কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হতে দিক কি?

একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ কী করেন?

নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হিসেবে, নিরাপত্তা হুমকি এবং অননুমোদিত অ্যাক্সেস থেকে নেটওয়ার্ক নিরাপদ তা নিশ্চিত করা আপনার কর্তব্য। নিরাপত্তা বিশেষজ্ঞের দায়িত্ব হবে আপোষকৃত মেশিনগুলিকে শনাক্ত করা এবং নেওয়া নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে পরামর্শ দেওয়া৷

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

12 শ্রেণীতে নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞের ভূমিকা কী?

তথ্য অখণ্ডতা, প্রাপ্যতা, প্রমাণীকরণ, গোপনীয়তা, সেইসাথে অপ্রত্যাখ্যান সহ তথ্য নিরাপত্তা সংক্রান্ত সমস্যাগুলি তত্ত্বাবধান করুন। যোগাযোগ ব্যবস্থার নিরাপত্তা ব্যবস্থায় নিরাপত্তা ব্যবস্থার নিরীক্ষণ, নিরাপত্তা সফ্টওয়্যার অ্যাপ্লিকেশনগুলি সেট আপ করুন, সেগুলি কনফিগার করুন এবং নিশ্চিত করুন যে সেগুলি আপ টু ডেট৷

সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হতে আপনার কী জানা দরকার?

যে ব্যক্তি সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞ হবেন তিনি সম্ভাব্য দুর্বলতা সম্পর্কে, কীভাবে দুর্বলতার পরীক্ষা পরিচালনা করবেন এবং কীভাবে পণ্যের সুপারিশ করা যেতে পারে তার সাথে পরিচিত হবেন।

একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ কত উপার্জন করেন?

ZipRecruiter এর মতে, নেটওয়ার্ক সিকিউরিটি বিশেষজ্ঞদের বার্ষিক বেতন মার্কিন যুক্তরাষ্ট্রে $153,500 থেকে $38,000 হতে পারে, তবে বেশিরভাগের আয় $78,500 থেকে $125,000 (25 তম থেকে 75 তম পার্সেন্টাইল) এর মধ্যে, শীর্ষ দশ শতাংশ $ 143,500 উপার্জন করে৷

আইটি নিরাপত্তা বিশেষজ্ঞ হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

সামগ্রিকভাবে দৃঢ় যোগাযোগ দক্ষতা। জটিল বিষয়গুলি কার্যকরভাবে যোগাযোগ করার জন্য, লেখক এবং বক্তাকে লিখিত এবং মৌখিক উভয় যোগাযোগের দক্ষতা থাকতে হবে। স্বাধীনভাবে এবং অন্যদের সাথে কার্যকরভাবে কাজ করার ক্ষমতা। একটি সমস্যা সমাধানের পদ্ধতি। সমালোচনামূলক চিন্তা করার ক্ষমতা। নিজের দ্বারা অনুপ্রেরণা।

তথ্য সুরক্ষায় কর্মরত কর্মীদের কী কী দক্ষতা প্রয়োজন?

প্রথম উদাহরণে, একজন তথ্য নিরাপত্তা বিশ্লেষককে বিশ্লেষণাত্মক দক্ষতা এবং সমস্যা সমাধানের ক্ষমতা প্রদর্শন করতে সক্ষম হওয়া উচিত.... আমি অনুভব করি যে আমাদের যোগাযোগ এবং সহযোগিতা করা দরকার... এটি সৃজনশীলতার বিষয়ে। বিস্তারিত গুরুত্বপূর্ণ. তথ্য প্রযুক্তিতে প্রযুক্তি জ্ঞান।

নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞের ভূমিকা কী?

নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হিসেবে, নিরাপত্তা হুমকি এবং অননুমোদিত অ্যাক্সেস থেকে নেটওয়ার্ক নিরাপদ তা নিশ্চিত করা আপনার কর্তব্য। সম্ভবত তাদের নিরাপত্তা সফ্টওয়্যার ইনস্টল করতে হবে, নিয়মিত নিরাপত্তা অডিট প্রদান করতে হবে এবং দুর্যোগের পরে পুনরুদ্ধারের প্রচেষ্টায় সহায়তা করতে হবে৷

একজন নেটওয়ার্ক বিশেষজ্ঞের প্রধান দায়িত্বগুলি কী কী?

সংস্থাগুলির মধ্যে আইটি নেটওয়ার্ক অবকাঠামো নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের দ্বারা রক্ষণাবেক্ষণ এবং স্থাপন করা হয়। নেটওয়ার্ক কর্মক্ষমতা তথ্য সংগ্রহ করা হয়, নিরাপত্তা নিরীক্ষণ করা হয়, এবং সার্ভার ক্ষমতা অপ্টিমাইজ করা হয় যাতে তথ্য সহজে প্রবাহ করতে পারে। উপরন্তু, তারা ক্লায়েন্টের নেটওয়ার্ক আপগ্রেড করে এবং নেটওয়ার্ক ত্রুটিগুলি মেরামত করে।

সাইবার নিরাপত্তার জন্য কোন জ্ঞানের প্রয়োজন?

সাইবার নিরাপত্তায় সাফল্যের জন্য, আপনার প্রযুক্তিগত জ্ঞান, যৌক্তিক চিন্তাভাবনা, সমস্যা সমাধানের দক্ষতা, মৌখিক এবং লিখিত যোগাযোগের দক্ষতা, নতুন প্রযুক্তি শেখার যোগ্যতা এবং নমনীয়তা থাকতে হবে।


  1. at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  2. একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ কি করেন?

  3. একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞের বার্ষিক মজুরি কত?

  4. আমাদের নেটওয়ার্ক নিরাপত্তা কী?