কম্পিউটার

কিভাবে স্ট্রিং ফরম্যাট ব্যবহার করে 2 স্থান পর্যন্ত দশমিক বা C# এ সরল পূর্ণসংখ্যা দেখাতে হয়?


নির্দিষ্ট বিন্যাসের উপর ভিত্তি করে বস্তুর মানকে স্ট্রিংয়ে রূপান্তর করে এবং সেগুলিকে অন্য একটি স্ট্রিংয়ে সন্নিবেশিত করে।

Namespace:SystemAssembly:System.Runtime.dll

বিন্যাস পদ্ধতির প্রতিটি ওভারলোড একটি যৌগিক বিন্যাস স্ট্রিং-এ শূন্য-ভিত্তিক সূচীযুক্ত স্থানধারক, যাকে ফরম্যাট আইটেম বলা হয়, অন্তর্ভুক্ত করতে যৌগিক বিন্যাস বৈশিষ্ট্য ব্যবহার করে। রান টাইমে, প্রতিটি ফরম্যাট আইটেম একটি প্যারামিটার তালিকায় সংশ্লিষ্ট আর্গুমেন্টের স্ট্রিং উপস্থাপনা দিয়ে প্রতিস্থাপিত হয়। আর্গুমেন্টের মান শূন্য হলে, বিন্যাস আইটেমটি String.Empty দিয়ে প্রতিস্থাপিত হয়।

উদাহরণ

<প্রি>ক্লাস প্রোগ্রাম{ স্ট্যাটিক ভ্যাইড মেইন(স্ট্রিং[] আর্গস){ int সংখ্যা =123; var s =string.Format("{0:0.00}", সংখ্যা); System.Console.WriteLine(গুলি); Console.ReadLine(); }}

আউটপুট

123.00

স্ট্রিং ইন্টারপোলেশন বৈশিষ্ট্যটি যৌগিক বিন্যাস বৈশিষ্ট্যের উপরে তৈরি করা হয়েছে এবং ফলাফল স্ট্রিং-এ বিন্যাসিত অভিব্যক্তির ফলাফলগুলিকে অন্তর্ভুক্ত করার জন্য আরও পঠনযোগ্য এবং সুবিধাজনক সিনট্যাক্স প্রদান করে৷ একটি স্ট্রিং আক্ষরিককে একটি ইন্টারপোলেটেড স্ট্রিং হিসাবে চিহ্নিত করতে, এটিকে $ চিহ্ন দিয়ে প্রিপেন্ড করুন৷ আপনি যেকোন বৈধ C# এক্সপ্রেশন এম্বেড করতে পারেন যা একটি ইন্টারপোলেটেড স্ট্রিং-এ একটি মান প্রদান করে।

নিম্নলিখিত উদাহরণে, একটি অভিব্যক্তি মূল্যায়ন করার সাথে সাথে তার ফলাফল একটি স্ট্রিং-এ রূপান্তরিত হয় এবং ফলাফল স্ট্রিং-এ অন্তর্ভুক্ত হয়:

উদাহরণ 2

<প্রি>ক্লাস প্রোগ্রাম { স্ট্যাটিক ভ্যাইড মেইন(স্ট্রিং[] আর্গস){ int সংখ্যা =123; var aNumberAsString =$"{number:0.00}"; System.Console.WriteLine(aNumberAsString); Console.ReadLine(); }}

আউটপুট

123.00

  1. অ্যান্ড্রয়েডে তুলনা স্ট্রিং কীভাবে ব্যবহার করবেন?

  2. অ্যান্ড্রয়েডে স্ট্রিং বাফার কীভাবে ব্যবহার করবেন?

  3. জাভাতে String.format() কিভাবে ব্যবহার করবেন?

  4. পাইথন 3 এ একটি অভিধান ব্যবহার করে আমি কীভাবে একটি স্ট্রিং ফর্ম্যাট করব?