কম্পিউটার

শীর্ষ নেটওয়ার্ক নিরাপত্তা লোক কে?

সর্বোত্তম সাইবার নিরাপত্তা ব্যক্তি কে?

এটা জেনে ভালো লাগছে যে ব্রায়ান ক্রেবস একজন বিখ্যাত অনুসন্ধানী প্রতিবেদক এবং সাইবার নিরাপত্তা সংক্রান্ত বিশ্বব্যাপী কর্তৃপক্ষ। .. গ্যালপেরিন, ইভা। থিওডোর কে.... স্নিয়ার, ব্রুস। লেখক হলেন শারা রুবিনফ... আমি আপনার শোনা সর্বশ্রেষ্ঠ সুরকার। ক্যাসপারস্কি ছাড়া অপরাধ করা সম্ভব নয়.... হাইপোনেন, মিকো।

নেটওয়ার্ক নিরাপত্তার জনক কে?

কেরকখফ, আগস্ট:বিশ্বে কম্পিউটার নিরাপত্তার পরিচয় দেওয়ার জন্য বিখ্যাত।

বিশ্বের সবচেয়ে বিখ্যাত হ্যাকার কে?

কেভিন মিটনিক সম্ভবত বিশ্বের সর্বশ্রেষ্ঠ হ্যাকার এবং তার কাজের জন্য সবচেয়ে বিখ্যাত। হ্যাকার কেভিন মিটনিক কিশোর বয়সে হ্যাকিং শুরু করেন। উত্তর আমেরিকার প্রতিরক্ষা কমান্ড (NORAD) হ্যাক করার ফলে, তিনি 1980-এর দশকে লাইমলাইটে আসেন।

সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ কে?

ক্রমবর্ধমানভাবে, নিয়োগকর্তারা তাদের নেটওয়ার্ক এবং ডেটা বজায় রাখার জন্য সাইবারসিকিউরিটি বিশেষজ্ঞ নিয়োগ করছেন। সাইবারসিকিউরিটি বিশেষজ্ঞ হিসেবে, আপনার প্রতিষ্ঠানের নেটওয়ার্কের সমস্ত সিস্টেম নিরীক্ষণ করা এবং যেকোন সমস্যা দেখা দিলে রিপোর্ট করা আপনার কর্তব্যের অংশ৷

সাইবার নিরাপত্তার জন্য কোন ডিগ্রি সেরা?

কম্পিউটার বিজ্ঞান অধ্যয়ন. কম্পিউটার প্রোগ্রামিং অধ্যয়ন. একটি ডাটাবেস ম্যানেজমেন্ট সিস্টেম। ইঞ্জিনিয়ার যারা কম্পিউটার হার্ডওয়্যার নিয়ে কাজ করে। নেটওয়ার্ক সম্পর্কিত প্রশাসনিক কাজ। এটি ক্লাউড কম্পিউটিং। তথ্য প্রযুক্তি ব্যবস্থাপনা। তথ্যের নিরাপত্তা এবং নিশ্চয়তা।

ভারতের সেরা সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ কে?

ভারতে, মুকেশ চৌধুরীকে শীর্ষ সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হিসাবে বিবেচনা করা হয়। তথ্য সুরক্ষায় গতিশীল বিশেষজ্ঞ বহু বছর ধরে ভারত সরকারের অধীনে BPR&D, MHA-এর সাথে একজন সম্পদ ব্যক্তি হিসাবে কাজ করছেন।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কে দায়ী?

আইটি বিভাগকে ঐতিহ্যগতভাবে সাইবার নিরাপত্তার জন্য দায়ী হিসেবে বিবেচনা করা হয়। যেহেতু ডেটা কম্পিউটারে সংরক্ষণ করা হয়, সেই সিস্টেমগুলির নিরাপত্তা আইটি পরিচালকের দায়িত্ব৷

সাইবার সিকিউরিটি কে প্রতিষ্ঠা করেছেন?

প্রাথমিক তথ্য নিরাপত্তার একটি মূল অংশ ESD এবং ARPA দ্বারা মার্কিন সহায়তায় তৈরি করা হয়েছিল। ইউএস এয়ার ফোর্স, হানিওয়েল এবং অন্যান্য সংস্থার সাথে সহযোগিতামূলকভাবে কাজ করে, হানিওয়েল মাল্টিক্স (এইচআইএস লেভেল 68) কম্পিউটার সিস্টেমের জন্য একটি সুরক্ষা কার্নেল তৈরি করা হয়েছিল। ইউসিএলএ এবং স্ট্যানফোর্ড রিসার্চ ইনস্টিটিউট দ্বারা পরিচালিত গবেষণা একই রকম ছিল।

সাইবার নিরাপত্তার ইতিহাস কী?

1970 এর দশকে, অ্যাডভান্সড রিসার্চ প্রজেক্টস এজেন্সি নেটওয়ার্ক (আরপানেট) দ্বারা শুরু করা একটি গবেষণা প্রকল্প সাইবার নিরাপত্তার সূচনা করে। এটি ছিল বব থমাস নামের একজন গবেষকের কাজ যা ARPANET এর নেটওয়ার্ককে সরানোর অনুমতি দিয়েছিল, নেটওয়ার্ক জুড়ে একটি ছোট পথ রেখেছিল৷

সাইবার নিরাপত্তায় অগ্রগামী কারা ছিলেন?

অন্য দুটি গ্রুপ ক্রিপ্টোগ্রাফি, RSA এবং পাবলিক কী-তে অবদান রেখেছে:হুইটফিল্ড ডিফি, মার্টিন হেলম্যান এবং রাল্ফ মার্কেল, পাবলিক কী ক্রিপ্টোগ্রাফের উদ্ভাবক এবং RSA-এর উদ্ভাবক রন রিভেস্ট, আদি শামির এবং লিওনার্ড অ্যাডেলম্যান। ফেডারেল ইনফরমেশন সিস্টেম সিকিউরিটির অগ্রগামী এফ. স্টিভেনসকেও সম্মানিত করা হয়।

বিশ্বের এক নম্বর হ্যাকার কে?

বিশ্ব-বিখ্যাত হ্যাকার কেভিন মিটনিক প্রদর্শন করবে কিভাবে সাইবার অপরাধীরা লাইভ ডেমোস্ট্রেশনের মাধ্যমে সোশ্যাল ইঞ্জিনিয়ারিং এর মাধ্যমে আপনার কর্মচারীদের বিশ্বাস থেকে লাভবান হয়।

বিশ্বের সবচেয়ে বিপজ্জনক হ্যাকার কে?

কেভিন মিটনিক বর্ন কেভিন ডেভিড মিটনিক 6 আগস্ট, 1963 ভ্যান নুইস, ক্যালিফোর্নিয়া, ইউ.এস. জাতীয়তাআমেরিকানঅন্য নাম দ্য কনডর, দ্য ডার্কসাইড হ্যাকার

ভারতের এক নম্বর হ্যাকার কে?

একজন সুপরিচিত হ্যাকার, আনন্দ প্রকাশকে গত 5 বছর ধরে ভারতের এক নম্বর হ্যাকার হিসাবে বিবেচনা করা হয়। Facebook তাকে সেরা পুরষ্কার আক্রমণকারীদের মধ্যে একজন বলেছে, এবং টুইটার তাকে পুরস্কার আক্রমণের জন্য বিশ্বে তৃতীয় স্থানে রেখেছে।

কনিষ্ঠতম হ্যাকার কে?

ক্রিস্টোফার ফন হ্যাসেল বিশ্বের সর্বকনিষ্ঠ হ্যাকার পিতামাতা (রা) রবার্ট ডেভিস এবং জিল নিয়াহে

সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞ হতে আমার কোন ডিগ্রির প্রয়োজন?

অনেক নিয়োগকর্তা কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি বা সাইবার সিকিউরিটিতে স্নাতক ডিগ্রী পছন্দ করেন, যদিও তারা যথেষ্ট কাজের অভিজ্ঞতার সাথে ডিগ্রি গ্রহণ করেন।

একজন সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ কত উপার্জন করেন?

একজন সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ নিয়োগ করতে প্রতি ঘন্টায় প্রায় $42 খরচ হয়, যা প্রতি বছর $88,085। মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতি ঘন্টায় $35 মজুরি মানসম্মত। আপনি অতীতের এন্ট্রি-লেভেল ভূমিকাগুলি সরানোর পরে সেই গড় থেকে বেশি উপার্জন করা সম্ভব, কারণ এটি গড়ে $66,000 থেকে $115,000 এর মধ্যে পরিবর্তিত হয়৷

সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হওয়া কি কঠিন?

সাইবার সিকিউরিটি ডিগ্রির জন্য কোর্সগুলি অন্যান্য প্রোগ্রামের তুলনায় কঠিন হতে পারে, কিন্তু সাধারণত কোন উচ্চ স্তরের গণিত ক্লাস বা নিবিড় ল্যাব বা ব্যবহারিক ক্লাস নেই। এটি শিক্ষার্থীদের জন্য কোর্স পরিচালনা করা সহজ করে তোলে।

আমি কীভাবে একজন সাইবার নিরাপত্তা পেশাদার হতে পারি?

কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, সাইবার সিকিউরিটি বা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক হওয়া আবশ্যক। সমতুল্য কাজের অভিজ্ঞতা ছাড়াও প্রাসঙ্গিক শিল্প সার্টিফিকেশন অর্জন বিবেচনা করুন। আইটি বা এন্ট্রি লেভেলে সিকিউরিটির ক্যারিয়ার বাঞ্ছনীয়। আপনি মধ্য-স্তরের অবস্থানে একজন নিরাপত্তা প্রশাসক, বিশ্লেষক, প্রকৌশলী বা নিরীক্ষক হতে পারেন।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কী এইচপি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কে?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কোথায়?

  4. এইচপি নেটওয়ার্ক নিরাপত্তা কে?