কম্পিউটার

আপনি কি এই স্কুইড দেখেছেন? BTW Facebook বন্ধ হচ্ছে [সাপ্তাহিক ফেসবুক টিপস]

আপনি কি কখনও একটি ফেসবুক প্রতারণা দ্বারা ধরা হয়েছে? আপনি কি অনেক গোপনীয়তা-সম্পর্কিত প্রতারণার মধ্যে একটির জন্য পড়েছিলেন, যেমন Facebook গ্রাফিক অ্যাপ প্রতারণা? চিন্তা করবেন না, আপনি একা নন।

যদিও বেশিরভাগ ফেসবুক স্ক্যাম এবং কন আর্টিস্টদের অন্যান্য গুরুতর স্কিমগুলির তুলনায় কম গুরুতর, নিম্নলিখিত প্রতারণাগুলি আপনাকে কিছুটা বোকার মতো দেখাতে পারে। সুতরাং, একটি পড়ুন এবং একটি নোট করুন:আপনার বন্ধুদের কাছে এগুলি প্রেরণ করবেন না!

ফেসবুক বন্ধ হচ্ছে?

তবে অবশ্যই:মার্ক জুকারবার্গ অর্থকে ঘৃণা করেন এবং আর চান না। এটি এমন একটি গল্প যা প্রতি বছর দ্রুত ছড়িয়ে পড়ে, তাই আমাদের কারও কারও জন্য এটি মোটেও অবাক হওয়ার মতো নয়। এছাড়াও, বেশিরভাগ শিক্ষিত ইন্টারনেট ব্যবহারকারীরা যখন একটি চেইন বার্তা দেখতে পাবেন। পাঠ্যটি একবার দেখুন:

"প্রিয় Facebook সদস্যরা, Facebook 15 ই মার্চ বন্ধ হয়ে যাওয়ার কথা কারণ এটি খুব বেশি জনসংখ্যা হয়ে উঠছে। অনেক সদস্য অভিযোগ করেছেন যে Facebook খুব ধীর হয়ে যাচ্ছে। রেকর্ডগুলি দেখায় যে অনেক সক্রিয় Facebook সদস্য এবং অনেক নতুন সদস্য রয়েছে। আমরা সদস্যরা সক্রিয় আছে কি না তা দেখার জন্য এই বার্তাটি আশেপাশে পাঠাবে৷ আপনি সক্রিয় থাকলে অনুগ্রহ করে অনুগ্রহ করে 15 জন ব্যবহারকারীকে কপি+পেস্ট ব্যবহার করে পাঠান যাতে দেখা যায় আপনি এখনও সক্রিয় আছেন৷ যারা এই বার্তাটি 2 সপ্তাহের মধ্যে পাঠাবেন না তাদের মুছে ফেলা হবে৷ আরও জায়গা তৈরি করতে দ্বিধা ছাড়াই। আপনার সমস্ত বন্ধুদের এই আমাকে> ssage পাঠান যে আপনি এখনও সক্রিয় আছেন এবং আপনাকে মুছে ফেলা হবে না। Facebook এর প্রতিষ্ঠাতা। মনে রাখবেন এটি অন্য 15 জনকে পাঠাতে যাতে আপনার অ্যাকাউন্ট মুছে না যায়। "

যাইহোক, শুধুমাত্র যেহেতু আপনি একটি চেইন লেটার এবং একটি সুস্পষ্ট প্রতারণা দেখতে পাচ্ছেন, তার মানে এই নয় যে আপনার বাবা-মা, বা আপনার বাচ্চারা, বা আপনার দাদা-দাদি, এমনকি আপনার বন্ধুরাও পারেন। আপনার বন্ধু এবং পরিবারকে নিজেদের বোকা বানাতে দেবেন না।

এই ফেসবুক প্রতারণার বিভিন্নতা বছরের পর বছর ধরে চলছে। নিচের ভিডিওটি দেখুন।

https://www.youtube.com/watch?v=RfrLHCaGlvQ

এই স্কুইডের জন্য সতর্ক থাকুন

আপনি যদি Facebook বন্ধ করার বিষয়ে প্রতারণার শিকার হন, তাহলে আমরা আপনাকে জানিয়ে দিতে পারি যে কীভাবে 500,000 এরও বেশি মানুষ এবং একটি চীনা সংবাদপত্র একটি বিশাল স্কুইড সম্পর্কে একটি প্রতারণামূলক খবরের জন্য পড়েছিল। আপনি এখন এর জন্য পড়বেন না, তাই না?

গল্পটি তখন উঠেছিল যখন লাইটলি ব্রেইজড টার্নিপ নামে একটি ব্যঙ্গাত্মক সংবাদপত্র এই দানবটি ক্যালিফোর্নিয়ার উপকূলে পৌঁছানোর বিষয়ে লিখেছিল। ফুকুশিমা দাই-ইচি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের কারণে সৃষ্ট তেজস্ক্রিয় দৈত্যবাদের কারণে অনুমিতভাবে এটি এত বড় হয়ে উঠেছে। এবং আরে, এটা বিজ্ঞান বিভাগে, তাহলে কেন আমরা এই প্রশ্ন করব? হতে পারে কারণ, যদিও ব্যঙ্গাত্মক, এটি ঠিক সেই ধরণের আবর্জনা যা আমরা প্রকৃতপক্ষে প্রতিদিন প্রকৃত সংবাদপত্রে দেখি। সুতরাং, হালকা ব্রেইজড শালগম এই ব্যঙ্গ-বিদ্রুপের ক্ষেত্রে বেশ ভালো প্রমাণিত হয়েছে।

ফেসবুকে আপনি প্রতারিত হতে পারেন এমন আরও উপায়

Facebook-এ প্রতারিত বা প্রতারিত হওয়ার আরও অনেক উপায় রয়েছে। নিখোঁজ বাচ্চাদের সম্পর্কে তথ্য দেওয়ার জন্য বা অনুমিত ভাল কারণগুলির জন্য ছবি শেয়ার করার জন্য সর্বদা অনেক অনুরোধ রয়েছে। এই সব বৈধ নয়, বা এমনকি করার যোগ্য. এবং অবশ্যই, তাদের মধ্যে কিছু ভাইরাল স্ক্যাম বা সরাসরি ক্লিকজ্যাকিং।

ফেসবুক স্ক্যাম থেকে নিজেকে রক্ষা করুন

অনেক ফেসবুক স্ক্যাম এবং প্রতারণার জন্য, যা লাগে তা হল সামান্য সমালোচনামূলক চিন্তাভাবনা। অন্যদের জন্য, যেমন ক্লিকজ্যাকিং, আপনাকে কিছুটা ব্রাউজার নিরাপত্তা প্রয়োগ করতে হতে পারে। আমরা আপনাকে কিছু ভালো ব্রাউজার এক্সটেনশন চেক করার পরামর্শ দিচ্ছি, যেমন ফায়ারফক্সকে সুরক্ষিত রাখতে এই অ্যাড-অনগুলো।

ইএফ ইন্টারন্যাশনাল ল্যাঙ্গুয়েজ সেন্টারের পোস্ট - বিদেশে অধ্যয়ন করুন।

তাহলে, আপনি কি গুরুত্ব সহকারে ভেবেছিলেন ফেসবুক বন্ধ হয়ে যাবে? আপনি কি মনে করেন এটি একটি ভাল ধারণা হবে?


  1. ফেসবুক অনুসন্ধান একটি আন্তঃব্যক্তিক অস্ত্র হিসাবে ব্যবহৃত:[সাপ্তাহিক ফেসবুক টিপস] এর জন্য কী দেখতে হবে

  2. Facebook গ্রাফ অনুসন্ধানের জন্য আপনার অ্যাকাউন্টের গোপনীয়তা প্রস্তুত করুন [সাপ্তাহিক ফেসবুক টিপস]

  3. আপনার আর এই নোটবুক অ্যাক্সেস করার অনুমতি নেই – OneNote ত্রুটি

  4. আপনি এই ফোল্ডার অ্যাক্সেস করার অনুমতি অস্বীকার করা হয়েছে