কম্পিউটার

পাইথন - স্ট্রিংয়ের অ্যারেকে ফ্লোট অ্যারেতে রূপান্তর করার উপায়


পাইথনের স্ট্রিং লিটারেলগুলি হয় একক উদ্ধৃতি চিহ্ন বা দ্বিগুণ উদ্ধৃতি চিহ্ন দ্বারা বেষ্টিত। একটি ভেরিয়েবলে একটি স্ট্রিং বরাদ্দ করা ভেরিয়েবলের নামের সাথে একটি সমান চিহ্ন এবং স্ট্রিং দ্বারা অনুসরণ করা হয়। আপনি তিনটি উদ্ধৃতি ব্যবহার করে একটি ভেরিয়েবলে একটি মাল্টিলাইন স্ট্রিং বরাদ্দ করতে পারেন।

উদাহরণ

এনপি# ইনিশিয়ালাইজিং অ্যারেইনি_অ্যারে =np.অ্যারে(["1.1", "1.5", "2.7", "8.9"])# প্রিন্টিং প্রাথমিক অ্যারেপ্রিন্ট ("প্রাথমিক অ্যারে) হিসাবে astypeimport numpy ব্যবহার করে ফ্লোটগুলির অ্যারেতে স্ট্রিংগুলির # অ্যারে ", str(ini_array))# np.astyperes =ini_array.astype(np.float)# মুদ্রণ চূড়ান্ত ফলাফলপ্রিন্ট ("ফাইনাল অ্যারে", str(res))# ফ্লোটগুলির অ্যারেতে স্ট্রিংগুলির অ্যারে ব্যবহার করে fromstring import numpy ব্যবহার করে np # ইনিশিয়ালাইজিং arrayini_array =np.array(["1.1", "1.5", "2.7", "8.9"])# প্রিন্টিং প্রাথমিক অ্যারেপ্রিন্ট ("প্রাথমিক অ্যারে", str(ini_array))# সাথে সংযুক্ত করা হচ্ছে np.fromstringini_array =', '.join(ini_array)ini_array =np.fromstring(ini_array, dtype =np.float, sep =', ' )# প্রিন্টিং ফাইনাল রেজাল্টপ্রিন্ট ("ফাইনাল অ্যারে", str(ini_array) ব্যবহার করে ফ্লোটস# এর অ্যারে ). ", str(ini_array))# ফ্লোট অ্যারের সাথে কনর্টিং # ব্যবহার করে np.asarrayfinal_array =b =np.asarray(ini_array, dtype =np.float64, অর্ডার ='C')# মুদ্রণ চূড়ান্ত ফলাফলপ্রিন্ট ("ফাইনাল অ্যারে", str(ফাইনাল_অ্যারে))

আউটপুট

('প্রাথমিক অ্যারে', "['1.1' '1.5' '2.7' '8.9']")('ফাইনাল অ্যারে', '[ 1.1 1.5 2.7 8.9]')('প্রাথমিক অ্যারে', "[' 1.1' '1.5' '2.7' '8.9']")('ফাইনাল অ্যারে', '[ 1.1 1.5 2.7 8.9]')('প্রাথমিক অ্যারে', "['1.1' '1.5' '2.7' '8.9'] ")('ফাইনাল অ্যারে', '[ 1.1 1.5 2.7 8.9]')

  1. পাইথনে স্ট্রিংগুলির তালিকাকে টিপলের তালিকায় রূপান্তর করুন

  2. স্ট্রিং এবং অক্ষরের তালিকাকে পাইথনের অক্ষরের তালিকায় রূপান্তর করুন

  3. পাইথনে স্ট্রিংগুলির একটি তালিকায় উপাদানগুলির ক্ষেত্রে রূপান্তর করুন

  4. আমি কিভাবে একটি পাইথন টিপলকে একটি অ্যারেতে রূপান্তর করতে পারি?