্রভাবিত করেছে৷ আপনি শোনার জন্য যে সময় ব্যয় করবেন তা হবে পরিশোধ করুন।

নিয়মিত প্যানেলিস্টরা হলেন কিছু রুবিস্ট যাদের আমি সবচেয়ে বেশি প্রশংসা করি, বাছাইগুলি দুর্দান্ত, প্রতিটি পর্বের প্রতিলিপি রয়েছে (যা পরে জিনিসগুলিকে খুব সহজ করে দেখায়) এবং পার্লে হল রুবি সম্প্রদায়ের সেরা গোপন রহস্যগুলির মধ্যে একটি৷ এটি একটি দুর্দান্ত, ভালভাবে-একসাথে শো।

দ্য রুবি অন রেল পডকাস্ট

আমি যে প্রথম রেল পডকাস্টটি শুনেছি তা সবেমাত্র পুনরায় চালু করা হয়েছে (প্রায় 5 বছর পর!), এবং এটি একটি শক্তিশালী শুরু হয়েছে৷

এখন পর্যন্ত, এটি দুর্দান্ত অতিথি এবং আকর্ষণীয় গল্পে পূর্ণ এবং এটি অনেক মজার হয়েছে৷ আমি সবেমাত্র এটি শুনতে শুরু করেছি, এবং এখান থেকে এটি কীভাবে বৃদ্ধি পায় তা দেখতে আমি সত্যিই আগ্রহী।

সুতরাং, দুটি ভাল পডকাস্ট. কিন্তু আপনার কাছে থাকা সময় থেকে আপনি যে সমস্ত জ্ঞান সংগ্রহ করতে পারবেন তা নয়।

আপনার রুবি জ্ঞান পূরণ করার আরেকটি উপায়

কনফারেন্স আলোচনায় অনেক ভালো জিনিস আটকে আছে, এবং সব ভিডিও দেখার জন্য পর্যাপ্ত সময় নেই। কিন্তু দেখা যাচ্ছে যে অনেক কনফারেন্স আলোচনার আসলে ভিডিওর প্রয়োজন নেই! এবং সঠিক সরঞ্জামগুলির সাহায্যে, আপনি কনফারেন্স ভিডিওগুলিকে একটি পডকাস্টের মতো ব্যবহার করতে পারেন৷

কনফারেন্সের আলোচনা শুনতে, আমি সুইফট প্লেয়ার নামে একটি iOS অ্যাপ ব্যবহার করি। সুইফটের সাহায্যে, আমি অফিসে যাতায়াত করার সময় এই আলোচনাগুলি ডাউনলোড করতে, গতি বাড়াতে এবং শুনতে পারি। এই আলোচনাগুলি আমাকে অনেক কিছু শিখিয়েছে, তাই আমি এটি (বা এর মতো কিছু) চেষ্টা করার পরামর্শ দিই!

আপনি যদি এটির জন্য একটি ডেডিকেটেড অ্যাপ ব্যবহার করতে না চান, তাহলে আপনি ভিডিওগুলি ডাউনলোড করতে পারেন, অডিও ট্র্যাকটি বের করতে পারেন এবং আপনার ফোনের মিউজিক প্লেয়ার ব্যবহার করে এটি চালাতে পারেন। কিন্তু এটা আমার জন্য একটু বেশি কাজ।

তাদের শুনুন!

এখন আপনার কাছে সামান্য রুবি শেখার কয়েকটি উপায় আছে অতিরিক্ত কয়েক মিনিটের মধ্যে আপনি একসাথে স্ক্র্যাপ করতে পারেন। তাহলে, কোনটি আপনার কাছে আকর্ষণীয় মনে হচ্ছে? এবং আপনার প্রিয় কোনটি আমি মিস করেছি?


  1. রুবি নির্বাচন পদ্ধতি কিভাবে ব্যবহার করবেন (উদাহরণ সহ)

  2. রুবি আলিয়াস কীওয়ার্ড কীভাবে ব্যবহার করবেন

  3. রুবি গ্রেপ পদ্ধতি কীভাবে ব্যবহার করবেন (উদাহরণ সহ)

  4. রুবি বিকাশকারীদের জন্য সময় জটিলতার নির্দিষ্ট গাইড