কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা ক্ষেত্র শুরু করতে কি সার্টিফিকেট?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

CISSP হল সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনালের সংক্ষিপ্ত রূপ... একটি CISA একটি প্রতিষ্ঠানের তথ্য সিস্টেমের অখণ্ডতাকে প্রত্যয়িত করে... CISM হল একটি সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার... আমি নিরাপত্তা চাই+... একজন CEH হল একজন প্রত্যয়িত নৈতিক হ্যাকার। .. এই সার্টিফিকেশন GIAC সিকিউরিটি এসেনসিয়ালস দ্বারা পরিচালিত হয়... সার্টিফাইড সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP)

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

Comptia দ্বারা নিরাপত্তা+ .. সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP) হল... আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)... একজন ফুল-টাইম অফেনসিভ সিকিউরিটি পেশাদার (OSCP)... প্রফেশনাল ক্লাউড সিকিউরিটি সার্টিফাইড আইইডি ক্লাউড সিকিউরিটি (CCSP)

আমি প্রথমে কোন সাইবার নিরাপত্তা সার্টিফিকেশন পেতে পারি?

মাইক্রোসফট টেকনোলজি অ্যাসোসিয়েট (MTA) এর সাথে বেসিক সিকিউরিটি ফান্ডামেন্টালস। ISACA CSX অনুযায়ী সাইবার সিকিউরিটি ফান্ডামেন্টালের একটি সার্টিফিকেট... এটি CompTIA থেকে একটি সার্টিফিকেশন। একটি GIAC ইনফরমেশন সিকিউরিটি ফান্ডামেন্টালস (GISF) কোর্স শেখায়... সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP) হল (ISC)2 থেকে একটি সার্টিফিকেশন।

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কি করতে পারি?

এন্ট্রি লেভেলে একজন পরামর্শকের ভূমিকা খুবই সাধারণ। একজন বিশ্লেষক হলেন এমন একজন যিনি একটি নির্দিষ্ট কোম্পানির জন্য পরামর্শদাতা হিসেবে কাজ করেন না, কিন্তু কোম্পানির নীতি ও অনুশীলনকে সমুন্নত রাখার জন্য সংস্থার সদস্য হিসেবে। এগুলি হল নেতৃত্বের ভূমিকা৷

সবচেয়ে মৌলিক নিরাপত্তা শংসাপত্র কি?

নিরাপত্তার ক্ষেত্রে সবচেয়ে জনপ্রিয় এন্ট্রি-লেভেল সার্টিফিকেশন হল Security+, যা নেটওয়ার্ক নিরাপত্তা, দুর্বলতা ব্যবস্থাপনা, অ্যাক্সেস কন্ট্রোল, ক্রিপ্টোগ্রাফি, ঝুঁকি ব্যবস্থাপনা নীতি এবং উপলব্ধতা বিশ্লেষণ এবং পর্যবেক্ষণের মতো বিষয়গুলিকে কভার করে৷

CompTIA Security+ কি নতুনদের জন্য ভালো?

আপনি যেকোনও পদ্ধতির মাধ্যমে CompTIA Security+ সার্টিফিকেশন অর্জন করতে পারেন এবং এটি নতুনদের জন্য একটি দুর্দান্ত সাইবার নিরাপত্তা লঞ্চিং প্যাড।

সাইবার সিকিউরিটি সার্টিফিকেশন পাওয়া সবচেয়ে সহজ কি?

CompTIA + MTA সিকিউরিটি ফান্ডামেন্টাল থেকে সিকিউরিটি+ সার্টিফিকেশন একটি মাইক্রোসফট টেকনোলজি অ্যাসোসিয়েট সার্টিফিকেশন। CSX গ্রুপ থেকে সাইবারসিকিউরিটি ফাউন্ডেশন সার্টিফিকেট। সার্টিফাইড সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP)

সাইবার নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

একজন সিআইএসএসপি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি সিস্টেম প্রফেশনাল। নিরাপত্তায় প্রত্যয়িত - AWS দ্বারা বিশেষত্ব। নিরাপত্তা অনুশীলনকারী অর্থাৎ ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP) একটি CISA, CISM, এবং CRISC সার্টিফিকেশন ISACA দ্বারা অফার করা হয়। OT নিরাপত্তা সম্পর্কিত সার্টিফিকেশন। পালো অল্টো নেটওয়ার্ক দ্বারা পরিচালিত দুটি PCNSA এবং PCNSE সার্ভার রয়েছে।

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

সিসকো CCNA, CompTIA Network+, CompTIA Security+ এবং CompTIA CySA+ সহ এন্ট্রি-লেভেল পেশাদারদের জন্য বেশ কিছু সাইবারসিকিউরিটি সার্টিফিকেশন আছে।

প্রথম নিরাপত্তা সার্টিফিকেশন IT পেশাদারদের কি অর্জন করা উচিত?

এটি অত্যন্ত সুপারিশ করা হয় যে IT পেশাদাররা তাদের প্রথম নিরাপত্তা শংসাপত্র হিসাবে CompTIA Security+ অর্জন করে। এই প্রোগ্রামের ফলস্বরূপ, আপনি যেকোন সাইবার সিকিউরিটি কাজের জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতা অর্জন করতে শুরু করবেন, আরও জটিল ভূমিকার জন্য একটি স্প্রিংবোর্ড স্থাপন করবেন।


  1. একটি কমপটিয়া নেটওয়ার্ক নিরাপত্তা + সার্টিফিকেশন কি?

  2. কেন নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র আছে?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি দিয়ে শুরু করবেন?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?