কম্পিউটার

আপনি এখন আপনার পুরানো ফেসবুক পোস্টগুলি প্রচুর পরিমাণে মুছে ফেলতে পারেন

এখন আপনার পুরানো Facebook পোস্ট মুছে ফেলা সহজ, হয় এককভাবে বা বাল্ক। এটি যে কাউকে জীবনে এগিয়ে যেতে সাহায্য করবে এবং তাদের অতীতের প্রমাণ মুছে ফেলবে। সেটা প্রাক্তন সঙ্গীর অনুস্মারক মুছে ফেলার জন্য হোক বা একটি নতুন ক্যারিয়ার সুরক্ষিত করার জন্য।

যখন ফেইসবুক পোস্টগুলি আপনাকে বিরক্ত করতে ফিরে আসে

Facebook এখন এত দীর্ঘ সময় ধরে রয়েছে যে এর বেশিরভাগ ব্যবহারকারীরা সামাজিক নেটওয়ার্কে যোগদানের সময় তাদের চেয়ে খুব আলাদা মানুষ। তারা বয়স্ক এবং (আশা করা যায়) বুদ্ধিমান, এবং তারা চাইবে না যে পুরানো ফেসবুক পোস্টগুলি তাদের বিরক্ত করতে ফিরে আসুক।

সেই ভাগ্য এড়াতে সাহায্য করার জন্য, ফেসবুক ম্যানেজ অ্যাক্টিভিটি চালু করেছে, যা আপনাকে Facebook থেকে পুরানো পোস্টগুলি সরিয়ে দিতে দেয়। আপনি হয় সেগুলিকে একটি সংরক্ষণাগারে পাঠাতে পারেন (যা সেগুলিকে আপনি ছাড়া সকলের কাছ থেকে লুকিয়ে রাখে) অথবা সম্পূর্ণরূপে ট্র্যাশ করে দিতে পারেন (যা 30 দিন পরে সম্পূর্ণরূপে মুছে দেয়)৷

কিভাবে আপনার পুরানো ফেসবুক পোস্ট মুছে ফেলবেন

একবার ম্যানেজ অ্যাক্টিভিটি ফিচারে অ্যাক্সেস পেয়ে গেলে, আপনি ইচ্ছামতো পুরানো পোস্ট মুছে ফেলতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল আপনার ক্রিয়াকলাপ লগ খুলুন৷ এবং ক্রিয়াকলাপ পরিচালনা করুন ক্লিক করুন . তারপরে আপনাকে আপনার পোস্টগুলি পরিচালনা করার বিকল্প দেওয়া হবে৷ , তাদের সাথে সবগুলি কালানুক্রমিক ক্রমে তালিকাভুক্ত৷

আপনি যে পোস্ট বা পোস্টগুলি মুছে ফেলতে চান তা যদি সাম্প্রতিক হয় তবে আপনি এটি খুঁজতে নীচে স্ক্রোল করতে পারেন। যাইহোক, আপনি আপনার ফলাফল সংকীর্ণ করতে ফিল্টার নিয়োগ করতে পারেন। শুধু ফিল্টার টিপুন বোতাম এবং বিভাগ দ্বারা আপনার পোস্টগুলি ফিল্টার করুন৷ , তারিখ , অথবা মানুষ . যার সবগুলোই স্ব-ব্যাখ্যামূলক।

একবার আপনি যে পোস্ট বা পোস্টগুলি খুঁজছেন তা খুঁজে পেলে, সেগুলি নির্বাচন করুন এবং তারপরে আর্কাইভ ক্লিক করুন অথবা ট্র্যাশ . আর্কাইভ আপনি ছাড়া সকলের কাছে পোস্ট লুকিয়ে রাখে। ট্র্যাশ 30 দিন পর ফেসবুক থেকে পোস্টগুলিকে সম্পূর্ণরূপে সরিয়ে দেয় (আপনাকে আপনার মন পরিবর্তন করার অনুমতি দেয়)।

Facebook প্রথমে Facebook Lite এবং Android এবং iOS-এর জন্য Facebook মোবাইল অ্যাপে ম্যানেজ অ্যাক্টিভিটি চালু করছে। সবার কাছে পৌঁছাতে বেশ কয়েক সপ্তাহ সময় লাগবে, তাই আপনি হয়ত অবিলম্বে দেখতে পাবেন না। সামাজিক নেটওয়ার্ক ভবিষ্যতে এটিকে ডেস্কটপে নিয়ে আসার প্রতিশ্রুতিও দিয়েছে।

ক্রিয়াকলাপ পরিচালনা করা কখনও না হওয়ার চেয়ে দেরিতে ভালো হয়

ম্যানেজ অ্যাক্টিভিটি হল একটি ভাল (যদিও অত্যধিক ওভারডিউ) টুল, আমরা আশা করি ফেসবুক কয়েক বছর আগে চালু করত। কতজন লোক তাদের চাকরি হারিয়েছে বা সম্পর্ক নষ্ট হয়েছে পুরানো ফেসবুক পোস্টগুলি তাদের বিরক্ত করতে ফিরে আসার জন্য ধন্যবাদ? তারপরও, কখনো না হওয়ার চেয়ে দেরি হয়ে গেছে।

আমরা এই নিবন্ধে এটি উল্লেখ করেছি তা দেখে, Facebook লাইট সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে। এবং যে কেউ Facebook ব্যবহার করার গোপনীয়তার প্রভাব সম্পর্কে সত্যিই চিন্তিত, এখানে Facebook নিষ্ক্রিয় করা বা মুছে ফেলার অর্থ কী।


  1. আপনি কি আপনার গোপনীয়তার সাথে ফেসবুক পোর্টাল ডিভাইসগুলিকে বিশ্বাস করতে পারেন?

  2. অভিভাবকগণ, এইভাবে আপনি Facebook-এ আপনার বাচ্চাদের রক্ষা করতে পারেন [সাপ্তাহিক Facebook টিপস]

  3. কিভাবে আপনার ফেসবুক অ্যাকাউন্ট মুছে ফেলবেন

  4. 5টি দুর্দান্ত জিনিস যা আপনি আপনার পুরানো অ্যাপল কম্পিউটার দিয়ে করতে পারেন