কম্পিউটার

রেডিস একটি সারিতে 4 র্থ বছরের জন্য সবচেয়ে প্রিয় ডেটাবেস

একটি 3-পিট চেয়ে ভাল কি? টানা চার বছর মোস্ট লাভড ডাটাবেসের নাম দেওয়া হচ্ছে!

স্ট্যাক ওভারফ্লো-এর বার্ষিক বিকাশকারী সমীক্ষা কোডিং সম্প্রদায়ের স্পন্দন তাদের সবচেয়ে প্রিয়, সবচেয়ে-কাঙ্ক্ষিত এবং সবচেয়ে ভয়ঙ্কর প্রযুক্তির উপর নেয়। 65,000-এরও বেশি ডেভেলপাররা সাড়া দিয়েছেন, এই বছর একটি বিশেষ প্রচেষ্টার মাধ্যমে এর ঐতিহ্যবাহী শ্রোতাদের বাইরে পৌঁছাতে এবং আরও বৈচিত্র্যময় জনসংখ্যার কাছ থেকে শোনার জন্য।

সেই বর্ধিত সম্প্রদায়ের কথা মাথায় রেখে, রেডিসকে বিশেষভাবে ডেভেলপারদের দ্বারা সর্বাধিক পছন্দের ডেটাবেসের নামকরণের জন্য সম্মানিত করা হয়েছে, আমাদের টানা চতুর্থ বছর এই উপাধি অর্জন করা। আমরা ডেভেলপারদের মধ্যে সামগ্রিকভাবে ষষ্ঠ সর্বাধিক জনপ্রিয় ডেটাবেস হিসাবে আমাদের অবস্থান ধরে রেখেছি। আমরা একটি ডাটাবেস তৈরি করার জন্য স্বীকৃত হতে পেরে গর্বিত যা শিখতে সহজ, ব্যবহার করা সহজ এবং পরিচালনা করা সহজ—আপনি যেখান থেকে এসেছেন, আপনি কোন লিঙ্গের সাথে পরিচিত হন বা আপনার প্রোগ্রামিং দক্ষতার স্তর যাই হোক না কেন। পি>

রেডিস একটি সারিতে 4 র্থ বছরের জন্য সবচেয়ে প্রিয় ডেটাবেস

এই বছরের সমীক্ষার বিস্তৃত প্রাপ্তি প্রযুক্তি সম্প্রদায়কে মূল্যবান অন্তর্দৃষ্টি দেয় যেখানে উন্নতির সুযোগ রয়েছে। Redis 2020-এ সর্বাধিক-প্রিয় ভোটের 66% অর্জন করেছে, যা 2019-এর 71% থেকে সামান্য হ্রাস পেয়েছে। আগামী বছরে, আমরা কীভাবে আরও বিস্তৃত ডেভেলপারদের কাছে আরও ভালভাবে পৌঁছাতে এবং সমর্থন করতে পারি তাও পরীক্ষা করব।

আমাদের RedisConf 2020 টেকঅ্যাওয়ে-এর সাম্প্রতিক সাফল্যে আমরা উৎসাহিত সম্মেলন, যেখানে প্রায় 4,000 জন অংশগ্রহণকারী ক্যাশিংয়ের বাইরে রেডিসকে পুনরায় আবিষ্কার করতে জড়ো হয়েছিল। এটি ছিল আমাদের বার্ষিক সম্মেলনের প্রথম ভার্চুয়াল সংস্করণ, যা রেডিস সম্প্রদায়কে আগের চেয়ে বেশি অংশ নিতে সক্ষম করে। লাইভ কীনোট শুনতে, 60+ লাইভ এবং অন-ডিমান্ড ব্রেকআউট এবং ট্রেনিং সেশন দেখতে এবং অভিজ্ঞতা শেয়ার করতে এবং প্রশ্নের উত্তর দেওয়ার জন্য সহকর্মী রেডিস পেশাদারদের সাথে যুক্ত হতে 103টি দেশ থেকে অংশগ্রহণকারীরা যোগদান করেছেন। আমাদের ইভেন্ট জরিপ প্রকাশ করেছে যে 92% অংশগ্রহণকারীরা "এই ইভেন্টটি সুপারিশ করবে" এবং আমরা ভার্চুয়াল শিক্ষার সুযোগগুলি চালিয়ে যাওয়ার জন্য অনেক অনুরোধ পেয়েছি৷ আরও উত্তেজনাপূর্ণভাবে, অংশগ্রহণকারীদের মধ্যে 64% ক্যাশিংয়ের বাইরে Redis অন্বেষণ করতে চায় এবং 57% আগের তুলনায় Redis ব্যবহার করার সম্ভাবনা বেশি—আমরা ইতিমধ্যেই 2021 সমীক্ষার জন্য অপেক্ষা করছি!

আমরা আপনাকে শুনতে. সাথে থাকুন. ইতিমধ্যে, যদি আপনি নতুন কি আছে তা দেখে নেওয়ার পরে যদি কিছু সময় হয়ে যায়, আমরা আপনাকে নিজের জন্য Redis পুনরায় আবিষ্কার করার জন্য আমন্ত্রণ জানাই। সর্বোপরি, এটি বিশ্বের সবচেয়ে প্রিয় ডাটাবেস , শুধু সবচেয়ে প্রিয় ক্যাশে নয়।


  1. রেডিস ‘বিয়ন্ড ক্যাশে’ হ্যাকাথনে সেরা অ্যাপের জন্য ভোট দিন

  2. Grafana প্লাগ-ইন-এর জন্য নতুন রেডিস ডেটা উৎস কীভাবে ব্যবহার করবেন

  3. Grafana-এর জন্য Redis ডেটা সোর্স প্লাগ-ইন চালু করা হচ্ছে

  4. টেকনোলজির জন্য মাইলস্টোন দশক – বছর 1996 (পার্ট2)