কম্পিউটার

কিভাবে মাইক্রোসফট থেকে পর্নোগ্রাফিক ভাইরাস সতর্কতা প্রতিরোধ করবেন

ম্যালওয়্যার সংগ্রহ করা কখনই ভাল নয়। আপনার কম্পিউটার অদ্ভুত আচরণ করে, আপনি ডেটা হারানোর বিষয়ে উদ্বিগ্ন, এবং ভাইরাস অপসারণ করতে সময় এবং অর্থ লাগতে পারে। ইদানীং, ব্যবহারকারীরা মাইক্রোসফ্ট থেকে কথিত পপ-আপ সতর্কতা বৃদ্ধির প্রতিবেদন করছেন, ব্যবহারকারীদের পরামর্শ দিচ্ছেন যে তাদের মেশিনে বিপজ্জনক পর্নোগ্রাফিক সামগ্রী রয়েছে৷

তাহলে, পর্নোগ্রাফিক ভাইরাস সতর্কতা কি? এটি একটি বিপজ্জনক ম্যালওয়্যার টাইপ, বা শুধুমাত্র একটি বিরক্তিকর কেলেঙ্কারী? মাইক্রোসফ্ট থেকে ভালোর জন্য আপনি কীভাবে পর্নোগ্রাফিক ভাইরাস সতর্কতা সরিয়ে ফেলবেন তা এখানে।

Microsoft থেকে পর্নোগ্রাফিক ভাইরাস সতর্কতা কি?

আমরা অ্যাপল থেকে পর্নোগ্রাফিক ভাইরাস সতর্কতা কভার করেছি। মাইক্রোসফ্ট থেকে পর্নোগ্রাফিক ভাইরাস সতর্কতা একই রকম এবং এটি একটি নিম্ন-স্তরের প্রযুক্তি সহায়তা কেলেঙ্কারী যা একটি সম্ভাব্য অবাঞ্ছিত প্রোগ্রাম, বা PUP এর সৌজন্যে আসে। তাহলে, একটি প্রযুক্তি সহায়তা কেলেঙ্কারী কি?

একটি প্রযুক্তি সহায়তা কেলেঙ্কারী হল সন্দেহজনক কম্পিউটার ব্যবহারকারীদের কাছ থেকে অর্থ আহরণের একটি উপায়। স্ক্যামাররা আপনার কম্পিউটারে একটি সম্ভাব্য অবাঞ্ছিত প্রোগ্রাম ইনস্টল করে, সাধারণত একটি ফ্রিওয়্যার ইনস্টলেশনের অংশ হিসাবে, আপনার খরচে ডিস্ট্রিবিউটরকে কিছু অতিরিক্ত অর্থ উপার্জন করতে ইনস্টলারে বান্ডিল করে৷

কিভাবে মাইক্রোসফট থেকে পর্নোগ্রাফিক ভাইরাস সতর্কতা প্রতিরোধ করবেন

একবার ইনস্টল হয়ে গেলে, PUP আপনার স্ক্রিনে জাল ত্রুটি বার্তা জোর করে, অথবা এই ক্ষেত্রে, আপনার ব্রাউজারের অপারেশনটি গ্রহণ করে। ত্রুটি বার্তাটি একটি বার্তা প্রদর্শন করে যা আপনাকে পরামর্শ দেয় যে "আমরা আপনার নিরাপত্তার জন্য এই কম্পিউটারটি লক করেছি" এবং "আপনি অনিরাপদ পর্নোগ্রাফিক ওয়েবসাইটগুলি ব্রাউজ করছেন।"

ত্রুটির বার্তাটি সর্বদা একটি নম্বর দিয়ে শেষ হয় যেটিতে আপনি Microsoft নিরাপত্তা দলকে কল করতে পারেন। কিন্তু---আপনি অনুমান করেছেন---যখন আপনি নম্বরে কল করেন, আপনি মাইক্রোসফ্ট সিকিউরিটি টিমের কাছে পৌঁছান না, আপনি স্ক্যামারদের কাছে পৌঁছান। প্রযুক্তি সহায়তা স্ক্যামের এই চূড়ান্ত অংশে, "Microsoft" প্রতিনিধি আপনাকে একটি বিশেষ অ্যান্টিভাইরাস টুলের জন্য অর্থ প্রদানের পরামর্শ দেবে যা PUP সরিয়ে দেয়, আপনার ব্রাউজারকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনে এবং পর্নোগ্রাফিক ওয়েবসাইটগুলিতে আপনার ইতিহাস মুছে দেয়৷

অবশ্যই, এটি একটি সম্পূর্ণ মিথ্যা, এবং তারা শুধুমাত্র একটি জিনিস পরে:আপনার টাকা.

মাইক্রোসফ্ট থেকে পর্নোগ্রাফিক ভাইরাস সতর্কতার সাথে যে নম্বরটি প্রদর্শিত হয় সেটিকে কোনো অবস্থাতেই আপনার কল করা উচিত নয়৷ এটি বিপজ্জনক এবং পরিস্থিতি আরও খারাপ করতে পারে৷

কিভাবে মাইক্রোসফট থেকে পর্নোগ্রাফিক ভাইরাস সতর্কতা অপসারণ করবেন

ভাল খবর হল যে মাইক্রোসফ্ট থেকে পর্নোগ্রাফিক ভাইরাস সতর্কতা কতটা বিরক্তিকর হওয়া সত্ত্বেও, এটি সরানো সহজ এবং খুব বেশি ক্ষতি করে না (যতক্ষণ আপনি সতর্কতা বার্তায় নম্বরটিতে কল না করেন!)।

যেহেতু বেশিরভাগ পিইউপি অন্য প্রোগ্রামের ইনস্টলেশনে আপনার সিস্টেমে পিগিব্যাকিংয়ে প্রবেশ করে, আপনি সতর্কতা অপসারণ করতে সন্দেহভাজন প্রোগ্রামটিকে আনইনস্টল করতে পারেন। একবার আনইনস্টল হয়ে গেলে, যেকোন দীর্ঘস্থায়ী ফাইল ধরতে আপনি অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিম্যালওয়্যার প্রোগ্রামের সাহায্যে আপনার সিস্টেম স্ক্যান করতে পারেন।

1. আপনার কম্পিউটার থেকে PUP সরান

জাল মাইক্রোসফ্ট সতর্কতা আপনার ব্রাউজারকে পূর্ণ-স্ক্রীন মোডে লক করার চেষ্টা করে এবং আপনাকে দরকারী কিছুতে উইন্ডোজ স্যুইচ করতে দেয় না।

CTRL + Shift + ESC টিপুন টাস্ক ম্যানেজার খুলতে। আপনার ব্রাউজারের জন্য প্রক্রিয়া খুঁজুন, যেমন Chrome, Firefox, Edge, ইত্যাদি। ডান-ক্লিক করুন এবং টাস্ক শেষ করুন নির্বাচন করুন ব্রাউজার বন্ধ করতে, এবং এর সাথে, জাল ভাইরাস সতর্কতা।

এখন, কন্ট্রোল প্যানেল> প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ যান . ইনস্টল করা চালু নির্বাচন করুন ক্রমানুসারে প্রোগ্রামের তালিকা সাজানোর জন্য ট্যাব। এখন, আপনার সিস্টেমে সম্প্রতি ইনস্টল করা কোনো সন্দেহজনক প্রোগ্রাম আনইনস্টল করা উচিত। আপনার ইনস্টল করা শেষ প্রোগ্রামের কথা চিন্তা করুন। এটা কি ছিল? আপনি কি ইনস্টলেশনের সময় কোনো বাক্সে টিক চিহ্ন মুক্ত করতে ভুলে গেছেন?

কিভাবে মাইক্রোসফট থেকে পর্নোগ্রাফিক ভাইরাস সতর্কতা প্রতিরোধ করবেন

যাই হোক না কেন, সাম্প্রতিক ইনস্টলেশনগুলি আনইনস্টল করা নিশ্চিত করুন৷ অবাঞ্ছিত অ্যাপ্লিকেশনটি নির্বাচন করুন, ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷ .

2. আপনার ব্রাউজার সেটিংস রিসেট করুন

পরবর্তীতে, আপনি আপনার ব্রাউজার সেটিংস রিসেট করতে পারেন। জাল পর্নোগ্রাফিক ভাইরাস সতর্কতা আপনার ব্রাউজার স্টার্টআপ পৃষ্ঠা পরিবর্তন করে প্রতিবার বুট করার সময় সতর্কতা প্রদর্শন করে৷

Google Chrome-এ, তিন-বিন্দু আইকন নির্বাচন করুন, তারপর সেটিংস . স্টার্টআপে নিচে স্ক্রোল করুন বিভাগ এবং নতুন ট্যাব পৃষ্ঠা খুলুন টিপুন বিদ্যমান বিকল্পটি সরাতে। এখন, রিসেট এবং ক্লিন আপ পর্যন্ত স্ক্রোল করুন৷ বিভাগ এবং সেটিংস তাদের আসল ডিফল্টে পুনরুদ্ধার করুন নির্বাচন করুন .

কিভাবে মাইক্রোসফট থেকে পর্নোগ্রাফিক ভাইরাস সতর্কতা প্রতিরোধ করবেন

এটি আপনার ক্রোম ব্রাউজার সেটিংস ডিফল্টে রিসেট করবে, আরও জাল ভাইরাস সতর্কতা দূর করবে। ব্রাউজার রিসেট প্রক্রিয়া সমস্ত প্রধান ব্রাউজারগুলির জন্য একই রকম৷

3. ম্যালওয়্যারবাইট দিয়ে আপনার সিস্টেম পরিষ্কার করুন

একবার আপনি PUP মুছে ফেললে এবং আপনার ব্রাউজার সেটিংস রিসেট করলে, আপনি যেকোন অবশিষ্ট দূষিত ফাইলগুলির জন্য আপনার সিস্টেম স্ক্যান করা শুরু করতে পারেন৷ সর্বোত্তম বিকল্প হল ম্যালওয়্যারবাইটস, যার বিনামূল্যের অফার অপ্রীতিকর কিছু অনুসন্ধান এবং ধ্বংস করবে৷

Malwarebytes ডাউনলোড এবং ইনস্টল করুন। আপনি চাইলে প্রিমিয়াম ট্রায়ালে সম্মত হতে পারেন কারণ এটির জন্য কোনো অর্থপ্রদানের প্রয়োজন নেই এবং মেয়াদ শেষে মেয়াদ শেষ হয়ে যাবে। এখন, স্ক্যান করুন কোনো দূষিত ফাইলের জন্য আপনার সিস্টেম। স্ক্যান শেষ হলে, সমস্ত ফাইল নির্বাচন করুন এবং পৃথক করুন।

কিভাবে মাইক্রোসফট থেকে পর্নোগ্রাফিক ভাইরাস সতর্কতা প্রতিরোধ করবেন

ম্যালওয়্যারবাইট উন্মোচিত সমস্ত পিইউপি (এবং অন্য কিছু!) অপসারণ করা হল Microsoft থেকে পর্নোগ্রাফিক ভাইরাস সতর্কতা অপসারণের চূড়ান্ত পদক্ষেপ৷

কিভাবে ভবিষ্যতের সম্ভাব্য অবাঞ্ছিত প্রোগ্রামগুলি বন্ধ করবেন

এখন আপনি PUP মুছে ফেলেছেন, আপনার ব্রাউজার রিসেট করেছেন এবং আপনার সিস্টেমের বাকি অংশ পরিষ্কার করেছেন, আপনার নিরাপত্তা বাড়ানোর কথা বিবেচনা করা উচিত, যাতে এটি আবার না ঘটে।

একটি আপাতদৃষ্টিতে নির্দোষ পণ্য অফার করে এমন অনেক অখ্যাত বিনামূল্যের প্রোগ্রাম গোপনে অর্থহীন অতিরিক্তগুলিকে বান্ডিল করে, যেমন PUPs। অন্যান্য প্রোগ্রামগুলি আরও খারাপ কারণে এটি করে। কিছু ডেভেলপার হয়তো জানেন না যে তাদের প্রোগ্রাম অন্য সাইটে ডাউনলোডের জন্য উপলব্ধ---কিন্তু কিছু অতিরিক্ত দূষিত ফাইলের সাথে একত্রিত করা হয়েছে।

ভবিষ্যতের পিইউপি বা খারাপ ম্যালওয়্যার থেকে রক্ষা করতে, আপনাকে আপনার বিদ্যমান নিরাপত্তা আপগ্রেড করতে হবে। MakeUseOf-এর অনেক সম্পাদক এবং লেখক ম্যালওয়্যারবাইটস প্রিমিয়াম ব্যবহার করার পরামর্শ দেন, যা বিপুল সংখ্যক হুমকির বিরুদ্ধে রিয়েল-টাইম সুরক্ষা প্রদান করে। এটি একটি খরচের সাথে আসে, তবে ব্যয়টি একেবারেই মূল্যবান৷

যাইহোক, আপনি যদি কোনো নগদ অর্থের সাথে অংশ নিতে না চান, তাহলে আপনার উইন্ডোজের জন্য সেরা বিনামূল্যের ইন্টারনেট নিরাপত্তা সরঞ্জামগুলি পরীক্ষা করা উচিত।

আপনি Microsoft থেকে পর্নোগ্রাফিক ভাইরাস সতর্কতা সরাতে পারেন

মাইক্রোসফট থেকে পর্নোগ্রাফিক ভাইরাস সতর্কতা বিরক্তিকর, নিশ্চিত. যাইহোক, এখন আপনি জানেন যে এটি একটি প্রযুক্তি সহায়তা কেলেঙ্কারীর প্রলোভন, আপনি শিকার হওয়া এড়াতে পারেন এবং আপনার নগদ এবং আপনার ডেটা ধরে রাখতে পারেন।

অনলাইন জগতে ম্যালওয়্যার একটি চির-বর্তমান ঝুঁকি। আপনি যদি আবারও ম্যালওয়্যার ফাউল করেন, ম্যালওয়্যার অপসারণের জন্য আমাদের সম্পূর্ণ নির্দেশিকা দেখুন৷


  1. কিভাবে “Apple”

  2. Windows 10 থেকে Taskeng.exe ভাইরাস কিভাবে সরাতে হয়

  3. কিভাবে উইন্ডোজ পিসি থেকে Csrss.exe ভাইরাস সরাতে হয়

  4. Windows 10 PC থেকে MSASCuiL.EXE ভাইরাস কিভাবে অপসারণ করবেন?