কম্পিউটার

তালিকা এবং অভিধান ব্যবহার করে পাইথনে অ্যানাগ্রাম একসাথে মুদ্রণ করুন


এই টিউটোরিয়ালে, আমরা একটি প্রোগ্রাম লিখতে যাচ্ছি যা তালিকা ব্যবহার করে অ্যানাগ্রাম খুঁজে বের করে এবং মুদ্রণ করে। এবং অভিধান . প্রতিটি সমস্যার জন্য আমাদের আলাদা পন্থা রয়েছে। টিউটোরিয়াল অনুসরণ না করে কোড লেখার চেষ্টা করুন। আপনি যদি যুক্তি লেখার জন্য কোনো ধারণা তৈরি করতে না পারেন, তাহলে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

অ্যালগরিদম

<পূর্ব>1. স্ট্রিংগুলির একটি তালিকা শুরু করুন।2. একটি খালি অভিধান শুরু করুন.3. স্ট্রিং তালিকা মাধ্যমে পুনরাবৃত্তি. 3.1। স্ট্রিং বাছাই করুন এবং এটি অভিধানে কী হিসাবে উপস্থিত আছে কিনা তা পরীক্ষা করুন। 3.1.1। যদি বাছাই করা স্ট্রিংটি ইতিমধ্যেই একটি কী হিসাবে অভিধানে থাকে তবে মূল স্ট্রিংটি কীটিতে যুক্ত করুন। 3.2 অন্যথায় কী হিসাবে বাছাই করা স্ট্রিং সহ একটি খালি তালিকা ম্যাপ করুন এবং এটিতে আসলটি যুক্ত করুন।4। একটি খালি স্ট্রিং শুরু করুন.5. অভিধান আইটেম মাধ্যমে পুনরাবৃত্তি. 5.1। সমস্ত মান খালি স্ট্রিং-এ সংযুক্ত করুন।6। স্ট্রিং প্রিন্ট করুন।

আসুন উপরের অ্যালগরিদমের কোডটি লিখি।

উদাহরণ

## স্ট্রিং স্ট্রিংগুলির তালিকা শুরু করা =["আপেল", "কমলা", "আঙ্গুর", "নাশপাতি", "পীচ" ## একটি খালি অভিধান অ্যানাগ্রাম শুরু করা ={}## স্ট্রিংয়ের জন্য স্ট্রিংগুলির তালিকার মাধ্যমে পুনরাবৃত্তি করা স্ট্রিংগুলিতে:## স্ট্রিং কী বাছাই =". জয়েন(সর্টেড(স্ট্রিং)) ## চেক করা হচ্ছে কীটি dict-এ উপস্থিত আছে কি না যদি anagrams.keys() এ স্ট্রিং থাকে কিনা:## কীটিতে মূল স্ট্রিং যুক্ত করা হচ্ছে anagrams[key].append(string) else:## কী anagrams[key]-এ একটি খালি তালিকা ম্যাপ করা =[] ## কী anagrams[key]-এ স্ট্রিং যুক্ত করা। append(string)## একটি খালি স্ট্রিং ফলাফল শুরু করা =""## কী, anagrams.items(এ মান) এর জন্য অভিধানের মাধ্যমে পুনরাবৃত্তি:## ফলাফলের ফলাফলে সমস্ত মান যুক্ত করা +=". যোগদান(মান) + " "## রেজাল্টপ্রিন্ট (ফলাফল) মুদ্রণ করা হচ্ছে 

আউটপুট

আপনি যদি উপরের প্রোগ্রামটি চালান তবে আপনি নিম্নলিখিত আউটপুট পাবেন।

আপেল কমলা আঙ্গুর নাশপাতি পিরিচ

উপসংহার

টিউটোরিয়াল সম্পর্কে আপনার কোন সন্দেহ থাকলে মন্তব্য বিভাগে উল্লেখ করুন।


  1. পাইথনে স্ট্যাক এবং সারি হিসাবে তালিকা ব্যবহার করা

  2. পাইথন ব্যবহার করে একটি অ্যারের তালিকায় 0 এবং 1 আলাদা করবেন?

  3. কিভাবে একটি পাইথন অভিধান এবং তালিকা একসাথে জিপ করবেন?

  4. পাইথন 3 এ একটি অভিধান ব্যবহার করে আমি কীভাবে একটি স্ট্রিং ফর্ম্যাট করব?