কম্পিউটার

কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি কমাতে?

নেটওয়ার্ক নিরাপত্তার সমাধান কি?

আইটি অ্যাপ্লিকেশনে স্বাস্থ্যবিধি) এনজিএফডাব্লু সম্পর্কে চিন্তা করা প্রথম বিক্রেতা। এটি Palo Alto নেটওয়ার্কের NGFW প্রযুক্তির উপর ভিত্তি করে তৈরি। এটি FortiGate এর নেক্সট জেনারেশন ফায়ারওয়াল (NGFW) নেটওয়ার্কগুলিতে অ্যাক্সেস নিয়ন্ত্রণ করে rk অ্যাক্সেস কন্ট্রোল (NAC) ওয়্যারলেস নেটওয়ার্কগুলির নিরাপত্তা। ওয়াই-ফাই সলিউশনের জায়গায় কীভাবে পাবেন তার কিছু টিপস:

এই হুমকিগুলি কমানোর জন্য কী করা যেতে পারে?

ডেটা সবসময় এনক্রিপ্ট করা উচিত। অভ্যন্তরীণ হুমকির ধরন এবং কীভাবে তাদের থেকে নিজেকে রক্ষা করবেন... নিশ্চিত করুন যে আপনার আবেদনকারীদের নিয়োগের আগে তাদের ব্যাকগ্রাউন্ড চেক করা হয়েছে। আপনার কর্মীরা শিক্ষিত তা নিশ্চিত করুন। মনিটরিং টুল দিয়ে আপনার সিস্টেম নিরীক্ষণ করুন... নিশ্চিত করুন যে সমাপ্তিগুলি সঠিকভাবে পরিচালনা করা হয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তার প্রধান ঝুঁকিগুলি কী কী?

এই ধরনের অনলাইন জালিয়াতির একটি উদাহরণ হল ফিশিং। এই ধরনের প্রতারণার লক্ষ্য ক্রেডিট কার্ড নম্বর এবং পাসওয়ার্ডের মতো সংবেদনশীল তথ্য প্রাপ্ত করা। কম্পিউটার ভাইরাসের হুমকি... ম্যালওয়্যার বা র‍্যানসমওয়্যারের সংক্রমণ... আপনার কম্পিউটারকে রক্ষা করার জন্য দূষিতভাবে ডিজাইন করা সফটওয়্যার। নিম্নলিখিত নির্দেশিকা ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা রক্ষা করব?

এটি ইনস্টল এবং পর্যবেক্ষণ করে ফায়ারওয়াল কর্মক্ষমতা নিশ্চিত করুন। ত্রৈমাসিকে অন্তত একবার, আপনার পাসওয়ার্ড আপডেট করা উচিত। অ্যাডভান্সড এন্ডপয়েন্ট ডিটেকশন একটি ভালো পছন্দ। একটি VPN তৈরির প্রক্রিয়া ) একজন কর্মী নিয়োগ করুন যিনি প্রশিক্ষিত হয়েছেন। ফিল্টার করার পরে আপনার স্প্যাম ইমেলগুলি সরানো উচিত। আপনি যদি আপনার কম্পিউটার ব্যবহার না করেন তবে এটি বন্ধ করুন। আপনার ফাইলগুলিকে এনক্রিপ্ট করে সুরক্ষিত করুন৷

2টি সাধারণ নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি কী?

একটি নেটওয়ার্ক ব্যবহার করা অনেক সুবিধা প্রদান করে, কিন্তু তারপরও ডেটা হারানোর এবং অন্যান্য নিরাপত্তা সংক্রান্ত সমস্যার ঝুঁকি তৈরি করে। নিরাপত্তা লঙ্ঘন. হ্যাকিং এবং ভাইরাস ছাড়াও, অন্যান্য ক্ষতিকারক আক্রমণ রয়েছে৷

নিরাপত্তা সমাধান কি?

আপনার তথ্য একটি নিরাপত্তা সমাধানের মধ্যে সুরক্ষিত থাকে, যা নিশ্চিত করে যে শুধুমাত্র যাদের এটিতে অ্যাক্সেস প্রয়োজন তারাই তা করে। নেটওয়ার্ক নিরাপত্তা পরিষেবার মাধ্যমে আপনার ক্লাউড সিস্টেম সুরক্ষিত আছে তা নিশ্চিত করার মাধ্যমে ডেটা লঙ্ঘন এড়ানো যেতে পারে।

নিরাপত্তা হুমকির সমাধান কী?

আপনার অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যার ইনস্টল করা আছে তা নিশ্চিত করুন। নিশ্চিত করুন যে সমস্ত কম্পিউটার সম্মানজনক অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যার দিয়ে সজ্জিত আছে। সার্ভার এবং পিসি ছাড়াও, ল্যাপটপগুলিও অন্তর্ভুক্ত রয়েছে। বাড়িতে থাকা কর্মীদের পিসিতে অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যার ইনস্টল করা গুরুত্বপূর্ণ যা কাজের জন্য বা দূরবর্তীভাবে নেটওয়ার্ক অ্যাক্সেস করতে ব্যবহৃত হয়৷

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

আপনি কীভাবে অভ্যন্তরীণ হুমকির ঝুঁকি কমাতে পারেন?

ঝুঁকি মূল্যায়ন এন্টারপ্রাইজ জুড়ে সঞ্চালিত করা উচিত... নীতি এবং নিয়ন্ত্রণ ডকুমেন্টেশন স্পষ্টভাবে নথিভুক্ত এবং ধারাবাহিকভাবে প্রয়োগ করা আবশ্যক... শারীরিকভাবে সুরক্ষিত একটি কাজের পরিবেশ তৈরি করুন... নিরাপত্তা সফ্টওয়্যার এবং যন্ত্রপাতি ইনস্টল করে আপনার নেটওয়ার্ক সুরক্ষিত করুন... পরিচালনা করুন আপনার পাসওয়ার্ড এবং অ্যাকাউন্টগুলি কঠোর, দক্ষ পদ্ধতিতে।

আমরা কীভাবে বাহ্যিক হুমকি প্রতিরোধ করতে পারি?

নিয়মিত সফটওয়্যার আপডেট করা গুরুত্বপূর্ণ। ব্যাক আপ করে আপনার ডেটা সুরক্ষিত করুন। আপনার অ্যান্টি-ম্যালওয়্যার প্রোগ্রাম আপডেট করে ম্যালওয়্যার থেকে নিজেকে রক্ষা করুন। নিশ্চিত করুন যে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সর্বত্র সক্রিয় আছে। প্রতারণামূলক ফিশিং ইমেল এড়িয়ে চলতে হবে।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কিভাবে?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কতটা গুরুত্বপূর্ণ?

  3. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি ব্যবস্থাপনা?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?