কম্পিউটার

পাইথন ব্যবহার করে গিটহাবে ব্যবহারকারীর শীর্ষ 10 তারকাযুক্ত সংগ্রহস্থলগুলি আনবেন?


গিট হল সবচেয়ে জনপ্রিয় সংস্করণ নিয়ন্ত্রণ ব্যবস্থা, যেখানে লক্ষ লক্ষ বিকাশকারী তাদের প্রকল্প বা ফাইলগুলি (কোড) পরিচালনা করে। এতে আমরা এক মাসের মধ্যে সেরা 10টি সবচেয়ে তারকাখচিত সংগ্রহস্থল আনার চেষ্টা করব।

যেহেতু আমরা প্রধানত GitHub সংগ্রহস্থলগুলি স্ক্র্যাপ করছি, আমরা প্রধানত ব্যবহার করতে যাচ্ছি,

রিপোজিটরিগুলি আনার জন্য অনুরোধ এবং সুন্দর স্যুপ লাইব্রেরি৷

আমরা ফলাফলটি একটি ফাইলে সংরক্ষণ করব এবং এটি প্রদর্শন করব। এটি নাম এবং রেপো সহ অবস্থানের (তারা) উপর ভিত্তি করে ফলাফল দেখাবে।

নিচে এটি বাস্তবায়নের কোড দেওয়া হল:

 bs4 import BeautifulSoupr =requests.get('https://github.com/trending/lua?since=monthly')bs =সুন্দর স্যুপ(r.text, 'lxml')lista_repo =bs.find_all(' ol', class_='repo-list')f1 =open('starred-repos.txt', 'w') lr-এর জন্য lista_repo:aux =lr.find_all('div', class_='d-ইনলাইন-ব্লক col-9 mb-1') aux-এ ld এর জন্য:rank =ld.find_all('a') f1.writelines(str(rank)) f1.writelines('\n')f1.close()f1 =open( 'starred-repos.txt', 'r')texto =[] f1 এ x এর জন্য:যদি x[0] =='[' এবং x[1] =='<' এবং x[2] =='a ':na =x.split('"') texto.append(na[1])f1.close()f1 =open('starred-repos.txt', 'w')f1.writelines('{}\ t {}\t\t {}\t\n\n'.ফরম্যাট('পজিশন', 'নাম', 'রিপোজিটরি')) এর জন্য আই ইন রেঞ্জ(10):tex=texto[i].split(' /') name =tex[1] repos =tex[2] f1.writelines('{}- \t {}\t\t {}'.ফর্ম্যাট(i + 1, নাম, repos)) f1.writelines( '\n')f1.close()f1 =open('starred-repos.txt', 'r')print(f1.read())f1.close()

আউটপুট

পজিশন নেম রিপোজিটরি1- skywind3000 z.lua2- Kong kong3- Gawen WireHub4- PapyElGringo material-wesome5- koreader koreader6- stijnwop guideSteering7- Courseplay courseplay8- Tencent LuaPandantops a 


  1. পাইথন ব্যবহার করে একটি স্টপওয়াচ তৈরি করুন

  2. পাইথন ব্যবহার করে Whatsapp?

  3. পাইথনে নিউজ API ব্যবহার করে শীর্ষ সংবাদ আনা হচ্ছে

  4. পাইথনে CX_Freeze ব্যবহার করা