কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা টুলকিট আমাদের কিভাবে?

নেটওয়ার্ক সিকিউরিটি টুলকিট কিসের জন্য ব্যবহার করা হয়?

এনএসটি দ্বারা চালিত একটি লিনাক্স-ভিত্তিক লাইভ ডিভিডি/ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভ বিনামূল্যে এবং ওপেন-সোর্স সুরক্ষা এবং নেটওয়ার্কিং সরঞ্জামগুলির একটি সেট সরবরাহ করে যার সাহায্যে ব্যবহারকারীরা রুটিন নিরাপত্তা এবং নেটওয়ার্ক ডায়াগনস্টিকস এবং পর্যবেক্ষণ করতে পারে৷

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা টুলকিট ইনস্টল করব?

আপনাকে প্রথমে নেটওয়ার্ক সিকিউরিটি টুলকিট 24 7977 ISO ইমেজ ডাউনলোড করতে হবে। আপনি চাইলে হার্ড ড্রাইভে ইন্সটল করার আগে NST ইমেজটিকে লাইভ মোডে বুট করতে পারেন। দ্বিতীয় ধাপ হল একটি ইন্টারেক্টিভ ডিভিডি/ইউএসবি তৈরি করা। তৃতীয় ধাপ হল রিবুট করা।

নেটওয়ার্ক সিকিউরিটি টুল কি?

নেটওয়ার্ক নিরাপত্তা নিশ্চিত করে এমন সরঞ্জামগুলি সফ্টওয়্যার বা হার্ডওয়্যার-ভিত্তিক হতে পারে এবং তারা নিরাপত্তা দলগুলিকে তাদের সংস্থার নেটওয়ার্ক, গুরুত্বপূর্ণ অবকাঠামো এবং সংবেদনশীল ডেটা সুরক্ষিত করতে সহায়তা করে। ফায়ারওয়াল এবং অনুপ্রবেশ সনাক্তকরণ সিস্টেম ছাড়াও, নেটওয়ার্ক-ভিত্তিক অ্যান্টিভাইরাস সরঞ্জাম উপলব্ধ।

সাইবার নিরাপত্তায় নেটওয়ার্কিং কি?

লঙ্ঘন, অনুপ্রবেশ এবং অন্যান্য হুমকি থেকে আপনার নেটওয়ার্ক এবং ডেটা রক্ষা করা নেটওয়ার্ক নিরাপত্তার অন্যতম প্রধান দায়িত্ব। অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং ভিপিএন এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কতটা গুরুত্বপূর্ণ?

  2. কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা করবেন?

  3. কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা প্রদান করবেন?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?