কম্পিউটার

কিভাবে সাইট ভিজিটরদের তাদের ব্রাউজারের উপর ভিত্তি করে রিডাইরেক্ট করবেন

আপনার ওয়েবসাইট কিছু আধুনিক অত্যাধুনিক বৈশিষ্ট্যগুলি চালাতে পারে যা কিছু ব্রাউজার (বিশেষ করে ইন্টারনেট এক্সপ্লোরারের মতো পুরানো/লিগেসি ব্রাউজার) এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। সৌভাগ্যবশত, আপনার সাইটের দর্শকরা কোন ব্রাউজার ব্যবহার করছেন (বা ব্যবহার করছেন না) তা সনাক্ত করতে আপনি JavaScript ব্যবহার করতে পারেন। তারপরে আপনি আপনার ভিজিটরকে আপনার ওয়েবসাইটের একটি সংস্করণে পুনঃনির্দেশ করতে পারেন যা তাদের ব্রাউজারের সাথে সামঞ্জস্যপূর্ণ৷

কোন ব্যবহারকারী Chrome ব্যবহার না করলে পুনঃনির্দেশ করুন

ধরা যাক যে আপনার ওয়েবসাইটের অত্যাধুনিক সংস্করণটি এখন পর্যন্ত ক্রোম ব্রাউজারের সাথে মাত্র 100% সামঞ্জস্যপূর্ণ, এবং আপনি যে কোনো ভিজিটরকে আপনার ওয়েবসাইটের অন্য সংস্করণে ক্রোম ব্যবহার করছেন না তা নিশ্চিত করতে পুনর্নির্দেশ করতে চান তাদের কাছে নেই। একটি বগি অভিজ্ঞতা।

<head>-এ নিম্নলিখিত কোড যোগ করুন আপনার ওয়েবসাইটের বিভাগ (বা একটি বাহ্যিক .js এ ফাইল):

if (!!window.chrome) {
  window.location = "https://yourdomain.com"
} else {
  window.location = "https://yourdomain.com/legacy-version"
}

আপনি আপনার ব্যবহারকারীদের ব্যাখ্যা করতে চাইতে পারেন কেন তারা পুনঃনির্দেশিত হচ্ছে, এবং সম্ভবত তারা যদি আপনার প্ল্যাটফর্মের সেরা সংস্করণটি উপভোগ করতে চায় তাহলে তাদের Chrome ব্রাউজার ব্যবহার করতে উত্সাহিত করুন:

if (!!window.chrome) {
  window.location = "https://yourdomain.com"
  alert("You’re using Chrome")
} else {
  alert(
    "Our apologies, at the moment you have to use Chrome to use the latest version of our website. You’ll be redirected to our legacy website (don’t worry it works just fine!)."
  )
  window.location = "https://yourdomain.com/legacy-site"
}

এখন যে কোনো ব্যবহারকারী যে ক্রোম ব্যবহার করে না তারা যে কোনো window.location-এ পুনঃনির্দেশিত হবে। আপনি নির্দিষ্ট মান.

এটি কাজ করছে তা দেখতে, এই কোডপেন উদাহরণ ক্রোমটি খোলার চেষ্টা করুন এবং তারপরে এটি খোলার চেষ্টা করুন যেমন ফায়ারফক্স, অপেরা বা অন্য কোনো ব্রাউজার।

আপনি যদি এটি বাস্তব জীবনে ব্যবহার করতে যাচ্ছেন, তাহলে নিশ্চিত করুন যে আপনি alert("You’re using Chrome") সরিয়েছেন আপনার কোড থেকে। আমি এটি শুধুমাত্র প্রদর্শনের উদ্দেশ্যে যোগ করেছি।

আপনি এখানে এই টিউটোরিয়াল থেকে কোড নিয়ে খেলতে পারেন।

ব্রাউজার সনাক্তকরণ প্রযুক্তি পরিবর্তন এবং দ্রুত বিকশিত হয়। বিভিন্ন ব্রাউজারে বিভিন্ন সনাক্তকরণ পদ্ধতি প্রয়োজন। আপনার ব্যবহারকারীরা কোন ডিভাইসে (ল্যাপটপ, ট্যাবলেট, স্মার্টফোন, ইত্যাদি) ব্রাউজ করছেন তাও গুরুত্বপূর্ণ।

ব্রাউজার শনাক্তকরণ প্রযুক্তির সর্বশেষ বিষয়ে জানতে আমি আপনাকে এই সক্রিয় StackOverflow থ্রেডে নজর রাখার পরামর্শ দিচ্ছি।


  1. কীভাবে ক্রোম বিজ্ঞপ্তিগুলি বন্ধ করবেন

  2. কীভাবে Netflix সাইটের ত্রুটি ঠিক করবেন

  3. ডিফল্ট ব্রাউজার হিসাবে ক্রোম কীভাবে পরিবর্তন করবেন

  4. ক্রোম ব্রাউজারে কীভাবে পাসওয়ার্ড আমদানি করবেন?