কম্পিউটার

সারফেস এরিয়া নেটওয়ার্ক নিরাপত্তা কিভাবে কমানো যায়?

আক্রমণের সারফেস কি এবং সংক্ষেপে আলোচনা করুন কিভাবে আপনি আক্রমণের সারফেস কমাতে পারেন?

একটি আক্রমণ পৃষ্ঠ বর্ণনা করার জন্য, আপনাকে শোষণযোগ্য বলে পরিচিত সমস্ত দুর্বলতা যোগ করতে হবে। আক্রমণ পৃষ্ঠের একটি বিশ্লেষণ সঞ্চালন. সম্পদ ব্যবস্থাপনার জন্য নীতি সংশোধন প্রয়োজন। অব্যবহৃত, অপ্রয়োজনীয়, এবং অত্যধিক অনুমতিমূলক নিয়মগুলি বাদ দিয়ে, আপনি আপনার সিস্টেমকে সরল করবেন। সবচেয়ে দুর্বল পয়েন্টগুলিকে শক্তিশালী করা প্রথম অগ্রাধিকার।

কিভাবে নিরাপত্তার ঝুঁকি কমানো যায়?

আপনি অপ্রয়োজনীয় পরিষেবাগুলি বন্ধ করতে পারেন এবং সেগুলি বন্ধ করে সর্বনিম্ন বিশেষাধিকার সেটিংস ব্যবহার করতে পারেন৷ ব্যবহার করার জন্য প্যাচ রাখুন. নিয়মিত স্ক্যান চালিয়ে আপনার নিরাপত্তা ব্যবস্থা এবং সমস্ত সফ্টওয়্যার প্যাচ সহ আপডেট রাখা খুবই গুরুত্বপূর্ণ৷ তথ্য দেশের বাইরে যাচ্ছে।

নেটওয়ার্কিং-এ অ্যাটাক সারফেস কী?

কম্পিউটিং পরিভাষায়, আক্রমণ পৃষ্ঠটি অনুপ্রবেশের সম্ভাব্য পয়েন্টগুলির সংখ্যাকে বোঝায় যা একটি অননুমোদিত ব্যবহারকারী একটি সিস্টেম থেকে ডেটা বের করার জন্য ব্যবহার করতে পারে। একটি ছোট অ্যাটাক সারফেস থাকলে আপনার কম্পিউটারকে সুরক্ষিত করা সহজ হয়।

সাইবার নিরাপত্তায় অ্যাটাক সারফেস কী?

একজন আক্রমণকারী সিস্টেম, সিস্টেম উপাদান বা পরিবেশ থেকে তথ্য প্রবেশ, ধ্বংস বা বের করার চেষ্টা করতে পারে যদি সীমানার উপরোক্ত পয়েন্টগুলির মধ্যে যেকোনটি বিদ্যমান থাকে।

সাইবার আক্রমণ সারফেস কি?

এটি উদ্ভাসিত হতে পারে এমন সমস্ত সম্ভাব্য নিরাপত্তা ঝুঁকি নিয়ে গঠিত। সেইসাথে সমস্ত হার্ডওয়্যার, সফ্টওয়্যার এবং নেটওয়ার্ক উপাদানগুলিতে সমস্ত পরিচিত, অজানা এবং সম্ভাব্য দুর্বলতা এবং নিয়ন্ত্রণগুলিকে একত্রিত করার পাশাপাশি, এটিকে সাইবার নিরাপত্তা ম্যাট্রিক্স হিসাবেও উল্লেখ করা যেতে পারে৷

আক্রমণের পৃষ্ঠ এবং একটি দুর্বলতার মধ্যে পার্থক্য কী?

যদিও নিরাপত্তার উদ্দেশ্যে আক্রমণের সারফেস কমানো যেতে পারে, তবে এটি দুর্বলতার কারণে ক্ষতির পরিমাণ কমায় না। নতুন সফ্টওয়্যার প্রবর্তনের সাথে, সাইবার-অসুস্থতা বৃদ্ধি পায় যখন নিরাপত্তা ক্রিয়াকলাপগুলি আরও জটিল হয়ে ওঠে৷

আক্রমণের সারফেস কি এবং সংক্ষেপে আলোচনা করুন কিভাবে আপনি আক্রমণের সারফেস কমাতে পারেন?

আইটি নিরাপত্তা উন্নত করার উপায় হল একটি সিস্টেম বা সফ্টওয়্যারের অংশগুলিকে কত সহজে আক্রমণ করা যায় তা হ্রাস করা। আক্রমণের সারফেস কমাতে, কমানোর কৌশলগুলির মধ্যে রয়েছে কোড চলমান হ্রাস করা, অবিশ্বস্ত ব্যবহারকারীদের অ্যাক্সেস আছে এমন এন্ট্রি পয়েন্টগুলি হ্রাস করা এবং ঘন ঘন অনুরোধ করা পরিষেবাগুলি বাদ দেওয়া৷

আক্রমণের সারফেস কমাতে কী ব্যবহার করা হয়?

আপনি আক্রমণ পৃষ্ঠ কমানোর একটি পদ্ধতি হিসাবে অ্যাক্সেস নিয়ন্ত্রণ বিবেচনা করতে পারেন। এটি গুরুত্বপূর্ণ যে সংস্থাগুলি সংবেদনশীল ডেটা এবং সংস্থানগুলিতে বাহ্যিক এবং অভ্যন্তরীণ অ্যাক্সেস সীমাবদ্ধ করে। মাল্টিফ্যাক্টর প্রমাণীকরণ (নীচের ভিডিও দেখুন) এমন একটি কৌশল যা লকিং, অ্যাক্সেস কার্ড, বায়োমেট্রিক্স এবং এমনকি লকের মতো শারীরিক পরিমাপ ব্যবহার করে।

আক্রমণের পৃষ্ঠের উদাহরণ কী?

আপনি সেই তালিকায় ওয়ার্কস্টেশন এবং ল্যাপটপগুলিও অন্তর্ভুক্ত করতে চাইবেন, কারণ সেগুলি সমস্ত সম্ভাব্য আক্রমণের সারফেস। একটি নেটওয়ার্কে ফাইল সার্ভার। সার্ভার যা নেটওয়ার্ক অ্যাপ্লিকেশন চালায়। কর্পোরেশনের জন্য একটি ফায়ারওয়াল এবং সুইচ।

আপনি কীভাবে নিরাপত্তা ঝুঁকি পরিচালনা করবেন?

ঝুঁকি কমাতে পদক্ষেপ নিন। মূল্যায়ন, পরিকল্পনা, নকশা এবং বাস্তবায়নের মাধ্যমে একটি সামগ্রিক ঝুঁকি-ব্যবস্থাপনা এবং সম্মতি প্রক্রিয়া বাস্তবায়ন করুন। আপনার নিরাপত্তা ব্যবস্থা আপডেট করার মাধ্যমে ক্রমাগত ভিত্তিতে নতুন, ক্রমবর্ধমান হুমকির উত্থান পর্যবেক্ষণ করুন এবং প্রতিরোধ করুন।

নিরাপত্তা ঝুঁকি হ্রাস কি?

ঝুঁকি হ্রাস বেশিরভাগ নিরাপত্তা প্রোগ্রামের লক্ষ্য। ডেপুটি রিস্ক ম্যানেজার শন ক্ল্যান্সি বলেছেন, "ঝুঁকি প্রশমনের মাধ্যমে কেউ আক্রমণের আগে প্রতিপক্ষকে নির্মূল বা বাধা দিয়ে, বর্ধিত নিরাপত্তার মাধ্যমে সুযোগ রোধ করে, বা আক্রমণ সফল হলে পরিণতি কমিয়ে হুমকির মাত্রা কমিয়ে দেয়।".

আমরা কীভাবে ইন্টারনেট নিরাপত্তার ঝুঁকি কমাতে পারি?

নিশ্চিত করুন যে আপনি সর্বদা সর্বশেষ নিরাপত্তা প্যাচ ব্যবহার করছেন... নিশ্চিত করুন যে বহির্গামী ডেটা সুরক্ষিত আছে... নিশ্চিত করুন আপনার দল নিয়মিত প্রশিক্ষিত। আপনার পাসওয়ার্ড যতটা সম্ভব শক্তিশালী করুন। আপনার ডেটা এনক্রিপ্ট করে সুরক্ষিত করুন... লগইন করার প্রচেষ্টার সংখ্যা সীমিত হওয়া উচিত। আপনি একটি কিল সুইচ ইনস্টল করার কথা বিবেচনা করতে পারেন... নিশ্চিত করুন যে আপনার পাসওয়ার্ড ম্যানেজমেন্ট সিস্টেম সেটআপ করা আছে।

নিরাপত্তা ঝুঁকি দূর করা যায়?

ঝুঁকি সম্পূর্ণরূপে নির্মূল করা যায় না, তাই স্কোর টেবিলের নিয়ন্ত্রণ এবং স্থানান্তর স্কোর আপনার স্বাচ্ছন্দ্যের স্তরে না পৌঁছানো পর্যন্ত এই প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করতে হবে৷

আক্রমণ পৃষ্ঠের গণনা কি?

একটি লক্ষ্যযুক্ত অ্যাপ্লিকেশনের আক্রমণের পৃষ্ঠকে সংজ্ঞায়িত করার মধ্যে রয়েছে অ্যাপ্লিকেশন এবং এর ব্যবহারকারীদের সম্পর্কে নির্দিষ্ট তথ্য সংগ্রহ করা। ফলস্বরূপ, পাঠকরা সহগামী তথ্য সহ উদাহরণ এবং সরঞ্জাম ব্যবহারের সহায়কগুলি পাবেন৷

আক্রমণ পৃষ্ঠ এবং আক্রমণ ভেক্টর কি?

সাইবার আক্রমণের পরিপ্রেক্ষিতে, আক্রমণ ভেক্টরগুলি একটি সিস্টেম বা নেটওয়ার্কে অননুমোদিত অ্যাক্সেস পাওয়ার উপায়। এটি একটি কম্পিউটার সিস্টেম বা নেটওয়ার্ক ম্যানিপুলেট করার জন্য আক্রমণকারী দ্বারা ব্যবহৃত সম্ভাব্য আক্রমণ ভেক্টরের সংখ্যা৷

সম্ভাব্য আক্রমণের সারফেস কী কী?

একটি আক্রমণ পৃষ্ঠকে তিন প্রকারে শ্রেণীবদ্ধ করা যেতে পারে:ডিজিটাল, ফিজিক্যাল এবং অ্যাকোস্টিক। এটি শারীরিক আক্রমণের পৃষ্ঠ। এটি সোশ্যাল ইঞ্জিনিয়ারিংয়ের আক্রমণের পৃষ্ঠ।


  1. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  2. সারফেস প্রো-এ নেটওয়ার্ক সিকিউরিটি কী কীভাবে খুঁজে পাবেন?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা পর্যবেক্ষণ আক্রমণ কিভাবে?

  4. আক্রমণের সারফেস কী এবং কীভাবে এটি হ্রাস করা যায়