কম্পিউটার

SAP ERP এবং একটি DBMS সিস্টেমের মধ্যে পার্থক্য


একটি খুব মৌলিক স্তরে, একটি DBMS হল কিছু দেখার জন্য একটি পদ্ধতি। প্রাক্তন জন্য SQL সার্ভার, MySQL, এবং অন্যান্য। এটি মূলত একটি প্রোগ্রাম যা আপনাকে ডেটাবেসের সাথে যোগাযোগ করতে দেয়।

ডাটাবেস ম্যানেজমেন্ট সিস্টেম এমন একটি পণ্য যা একটি ডাটাবেসের তথ্য বাছাই করে, তথ্য পায়, তথ্য নিয়ন্ত্রণ করে এবং তথ্য পরিচালনা করে। সাধারণত, এসকিউএল সার্ভার ম্যানেজমেন্ট স্টুডিও বা মাইএসকিউএল ওয়ার্কবেঞ্চের মতো বেশিরভাগ ডিবিএমএস একটি সহজ ইন্টারফেস প্রদান করে। এছাড়াও, এটি ব্যবহারকারীকে সহজ মাউস ক্লিকের মাধ্যমে ডেটা, ডাটাবেস সত্তা এবং স্ট্রাকচার বের করতে দেয়৷

AN ERP হল একটি পণ্য যা জটিল ব্যবসায়িক প্রক্রিয়ার তত্ত্বাবধান করে এবং বিভিন্ন মডিউলের প্রতিটি অংশকে অন্তর্ভুক্ত করে এবং একটি বাস্তব সময়ে চলে। এটি একটি নির্জন ডাটাবেস বা DBMS এর সংগ্রহ জড়িত করতে পারে। একজন ডাটাবেস প্রশাসক থাকতে পারে যিনি SQL সার্ভার ম্যানেজমেন্ট স্টুডিওর মতো একটি IDE ব্যবহার করতে পারেন। আরেকটি ফ্রন্ট এন্ড ব্যবহারকারী যিনি সেলস ড্যাশবোর্ডে ডেটা প্রবেশ করেন তাদের সম্পূর্ণ আলাদা স্ক্রিন থাকবে।

DBMS-এর ব্যবহারকারীর ভিত্তি হল বিশেষ ব্যবহারকারী যেমন ডেটাবেস অ্যাডমিনিস্ট্রেটর, ডেভেলপার, পরীক্ষক এবং অন্যান্য। কিন্তু একটি ERP-এর তুলনায়, ব্যবহারকারীর ভিত্তি দক্ষ থেকে সাধারণ ব্যবহারকারী পর্যন্ত হতে পারে।


  1. ডিবিএমএসে প্রাথমিক কী এবং বিদেশী কী-এর মধ্যে পার্থক্য

  2. ডিবিএমএসে সাধারণীকরণ এবং বিশেষীকরণের মধ্যে পার্থক্য

  3. উইন্ডোজ অপারেটিং সিস্টেমে কার্নেল মোড এবং ইউজার মোডের মধ্যে পার্থক্য

  4. Windows 10 এ রিকভারি ড্রাইভ এবং সিস্টেম ইমেজের মধ্যে পার্থক্য