কম্পিউটার

বিব্রতকর টুইটগুলি মুছুন এবং Xpire দিয়ে স্ব-ধ্বংসকারী টুইটগুলি তৈরি করুন৷

আমাদের সকলকে বলা হয়েছে যে আমরা সোশ্যাল মিডিয়াতে যা পোস্ট করি সে সম্পর্কে আমাদের সতর্ক হওয়া উচিত। আপনি যদি অসাবধান হন তবে আপনার ফেসবুক বা টুইটারে এমন কিছু জিনিস থাকতে পারে যা আপনাকে রাস্তার নিচে তাড়া করতে পারে। কিন্তু এর মানে এই নয় যে আপনি সোশ্যাল মিডিয়া ব্যবহার করতে ভয় পাবেন।

Xpire হল এখনও পর্যন্ত সর্বাধিক গোপনীয়তা-সচেতন সোশ্যাল মিডিয়া অ্যাপ, এবং এটি আপনার জন্য আপনার প্রিয় সামাজিক নেটওয়ার্কগুলির একটি সংখ্যা নিয়ন্ত্রণ করতে পারে৷ এটির সাহায্যে আপনি শেষ পর্যন্ত সোশ্যাল মিডিয়া ব্যবহার করার সময় স্বস্তিতে থাকতে পারেন। কিভাবে এটি অবশেষে আপনার সামাজিক মিডিয়া উদ্বেগ সব ঠিক করতে পারেন? চলুন দেখে নেওয়া যাক।

Xpire সম্পর্কে

আপনি যা পোস্ট করেন তার দীর্ঘমেয়াদী প্রভাব নিয়ে চিন্তা না করেই Xpire আপনাকে শেষ পর্যন্ত সোশ্যাল মিডিয়া ব্যবহার করার অনুমতি দেয়। এটি দুটি প্রধান উপায়ে কাজ করে:আপনাকে আপনার অতীতের পোস্টগুলি পরিষ্কার করার অনুমতি দিয়ে, এবং আপনাকে স্ব-ধ্বংসকারী বার্তাগুলি তৈরি করার অনুমতি দিয়ে যা একটি পূর্বনির্ধারিত সময়ের পরে নিজেকে মুছে দেয়৷

এইভাবে, আপনার অ্যাকাউন্টে কোনো বিব্রতকর পোস্ট থাকবে না, এবং আপনি নতুন বিষয়বস্তু পোস্ট করা চালিয়ে যেতে পারবেন এবং দ্বিতীয় চিন্তা ছাড়াই এটি নির্ভরযোগ্যভাবে অদৃশ্য হয়ে যাবে।

বিব্রতকর বিষয়বস্তু থেকে মুক্তি পান

বিব্রতকর টুইটগুলি মুছুন এবং Xpire দিয়ে স্ব-ধ্বংসকারী টুইটগুলি তৈরি করুন৷

Xpire ব্যবহার করা খুবই সহজ। আপনি iOS বা Android-এর জন্য অ্যাপটি পাওয়ার পর, আপনাকে শুধু আপনার বিভিন্ন সামাজিক মিডিয়া অ্যাকাউন্টের সাথে প্রমাণীকরণ করতে হবে। বর্তমানে iOS-এ Facebook, Twitter, এবং Tumblr-এর জন্য সমর্থন রয়েছে, কিন্তু Android-এ শুধুমাত্র Twitter (আপাতত)।

একবার আপনি লগ ইন করার পরে, আপনি যে কোনও অ্যাকাউন্ট নির্বাচন করতে পারেন এবং তারপরে আপনার পোস্টগুলির মধ্য দিয়ে যেতে পারেন এবং যেটি আপনি সেখানে আর রাখতে চান না তা সহজেই মুছে ফেলতে পারেন৷ যদিও আপনি আপনার সমস্ত পুরানো পোস্ট মুছে ফেলতে পারেন, তবে শুধুমাত্র সেই পোস্টগুলি মুছে ফেলাই যথেষ্ট যা আপনি চান না যে কোনও নিয়োগকর্তা দেখুক৷

সামাজিক স্কোর

বিব্রতকর টুইটগুলি মুছুন এবং Xpire দিয়ে স্ব-ধ্বংসকারী টুইটগুলি তৈরি করুন৷

আপনার অ্যাকাউন্টের অতীত পোস্টগুলি কতটা খারাপ তা আপনি যদি নিশ্চিত না হন, তাহলে সামাজিক স্কোর আপনাকে বলতে দিন। একটি ইন-হাউস অ্যালগরিদমের সাহায্যে, এটি আপনার পোস্টগুলির মাধ্যমে স্ক্যান করে এবং কিছু বিষয়বস্তুর সন্ধান করে যা সম্ভাব্য খারাপ হতে পারে৷ এটি শেষ হয়ে গেলে, এটি আপনাকে লেটার গ্রেড দেবে, যেখানে A+ চমৎকার এবং F ব্যর্থ হয়েছে।

যদি প্রয়োজন হয়, আপনি আপনার অ্যাকাউন্টটি কেমন দেখাচ্ছে তা দেখতে সামাজিক স্কোর ব্যবহার করতে পারেন -- এবং আপনার সামাজিক স্কোর নিয়ে সন্তুষ্ট না হওয়া পর্যন্ত খারাপ পোস্টগুলি সরানো চালিয়ে যেতে পারেন৷

স্ব-ধ্বংসকারী পোস্ট

বিব্রতকর টুইটগুলি মুছুন এবং Xpire দিয়ে স্ব-ধ্বংসকারী টুইটগুলি তৈরি করুন৷

Xpire-এর মাধ্যমে নতুন পোস্ট করা সহজ যেগুলো আপনি পরে মুছে ফেলতে চান। শুধু একটি নতুন পোস্ট তৈরি করুন, এবং তারপর পোস্টটি কতক্ষণ লাইভ হবে তা সেট করুন আপনি পোস্টটি স্ব-ধ্বংস করতে চান। অ্যাপটি পোস্টটি পাঠাবে এবং পরে অনুরোধ অনুযায়ী আপনার জন্য এটি মুছে ফেলবে।

এইভাবে, আপনি এখনও যা বলতে চান তা বলতে পারেন, তবে এটিকে পরে সরিয়ে ফেলুন যাতে আপনাকে দীর্ঘমেয়াদী প্রভাবগুলির সাথে মোকাবিলা করতে না হয়। সোশ্যাল মিডিয়ায় স্ব-ধ্বংসের ধারণাটি সঙ্গত কারণে জনপ্রিয় হয়ে উঠছে।

অন্যান্য গোপনীয়তা-সচেতন সামাজিক মিডিয়া অ্যাপস

বিব্রতকর টুইটগুলি মুছুন এবং Xpire দিয়ে স্ব-ধ্বংসকারী টুইটগুলি তৈরি করুন৷

সোশ্যাল মিডিয়ার গোপনীয়তা-সচেতন ব্যবহার সম্ভব করার জন্য Xpire অনন্য নয়, কারণ আরও কিছু পরিষেবা রয়েছে যা আপনাকে এতে সাহায্য করতে পারে। মাইক্রো প্রবণতা দ্বারা Facebook-এর জন্য গোপনীয়তা স্ক্যানার রয়েছে [আর উপলভ্য নয়] যা আপনার গোপনীয়তা সেটিংস পরীক্ষা করে (উভয় বিশ্বব্যাপী এবং প্রতি-পোস্টের ভিত্তিতে) এবং আপনাকে সম্ভাব্য সমস্যা সম্পর্কে সতর্ক করে। AVG-এর PrivacyFix, avast-এর দ্বারা safe.me [ব্রোকেন ইউআরএল রিমুভড] এবং জোনঅ্যালার্ম-এর সোশ্যালগার্ড প্রাইভেসি স্ক্যানও একই রকম পরিষেবা। এছাড়াও রয়েছে SimpleWash যা আপনাকে পুরানো পোস্টগুলি মুছে ফেলতে দেয় যা আপনি আর চান না৷

স্ব-ধ্বংসকারী পোস্টগুলি আসলে এমন একটি বৈশিষ্ট্য যা ফেসবুক কয়েক মাস আগে চিন্তা করছিল, কিন্তু তারপর থেকে আমরা এটি সম্পর্কে কিছুই দেখিনি বা শুনিনি। অন্যথায়, এই কার্যকারিতা প্রদান করে এমন কোনো বড় অ্যাপ বা পরিষেবা নেই। Facebook-এর অবশ্য নিজস্ব গোপনীয়তা চেক-আপ টুল আছে যা আপনি যদি তৃতীয় পক্ষের টুল ব্যবহার করতে না চান তাহলেও ব্যবহার করতে পারেন। বিকল্পভাবে, আপনি আমাদের অনানুষ্ঠানিক Facebook গোপনীয়তা গাইডের সাহায্যে ম্যানুয়ালি আপনার বিষয়বস্তু দেখতে পারেন।

এই সমস্ত অন্যান্য পরিষেবাগুলি যা করে তার বেশিরভাগই Xpire করতে পারে (প্রতিটি পোস্টে গোপনীয়তা সেটিংস চেক করা ছাড়াও) তবে শুধুমাত্র Facebook ছাড়া আরও অনেক পরিষেবাতে। ইন্টারফেসটি খুব পরিষ্কার এবং ব্যবহার করা সহজ, এবং এটি একটি মোবাইল অ্যাপ হিসাবে উপলব্ধ। অন্যান্য পরিষেবাগুলির বেশিরভাগই কম্পিউটারে ব্যবহার করা আবশ্যক৷

অবশেষে নিয়ন্ত্রণ নিন

Xpire এখনও একটি তরুণ অ্যাপ যা গোপনীয়তা মাথায় রেখে আপনাকে আরও সহজে সোশ্যাল মিডিয়া ব্যবহার করার অনুমতি দেওয়ার অনেক সম্ভাবনা রয়েছে৷ Xpire কে একবার চেষ্টা করে দেখুন এবং তাদের জানান যে তারা কি যোগ করতে পারে কারণ তারা নিশ্চিতভাবে সঠিক পথে রয়েছে। আপনি সোশ্যাল মিডিয়াতে যা শেয়ার করেন তার সম্পূর্ণ নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করার জন্য এটি সহজভাবে সবথেকে সহজ টুল।

কোন উপায়ে লোকেরা সাধারণত খুব বেশি ভাগ করে নেয়? গোপনীয়তা-সচেতন থাকার জন্য আপনি কী করবেন? কমেন্টে আমাদের জানান!


  1. কিভাবে CSS এবং JavaScript দিয়ে একটি ট্রি ভিউ তৈরি করবেন?

  2. কিভাবে CSS এবং JavaScript দিয়ে একটি উদ্ধৃতি স্লাইডশো তৈরি করবেন?

  3. কিভাবে CSS এবং JavaScript দিয়ে একটি প্রসারিত গ্রিড তৈরি করবেন?

  4. কিভাবে GParted দিয়ে পার্টিশনের আকার পরিবর্তন করবেন এবং তৈরি করবেন