কম্পিউটার

স্কুলের সবচেয়ে সাধারণ ওয়্যারলেস নেটওয়ার্ক নিরাপত্তা ভুল কি?

স্কুলের ওয়াইফাই এত খারাপ কেন?

একই জিনিস রয়েছে যেগুলি পরিবেশ যাই হোক না কেন ধীর ওয়াইফাই কর্মক্ষমতা সৃষ্টি করে:দুর্বল চ্যানেল পরিকল্পনা যা পার্শ্ববর্তী চ্যানেলগুলির মধ্যে হস্তক্ষেপের কারণ হয়৷ আরএফ ব্যান্ডের প্রকৌশল দরিদ্র। অ্যাক্সেস পয়েন্ট প্রতি ক্লায়েন্টের সংখ্যা খুব বেশি৷

ওয়্যারলেস নেটওয়ার্কগুলিকে নিরাপদে স্থাপন করার চ্যালেঞ্জগুলি কী কী?

এটি একটি ক্ষমতা বলে মনে করা হয়। এই ইভেন্টের একটি কভারেজ... আপনার ডেটার নিরাপত্তা। পৃথিবীতে মানুষের ঘনত্ব অনেক বেশি... আমি খরচ জানতে চেয়েছিলাম... সিস্টেমের কর্মক্ষমতা নিরীক্ষণ... শেষ কিন্তু অন্তত নয়।

ওয়্যারলেস নেটওয়ার্কিংয়ের জন্য চ্যালেঞ্জগুলি কী কী?

সেখানে মৃত দাগ আছে যেখানে Wi-Fi অনুপলব্ধ... এটি একটি ধীর এবং অস্থির সংযোগ ছিল৷ ব্যান্ডউইথের দক্ষ ব্যবহার। ইন্টারনেটের সাথে সংযোগ করার সময় নিরাপত্তা এবং সাইবার নিরাপত্তা... আইটি বিনিয়োগের একটি মূল্যায়ন। ইন্টারনেট পরিচালনা এবং দক্ষতার সাথে এটি স্থাপন করা।

স্কুলের ওয়াইফাই দরকার কেন?

স্কুলগুলিতে উপলব্ধ Wi-Fi নথিগুলি ভাগ করা সহজ করে তোলে, বাস্তব সময়ে উপস্থাপনাগুলি সম্পাদনা করে, ক্লাউডে প্রকল্প ফাইলগুলি সংরক্ষণ করে এবং টিমওয়ার্ক দক্ষতা উন্নত করে৷ ক্যাম্পাসে ওয়াইফাই সহ, শিক্ষার্থীরা এমনকি বিভিন্ন কলেজের সহপাঠীদের সাথে সহযোগিতা করতে সক্ষম হয়।

আমি কীভাবে আমার স্কুলের ওয়াই-ফাইকে আরও ভাল করে তুলতে পারি?

আপনার সঠিক সরঞ্জাম আছে তা নিশ্চিত করুন। ওয়াই-ফাই বুস্টার ইনস্টল করা হচ্ছে। পাওয়ারলাইন নেটওয়ার্কিং এমন একটি বিকল্প যা আপনার বিবেচনা করা উচিত। MIMO-এর সাথে অ্যাক্সেস পয়েন্ট একটি ভাল বিনিয়োগ... অবশেষে, সংযোগ করে আপনার ভবিষ্যত সুরক্ষিত করুন।

ওয়াই-ফাই এত ভয়ঙ্কর কেন?

বিভিন্ন কারণের কারণে ধীর ইন্টারনেট গতির জন্য এটি সম্ভব। এটা হতে পারে যে রাউটারটি পুরানো, সেইসাথে টেলিভিশন বা কম্পিউটার থেকে অনেক দূরে। এই সমস্যাগুলি সমাধান করতে শুধুমাত্র আপনার মডেম এবং রাউটার রিসেট করতে বা মেশ নেটওয়ার্কে আপগ্রেড করতে সময় লাগতে পারে। আপনার Wi-Fi থ্রোটল হয়ে যাওয়ার সম্ভাবনাও রয়েছে৷

স্কুল ওয়াই-ফাই ব্যবহার করা কি ঠিক আছে?

আমাদের ব্যক্তিগত তথ্যের সুরক্ষা এখন ব্যক্তি হিসাবে আমাদের কাছে আরও বেশি গুরুত্বপূর্ণ। আপনি যা ভাবতে পারেন তা সত্ত্বেও, সর্বজনীন ওয়াইফাই নেটওয়ার্কগুলি কখনই নিরাপদ নয়৷ আপনি যে সার্ভারে ইন্টারনেট অ্যাক্সেস করছেন সেই সার্ভারের IP ঠিকানা প্রকাশ করা হয় যদি আপনি একটি পাবলিক ওয়াইফাই নেটওয়ার্ক ব্যবহার করেন৷

স্কুল ওয়াই-ফাই ব্লক করে কেন?

2000 সালে কংগ্রেস দ্বারা পাস করা চিলড্রেনস ইন্টারনেট প্রোটেকশন অ্যাক্ট (CIPA) এর অধীনে, পাবলিক স্কুলগুলিকে ছাড় দেওয়া ব্রডব্যান্ড অ্যাক্সেস পায় (প্রায় তাদের সবই করে) ইন্টারনেট বিষয়বস্তু থেকে শিক্ষার্থীদের রক্ষা করার জন্য যা অশ্লীল বা শিশুদের জন্য বিপজ্জনক। স্কুল প্রশাসকদের চাপের মাত্রা বেশি।

ওয়্যারলেস LAN বাস্তবায়নের জন্য প্রধান চ্যালেঞ্জগুলি কী কী?

ইন্টারনেটের সাথে শারীরিকভাবে সংযোগ করা সম্ভব... প্রযুক্তি জগতে সংযোগ সমস্যা... ব্যবহারকারীদের চাহিদা মেটানো হয়েছে। একাউন্টে নিতে নিরাপত্তা বিবেচনা আছে. নেটওয়ার্কে ম্যানেজমেন্ট সমস্যা আছে।

আমি কীভাবে ইন্টারনেট ছাড়া স্কুলে যেতে পারি?

অভিভাবকদের সম্প্রদায়ের সম্পদের সদ্ব্যবহার নিশ্চিত করার জন্য, স্কুলগুলিকে তা করতে উত্সাহিত করা উচিত। ফিজিক্যাল টেক-হোম প্যাকেট এবং ওয়ার্কশীট, সেইসাথে বইগুলি হস্তান্তর করুন... মোবাইল হটস্পট এবং ছাত্রদের সাথে যোগাযোগ রাখার অন্যান্য উপায় ব্যবহার করে ওয়্যারলেস ইন্টারনেটের ব্যবহার সম্ভব হয়েছে৷


  1. সেরা বেতার নেটওয়ার্ক নিরাপত্তা প্রমাণীকরণ কি?

  2. স্টকটন এলএইচএস-স্টুডেন্ট ইন্টারনেট নেটওয়ার্ক সিকিউরিটি কি?

  3. স্টকটন এলএইচএস-স্টুডেন্ট ইন্টারনেট নেটওয়ার্ক সিকিউরিটি কী কী?

  4. ইন্টারনেট নিরাপত্তা এবং নেটওয়ার্ক নিরাপত্তা মধ্যে পার্থক্য কি?