কম্পিউটার

কিভাবে Pinterest এ সিক্রেট বোর্ড ব্যবহার করবেন

Pinterest হল নতুন DIY ধারনা, শখের প্রকল্পগুলির জন্য নির্দেশাবলী এবং দুর্দান্ত ছবি খোঁজার জন্য একটি দুর্দান্ত সাইট; ব্যবহারকারীদের বিভিন্ন বোর্ড সেট আপ করতে এবং বিভিন্ন সংগ্রহ সংগঠিত করতে দেয়।

কিন্তু Pinterest-এর একটি কম পরিচিত বৈশিষ্ট্য হল গোপন বোর্ড—যা আপনাকে নিজের এবং আমন্ত্রিত সহযোগীদের জন্য ব্যক্তিগত বোর্ড তৈরি করতে দেয়। এই বৈশিষ্ট্যটি এবং এটি কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে আরও জানতে পড়ুন...

Pinterest সিক্রেট বোর্ড কি?

কিভাবে Pinterest এ সিক্রেট বোর্ড ব্যবহার করবেন

Pinterest সিক্রেট বোর্ডের নামই বোঝায়—গোপন! এগুলি হল ব্যক্তিগত বোর্ড যা গোপন পিন দিয়ে তৈরি৷

আপনি যখন একটি ছবি বা ওয়েবসাইট পিন করতে চান যা অন্যরা Pinterest-এ দেখতে চায় না, তখন গোপন বোর্ডগুলি কাজে আসে৷ আপনার গোপন বোর্ডের মালিক হিসাবে, আপনিই একমাত্র এটি দেখতে পারেন৷

যাইহোক, আপনি অন্যান্য Pinterest সদস্যদের সহযোগী হিসেবে আমন্ত্রণ জানাতে পারেন। এর অর্থ হল আপনি কী পিন করছেন তা দেখতে, আপনার পিনে মন্তব্য করতে এবং ওয়েবসাইট বা ছবিগুলিকে তারা নিজেই পিন করতে পারবে।

আপনি যখন একটি গোপন বোর্ড তৈরি করেন, তখন আপনিই একমাত্র ব্যক্তি যিনি বোর্ডটিকে সর্বজনীন দেখার জন্য উপলব্ধ করতে পারেন, তাই সর্বদা কে এটি দেখবে তার উপর আপনার সম্পূর্ণ নিয়ন্ত্রণ থাকবে। আপনার গোপন বোর্ডে পোস্ট করা মন্তব্য এবং যেকোনো বিষয়বস্তু ব্যক্তিগত হয় যদি না আপনি বোর্ডটিকে সর্বজনীন করতে চান।

আপনার Pinterest অ্যাকাউন্টে সীমাহীন সংখ্যক গোপন বোর্ড থাকতে পারে, তাই আপনি চাইলে একাধিক গোপন বোর্ড তৈরি করতে পারেন। আপনি যদি Pinterest-এ নতুন হন এবং প্ল্যাটফর্ম সম্পর্কে আরও জানতে চান, তাহলে আমরা আপনাকে এই নিবন্ধে কভার করেছি যেটি বর্ণনা করে যে Pinterest কী এবং কীভাবে এটি ব্যবহার করতে হয়।

Pinterest সিক্রেট বোর্ড কিসের জন্য ব্যবহার করা হয়?

কিভাবে Pinterest এ সিক্রেট বোর্ড ব্যবহার করবেন

Pinterest গোপন বোর্ডগুলি আপনাকে আপনার পিনগুলি জনসাধারণ বা অনুসরণকারীদের কাছে দৃশ্যমান না করেই আইটেমগুলিকে পিন করার অনুমতি দেয়৷ এই বৈশিষ্ট্যটি কৌশলে একটি পার্টির পরিকল্পনা করার জন্য, একটি ক্লায়েন্টের জন্য ধারনা একত্রিত করার জন্য, বা একটি প্রকল্পের জন্য আপনার সহকর্মীদের সাথে ছবি শেয়ার করার জন্য উপযুক্ত৷

আপনি যখন আপনার গোপন বোর্ডে কিছু পিন করেন, এটি অ্যাপ্লিকেশনটিতে কোথাও প্রদর্শিত হবে না। এর মধ্যে রয়েছে অনুসন্ধানের ফলাফল, বিভাগ বিভাগ, আপনার নিজের হোম ফিড, আপনার অনুসরণকারীদের হোম ফিড, এমনকি আপনার প্রোফাইলে পিন বা কার্যকলাপ পৃষ্ঠাগুলি।

Pinterest গোপন বোর্ডগুলি আপনাকে আপনার অনুগামীদের বাইরের হস্তক্ষেপ ছাড়াই আপনার সহযোগীদের কাছে আপনার ধারণাগুলি প্রদর্শন করার অনুমতি দেয়। যেহেতু আপনার কাছে একবারে একাধিক গোপন বোর্ড তৈরি করার বিকল্প রয়েছে, তাই আপনি বিভিন্ন সহযোগীদের সাথে অনেকগুলি প্রকল্পের পরিকল্পনা করতে পারেন, এটিকে সংগঠিত করার এবং আপনার তথ্য গোপন রাখার উপযুক্ত উপায় করে তোলে।

কিভাবে Pinterest সিক্রেট বোর্ড ব্যবহার করবেন

ব্যবহারের সহজতার ক্ষেত্রে Pinterest হল অন্যতম সেরা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম৷ বোর্ড তৈরি করা এবং ছবি ও ওয়েবসাইট পিন করা মোটামুটি সহজ, এবং একটি গোপন বোর্ড তৈরি করাও এর ব্যতিক্রম নয়৷

কিভাবে Pinterest এ সিক্রেট বোর্ড ব্যবহার করবেন

একটি Pinterest গোপন বোর্ড তৈরি করতে:

  1. আপনার প্রোফাইল পৃষ্ঠায় যান এবং প্লাস সাইন আইকন নির্বাচন করুন৷ মেনু তৈরি করুন খুলতে .
  2. বোর্ড নির্বাচন করুন একটি নতুন বোর্ড তৈরি করতে।
  3. নাম এবং শেষ তারিখ লিখুন।
  4. এই বোর্ডটি গোপন রাখুন এ টগল করতে ভুলবেন না বিকল্প
  5. তৈরি করুন ক্লিক করুন .

এই পদক্ষেপগুলি সম্পূর্ণ করার পরে, আপনি সংরক্ষণ বিকল্পটি নির্বাচন করে ওয়েবসাইট এবং ছবিগুলিকে আপনার গোপন বোর্ডে পিন করা শুরু করতে পারেন এবং আপনি যে গোপন বোর্ডে এটিকে পিন করতে চান তার নামটি নির্বাচন করে৷

কিভাবে একটি গোপন Pinterest বোর্ডে সহযোগীদের আমন্ত্রণ জানাবেন

কিভাবে Pinterest এ সিক্রেট বোর্ড ব্যবহার করবেন

একবার আপনি একটি গোপন বোর্ড তৈরি করলে, আপনি সহজেই সহযোগী যোগ করতে পারেন৷

আপনার Pinterest গোপন বোর্ডে একজন সহযোগী যোগ করতে:

  1. গোপন বোর্ড নির্বাচন করুন তোমার পছন্দের.
  2. প্লাস সাইন আইকনে ক্লিক করুন আপনার প্রোফাইল ছবির পাশে।
  3. লিঙ্ক কপি করুন স্ক্রীনে অথবা একজন Pinterest সদস্যকে আমন্ত্রণ জানান৷ অনুসন্ধান ফাংশনের মাধ্যমে তাদের পুরো নাম বা ইমেল ঠিকানা প্রবেশ করান।
  4. আপনি যদি মেসেঞ্জার বা ইমেল ঠিকানার মাধ্যমে কাউকে আমন্ত্রণ জানান, লিঙ্কটি পাঠান আপনার মেসেজিং অ্যাপ্লিকেশন বা ইমেলের মাধ্যমে। এটি ব্যবহারকারীকে আপনার Pinterest গোপন বোর্ডে সহযোগিতা করার জন্য আমন্ত্রণ জানাবে।
কিভাবে Pinterest এ সিক্রেট বোর্ড ব্যবহার করবেন

একটি গোপন বোর্ডে আপনার সহযোগীদের আপনাকে অনুসরণ করার প্রয়োজন নেই এবং আপনার তাদের অনুসরণ করার প্রয়োজন নেই, তবে তাদের Pinterest সদস্য হতে হবে। তারা একটি অ্যাকাউন্ট তৈরি করার পরে আপনার গোপন বোর্ডের সহযোগী হওয়ার জন্য আপনার পাঠানো আমন্ত্রণটি তারা গ্রহণ করতে পারবে।

আপনার Pinterest এ কিছু গোপনীয়তা যোগ করুন

গোপন বোর্ড তৈরির জন্য Pinterest-এর বৈশিষ্ট্য আপনাকে বোর্ড তৈরি করতে এবং সহযোগীদের আরও ব্যক্তিগতভাবে যোগ করতে দেয়, যা আপনার এবং আপনার সহকর্মীদের, বন্ধুদের বা পরিবারের সদস্যদের গোপনীয়তা রক্ষা করে।

একটি অনলাইন জগতে যেখানে সবকিছু খোলামেলা, এটি আপনাকে আপনার পরবর্তী প্রকল্পের জন্য একটি অতিরিক্ত সুরক্ষা দেয়।


  1. অ্যান্ড্রয়েডে চেকটেক্সটভিউ কীভাবে ব্যবহার করবেন?

  2. অ্যান্ড্রয়েডে আনমোডিফাইবলসেট কীভাবে ব্যবহার করবেন?

  3. কিভাবে মাইক্রোসফট টিম সিক্রেট ইমোটিকনস ব্যবহার করবেন

  4. কিভাবে ফেসবুক মেসেঞ্জারে গোপন কথোপকথন বৈশিষ্ট্য ব্যবহার করবেন